আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপ ওমানে

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:বুধবার ০২ জুন 2০২1 | ৮৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতে করোনা পরিস্থিতির ঊর্ধ্বগতির কারণে শঙ্কা আছে সেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়া নিয়ে। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের সিদ্ধান্ত জানাতে আইসিসির কাছে সময় চেয়েছে আরও এক মাস।

এর মাঝে আইসিসি তাদের তালিকায় থাকা ভেন্যু নিয়ে পর্যালোচনা করবে। তাতে বেশি সম্ভাবনা সংযুক্ত আরব আমিরাত। শুরু থেকেই আলোচনা চলছে ভারতে বিশ্বকাপ না হলে সেটি আরব আমিরাতে নিয়ে যাওয়া হবে।

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, এখন শুধু আরব আমিরাত নয়, আইসিসির তালিকায় আছে মধ্যপ্রাচ্যের আরেক দেশ ওমান।

ভেন্যু আরব আমিরাত হোক কিংবা ওমান, আয়োজক থাকবে ভারত। আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ভারত যেহেতু সময় চেয়েছে তাই আয়োজক দেশের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে চলতি মাসের শেষে। তাছাড়া টুর্নামেন্ট যেখানেই হোক, আয়োজন স্বত্ব থাকবে বিসিসিআইয়ের কাছে।এদিকে ভারতে ভারতে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আগের চেয়ে কিছুটা কমলেও বিশেষজ্ঞরা মনে করছেন অক্টোবর-নভেম্বরে আসতে পারে তৃতীয় ঢেউ। তাই এ ব্যাপারেও ভাবতে হচ্ছে আইসিসিকে।


আরও খবর
কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




ঢাবি শিক্ষার্থী ধর্ষণ মামলা: ছাত্র অধিকার পরিষদের ২ জনের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশিত:সোমবার ১৪ জুন ২০২১ | হালনাগাদ:সোমবার ১৪ জুন ২০২১ | ৭৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণ ও ধর্ষণের সহযোগিতায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা রাজধানীর কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ এবং সংগঠনের সাবেক আহ্বায়ক হাসান আল মামুনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে পুলিশ। সোমবার (১৪ জুন) মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. ওয়াহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে এ মামলা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ চার জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতির জন্য আবেদন করেছেন মামলার তদন্ত কর্মকর্তা।


আরও খবর



মাত্র ৫০০ রুপির জন্য অভিনয় করেছিলেন বিদ্যা বালান

প্রকাশিত:শনিবার ১৯ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডের অন্যতম জনপ্রিয় নায়িকাদের একজন বিদ্যা বালান। দ্যা ডার্টি পিকচার তারকা একটা সময় মাত্র ৫০০ রুপির বিনিময়ে অভিনয় করেছিলেন। অবিশ্বাস্য শোনালেও এটিই সত্যি।

বিদ্যা বালান জানিয়েছেন, তার ক্যারিয়ারের শুরুর দিকের কথা। তিনি বলেছেন, প্রথমবার অভিনয় করে পেয়েছিলেন ৫০০ রুপি। গাছের পাশে দাঁড়িয়ে হাসির একটি দৃশ্যে অভিনয় করেছিলেন তিনি। সেই দৃশ্যে কোনো সংলাপ ছিল না। পশ্চিমবঙ্গ পর্যটন দপ্তরের জন্য ধারণ করা সেই ভিডিওর জন্য অর্জিত ৫০০ রুপিই ছিল বিদ্যার প্রথম রোজগার।

এছাড়া অভিনেত্রী নিজের প্রথম অডিশনের অভিজ্ঞতার প্রসঙ্গে জানান, প্রথম একটি টেলিভিশন শোর জন্য অডিশন দিতে গিয়ে সারাদিন অপেক্ষা করতে হয়েছিল তাকে। সেদিন ১৫০ জন অডিশন দিতে গিয়েছিলেন।

বলে রাখা ভালো, ২০০৩ সালে ভালো থেকো ছবি দিয়ে ছবির পথচলা শুরু বিদ্যার। আর বলিউডে ডেবিউ হয় ২০০৫ সালে। তার অভিনীত প্রথম ছবি পরিণীতা ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। প্রথম ছবিতে তার বিপরীতে ছিলেন সাইফ আলী খান।

