আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

ট্রাকচাপায় কুষ্টিয়ায় ভ্যানচালকসহ নিহত ৪

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুষ্টিয়া সদর উপজেলায় ট্রাকচাপায় ভ্যানচালকসহ চারজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও একজন।

সোমবার সকাল সাড়ে ৭টার দিকে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের ভাদালিয়া এলাকা এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। তবে দুজন পুরুষ এবং দুজন নারী বলে জানা গেছে। হাইওয়ে পুলিশের ওসি ইদ্রিস আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল সাড়ে ৭টার দিকে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের ভাদালিয়া এলাকায় ওই ট্রাকটি একটি ভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ভ্যানচালকসহ চারজন নিহত হন। এসময় আহত হন এক শ্রমিক। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের লাশ উদ্ধার করে থানায় নেয়া হবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা। 


আরও খবর



জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত

প্রকাশিত:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সরকারি নির্দেশনা মোতাবেক জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে।  পরিস্থিতি স্বাভাবিক হলে এসব পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

সম্প্রতি করোনারভাইরাসের বিস্তার রোধে দুই সপ্তাহের জন‌্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখাসহ মন্ত্রীপরিষদ বিভাগ থেকে পাঁচটি নির্দেশনা হয়েছে।

শুক্রবার (২১ জানুয়ারি) সকালে মন্ত্রীপরিষদ বিভাগ থেকে এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা জারি করা হয়।

নির্দেশনাগুলো হলো- ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে; বিশ্ববিদ‌্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব‌্যবস্থা গ্রহণ করবে।

সামাজিক/রাজনৈতিক/ধর্মীয়/রাষ্ট্রীয় অনুষ্ঠানে ১০০-এর বেশি জনসমাবেশ করা যাবে না। এসব ক্ষেত্রে যারা যোগদান করবেন তাদের অবশ্যই টিকা সনদ বা ২৪ ঘণ্টার মধ্যে পিসিআর সার্টিফিকেট আনতে হবে।

সরকারি/বেসরকারি অফিস, শিল্প-কারখানাগুলোতে কর্মকর্তা বা কর্মচারীদের টিকা সনদ গ্রহণ করতে হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে দায়িত্ব বহন করবেন।

বাজার, শপিং মল, মসজিদ, বাসস্ট্যান্ড, লঞ্চঘাট, রেল স্টেশনসহ সব ধরনের জনসমাবেশে মাস্ক ব্যবহারসহ যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা এম এ খায়ের বলেন, কেবিনেট থেকে এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানতে পেরেছি। মন্ত্রিপরিষদ বিভাগ যখন কোনো সিদ্ধান্ত নেয়, শিক্ষামন্ত্রণালয় সেটি অবশ্যই কার্যকর করবে। শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলে বিস্তারিত জানাতে পারব। মন্ত্রীপরিষদ বিভাগ যদি ২২ তারিখ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয়, তাহলে স্বাভাবিকভাবেই সে সিদ্ধান্ত বাস্তবায়ন করবে।


আরও খবর



উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ড

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজারের উখিয়া উপজেলার ১৬ নম্বর শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ড হয়েছে। অগ্নিকাণ্ডে রোহিঙ্গাদের প্রচুর বসতবাড়ি, লার্নিং সেন্টারসহ বেশ কিছু স্থাপনা পুড়ে গেছে।

রোববার বিকেল ৫টার দিকে এই অগ্নিকাণ্ডের সুত্রপাত হয় বলে জানিয়েছেন শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাশন কমিশন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা।

৮ নম্বর এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার শিহাব কায়সার খান জানিয়েছেন উখিয়া টেকনাফ ও কক্সবাজার থেকে ফায়ার সার্ভিসের ৮টি টিম ঘটনাস্হলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ১৬ নম্বর ক্যাম্পের জি ব্লক থেকে আগুনের সুত্রপাত হয় বলে প্রাথমিকভাবে জানা গেছে।  অগ্নিকাণ্ডের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতি সম্পর্কে বিস্তারিত বিবরণ পাওয়া যায়নি।


