আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

উপার্জনের জন্য যৌন উদ্দীপক ভিডিয়ো বানাতেন শার্লিন-পুনম

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পর্ন-কাণ্ডের মামলায় বম্বে হাইকোর্টে আগাম জামিনের আবেদন করলেন শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রা। রাজের আইনজীবীদের পাঠানো সেই আবেদনপত্রে লেখা হয়েছে, উপার্জনের জন্য পুনম পাণ্ডে এবং শার্লিন চোপড়া যৌন-উদ্দীপক ভিডিয়ো বানাতেন। রাজের দাবি, সেই সমস্ত ভিডিয়োয় তাঁর কোনও ভূমিকা ছিল না।

রাজের আইনজীবী স্বপ্নিল আম্বুরে সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, সরকার পক্ষের আইনজীবীর মতে, শার্লিন চোপড়া এবং পুনম পাণ্ডের এই ধরনের ভিডিয়ো বানানো শাস্তিযোগ্য অপরাধ। কিন্তু রাজ কুন্দ্রা এই ভিডিয়ো বানাননি, ভিডিয়োগুলি নানা অ্যাপের মাধ্যমে ছড়িয়েও দেননি। তাঁর কোনও ভূমিকাই নেই। তা ছাড়া শার্লিন চোপড়া এবং পুনম পাণ্ডে স্বীকার করেছেন যে তাঁরা নিজেরাই ভিডিয়ো বানিয়েছেন।

শার্লিন অভিযোগ করেছিলেন, রাজ এবং তাঁর সহকারীরা তাঁকে যৌন-উদ্দীপক ভিডিয়োতে অভিনয়ের জন্য জোর করেছিলেন। পুনমের অভিযোগ ছিল, বিনা অনুমতিতে পুনমের নগ্ন ভিডিয়ো, ছবি প্রকাশ করে দিয়েছিলেন রাজ। সেই প্রসঙ্গে রাজের আইনজীবী দাবি, রাজ যে সময়ে হটশটস্‌ অ্যাপের দায়িত্বে ছিলেন, তখন তাতে এই ধরনের কোনও ভিডিয়ো মুক্তি পায়নি।

তাঁর কথায়, শার্লিন এবং পুনম তাঁদের নিজেদের অ্যাপের সাহায্যে যৌন উদ্দীপক ভিডিয়ো বানিয়ে, তা ছড়িয়ে দিতেন। তা থেকেই টাকা রোজগার করতেন তাঁরা। রাজের আইনজীবীদের দাবি, রাজ যে ধরনের ভিডিয়ো বানিয়েছেন, সেগুলিতে সরাসরি যৌনতা দেখানো হয়নি, তাই এ ক্ষেত্রে তথ্য প্রযুক্তি আইনের ৬৭এ ধারা প্রয়োগ করা যাবে না।

গত ১৯ জুলাই পর্ন বানানো এবং বিভিন্ন অ্যাপের মাধ্যমে তা ছড়িয়ে দেওয়ার অভিযোগে রাজকে গ্রেফতার করে মুম্বই পুলিশের অপরাধ দমন শাখা। শিল্পা শেট্টির স্বামীর বিরুদ্ধে অভিযোগ ছিল, পর্ন বানিয়ে হটশটস এবং বলিফেম অ্যাপের মাধ্যমে ছড়িয়ে দিতেন তিনি। গুগল প্লে স্টোর এবং অ্যাপলের অ্যাপ স্টোর থেকে হটশটস বাতিল করে দেওয়ার পর বলিফেম তৈরি করা হয়েছিল।

নিউজ ট্যাগ: শার্লিন-পুনম

আরও খবর
অদ্ভুত অনুভূতি রেখেই শেষ হলো ‘মানি হাইস্ট’

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১

সায়ন্তিকার গাড়িতে ট্রাকের ধাক্কা

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১




নিজ নেতাদের অশোভন আচরণের বিরুদ্ধে ব্যবস্থা নেয় না বিএনপি: তথ্যমন্ত্রী

প্রকাশিত:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | ১৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
সরকারি দলের কেউ এমন আচরণ করলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এটাই স্বাভাবিক। প্রমাণও পেয়েছেন সবাই