নিউজ ট্যাগ: বিদ্যা বালান

আরও খবর



করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৫ লাখ ৬৪ হাজার

প্রকাশিত:মঙ্গলবার ০১ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০১ জুন ২০২১ | ১০২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৫ লাখ ৬৪ হাজার এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ১৪ লাখ ৫৫ হাজারের বেশি মানুষ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (১ জুন) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৭ হাজার ৮৮৬ জন মানুষ এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮ হাজার ৩৩৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ১৩ হাজার ১৪৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৯ হাজার ৭৬৭ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৮১ লাখ ৭৩ হাজার ৬৫৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৩১ হাজার ৯০৯ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৬৫ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬২ হাজার ৯৬৬ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৬৭ হাজার ৩২৪ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৯ হাজার ৫২৩ জন।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর
করোনায় আরও ৭৬ জনের মৃত্যু

মঙ্গলবার ২২ জুন ২০২১




নেত্রী নাকি আমাকে বহিষ্কারের নির্দেশ দিয়েছেন : কাদের মির্জা

প্রকাশিত:রবিবার ১৩ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ১৩ জুন ২০২১ | ১৬৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
নেত্রীর নির্দেশ পেলে দল এবং পৌরসভার পদ থেকে বিদায় নেব। নেত্রী ব্যস্ত মানুষ, তিনি হয়তো সময় পাবেন না, তবে সঙ্গে যারা থাকেন তাদের কেউ মেসেজ দিলেও হবে

দল ও পৌরসভার মেয়রের পদ থেকে বহিষ্কৃত হচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

রবিবার দুপুর ১২টায় ফেসবুক লাইভে এসে কাদের মির্জা বলেন, আজকে (রবিবার) আমার জীবনে হয়তো জনপ্রতিনিধি বা পৌরসভার মেয়র হিসেবে শেষ দিবস। তাই কয়েকটি কথা বলার জন্য আপনাদের সামনে হাজির হয়েছি। আপনারা আমার কথাগুলো মনযোগ দিয়ে শুনবেন।

কাদের মির্জা বলেন, আজ (রবিবার) সকাল ৯টার দিকে মোবাইলে একটা কল পেয়েছি। নোয়াখালীর একজন ত্যাগী নেতা আমাকে ফোন দিয়ে বলেছেন- নেত্রী (শেখ হাসিনা) আমাকে নাকি বহিষ্কারের নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, বড়ভাই সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শনিবার নাকি আমাকে বহিষ্কারের জন্য নেত্রীকে অনুরোধ করেছেন। এরপর নেত্রী নাকি ওই নির্দেশ দিয়েছেন। তবে আমি খবর নিয়ে জেনেছি ওবায়দুল কাদের নেত্রীকে বলেছেন- তাকে (ওবায়দুল কাদের) দল থেকে সরিয়ে দিতে। ওবায়দুল কাদের নাকি বলেছেন- আমি এভাবে দল ও সরকারের দায়িত্ব পালন করতে পারব না। ছোটভাই কাদের মির্জা আমাকে অপমান করেছে। নেত্রী শেখ হাসিনা বলেছেন- সেটা তোমার পারিবারিক বিষয়, তুমি দেখ। 

কাদের মির্জা বলেন, এখন শুনছি আমাকে নাকি বহিষ্কার করা হয়েছে। সকালে এসব কথা জানার পর আমি পৌরসভার দাপ্তরিক সকল কাজ শেষ করেছি। নেত্রীর নির্দেশ পেলে দল এবং পৌরসভার পদ থেকে বিদায় নেব। নেত্রী ব্যস্ত মানুষ, তিনি হয়তো সময় পাবেন না, তবে সঙ্গে যারা থাকেন তাদের কেউ মেসেজ দিলেও হবে। দল থেকে বিদায় নিলেও পৌরসভায় একটি কক্ষে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের অফিস করেছি। বহিষ্কারের পর সেখানে বাধা দিলে বা বসতে না দিলে বঙ্গবন্ধু ম্যুরালে গিয়ে শেখ হাসিনার উন্নয়ন ও বঙ্গবন্ধুর আদর্শের জয়গান গাইবো।

এসময় কোম্পানীগঞ্জে ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান পদে নিজের ঘোষিত প্রার্থীদের তালিকাও বাতিল ঘোষণা করেন কাদের মির্জা।

তিনি বলেন, এ ঘোষণা দিবেন একমাত্র শেখ হাসিনা। তিনি যাদেরকে মনোনয়ন দিবেন তারা যদি যোগ্য হয় তাহলে তাদের পক্ষে কাজ করব আমি।

