আজঃ সোমবার ০৬ মে ২০২৪
শিরোনাম

ভারতীয় তারকাদের আলোচিত ও ব্যয়বহুল বিয়ে

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

শুধু ভারত নয়, সমগ্র উপমহাদেশের ভক্তরাই আগ্রহী হয়ে থাকেন ভারতীয় তারকাদের বিয়ে নিয়ে। তারকারাও বিয়েকে স্মরণীয় করে রাখতে উদারহস্তে খরচ করেন। কেউ কেউ বিয়ে করেন একেবারেই চুপিসারে, সাদামাটাভাবে। আলোচিত তারকার বিয়ে নিয়ে কয়েকদিন চলে আলোচনা-সমালোচনা। ভারতীয় তারকাদের আলোচিত ও ব্যয়বহুল বিয়ে নিয়ে বণিক বার্তার পাঠকদের জন্য ফিচার প্রতিবেদনটি লিখেছেন সাবিহা জামান শশী

আনুশকা শর্মা ও বিরাট কোহলি: ইতালির তাসকেনি প্রদেশের ফ্লোরেন্সে এক ঐতিহ্যবাহী রিসোর্টে ২০১৭ সালে সাত পাকে বাঁধা পড়েন ভারতের ক্রিকেট তারকা বিরাট কোহলি ও অভিনেত্রী আনুশকা শর্মা। ডেস্টিনেশন ওয়েডিং সেরে আলোচনায় এসেছিলেন এ দম্পতি। তারকাদের বিয়ে মানেই যেন সব্যসাচীর পোশাক। বিরাট আর আনুশকাও এর ব্যতিক্রম করেননি। বিয়েতে অনুশকা ফ্লোরাল গোলাপি রঙের লেহেঙ্গা পরেছিলেন, যার মূল্য প্রায় ৩০ লাখ রুপি। বিভিন্ন ভারতীয় গণমাধ্যমে বলা হয়, এ তারকা জুটি তাদের বিয়েতে ব্যয় করেছেন ১০০ কোটি রুপির বেশি।

ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ: গত বছরের ডিসেম্বরে বিয়ে করেছেন জনপ্রিয় অভিনেত্রী ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল। তাদের রাজকীয় বিয়ের আয়োজন করা হয় রাজস্থানের বিলাসবহুল রিসোর্ট সিক্স সেন্স ফোর্ট বারওয়ারায়। মাত্র এক রাত এ হোটেলে থাকতে খরচ করতে হয় ৭ লাখ রুপি। তাদের বিয়ের পোশাক ও গহনার ডিজাইন করেছেন জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখার্জি। এ বিয়ের খরচের ৭৫ শতাংশ ব্যয় করেছেন কনে ক্যাটরিনা কাইফ। এ নিয়ে এখনো আলোচনা চলে। অন্যদিকে নিজেদের প্রচারের উদ্দেশ্যে সিক্স সেন্স ফোর্ট বারওয়ারা রিসোর্ট এ তারকা জুটির থেকে কোনো অর্থ নেয়নি। তাই খরচ অনেক কমে আসে। শুধু তাই নয়, ১০০ কোটি রুপির বিনিময়ে ভিকি ও ক্যাটরিনার বিয়ের ছবি ও ভিডিও স্বত্ব কিনে নেয় ওটিটি প্লাটফর্ম অ্যামাজন প্রাইম।

রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন: বিয়ের চার বছর পেরিয়ে গেলেও এখনো আলোচনায় দীপিকা পাড়ুকোন আর রণবীর সিংয়ের বিয়ে। ২০১৮ সালে ইতালির লেক কোমোর ভিলা ডেল বালবিয়ানেলোয় বিয়ে করেন এ তারকা জুটি। ভিলা ডেল বালবিয়ানেলোয় প্রতি রাতে খরচ হয় ২৪ লাখ রুপি। ট্র্যাডিশনালভাবে বিয়েতে সেজেছিলেন দীপিকা পাড়ুকোন। বিয়ের আসরে পরেছিলেন ভারি গহনা। সব্যসাচীর ডিজাইন পোশাকে বিয়ের সব অনুষ্ঠানে হাজির হয়েছিলেন এ তারকা দম্পতি। এ বিয়েতে আনুমানিক খরচ ৭৭ কোটি রুপি।

