আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

ট্রেনে ফিরে অর্ধলাখ টাকা জরিমানা আদায় করলেন টিটিই শফিকুল

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১১ মে ২০২২ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ট্রেনে ডিউটির প্রথম দিনেই অর্ধলাখ টাকা জরিমানা আদায় করলেন সেই টিটিই শফিকুল ইসলাম। বরখাস্তের আদেশ প্রত্যাহারের পর মঙ্গলবার (১০ মে) কাজে যোগ দিয়ে ২৪ ঘণ্টায় দুই ট্রেন থেকে ৪৯ হাজার ৯৫০ টাকা জরিমানা আদায় করেছেন তিনি। বুধবার (১১ মে) বিকালে তিনি জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

বরখাস্তের ৪ দিন পর মঙ্গলবার বেলা ১১টা ৫০ মিনিটে খুলনা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেসে টিটিই হিসেবে দায়িত্ব পালন শুরু করেন তিনি। চিলাহাটি থেকে সীমান্ত এক্সপ্রেস ট্রেনে টিকিট চেক করতে করতে আবার ফিরে আসেন। ওইদিন  দিবাগত রাতে ঈশ্বরদীতে পৌঁছান। দুটি ট্রেন থেকে প্রায় অর্ধলাখ টাকা আদায় করে তিনি সরকারি খাতে জমা দেন।

উল্লেখ্য, রোববার (৮ মে) রেলমন্ত্রীর ৩ আত্মীয়কে জরিমানা করে সাময়িক বরখাস্ত হওয়া টিটিই শফিকুল ইসলামকে দায়িত্বে পুনর্বহাল করা হয়। পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তা (ডিআরএম) শাহীদুল ইসলাম এ আদেশ দেন। একইসঙ্গে তদন্ত কাজ অব্যাহত আছে বলে ডিআরএম জানিয়েছেন।

টিটিই শফিকুল বলেন, ‌‌রেলমন্ত্রী স্যারের প্রতি আমি কৃতজ্ঞ। তিনি আমার বরখাস্তাদেশ প্রত্যাহারের আদেশ দিয়ে কাজ করার সুযোগ করে দিয়েছেন। আন্তরিকতা ও সততার সঙ্গে আগামী দিনেও দায়িত্ব পালন করবো।

নিউজ ট্যাগ: শফিকুল ইসলাম

আরও খবর



সালাহর সিজদাকে মার্কিন আদালতে উপস্থাপন

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রিটিশ ফুটবল ক্লাব লিভারপুলের মিশর বংশোদ্ভূত তারকা খেলোয়ার মোহাম্মদ সালাহর গোল উদযাপনের সময় মাঠে সিজদা দেওয়ার ঘটনাকে যুকাতরাষ্ট্রের শীর্ষ আদালতে উদাহরণ হিসেবে তুলে ধরেছেন এক আইনজীবী।

সম্প্রতি ওয়াশিংটন ডিসির খ্রিস্টান হাইস্কুল আমেরিকান ফুটবল কোচ ম্যাচ শেষে মাঠে প্রার্থনা করায় চাকরি হারান। খবর আরব নিউজের।

পরে ওই ফুটবল কোচ জো কেনেডি এ ব্যাপারে প্রতিকার চেয়ে মার্কিন সুপ্রিম কোর্টে মামলা করেন।

মামলায় তার আইনজীবী পল, খেলার মাঠে গোল দেওয়ার পর লিভারপুলের তারকা ফুটবলার সালাহর সিজদা দেওয়ার ঘটনাকে উদাহরণ হিসেবে আদালতে উপস্থাপন করেন।

তিনি বলেন, প্রার্থনা করা সবার ব্যক্তিগত ও ধর্মীয় স্বাধীনতার বিষয়। এতে তিনি অন্য ধর্মকে আঘাত দিচ্ছেন না। তাই তিনি তার মক্কেলের চাকরি ফিরিয়ে দেওয়ার জোর দাবি জানান আদালতে।

নিউজ ট্যাগ: মোহাম্মদ সালাহ

আরও খবর



চকলেটের প্রলোভন দেখিয়ে শিশুকে ধর্ষণ

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নে চকলেটের প্রলোভন দেখিয়ে সাড়ে ৪ বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে উঠেছে। বুধবার (১১ মে) বিকালে কদমরসুল এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনায় পরপরই অভিযুক্ত আবদুল কুদ্দুস লিটনকে স্থানীয়রা আটক করে রাত সোয়া ৯টার দিকে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করে।

