আজঃ শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১
শিরোনাম

ভৈরবে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৫

প্রকাশিত:রবিবার ২১ ফেব্রুয়ারী 20২১ | হালনাগাদ:রবিবার ২১ ফেব্রুয়ারী 20২১ | ৬৭জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

কিশোরগঞ্জের ভৈরবে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০-১৫ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেছে।

রবিবার দুপুর দেড়টার দিকে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের জগন্নাথপুর এলাকায় এ ঘটনা ঘটে।

কাউন্সিলর প্রার্থী আশরাফ আলী ও ফজুলর রহমানের সমর্থদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ভৈরব থানার ওসি মো. শাহিন।

তিনি বলেন, সংঘর্ষে ১২-১৫ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি করেছে। বর্তমানে পরিবেশ শান্ত রয়েছে বলে জানান ওসি।

নিউজ ট্যাগ: কিশোরগঞ্জ
Share

তাড়াইলে একই রশিতে ঝুল‌ছিল মা-মে‌য়ের লাশ

মঙ্গলবার ০৯ ফেব্রুয়ারী ২০২১




আবাসিক হোস্টেল থেকে রাবি শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশিত:রবিবার ৩১ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:রবিবার ১৪ ফেব্রুয়ারী ২০২১ | ১১৪জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

মোবাসসিরা তাহসিন ইরা নামের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর ঝুলন্ত  লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দিবাগত রাত তিনটার দিকে নগরীর মির্জাপুর এলাকায় একটি আবাসিক ছাত্রী হোস্টেল থেকে তার লাশ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. হাসিবুল আলম প্রধান।

মোবাসসিরা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৬-১৮ সেশনের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলায়।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই আবাসিক হোস্টেলের একটি সূত্র জানায়, শনিবার দিবাগত রাত ১টার দিকে সর্বশেষ মোবাসসিরার সঙ্গে কথা হয় হোস্টেলের অন্য আবাসিক ছাত্রীদের। তারপর তার সাড়াশব্দ না পেয়ে ও দরজা বন্ধ পেয়ে তারা ডাকাডাকি করে। পরে দরজা ভেঙ্গে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান হোস্টেলের অন্য শিক্ষার্থীরা।

পরে পুলিশ ও আইন বিভাগের সভাপতিকে খবর দেয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যান মতিহার থানা পুলিশ, আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. হাসিবুল আলম প্রধান, বিভাগের আরেক শিক্ষক অধ্যাপক এম এ হান্নান। পরে ওই ছাত্রীর বাড়িতে খবর দেন তারা।

এই ব্যাপারে বিভাগের সভাপতি অধ্যাপক ড. হাসিবুল আলম প্রধান বলেন, কী কারণে এই ঘটনা ঘটলো তা এখনও জানা যাচ্ছে না। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন।

তিনি আরও বলেন, আমি খবর পেয়েই ছুটে আসি। মেয়ের বাসায় খবর দেয়া হয়েছে। এখন লাশ নামানোর কাজ করছে পুলিশ। এরপর তারা তাদের ‍রুটিনওয়ার্ক করবে।

এ বিষয়ে রাজশাহী মতিহার থানা পুলিশের উপ পরিদর্শক ইমরান হোসেন জানান, লাশ উদ্ধারের কাজ চলছে। লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ মর্গে নেয়া হবে।

Share

বগুড়ায় বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ৪

শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১

বাস-ট্রাক সংঘর্ষে সিরাজগঞ্জে নিহত ৫

মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১




২৫৯ রানেই অলআউট ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিত:শুক্রবার ০৫ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | ১১২জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফল আসতে হয়তো শেষদিন পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। তবে তার আগে অলরাউন্ডিং পারফর্ম্যান্সের জন্য চট্টগ্রাম টেস্ট স্মরণীয় হয়ে থাকবে মেহেদী হাসান মিরাজের ক্যারিয়ারে।

ব্যাট হাতে অভিষেক টেস্ট সেঞ্চুরিতে বাংলাদেশকে বড় স্কোর এনে দিন তিনি। পরে বল হাতেও জাদু দেখালেন মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের ৪ উইকেটই গেছে ২৩ বছর বয়সী অলরাউন্ডারের ঝুড়িতে।

আর একটি উইকেট পেলেই সাকিব আল হাসান ও সোহাগ গাজীর পাশে বসতে পারতেন মিরাজ।  কিন্তু একই টেস্টে সেঞ্চুরি ও ৫ বা তার বেশি উইকেটের অনন্য কীর্তি গড়া হলো না তার। এর আগে বাংলাদেশের হয়ে এমন মাইলফলকে পা রেখেছেন কেবল সাকিব ও গাজী। তবে এমন কীর্তি এক ইনিংসে দুবার করে দেখিয়েছেন সাকিব। তবে দ্বিতীয় ইনিংসে এমন কীর্তি গড়ার সুযোগ থাকছে মিরাজের সামনে।

