আজঃ মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪
শিরোনাম

ভূমি অফিস কেন্দ্রিক কিছু দালাল চক্রের যোগসাদৃশ্যে এই প্রতারণা

প্রকাশিত:মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা কেরাণীগঞ্জ দক্ষিণে ঢাকা মাল্টি এগ্রিকালচারাল কমপ্লেক্স লিমিটেডের ৪৫ শতাংশ ভূমির জাল এওয়াজ বদল দলিল তৈরি করে নামজারি করার অভিযোগ উঠেছে এক সহোদরের নামে। এরা হলেন- কেরাণীগঞ্জের ইকুরিয়া পূর্ব মধ্যপাড়ার  মৃত নূরনবীর ছেলে আবু সাঈদ (৬২) ও আবু হোসেন (৫৯)। তারা জাল দলিলে  কেরাণীগঞ্জ দক্ষিণের ঢাকা মাল্টি এগ্রিকালচারাল কমপ্লেক্সের ইকুরিয়া মৌজার সি,এস ও এস,এ ১৩ দাগের ৪৫ শতাংশ ভূমি ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট প্রাইভেট লিমিটেডের সঙ্গে এওয়াজ বদল দেখিয়েছেন সি,এস ও এস,এ ৯২২ দাগে। অথচ কেরাণীগঞ্জের ইকুরিয়ার মৌজায় ৯২২ দাগে ৪৫ শতাংশ ভূমির বাস্তবে কোনো অস্তিত্ব নেই। যে জাল দলিলে নামজারি করেছেন সেই দলিল (নং-৫৭৮৪) এদের নামে নেই বলে নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ দক্ষিণ সাব রেজিস্ট্রি অফিস। তারা ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলভমেন্ট প্রা. লি.-এর  কেরাণীগঞ্জের দক্ষিণের বেয়ারা মৌজার একটি দলিলকে (৫৭৮৪) কিছুটা অনুকরণ করে সেই জাল দলিল তৈরি করেছে বলে জানা গেছে।

কেরাণীগঞ্জের (দক্ষিণ) শুভাঢ্যা ভূমি অফিস কেন্দ্রিক কিছু দালাল চক্রের  মাধ্যমে ভূমি অফিসের কিছু অসাধু লোকের যোগসাদৃশ্যে এই জাল দলিলে আবু হোসেন ও আবু সাঈদ নামজারি করেছে বলে জানায় সংশ্লিষ্ট একাধিক সূত্র। ২০১৯ সালে জাল দলিল তৈরি করে ২০২০ সালে নামজারি করেছে তারা।

এর আগে আবু সাঈদ ও আবু হোসেন ২০০৬ সালে ২৫ জুন মো. হানিফ হাওলাদার নামে একজনকে আম-মোক্তার নিযুক্ত করেন। যার দলিল নং ৮৫৯৭। সেই আম-মোক্তার একই বছর ২৯ জুন তাদের পক্ষে ঢাকা মাল্টি এগ্রিকালচারাল কমপ্লেক্সের কাছে ৪৫ শতাংশ জমি বিক্রি করেন। যার দলিল নং ৯১৩৯। নামজারি হয় ২০০৭ সালের ১৩ ফেব্রয়ারি (জোত নং-৪৬)। ১৪ বছর পর প্রতারণা করে এই নামজারির বিপরীতে এওয়াজ বদল জাল দলিল তৈরি করে আবার নামজারি করেছে তারা।

আবু সাঈদের কাছে জানতে চাইলে আম-মোক্তার নিয়োগের কথা অস্বীকার করে তিনি বলেন, আমি কাউকে আম-মোক্তার নিয়োগ দেইনি। এটা আমার পৈত্তিক সূত্রে পাওয়া জমি। কেরাণীগঞ্জ মডেল থানার কোনাখোলা সাব রেজিস্ট্রি অফিসে গিয়ে আবু সাঈদদের ২০০৬ সালে আম-মোক্তার নিযুক্ত করা এবং সেই জমি বিক্রির প্রমাণ পাওয়া গেছে বিষয়টি আবু সাঈদের কাছে তুলে ধরলে তিনি আর কোন সৃদুত্তর দিতে পারেন নি।