আরও খবর



জামায়াত-শিবিরের ২২ নেতাকর্মী আটক

প্রকাশিত:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | ৪৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লক্ষ্মীপুরের গোপন বৈঠক থেকে জামায়াত-শিবিরের ২২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে পৌর এলাকার পাসপোর্ট অফিসের পেছনের একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। তবে তাৎক্ষণিক তাদের নাম-ঠিকানা পাওয়া যায়নি।

থানা পুলিশ জানায়, আটকরা নাশকতার উদ্দেশ্যে জড়ো হয়েছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তারা জেলা ও পৌরসভাসহ বিভিন্ন শাখার দায়িত্বশীল নেতাকর্মী।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি মো. জসীম উদ্দিন জানান, আটকরা জামায়াত-শিবিরের নেতাকর্মী। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

নিউজ ট্যাগ: জামায়াত-শিবির

আরও খবর



ইরানকে কঠিন পরিণতি ভোগ করতে হবে: যুক্তরাষ্ট্র

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইরানকে কঠিন পরিণতি ভোগ করতে হবে বলে হুশিয়ার করেছে যুক্তরাষ্ট্র। জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার ঘটনায় ৫১ মার্কিন সামরিক কর্মকর্তাদের বিরুদ্ধে তেহরানের নিষেধাজ্ঞা আরোপের প্রতিক্রিয়ায় রোববার যুক্তরাষ্ট্র ওই হুশিয়ারি দেয়। খবর আরব নিউজের।

হোয়াইট হাউসের পক্ষ থেকে রোববার এক বিবৃতিতে ইরানকে ওই হুশিয়ারি দেওয়া হয়। বিবৃতিতে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান বলেছেন, ইরানের আরোপ করা নিষেধাজ্ঞা আরোপ করা মার্কিন সেনা কর্মকর্তা ছাড়াও যুক্তরাষ্ট্রের কোনো নাগরিকের ওপর হামলা হলে এর পরিণতি হবে ভয়াবহ।  

ইরাকে ড্রোন হামলা চালিয়ে ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলেইমানিকে হত্যার দায়ে গত শনিবার যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর ৫১ পদস্থ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে ইরান।

২০২০ সালে ইরাকের বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ড্রোন হামলায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর কুদস ফোর্সের শীর্ষ ওই জেনারেলকে হত্যা করে যুক্তরাষ্ট্র। এ ঘটনায় এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে শনিবার জানিয়েছে তেহরান।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, সন্ত্রাসবাদ এবং মানবাধিকার লঙ্ঘনের দায়ে ৫১ মার্কিন সামরিক কর্মকর্তাকে টার্গেট করা হয়েছে।  ইরানের নিষেধাজ্ঞার তালিকায় থাকা মার্কিন সামরিক কর্মকর্তাদের মধ্যে আছেন জয়েন্ট চিফস অব স্টাফের চেয়ারম্যান জেনারেল মার্ক মিলি, হোয়াইট হাউসের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ওব্রায়েন।

এ নিষেধাজ্ঞার ফলে ইরানে থাকা মার্কিন কর্মকর্তাদের সম্পদ ইরানি কর্তৃপক্ষ বাজেয়াপ্ত করতে পারবে। তবে ইরানে মার্কিন কর্মকর্তাদের সম্পদ না থাকায় এই নিষেধাজ্ঞা প্রতীকী ব্যবস্থা বলে ধারণা করা হচ্ছে।

তেহরানের স্থানীয় গণমাধ্যমে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির বরাত দিয়ে বলা হয়েছে, জেনারেল কাসেম সোলাইমানি এবং তার সহযোগীর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের সন্ত্রাসবাদী ভূমিকায় সংশ্লিষ্টতা এবং সন্ত্রাসবাদ ও মৌলিক মানবাধিকার লঙ্ঘনের দায়ে ওই ৫১ জনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর অভিজাত শাখা কুদস ফোর্সের কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানি, যিনি এই বাহিনীর বৈশ্বিক কর্মকাণ্ডের নেতৃত্ব দিয়ে আসছিলেন।