আটক ব্যক্তির নাম আবদুল কুদ্দুস লিটন (৩০)। তিনি নোয়াখালী জেলা সেনবাগ থানার শামসুল হকের ছেলে। লিটন ভাটিয়ারী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের কদমরসুল এলাকার আমিন কোম্পানির ভাড়া বাসায় পরিবার নিয়ে বসবাস করেন।

থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, অভিযুক্ত লিটন একটি শীপ ব্রেকিং ইয়ার্ডে বাবুর্চির কাজ করেন। ঈদে তার স্ত্রী গ্রামের বাড়িতে যান। বুধবার (১১ মে) বিকালে পাশের বাসার সাড়ে ৪ বছরের শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে বাসায় ডেকে নিয়ে যান। বাসায় ধর্ষণের চেষ্টা করলে ওই শিশুর চিৎকার শুনে আশপাশে মানুষ ছুটে আসেন। তখন লিটনকে আটক করেন স্থানীয়রা।

সীতাকুণ্ড মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুমন বনিক বলেন, সাড়ে ৪ বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে এক যুবককে স্থানীয়রা আটক করেন। রাত সোয়া ৯টার দিকে থানায় হস্তান্তর করেন। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন। 

নিউজ ট্যাগ: শিশুকে ধর্ষণ

আরও খবর



ব্যবসায়ী-শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় আরও একজনের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় আহত আরও একজনের মৃত্যু হয়েছে। নিহতের নাম মোরসালিন (২৬) তিনি দোকান কর্মচারী ছিলেন। এ নিয়ে নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় দুইজনের মৃত্যু হলো।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন ঢাকা মেডিক্যাল হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া।

নিহত মোরসালিনের বাড়ি কুমিল্লার দাউদকান্দি উপজেলার কালাইনগর গ্রামে। তার বাবার নাম মো. মানিক মিয়া। কামরাঙ্গীরচরের পশ্চিম রসুলপুরে স্ত্রী অনি আখতার মিতু এবং দুই মেয়ে সুমাইয়া ইসলাম লামহা (৭) ও আমির হামজাকে (৪) নিয়ে ভাড়া বাসায় থাকতেন।

তার স্ত্রী অনি আখতার মিতু জানান, নিউমার্কেটে একটি শার্টের দোকানে মাসে নয় হাজার টাকা বেতনে চাকরি করতেন তার স্বামী। সেই টাকা দিয়ে তাদের সংসদ চলত। মঙ্গলবার সকালে নিউমার্কেটে কর্মস্থলের উদ্দেশে তিনি বাসা থেকে বেরিয়ে যান।

গত মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরের দিকে দ্বিতীয় দিনের সংঘর্ষের সময় নুরজাহান মার্কেটের সামনে ইটের আঘাতে আহত হয়েছিলেন মোরসালিন। পরে শাকিল ও অপর এক যুবক অচেতন অবস্থায় রিকশায় করে মোরসালিনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেই দিন হাসপাতালে নিয়ে আসা শাকিল জানিয়েছিলেন, ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষের সময় নুরজাহান মার্কেটের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় ইটের আঘাতে মোরসালিন আহত হন। পরে রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে আসা হয়।

এর আগে একই  সংঘর্ষের ঘটনায় আহত হয়ে নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় নাহিদ হাসান (১৮) নামে এক যুবকের। 

গত মঙ্গলবার (১৯ এপ্রিল) ঢাকা মেডিক্যাল হাসপাতালের জরুরি বিভাগে ওয়ানস্টপ ইমার্জেন্সি সেন্টারে আইসিইউতে রাত ৯টা ৪০ মিনিটে তিনি মারা যান।