কুঁচকির চোটের কারণে তৃতীয় দিনে সাকিবের মাঠে নামা নিয়ে শঙ্কা ছিল। তবে বোলিংয়ে বিশ্বসেরা অলরাউন্ডারের অভাব বুঝতে দিলেন না বাংলাদেশের বাকি তিন স্পিনাররা। নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়ে ২৫৯ রানে ক্যারিবিয়ানদের প্রথম ইনিংস থামিয়ে দেয় তারা। এর আগে মিরাজের ১০৩ রানের সুবাদে বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৪৩০ রান।

Share

মেসির জোড়া গোলে দুর্দান্ত জয়ে বার্সেলোনা

বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১




মিতু হত্যা : তদন্তের অগ্রগতি প্রতিবেদন হাইকোর্টে

প্রকাশিত:রবিবার ৩১ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | ১০৪জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামের সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্তের অগ্রগতি প্রতিবেদন হাইকোর্টে দাখিল করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক সন্তোষ কুমার চাকমা এ প্রতিবেদন দাখিল করেন।

রবিবার (৩১ জানুয়ারি) প্রতিবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন সংশ্লিষ্ট কোর্টের রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। তিনি বলেন, আগামী ৪ ফেব্রুয়ারি প্রতিবেদনটি বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ উপস্থাপন করা হবে।

এর আগে গত ২ ডিসেম্বর মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্তের অগ্রগতি প্রতিবেদন দাখিল করতে তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। এ মামলার আসামি ওয়াসিমের জামিন শুনানিকলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী শংকর প্রসাদ দে। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

পরে সারওয়ার হোসেন বাপ্পী সাংবাদিকদের জানান, ওয়াসিমের জামিন শুনানিকালে গত ২৩ নভেম্বর মামলার সিডিসহ (কেস ডকেট) তদন্ত কর্মকর্তাকে আজ হাজির হতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। সে অনুসারে এ মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা হাজির হয়ে আদালতকে জানিয়েছেন, তিনি কিছুদিন আগে তদন্তভার পেয়েছেন। এরপর আদালত ৩১ জানুয়ারির মধ্যে মামলার তদন্তের লিখিত অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। একইসঙ্গে আসামী ওয়াসিমের জামিন আবেদন আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবির আদেশ দেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন সকালে নগরের ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে গুলি ও ছুরিকাঘাতে নিহত হন তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এই মামলায় সন্দেহভাজন হিসেবে আবু নসুর গুন্নু, শাহ জামান ওরফে রবিন, সাইদুল আলম শিকদার ওরফে সাক্কু ও শাহজাহান, মো. আনোয়ার ও মোতালেব মিয়া প্রকাশ ওয়াসিম নামে কয়েকজনকে আটক করে পুলিশ।

এই হত্যায় অস্ত্র সরবরাহকারী হিসেবে আটক হন এহেতাশামুল হক ভোলা ও তার সহযোগী মো. মনির। তাদের কাছ থেকে পয়েন্ট ৩২ বোরের একটি পিস্তল উদ্ধার করা হয় যেটি মিতু হত্যায় ব্যবহৃত হয়েছে বলে পুলিশ দাবি করেছিল।

গ্রেফতার আনোয়ার ও মোতালেব মিতু হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। তাদের স্বীকারোক্তিতে মিতু হত্যার পরিকল্পনাকারী হিসেবে নাম আসে বাবুল আক্তারের সোর্স হিসেবে পরিচিত মো. মুছার।

Share



করোনা টিকার দ্বিতীয় ডোজ ৭ এপ্রিল থেকে

প্রকাশিত:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | ১০০জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী ৭ এপ্রিল থেকে দেশব্যাপী ২য় ডোজ ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী করোনার প্রথম ডোজ গ্রহণের ৮ সপ্তাহ পর ২য় ডোজ গ্রহণের কথা বলা হয়েছে। সারা দেশে ৭ ফেব্রুয়ারি একযোগে ভ্যাকসিন প্রদান করা হয়েছে। সে অনুযায়ী আগামী ৭ এপ্রিল থেকে দেশব্যাপী ২য় ডোজ ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হবে।

আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আধুনিকায়ন, সম্প্রসারণ এবং পুননির্মাণ শীর্ষক প্রকল্পের অগ্রগতি সংক্রান্ত এক সভা শেষে তিনি এসব কথা বলেন।