তাকে ২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকে ড্রোন হামলা চালিয়ে হত্যা করে মার্কিন সামরিক বাহিনী। পরে দেশটির তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘোষণা দেন, তার নির্দেশেই সোলাইমানিকে হত্যা করা হয়েছে।


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




কোডেকের উদ্যোগে

‘আমার পরিবার আমার ফুল বাগান’ শীর্ষক প্রশিক্ষণ

প্রকাশিত:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | ১১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পিপিইপিপি - ইইউ প্রকল্পের আওতায় কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) এর উদ্যোগে ও ইউরোপিয়ান ইউনিয়ন ও পিকেএসএফ এর অর্থায়ন ও সহযোগিতায় এই প্রথম (পাঁচ) ৫ দিন ব্যাপি "আমার পরিবার আমার ফুল বাগান" শীর্ষক দম্পতি প্রশিক্ষণের আয়োজন করা হয়।

প্রশিক্ষণে ১২ যুগল (দম্পতি) নিয়ে মোড়েলগঞ্জ উপজেলার ১৬ নং খাউলিয়া ইউনিয়নের পশুরবুনিয়া সাইক্লোন সেন্টার (সিসিআরসি অফিস) সভাকক্ষে  প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

উক্ত প্রশিক্ষণে- ধর্মীয় ও সামাজিক মূল্যবোধ এবং নৈতিকতা, ও পুরুষের শারীরিক পরিচিতি, জেন্ডার বৈষম্যের প্রধান ক্ষেত্র সমূহ ( খাদ্য ও পুষ্টি - কুফল/সুফল, স্বাস্থ্যসেবা ও চিকিৎসা, কাজ-বিশ্রাম ও বিনোদন), সম্পদের ব্যবহারের মালিকানা ও  মালিকানা ও নিয়ন্ত্রণ, মতামত ও সিদ্ধান্ত গ্রহণে নারীর অভিগম্যতা, পারিবারিক নির্যাতন এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা, সরকারি ও বেসরকারি সেবাসমূহ এবং দূর্যোগ ঝুঁকি ব্যাবস্থ্যাপনা ও নারী।  এই বিষয়গুলোর উপরে বিস্তারিত আলোচনা করা হয় এবং নাটিকার মাধ্যমে বিষয় গুলো উপস্থাপন করা হয়।

প্রশিক্ষণ শেষে ১২ যুগল (দম্পতি) তিন মাস ব্যাপি পারিবারিক ও সমাজিক কর্মপরিকল্পনা গ্রহন করেন। উক্ত পরিকল্পনা গ্রহনের শেষে সবাই প্রতিজ্ঞা করেন যে আমরা পারিবারিক ও সামাজিক জীবনে উক্ত বিষয়গুলো বাস্তবায়ন করব। প্রশিক্ষণের বিষয়গুলো ফেস্টুন আকারে যুগলদের মাঝে প্রদান করা হয়।

প্রশিক্ষণটি পরিচালনা করেন মোঃ সিরাজুল ইসলাম (কারিগরি কর্মকর্তা - নিউট্রিশন), ডাঃ সজীব চন্দ্র শীল এবং ডাঃ মোঃ ফয়সাল হোসেন ( সহকারী কারিগরি কর্মকর্তা - পুষ্টি)।

 প্রশিক্ষণে উপস্থিত ছিলেন মোঃ আল-মামুন তালুকদার (ফোকাল পার্সন, কোডেক প্রসপারিটি প্রকল্প), এবং এস. এম. মিরাজুল ইসলাম (প্রগ্রাম অফিসার)। এছাড়াও প্রশিক্ষণে সার্বিক সহযোগিতা ছিলেন দেবব্রত হালদার ও গোপেন বিশ্বাস - সহকারী কারিগরি কর্মকর্তা (জীবিকায়ন)।

নিউজ ট্যাগ: মোড়েলগঞ্জ

আরও খবর