আল্লু অর্জুন ও স্নেহা রেড্ডি: দক্ষিণ ভারতীয় সিনেমার জনপ্রিয় তারকা আল্লু অর্জুন। ২০১১ সালে ধুমধাম করে বিয়ে করেন আল্লু অর্জুন ও স্নেহা রেড্ডি জুটি। মাধপুরের হাইটেক্স গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছিল এ বিয়ে। তাদের বিয়েতে শুধু ছবি তোলার জন্য ছিল ৪০ জন ফটোগ্রাফার। আল্লু অর্জুনের বিলাসবহুল জীবনযাপন তো সবার জানা। নিজের বিয়েতেও আল্লু ব্যয় করেছেন ১০০ কোটি রুপি।

জুনিয়র এনটিআর ও লক্ষ্মী প্রণথী: ২০১১ সালে গাঁটছড়া বেঁধেছিলেন জুনিয়র এনটিআর ও লক্ষ্মী প্রণথী। এ দম্পতির বিয়েতে তারকাদের মেলা বসেছিল। সিনেমার সঙ্গে জড়িত ব্যক্তিত্ব ও রাজনীতিবিদরা উপস্থিত ছিলেন জুনিয়র এনটিআরের বিয়েতে। এ বিয়েতে খরচ হয়েছিল ১০০ কোটি রুপি। শুধু বিয়ের মণ্ডপের ব্যয় হয়েছে ১৮ কোটি রুপি। ১ কোটি রুপির শাড়ি পরেছিলেন লক্ষ্মী প্রণথী। দক্ষিণী এ তারকার বিয়েতে উপস্থিত ছিলেন তার ১২ হাজার ভক্ত।

আলিয়া ভাট ও রণবীর কাপুর: বিটাউনে এখন আলোচিত আলিয়া ভাট ও রণবীর কাপুরের বিয়ে। সাদামাটা কিন্তু বিয়েতে দুজনেই সেজেছিলেন অন্য এক আভিজাত্যে। ১৪ এপ্রিল বিয়ে করেছেন বলিউডের এ নবদম্পতি। দুজনেই বেছে নিয়েছিলেন সব্যসাচী মুখার্জির ডিজাইন করা পোশাক। অফ হোয়াইট রঙের শাড়ি পরেছিলেন আলিয়া আর রণবীর শেরওয়ানি। বিয়েতে সাত পাকে না ঘুরে চার পাক নিয়েছেন এ তারকা জুটি। খুব জমকালোভাবে বিয়ে না করে দুই পরিবারের সদস্য এবং অল্প কিছু ঘনিষ্ঠ ব্যক্তিদের দাওয়াত করেছিলেন এ বিয়েতে। ইতালি কিংবা প্যারিসে নয় বান্দ্রায় রণবীরের নিজের বাড়ি বাস্তুতে বসেছিল এ বিয়ের আসর।


আরও খবর



ঈদের পরই লিটার প্রতি ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঈদের পরই প্রতি লিটারে ১০ টাকা বাড়িয়ে বোতলজাত সয়াবিন তেলের দাম। বর্তমান ১৭৩ টাকা নির্ধারণ করা হয়েছে তেলের দাম। যা কার্যকর হবে আজ থেকে।

সোমবার (১৫ এপ্রিল) বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, ভোজ্যতেলের কাঁচামাল আমদানি, উৎপাদন পর্যায়ে গত ৭ ফেব্রুয়ারি জারিকৃত বিজ্ঞপ্তির মেয়াদ গত ১৫ এপ্রিল শেষ হয়েছে। ফলে ১৬ এপ্রিল থেকে বাজারে ভোজ্যতেল (পরিশোধিত পাম তেল এবং পরিশোধিত সয়াবিন তেল) ভ্যাট অব্যহতি পূর্ববর্তী মূল্যে সরবরাহ করা হবে।