বর্তমানে দেশে ভ্যাকসিন গ্রহণের জন্য ৩৬ লক্ষ ৪৩ হাজার ২৫৯ জন মানুষ রেজিস্ট্রেশন করেছেন জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, একইসাথে এ পর্যন্ত (২৭ জানুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত) দেশে মোট ২৩ লাখ ৮ হাজার ১৫৭ জন মানুষ ভ্যাকসিন গ্রহণ করেছেন। এদের মধ্যে পুরুষ ১৫,১৮,৭১৫ জন এবং মহিলা ৭,৮৯,৪৪২ জন ভ্যাকসিন গ্রহণ করেছেন। ভ্যাকসিনের নতুন ডোজ প্রদানে বিশ্বের অনেক দেশই আগ্রহ প্রকাশ করছে এবং সরকারের সাথে আলোচনা করছে বলেও জানান তিনি।

জাহিদ মালেক বলেন, পূর্বের ৭০ লাখ ভ্যাকসিনের পাশাপাশি সোমবার রাতে নতুন ২০ লাখ ভ্যাকসিন দেশে এসেছে। দেশে চলমান চল্লিশোর্ধ ব্যক্তিদের ভ্যাকসিন প্রদান কার্যক্রমের পাশাপাশি দেশের শিক্ষক, বিমানের পাইলট, জাহাজের ক্রুসহ আরো অন্যান্য ফ্রন্টলাইনারদের ভ্যাকসিন প্রদানে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে।

সভায় স্বাস্থ্যমন্ত্রীর সাথে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর-এর মহাপরিচালক সিদ্দিকা আক্তারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Share

করোনা : দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৪১০

বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১

ভ্যাকসিন নিয়েও করোনায় আক্রান্ত ত্রাণ সচিব

বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১




প্রকাশ পেল সোলমেটের প্রথম লুক

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:শনিবার ১৩ ফেব্রুয়ারী ২০২১ | ১১৯জন দেখেছেন
Share
এস এম মনির

Image

বেশ দাপটের সঙ্গেই কাজ করে যাচ্ছেন তাসকিন রহমান। সিনেমার পাশাপাশি আজকাল তাকে দেখা যাচ্ছে ওয়েব সংশ্লিষ্ট সিরিজ ও সিনেমাতেও। তবে গেল কয়েক সপ্তাহ ধরে তিনি শারীরিকভাবে অসুস্থ থাকায় রয়েছেন বিশ্রামে।

এদিকে প্রকাশ হয়েছে তাসকিনের নতুন একটি সিনেমার প্রথম লুক। সেখানে তার এক ঝলক বেশ নজর কেড়েছে নেটিজেনদের।

তরুণ নির্মাতা বাপ্পী খানের চলচ্চিত্র সোলমেট-এর দ্বিতীয় পোস্টার প্রকাশিত হয়েছে সম্প্রতি। সেখানে তাসকিন রহমানের লুক প্রকাশিত হয়েছে। নির্মাতা তার ফেসবুকে পোস্টারটি শেয়ার করেছেন। চলচ্চিত্র সংশ্লিষ্টরা পোস্টারটির প্রশংসা করছেন।

সোলমেট প্রসঙ্গে বাপ্পী খান বলেন, এটি আমার প্রথম সিনেমা। বুকের ভেতর পুষে রাখা স্বপ্নটা পূরণ করতে মেধা ও শ্রমের সমন্বয় করছি। কেউ যদি এই সিনেমাটার বিহাইন্ড দ্য সিনে একটা ক্যামেরা ফিট করে রাখতো তাহলে সেটাও একটা সিনেমা হয়ে যেত। অনেক ত্যাগ স্বীকার করে, কষ্ট করে সিনেমাটি নির্মাণ করেছি। প্রত্যেক শিল্পী তার জায়গায় সর্বোচ্চ চেষ্টা করেছেন। তাসকিন রহমান তাদের অন্যতম একজন।

আজ যখন তার প্রথম ঝলকটি দর্শকরা অনলাইনে প্রশংসা করছেন তখন আনন্দ হচ্ছে তা দেখে। আমি সিনেমাটি নিয়ে আশাবাদী। পরিচালক জানান, সোলমেট সিনেমায় প্রাণ ভোমরা তাসকিন রহমান। আরও কাজ করেছেন সাঞ্জু জন, বিপাশা কবির প্রমুখ।

খুব শিগগিরই সিনেমার গানগুলো কোনো একটি স্বনামধন্য ডিজিটাল প্লাটফর্মে রিলিজ করা হবে। সিনেমাটিও মুক্তি দেয়া হবে চলতি বছরেই।

Share

প্রথমবারের মতো একসঙ্গে আলিয়া-অজয়

শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১

খোলামেলা লুকে হাজির হলেন সোহিনী

শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১