এসব জাল দলিল তৈরি করে নামজারিতে  কেরাণীগঞ্জের (দক্ষিণ) শুভাঢ্যা ইউনিয়নের ভূমি অফিসের তৎকালীন ভূমি সহাকারী কর্মকর্তা হাছান আহমেদসহ সে সময়ের সহকারী কমিশনার (ভূমি)  সানজিদা পারভীন, ভূমি কার্যালয়ের নামজারি সহকারী  মোহাম্মদ মজিরুল হক ও কানুনগো নাজমুল হোসেনের  গাফিলতি রয়েছে বলে জানা গেছে। এ সময় দলিলটি যাচাই বাছাই করা  হয়নি। এমনকি আবু সাঈদ ও আবু হোসেন  যে দলিলে নামজারি করছেন তাদের সঙ্গে বিনিময়কারী জমির মালিক পক্ষ যাকে দেখানো হয়েছে তাদের আইনি নোটিশের মাধ্যমে অবগত করেননি সংশ্লিষ্টরা।

এ বিষয়ে ঢাকা মাল্টি এগ্রিকালচারাল কমপ্লেক্স লিমিটিডের ডেপুটি জেনারেল ম্যানাজার এ টি এম জাহাঙ্গীর কবির বলেন, আবু সাঈদদের আম-মোক্তার নিযুক্তকারী ১৩ দাগের ৪৫ শতাংশ জমি ঢাকা মাল্টি এগ্রিকালচারাল কমপ্লেক্সের  কাছে বিক্রি করেছে। যারা জমির মালিকানা  সেসব কাগজ সংশ্লিষ্ট সকল অফিসে আছে। কিন্তু আবার তারা ১৪ বছর পরে একই জমি ভুয়া দলিলে ইস্ট ওয়েস্ট প্রপার্টিজকে বিনিময় পক্ষ বানিয়ে এওয়াজ বদল দেখিয়েছে । যা আমরা কোন পক্ষই অবগত নই।

ইস্ট ওয়েস্ট প্রপার্টিজের নির্বাহী পরিচালক এ কে এম নাজমুল হক বলেন, প্রথমত, আবু সাঈদরা বড় ধরণের প্রতারণা করেছে ঢাকা মাল্টি কমপ্লেক্স লি.-এর ভূমি ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট লি.-এর সঙ্গে ভুয়া দলিলে বিনিময় দেখিয়ে। দ্বিতীয়ত, ভূমি অফিসের দালাল চক্র ও কতিপয় দূনীর্তিবাজ ভূমি অফিসের কিছু কর্মচারী-কর্মকর্তাদের মাধ্যমে ভুয়া দলিলে ঢাকা মাল্টি কমপ্লেক্সের জমির নামজারি কেটে তাদের নামে নামজারি করে। তাই এসব জালিয়াতিতে জড়িত সকলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছি।

কেরাণীগঞ্জ (দক্ষিণ) শুভাঢ্যা ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা রনজিৎ চন্দ্র নাথ বলেন, আবু সাঈদরা ঢাকা মাল্টি এগ্রিকালচারাল কমপ্লেক্সের ভূমি ইস্ট ওয়েস্ট প্রপার্টিজের সঙ্গে এওয়াজ বদল দেখিয়েছে। এখানে কাগজ পত্র দেখে  শতভাগ ভুল হয়েছে বলে মনে হচ্ছে। এ অফিস থেকে যারা নামজারির প্রস্তাবনা দিয়েছে মনে হয় অনিচ্ছাকৃতভাবে ভুলটি করেছে। এখন মিস কেইস করলেই সমাধান হয়ে যাবে। তবে যারা ভুয়া দলিল করেছে তারা বড় ধরণের জালিয়াতি করেছে। এটা শাস্তিযোগ্য অপরাধ।