ডা. মুরাদের কর্মকাণ্ড সরকার ও দলের ভাবমূর্তি নষ্ট করায় সরকার এর ব্যবস্থা নিয়েছে। কিন্তু বিএনপির নেতারা যখন এ রকম কর্মকাণ্ড করেন, তখন তাঁরা কোনো ব্যবস্থাই নেন না। বিএনপির নেতারা যখন অশোভন আচরণ, অশ্লীল কথাবার্তা বলে বেড়ান, তখন দেশের নারী নেত্রীবৃন্দ এত সোচ্চার হন না বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

আজ বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে সরকারি কর্মচারী ফেডারেশন আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ অভিযোগ করেন, বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী সদস্য ইশরাক হোসেন ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেকের অশোভন, কুরুচিপূর্ণ বক্তব্য শোনার পরেও বিএনপি তাঁদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। এখনো এগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে আছে। তখন বিএনপির কাউকে কোনো বিবৃতি দিতে দেখি নাই। সরকারি দলের কেউ এমন আচরণ করলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এটাই স্বাভাবিক। প্রমাণও পেয়েছেন সবাই। কিন্তু তাঁদের ক্ষেত্রে সবাই কেন নিশ্চুপ ছিলেন এটাই আমার প্রশ্ন।

তারেক রহমানের পৃষ্ঠপোষকতায় বিএনপি এই অনাচার করছে বলে অভিযোগ করেন হাছান মাহমুদ। প্রশ্ন তোলেন, এম এ মালেক ইউকেতে বসে যেই ভাষায় কথা বলেছে, এর পরেও কি তার সদস্যপদ থাকা উচিত ছিল? কারণ এ ধরনের কথাবার্তা যারা বলে, বিএনপি তাদের পৃষ্ঠপোষকতা করে।

মির্জা ফখরুলকে আয়নায় নিজের চেহারা দেখার কথা উল্লেখ করে বলেছেন, সারা গায়ে দুর্গন্ধ মেখে অন্যের গায়ে দুর্গন্ধ খুঁজে বেড়ানো সমীচীন নয়।


আরও খবর



আবরার হত্যা মামলার রায় দেশে আইনের শাসনের প্রমাণ: আইনমন্ত্রী

প্রকাশিত:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | ১৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আবরার হত্যা মামলার রায়ে প্রকৃত ও ন্যায়বিচার করা হয়েছে উল্লেখ করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, এ রায়ে প্রমাণিত হয় যে দেশে আইনের শাসন আছে।

আজ বুধবার বিকেলে রাজধানীর গুলশানে নিজ আবাসিক কার্যালয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার রায়ের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এ কথা বলেন।

আনিসুল হক বলেন, 'আপাতদৃষ্টিতে মনে হয়েছে যে, এই মামলায় প্রকৃত ও ন্যায়বিচার করা হয়েছে। এই রায়ের মাধ্যমে রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে পেরেছে, দেশে আইনের শাসন আছে। এখন এ রকম হত্যাকাণ্ড ঘটিয়ে বা যে কোনো রকম হত্যাকাণ্ড ঘটিয়ে কোনো অপরাধী ঘুরে বেড়াতে পারবে না। তারা রাজনীতি করতে পারবে না।'

তিনি আরও বলেন, 'এই রায়ের নথিপত্র আগামী ৭ দিনের মধ্যে হাইকোর্টে চলে যাবে। সেখানে মামলাটি দ্রুত নিষ্পত্তি হওয়ার ব্যাপারে সরকার সব ধরনের সহযোগিতা করবে।'