আজ থেকে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হবে ১৭৩ টাকায়। এছাড়া বোতলজাত ৫ লিটার সয়াবিন তেল বিক্রি হবে ৮৪৫ টাকায়। আর প্রতি লিটার খোলা পাম তেলের দাম নির্ধারণ করা হয়েছে ১৩২ টাকা।

এদিকে, ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত মিট দ্য রিপোর্টার্স আয়োজনে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, সয়াবিন তেলের দাম কমবে না। আগের দামে ফিরে যাওয়ার সুযোগ নেই। তবে ট্যারিফ কমিশনের মাধ্যমে একটি নতুন দাম বেঁধে দেওয়া হবে।


আরও খবর



বিশ্ববাজারে স্বর্ণের দাম কমলো

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

মার্কিন কেন্দ্রীয় ব্যাংক ফেডারেল রিজার্ভের সুদহার দ্রুত কমছে না বলে জানিয়েছেন মার্কিন কেন্দ্রীয় ব্যাংকের চেয়ারম্যান জেরোমি পাওয়েল। ফলে বিশ্ববাজারে স্বর্ণের দাম কমতে শুরু করেছে। প্রতিবেদন লেখা পর্যন্ত স্পট মার্কেটে স্বর্ণের আউন্স ২ হাজার ৩৭৭ দশমিক ৪০ ডলারে কেনাবেচা হচ্ছে স্বর্ণ। এর আগে প্রতি আউন্স স্বর্ণ ২ হাজার ৪০০ ডলারের মাইলফলক ছাড়িয়েছিল।

মঙ্গলবার (১৬ এপ্রিল) মার্কিন ও কানাডিয়ান অর্থনীতি বিষয়ক এক প্যানেল আলোচনা হয়। এতে মূল্যস্ফীতির বর্তমান চিত্রে নিয়ে আস্থাহীনতায় ভোগার কথা জানান পাওয়েল।

জেরোমি পাওয়েল জানান, যতদিন মূল্যস্ফীতি চড়া থাকবে, প্রয়োজনে ততদিন বর্তমান সুদের হার ধরে রাখা হবে। বর্তমানে ৫ দশমিক ২৫ থেকে ৫ দশমিক ৫ শতাংশের মধ্যে যে সুদহার স্থির আছে আছে যা বিগত ২৩ বছরের মধ্যে সর্বোচ্চ।

তিনি জানান, এই সুদহার সহসা কমানো হবে না, যার প্রধান কারণ চড়া মূল্যস্ফীতি। অর্থাৎ ঋণ নিতে আরও কয়েক সপ্তাহ চড়া সুদহার দিতে হবে।

জানা গেছে, সুদহারে কাটছাঁটের ধারণার ওপর এতদিন বিশ্ববাজারে স্বর্ণের দাম ঊর্ধ্বমুখী ছিল। তবে ফেড চেয়ার জেরোমি পাওয়েল সুদহার কমানো নিয়ে কোনো তাড়াহুড়ো করতে চান না বলে সাফ জানিয়ে দিয়েছেন। এ সংবাদে কমছে স্বর্ণের দাম।


আরও খবর



দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

চলমান দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার (২ মে) বিকেল ৫টায়। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সাংবিধানিক ক্ষমতাবলে গত ১৫ এপ্রিল এ অধিবেশন আহ্বান করেন।

জুনে বর্তমান সরকার ও দ্বাদশ সংসদের প্রথম বাজেট অধিবেশনের আগে অনুষ্ঠেয় এ দ্বিতীয় অধিবেশন তেমন দীর্ঘ হবে না বলে জানা গেছে।