এসব বিষয়ে দক্ষিণ কেরানীগঞ্জ সাব-রেজিস্ট্রার মো. শাহাজাহান আলী বলেন, যে দলিল (নং-৫৭৮৪) দিয়ে তারা নামজারি উল্লেখ করেছে। এটি দেখা যাচ্ছে এওয়াজ বদল দলিল ২০১৯ সালের ২৪ জুলাই রেজিস্ট্রিকৃত।  সে দলিলের সঙ্গে আমাদের রেজিস্ট্রিকৃত ও সংরক্ষিত একই নাম্বারের দলিলের কোন মিল নেই। এ দলিলটি ইস্ট ওয়েস্ট প্রপার্টিজের ২০১৯ সালের ২৫ জুলাই রেজিস্ট্রিকৃত এবং অপ্রত্যাহারযোগ্য পাওয়ার অব অ্যাটর্নি অন্য মৌজার একটি দলিল।

জাল দলিল দিয়ে নামজারির বিষয়ে জানতে চাইলে কেরাণীগঞ্জ দক্ষিণের ভূমি অফিসের কর্মকর্তারা জানান, যখন নামজারির জন্য দলিল এবং সংশ্লিষ্ট কাগজপত্র দিয়ে আবেদন করা হয়। তখন সব কিছু যাচাই-বাছাইয়ের তেমন সুযোগ না থাকায় মাঝে মাঝে কিছু ভুয়া নামজারি হয়ে যায়। এভাবেই আবু সাঈদরা সুযোগ নিয়েছে। তবে এ মিস কেইস করলে দ্রুত সমাধান হয়ে যাবে।

সরেজমিনে এই ৪৫ শতাংশ ভূমি:

ঢাকা মাল্টি কমপ্লেক্স লিমিটেডের ইকুরিয়া মৌজার ইসলামনগর গ্রামে এই ৪৫ শতাংশ ভূমিকে (অর্ধ-ডোবা) ঘিরে গত বৃহস্পতিবার সরেজমিনে এলাকার বাসিন্দাদের সঙ্গে আলাপকালে তারা জানান, একযুগেরও বেশী সময় ধরে তারা জানেন জায়গাটি একটি কম্পানির (ঢাকা মাল্টি কমপ্লেক্স লি.)। কিছুদিন ধরে আবু সাঈদ ও আবু হোসেন  ওই জমিটির ভুয়া কাগজপত্র দেখিয়ে বিক্রি করার চেষ্টা করছেন। অনেকের কাছ থেকে টাকাও নিচ্ছেন বলে জানান তারা। ওই এলাকার বাজার মূল্যে বর্তমানে এই জায়গার দাম প্রায় সাড়ে চার কোটি টাকা বলে জানায় এলাকাবাসী।

এলাকার বাসিন্দা ও খামার ব্যবসায়ী রমজান আলী বলেন, কয়েক বছর ধরে শুনে আসছি এই জমি একটি কম্পানির। কিছুদিন ধরে আবু-সাঈদরা এই জমির মালিক দাবি করে জমি বিক্রির প্রচারনা চালাচ্ছে। যদি কম্পানির জমি হয় তাহলে তাদের বুঝিয়ে দেওয়া ভালো। কম্পানি এখানে ফ্যাক্টরি করলে এলাকার বেকারদের কর্মসংস্থান হবে এবং সবার উপকার হবে।

শামসুল হক নামের একজন বলেন, আবু-সাঈদরা এই জমির আম-মোক্তার নিয়োগ করে অনেক বছর আগে। সেই আম-মোক্তারই জমি বিক্রি করে একটি কম্পানির কাছে। আম-মোক্তার মারা যাওয়ার পর এত বছর পর এসে অস্বীকার করছে  আম-মোক্তার নিয়োগ দেয়নি তারা। শুনেছি ভূমি অফিস এবং রেজিস্ট্রি অফিসে আম-মোক্তার নিযুক্ত করা ও জমি বিক্রি করার দলিলও আছে। তাহলে কেন তারা নিজেদের নামে জাল দলিল তৈরি করে জমির নামজারি করেছে। এবং সেটা দেখিয়ে অনেকের কাছে এই জমি বিক্রি করার চেষ্টা করছে। শামসুলের মতো এলাকার বাসিন্দা শফিকুল বাশার ও  স্বপন আলী শেখ প্রায় একই কথা বলেন।