মন্ত্রী বলেন, 'কিছু কিছু হত্যাকাণ্ড সমাজকে নাড়া দেয়, সমাজের বিবেককে নাড়া দেয়। এসব হত্যাকাণ্ডের বিচার করা না হলে সমাজে হতাশা দেখা দেয়। সরকারের দায়িত্ব এই মামলাগুলোর তড়িৎ বিচার করে, দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে সমাজকে আশ্বস্ত করা যে, দেশে আইনের শাসন বিরাজ করছে। এই দায়িত্ব পালনে শেখ হাসিনার সরকার এখন পর্যন্ত সক্ষম হয়েছে।'

খালেদা জিয়ার বিষয়ে মন্ত্রী বলেন, 'ফৌজদারী কার্যবিধির ৪০১ ধারায় যে দরখাস্ত একবার নিষ্পত্তি হয়ে থাকে, সেই দরখাস্তকে আবার পুনরুজ্জীবিত করার কোনো স্কোপ নেই।'

তিনি আরও বলেন, 'বিএনপির ১৫ জন আইনজীবী দেখা করে যে বক্তব্য দিয়েছেন, সে বিষয়ে এ উপমহাদেশের কোনো আদালতের কোনো নজির আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। এখনো তা শেষ হয়নি। তবে প্রায় শেষ প্রান্তে। কিছুদিনের মধ্যেই সিদ্ধান্ত পাওয়া যাবে।'

পদত্যাগকারী তথ্য প্রতিমন্ত্রীর বিষয়ে আইনমন্ত্রী বলেন, 'তার কর্মকাণ্ডে আমি গভীরভাবে ক্ষুদ্ধ। শুধু সংসদ সদস্য নয়, কোনো বিবেকবান মানুষ এটা করতে পারে না।'


আরও খবর
আবরার হত্যায় ২০ আসামির মৃত্যুদণ্ড

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১




বঙ্গোপসাগরে লঘুচাপ, বৃষ্টিপাতের সম্ভাবনা

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১০ নভেম্বর ২০২১ | ৫৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং এর কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। বর্তমানে এটি দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং এর আশপাশে দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ আকারে অবস্থান করছে। এর প্রভাবে পরবর্তী তিন দিনে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বুধবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ ছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তেঁতুলিয়ায় বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা কম থাকায় উত্তরাঞ্চলে শীতের আমেজ দেখা দিয়েছে।

ঢাকায় বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। মঙ্গলাবার ফেনীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। পরবর্তী দুদিনে আবহাওয়ার অবস্থা বলা হয়েছে, এ সময় রাতের তাপমাত্রা বাড়তে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং এর কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে এবং বর্তমানে এটি দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং এর আশপাশে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ আকারে অবস্থান করছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে।

মঙ্গলবার সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৬ থেকে ১০ কিলোমিটার বেগে প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ। ঢাকায় বুধবার সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১৫ মিনিটে এবং আগামিকাল সূর্যোদয় ভোর ৬টা ১০ মিনিটে।


আরও খবর



হাতিরঝিলের চক্রাকার বাস সার্ভিসের ভাড়া বাড়লো

প্রকাশিত:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হাতিরঝিলে চক্রাকার বাসের ভাড়া পাঁচ টাকা করে বাড়িয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। রবিবার থেকে এই ভাড়া কার্যকর করা হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, বর্ধিত ভাড়া রাজউক থেকে অনুমোদন দেওয়া হয়েছে। তবে তাতে হাফ ভাড়া কার্যকর হবে কি না তা নিয়ে স্পষ্ট কিছু জানানো হয়নি।

নতুন ভাড়ার তালিকায় দেখা যায়, এফডিসি মোড় থেকে বউবাজার, হ্যাপি হোমস ও শুটিং ক্লাব পর্যন্ত ১৫ টাকা ভাড়া। অপরদিকে এফডিসি মোড় থেকে বাড্ডা, রামপুরা, মহানগর ও মধুবাগ এলাকা পর্যন্ত ২০ টাকা, এফডিসি মোড় থেকে চক্রাকার হয়ে আবার এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ৩৫ টাকা।