অধিবেশন শুরুর আগে সংসদ ভবনে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠক হবে। বর্তমান সংসদের কার্যউপদেষ্টা কমিটির এটিই হবে প্রথম বৈঠক। বৈঠকে আসন্ন অধিবেশনের মেয়াদ নির্ধারণ ছাড়াও আলোচ্যসূচি ও কার্যবিবরণী নিয়ে আলোচনা হবে।

অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিমণ্ডলী মনোনয়ন দেবেন। এরপর শোকপ্রস্তাব উত্থাপিত হবে। ঝিনাইদহ-১ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবদুল হাই মৃত্যুবরণ করায় রেওয়াজ অনুযায়ী তার ওপর আনা শোকপ্রস্তাবের ওপর আলোচনা হবে। শোকপ্রস্তাব গৃহীত হওয়ার পর অধিবেশন মুলতবি করা হবে।

চলমান সংসদের কোনো সদস্যের মৃত্যুতে সংসদে শোকপ্রস্তাবের ওপর আলোচনা শেষে তার সম্মানে অধিবেশন মুলতবি করার রেওয়াজ রয়েছে।

নিউজ ট্যাগ: সংসদ অধিবেশন

আরও খবর



নাফ নদী থেকে ১০ বাংলাদেশি জেলে অপহরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | অনলাইন সংস্করণ
মোহাম্মদ ফারুক, কক্সবাজার

Image

দেশের অভ্যন্তরে কক্সবাজারের নাফ নদীতে মাছ শিকারের সময় বাংলাদেশের ১০ জেলেকে অপহরণ করে নিয়ে গেছে মিয়ানমারের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সদস্যরা।

বুধবার (১ মে) সকালে উখিয়ার পালংখালী সীমান্ত দিয়ে নাফ নদীতে মাছ ধরার সময় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, আরকান আর্মির সদস্যরা নাফ নদীতে মাছ শিকাররত অবস্থায় ১০ বাংলাদেশি জেলেকে অপহরণ করে নিয়ে গেছে। এ ব্যাপারে ঊর্ধ্বতন প্রশাসনকে জানানো হয়েছে।

ঘটনার সত্যতা জানতে চাওয়া হলে উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: তানবীর হোসেন বলেন, গত রাত একটার দিকে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ঘটনা জেনেছি। প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে উচ্চ পর্যায়ে অবহিত করা হয়েছে।

তিনি বলেন, যেহেতু এটি আন্তর্জাতিক সমস্যা। তাই বিজিবির হস্তক্ষেপে অপহৃতদের উদ্ধারের প্রচেষ্টা চলছে।

অপহরণের শিকার হওয়াদের মধ্যে রয়েছেন- উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের রহমতের বিল তিন নম্বর ওয়ার্ডের জানে আলম, আবদুর রহিম, আনোয়ারুল ইসলাম, সাইফুল ইসলাম, আইয়ুবুল ইসলাম, শাহীন।

আরও রয়েছেন- চার নম্বর ওয়ার্ড গৌজঘোনা এলাকার আবদুর রহিম প্রকাশ আবদুর রহমান, পাঁচ নম্বর ওয়ার্ডের টিবনিয়া এলাকার ওসমান গণি, ওসমান ও আবুল হাশিম।


আরও খবর



যুক্তরাষ্ট্রে বসে সালমান খানের বাসায় গুলির পরিকল্পনা

প্রকাশিত:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

প্রায় ৪০ বছর ধরে মুম্বাইয়ের বান্দ্রায় গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে পরিবারসহ থাকেন বলিউড তারকা সালমান খান। রবিবার (১৪ এপ্রিল) ভোরে এই অ্যাপার্টমেন্টের বাইরে গুলি চালিয়েছে দুর্বৃত্তরা। সালমানের বাড়ির দেয়ালে গুলি লেগেছে। ইতিমধ্যেই প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে।