ওই ভূমি ক্রয়ের জন্য টাকা দেওয়া মজিবর রহমান নামের এক ক্রেতার সঙ্গে আলাপ হয় এই প্রতিবেদকের। তিনি বলেন, আমরা জানি এই ভূমির মালিক আবু সাঈদ ও আবু হোসেন। সে মতেই ১৫ জনের মতো এই জমিটা কেনার জন্য প্রস্তুতি নিচ্ছি। এসময় ওই সাঈদদের  আম-মোক্তার নিযুক্তকারী ২০০৭ সালে যে ঢাকা মাল্টি এগ্রিকালচারাল লিমিটেডের কাছে জমি বিক্রি করেছে এসব তারা জানেন না বলে জানান।


আরও খবর



বাউফলে ঝড়ের তাণ্ডবে ২ জনের মৃত্যু, ব্যাপক ক্ষয়ক্ষতি

প্রকাশিত:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
দূর্জয় দাস, বাউফল (পটুয়াখালী)

Image

পটুয়াখালীর বাউফলে ঝড়ের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ সময় রাতুল (১৪) নামের এক কিশোর ও সুফিয়া বেগম (৮৫) নামের এক বৃদ্ধা নিহত হয়েছেন। রাতুলকে রাস্তায় মৃত অবস্থায় পাওয়া যায়।

রাতুলকে রাস্তায় মৃত অবস্থায় পাওয়া যায়। ধারণা করা হচ্ছে বজ্রপাতে সে মারা গেছে। সুফিয়া বেগমের ঘরের ওপর গাছ পড়ে তিনি মারা যান। নিহত রাতুল উপজেলার নাজিরপুর ইউনিয়নের রায় তাঁতের কাঠি গ্রামের জহির সিকদারের ছেলে। আর সুফিয়া বেগম দাশপাড়া ইউনিয়নের চরআলগী গ্রামের মৃত আহম্মেদ প্যাদার স্ত্রী।

রোববার (৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১১টা ৫ মিনিট পর্যন্ত ৩৫ মিনিট এ ঝড় স্থায়ী হয়। এতে বাউফলের বিভিন্ন এলাকা থেকে শতাধিক আধাপাকা বাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ সময় ব্যাপক শিলাবৃষ্টি ও বজ্রপাত হয়েছে।

এ সময় গোসিংগা গ্রামের আফসেরের গ্রেজ এলাকায় ঘরের ওপর গাছ ভেঙে পড়ে মা সাবিহা (৩০), তার মেয়ে ইভা (১২) ও দুই বছর বয়সী আরেক শিশু মারাত্মক আহত হয়েছে।

বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মারজান বলেন, রাতুলকে হাসপাতালে নিয়ে আসার আগেই সে মারা গেছে। তবে তার শরীরে বজ্রপাতে ঝলসানোর কোনো চিহ্ন পাওয়া যায়নি। তবে বজ্রপাতের শব্দে হার্ট অ্যাটাক করে মারা যেতে পারে।

দাশপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এনএম জাহাঙ্গীর হোসেন বলেন, ঘরের ওপর গাছ ভেঙে পড়ে সুফিয়া বেগম মারা যান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বশির গাজী বলেন, ঝড়ে ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য কৃষি বিভাগ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নির্দেশ দেওয়া হয়েছে।


আরও খবর



ইসরায়েলে হামলার জেরে ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার সিদ্ধান্ত ইইউ’র

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) নেতারা ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। মধ্যপ্রাচ্যে বিস্তৃত পরিসরে ছড়িয়ে পড়তে বসা সংঘাতের লাগাম টানতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে দাবি করেন তারা।

বুধবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ইইউ’র ২৭ দেশের নেতাদের বৈঠক থেকে এ সিদ্ধান্ত নেয়া বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্স।