আরও খবর



বেশি সুন্দর, তাই বাদ পড়েছিলেন বেদিকা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ২৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সবে বলিউডে পা রেখেছেন বেদিকা পিন্টো। কিন্তু তার আগেই একটি মিউজিক ভিডিওতে রীতিমতো সাড়া ফেলে দিয়েছিলেন তিনি। এমনকি বলিউড সুপারস্টার সালমান খান তাঁর প্রশংসা করেছিলেন। তবে ক্যারিয়ারে প্রথম সুযোগ পাওয়া মোটেই সহজ ছিল না বেদিকার জন্য। অদ্ভুত কারণে ছবি থেকে বাদ পড়তে হয়েছে তাঁকে। বেদিকা এক সাক্ষাৎকারে বলেছেন, সালমান স্যারের বড় গুণ যে তিনি ভালো কিছু দেখলে প্রচার করেন। তবে সালমানের সঙ্গে এক পুরোনো সম্পর্কের কথা খোলাসা করেছেন বেদিকা।

তিনি বলেছেন, আমার বাবা আগে বিজ্ঞাপন ছবি পরিচালনা করতেন। প্রায় ১৫ বছর হলো তিনি এই কাজ থেকে অবসর নিয়েছেন। বাবার সঙ্গে তখন সালমান ভাই ছাড়া আরও বেশ কিছু তারকা কাজ করেছিলেন। আর তখন সালমান ভাই মডেলিং করতেন। কিন্তু তারপর আর তাঁর সঙ্গে কোনো যোগাযোগ ছিল না। আমার মিউজিক ভিডিও দেখে সালমান ভাই নিজে আমাকে ফোন করেছিলেন। আর তিনি বলেন যে আমি খুব ভালো কাজ করেছি। আমার সত্যি তখন দারুণ লেগেছিল। তবে আমি কিন্তু ভিডিওটা তাঁকে পাঠাইনি।

নীরজ পান্ডে প্রযোজিত অপারেশন রোমিওতে বেদিকার অভিনয় প্রশংসিত হচ্ছে। তবে বলিউডে পা রাখার জন্য তাঁকে অনেক সংগ্রাম করতে হয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেছেন, আমার জন্য প্রথম সুযোগ মোটেও সহজ ছিল না। অডিশনের জন্য না জানি কত চক্কর খেতে হয়েছে। আমি ক্রমাগত অডিশন দিয়েছি। আর বারবার প্রত্যাখ্যানের শিকার হয়েছি। আসলে বারবার একই ঘটনা ঘটলে মানুষের অন্তর ভেঙে চুরমার হয়ে যায়। আমিও ভেতর থেকে ভেঙে পড়েছিলাম। টানা তিন বছর আমার এই সংগ্রাম চলেছে।

প্রত্যাখ্যানের বিষয়ে বেদিকা বলেন, অদ্ভুত সব কারণ দেখিয়ে আমাকে ছবি থেকে বাদ দেওয়া হয়েছে। একবার তো বলা হয়েছিল যে আমি এই চরিত্রের জন্য অত্যন্ত বেশি সুন্দর। এরপর আর কীইবা করতে পারি!

বলিউডের নবাগত সদস্য বেদিকা আরও বলেছেন, কেউ কেউ আমাকে কসমেটিক সার্জারি করে চেহারা বদলানোর পরামর্শ দিয়েছেন। তবে এই সময় সবচেয়ে জরুরি ছিল আত্মবিশ্বাসের। আর নিজেকে আপন করে নেওয়া খুব জরুরি। আমি সেটাই করে গেছি। আর তাই প্রথম সুযোগ পেয়েছি।

নিউজ ট্যাগ: বেদিকা পিন্টো

আরও খবর



চার বাস ও এক প্রাইভেটকারের সংঘর্ষ, আহত ২০

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৫৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের ফুলপুরের ইমাদপুরে চার বাস ও এক প্রাইভেটকারের সংঘর্ষে ২০ যাত্রী আহত হয়েছেন। আহতদের মধ্যে ১০ জনকে ফুলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শুক্রবার (৬ মে) বেলা ১১টায় দুর্ঘটনাটি ঘটে।

ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, বেলা ১১টার দিকে ফুলপুর ইমাদপুর নামক স্থানে ঢাকা থেকে ছেড়ে আসা বাস ও অপরদিকে শেরপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী বাসের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর পেছনে থাকা আরও দুইটি বাস এবং একটি প্রাইভেটকার সেগুলোতে ধাক্কা দেয়। এতে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

তিনি আরও জানান, ১০ জনকে ফুলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। এই ঘটনায় কিছুক্ষণ যান চলাচল বন্ধ থাকলেও বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


আরও খবর