বউবাজার থেকে হ্যাপি হোমস ও শুটিং ক্লাব পর্যন্ত ভাড়া ১৫ টাকা, বউবাজার থেকে রামপুরা পর্যন্ত ২০ টাকা এবং বউবাজার থেকে চক্রাকার হয়ে বউবাজার পর্যন্ত ভাড়া ৩৫ টাকা।

হ্যাপি হোমস থেকে শুটিং ক্লাব বা বাড্ডা বা রামপুরা পর্যন্ত ভাড়া ১৫ টাকা, শুটিং ক্লাব থেকে বাড্ডা বা রামপুরা পর্যন্ত ২০ টাকা এবং শুটিং ক্লাব থেকে চক্রাকার হয়ে শুটিং ক্লাব পর্যন্ত ভাড়া ৩৫ টাকা।

বাড্ডা, রামপুরা থেকে মহানগর, মধুবাগ বা এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ১৫ টাকা, বাড্ডা, রামপুরা থেকে এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ২০ টাকা এবং বাড্ডা, রামপুরা টু বাড্ডা রামপুরা পর্যন্ত ৩৫ টাকা।

মহানগর বা মধুবাগ থেকে এফডিসি পর্যন্ত ১৫ টাকা, মহানগর বা মধুবাগ থেকে শুটিং ক্লাব বা বাড্ডা বা রামপুরা পর্যন্ত ভাড়া ২০ টাকা এবং মহানগর বা মধুবাগ থেকে মহানগর বা মধুবাগ পর্যন্ত চক্রাকার ভাড়া ৩৫ টাকা।

রাজউক জানায়, হাতিরঝিলের চারপাশে ১৬ কিলোমিটার একমুখী সড়ক। ২০১৬ সালে এই সড়কে যাত্রী পরিবহনে ১০টি মিনিবাস চালু হয়। এর পরিচালনার দায়িত্বে আছে ঠিকাদার প্রতিষ্ঠান এইচআর ট্রান্সপোর্ট। ব্যবস্থাপনার দায়িত্বে রাজউক।

সরেজমিনে দেখা যায়, হাতিরঝিলে যাত্রী পরিবহন করছে চক্রাকার বাস সার্ভিস। প্রতিটি কাউন্টারে ঝুলিয়ে দেওয়া হয়েছে নতুন ভাড়ার তালিকা। তাতে বলা হয়েছে, তালিকাটি রাজউক অনুমোদন দিয়েছে। এতে দেখা যায়, যেখানে আগে ১০ টাকা ভাড়া ছিল তা করা হয়েছে ১৫ টাকা, ১৫ টাকার ভাড়া ২০, আর ৩০ টাকার ভাড়া করা হয়েছে ৩৫ টাকা।

রফিকুল ইসলাম নামে এক যাত্রী বলেন, আগে হাতিরঝিলে সর্বনিম্ন ভাড়া ছিল ১০ টাকা। এখন সেটি হয়েছে ১৫ টাকা। প্রতিটি কাউন্টারে পাঁচ টাকা করে বাড়ানো হয়েছে। তবে এ বিষয়ে বাস চালকেরা মন্তব্য করতে রাজি হননি।

নিউজ ট্যাগ: চক্রাকার বাস

আরও খবর



রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৪৩

প্রকাশিত:সোমবার ০৬ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৬ ডিসেম্বর ২০২১ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অপরাধে ৪৩ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। রোববার (৫ ডিসেম্বর) সকাল ৬টা থেকে সোমবার (৬ ডিসেম্বর) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হাফিজ আল আসাদ জানান, তাদের কাছ থেকে ১৯ হাজার ৮৮২ পিস ইয়াবা, ২৭৭.২ গ্রাম হেরোইন, ১০ কেজি ৮৩৫ গ্রাম গাঁজা ও ১২২ পিস নেশাজাতীয় ইনজেকশন জব্দ করা হয়।

আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৪টি মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।


আরও খবর
রাজধানীতে টানা বৃষ্টিতে ভোগান্তি

সোমবার ০৬ ডিসেম্বর ২০২১