এদিকে বহিষ্কার হলে পৌরসভার পরবর্তী উপনির্বাচনে আবারও দাঁড়িয়ে নিজের জনপ্রিয়তা যাচাই করবেন বলেও জানান আলোচিত এ মেয়র। যদিও এরআগে স্থানীয় সরকারের আর কোনো নির্বাচনে অংশগ্রহণ না করার অঙ্গীকার করেছিলেন তিনি।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর থেকে দলের ভেতরের নানা কথা বলে আলোচিত ও সমালোচিত হন কাদের মির্জা। পরে গত ৩১ মার্চ ফেসবুকে দলের সাধারণ সদস্যের পদ থেকে পদত্যাগের ঘোষণাও দেন তিনি। এরপর আবার তিনি দাবি করেন দলের হাইকমান্ড তার পদত্যাগপত্র গ্রহণ করেনি তাই তিনি আবারও দলে ফিরে এসেছেন।


আরও খবর



আগামীকাল থেকে বগুড়ায় ৭ দিনের লকডাউন

প্রকাশিত:শনিবার ১৯ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ১০৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তবে ওষুধের দোকান, কাঁচাবাজার এবং চিকিৎসাসেবা সংক্রান্ত প্রতিষ্ঠানগুলো চালু থাকবে। খাবারের দোকান এবং হোটেল-রেস্তোরাঁগুলো সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খাবার সরবরাহ করতে পারবে। বাসসহ অন্যান্য যানবাহন বগুড়া শহর ছেড়ে যাবে না এবং বগুড়ায় প্রবেশ করবে না।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামীকাল থেকে ২৬ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে বগুড়া জেলা প্রশাসন। শনিবার (১৯ জুন) এ বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

জেলা প্রশাসন সিদ্ধান্ত অনুসারে, শনিবার রাত ১২টার পর থেকে আগামী ২৬ জুন পর্যন্ত লকডাউন থাকবে। এই সময় পৌর এলাকাসহ পুরো উপজেলায় সব ধরনের ব্যবসা-প্রতিষ্ঠান, শপিংমল ও দোকানপাট বন্ধ থাকবে। তবে ওষুধের দোকান, কাঁচাবাজার এবং চিকিৎসাসেবা সংক্রান্ত প্রতিষ্ঠানগুলো চালু থাকবে। খাবারের দোকান এবং হোটেল-রেস্তোরাঁগুলো সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খাবার সরবরাহ করতে পারবে। বাসসহ অন্যান্য যানবাহন বগুড়া শহর ছেড়ে যাবে না এবং বগুড়ায় প্রবেশ করবে না।

তবে দূরপাল্লার বাস মহাসড়ক ব্যবহার করতে পারবে। জরুরি সেবাদানকারী পরিবহন যেমন অ্যাম্বুলেন্স, খাদ্যদ্রব্য সরবরাহকারী পরিবহন ও চিকিৎসাসেবায় নিয়োজিত পরিবহন এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে। সামাজিক, ধর্মীয় এবং রাজনৈতিক অনুষ্ঠানসহ গণজমায়েত হয় এমন সব অনুষ্ঠান বন্ধ থাকবে। শহরের সাপ্তাহিক-বাজার, চায়ের দোকান, পর্যটন স্থল, কমিউনিটি সেন্টার বন্ধ থাকবে। শিল্প-কারখানা স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। সরকারের রাজস্ব আদায়ে যুক্ত প্রতিষ্ঠান-দপ্তর এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

এ বিষয়ে বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় করোনা সংক্রমণ ও মৃত্যুহার বেড়ে গেছে। পাশাপাশি বগুড়ার সদর উপজেলাসহ বিভিন্ন স্থানে সংক্রমণ বেড়েই চলেছে। বিশেষ করে গ্রাম অঞ্চলগুলোতে এ হার অনেক বেশি। গত তিন দিনে বগুড়ায় ১১ জন মারা গেছেন। করোনা শনাক্তের হার অনেক বেড়ে গেছে তাই নতুন করে লকডাউন ঘোষণা করা হলো।

এর আগে গত ৬ জুন করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে বগুড়ায় সন্ধ্যা সাড়ে ৭টার পর দোকানপাট বন্ধ করার ঘোষণা দেওয়া হয়।


আরও খবর