এরই মধ্যে সালমানের বাসার বাইরের সিসিটিভির ফুটেজ এসেছে পুলিশের হাতে। সেখানে দেখা গেছে, রবিবার ভোরে দুজন বাইকে চেপে সালমানের বাসার বাইরে গুলি চালিয়ে পালিয়ে গেছে। এদের মধ্যে একজনের গায়ে সাদা টি-শার্টের ওপর কালো শার্ট, আর একজনকে লাল টি-শার্টে দেখা গেছে। দুজনের মধ্যে একজনের মাথায় কালো টুপি, অপরজনের মাথায় সাদা টুপি রয়েছে।

ভারতীয় পুলিশ জানিয়েছে, লরেন্স বিষ্ণইয়ের (বিষ্ণোই গ্যাংয়ের লিডার) ভাই আনমোল বিষ্ণই মার্কিন যুক্তরাষ্ট্রের আরেক গ্যাংস্টার রোহিত গোদারার কাছে শুটার বাছাইয়ের দায়িত্ব অর্পণ করেছিলেন। গোদারার পেশাদার শুটারদের নেটওয়ার্ক পুরো ভারতজুড়ে। গোদারা এ হামলার পুরো দায়িত্ব দেন শুটার বিশালকে।

বিশাল গুরুগ্রামের বাসিন্দা। জেল খাটা আসামি। ২০২০ সালে প্রথমবার পুলিশের খপ্পড়ে পড়েন তিনি। মোটরসাইকেল চুরির অভিযোগে তিহাড়ে বন্দী ছিলেন বিশাল। তিনি বিষ্ণোই গ্যাংয়ের সদস্য। পাশপাশি, রোহিত গোধরা গ্যাংয়ের সঙ্গেও কাজ করছেন। গত বছর গুরুগ্রামে দুই খুনের অভিযোগে নাম জড়ায় তার। এবার সালমানের বাড়িতে গুলি চালিয়ে রাতারাতি আলোচনায় এলেন এই ব্যক্তি।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে হুমকির চিঠি দিয়ে ঘটনার দায় স্বীকার করেছে বিষ্ণোই গ্যাং। এই গ্যাংয়ের লিডার লরেন্স বিষ্ণোই এর আগেও সালমানকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছেন। এই মুহূর্তে কারাগারে আছেন গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। তার হয়েই এবার সামাজিকমাধ্যমে হুমকি দিলেন তারই ভাই আনমোল বিষ্ণোই।

এক ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, আমদের ওপর হওয়া অত্যাচারের নিষ্পত্তি চাই। যদি তুমি সরাসরি যুদ্ধের ময়দানে নামতে চাও, তাই সই। আজ যা হয়েছে, তা শুধুই একটা ঝলক ছিল সালমান খান। যাতে তুমি বুঝতে পারো, আমরা কতদূর যেতে পারি। এটাই ছিল তোমাকে দেওয়া শেষ সুযোগ। এরপর গুলিটা তোমার বাড়ির বাইরে চলবে না দাউদ ও ছোটা শাকিল নামের যে দুজনকে তুমি ভগবান মানো, সেই নামের দুটি কুকুর পুষেছি বাড়িতে। বাকি বেশি কথা বলার লোক আমি নই। জয় শ্রী রাম।

উল্লেখ্য, ১৯৯৮ সালে কৃষ্ণসার হরিণ শিকারে সালমানের নাম জড়িয়েছিল। এর বদলা নিতে সালমানকে খুনের হুমকি দেয় বিষ্ণোই গোষ্ঠী। গত বছর জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) জানিয়েছিল, জেলবন্দী গ্যাংস্টার বিষ্ণোই যে ১০ জনকে হত্যার তালিকায় রেখেছে, তাদের মধ্যে প্রথমেই রয়েছে সালমানের নাম। এরপর থেকেই সালমানকে নানাভাবে ভয় দেখানোর চেষ্টা করেছে এই গ্যাংস্টার। এবার তো অভিনেতার বাড়িতে হামলা করার মতো ঘটনা ঘটিয়ে ফেললেন তারা।


আরও খবর