ইসরায়েল ইরানের হামলার প্রতিশোধ নেয়ার ইঙ্গিত দিলেও সেটি তারা কীভাবে নেবে সে বিষয়ে কিছু জানায়নি। তবে বৈঠকে ইইউ নেতারা ইরানের হামলার নিন্দা জানিয়েছেন। সেই সঙ্গে তারা ইসরায়েলের নিরাপত্তার প্রতি নিজেদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন। সেই সাথে লেবাননসহ সব পক্ষকে উত্তেজনা এড়ানোর আহ্বান জানিয়েছেন।

বৈঠকে শীর্ষ সম্মেলনের চেয়ারম্যান চার্লস মিশেল বলেছেন, আমরা মনে করি ইরানকে বিচ্ছিন্ন করার জন্য সবকিছু করা খুবই গুরুত্বপূর্ণ।’

অন্যদিকে, জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ বলেছেন, এটা গুরুত্বপূর্ণ যে ইসরায়েল নিজস্বভাবে বড় ধরনের হামলার জবাব যেন না দেয়।’


আরও খবর



ঈদের দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়ছেন অনেকে

প্রকাশিত:শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্যে দিয়ে রাজধানীসহ সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছ। রাজধানীবাসীদের মধ্যে অনেকে নানা কারণে প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন করতে গ্রামের বাড়িতে যেতে পারেননি। তাদের মধ্যে কেউ কেউ আজ শুক্রবার (১২ এপ্রিল) ঈদের দিনে ঢাকা ছাড়ছেন। কমলাপুর স্টেশনে সকাল থেকেই ছিলো যাত্রীর চাপ। সড়কের পাশাপাশি ভোর থেকেই রেলপথে যাত্রীর দেখা মেলে কমলাপুর স্টেশনে।

মূলত ঈদে যাত্রাপথের ভোগান্তি এড়াতেই ঈদের পরদিন গ্রামের বাড়ি যাচ্ছেন বলে জানান যাত্রীরা। আবার টানা ছুটির কারনে যাত্রার জন্য অনেকেই বেছে নিয়েছেন ঈদের পরদিনকে। ময়মনসিংহ,চট্টগ্রাম,সিলেটের ট্রেনগলো কমলাপুর থেকে যাত্রা করে যথাসময়েই। ঢাকায় ছাড়ার পথে যাত্রীর চাপ থাকলেই ঢাকামুখি মানুষের সংখ্যা ছিলো অনেকটাই কম।

নিউজ ট্যাগ: কমলাপুর স্টেশন

আরও খবর



নাবিকরা ভালো আছেন, আলোচনা অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
রাহুল সরকার, চট্টগ্রাম ব্যুরো

Image

সোমালিয়ায় জলদস্যুর কবলে পড়া বাংলাদেশি জাহাজ ও নাবিকদের উদ্ধার প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সর্বমুখী প্রচেষ্টা পরিচালনা করা হচ্ছে। যারা হাইজ্যাক করেছে তাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে এবং নাবিকরা ভালো আছে। তাদের খাবার-দাবারেরও কোনো অসুবিধা নেই। তারা কেবিনে আছে। যেহেতু আলোচনা অনেক দূর এগিয়েছে, আমরা আশা করছি, সহসা তাদের মুক্ত করা সম্ভব হবে।

শনিবার (৬ এপ্রিল) চট্টগ্রাম নগরের দেওয়ানজি পুকুর লেন ওয়াইএনটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, সেই জাহাজের আশপাশে বিদেশি জাহাজও প্রস্তুত আছে। আলোচনার পাশাপাশি হাইজ্যাকারদের ওপর নানামুখি চাপও রয়েছে। আমরা আশা করছি, সহসা জাহাজ এবং নাবিকদের মুক্ত করা সম্ভব হবে। সেইজন্য দিনক্ষণ বলা সম্ভবপর নয়। তবে, এক্ষেত্রে অনেক অগ্রগতি হয়েছে। জাহাজে যারা চাকরি করে ঈদের আগে-পরে হিসেব করে তাদের কোনো ছুটি হয় না। তারা যায় ছয়মাস কিংবা একবছরের জন্য। এই জাহাজ যদি হাইজ্যাক নাও হতো তারা ঈদের আগে জাহাজ ছেড়ে পরিবারের সাথে মিলিত হওয়ার কথা ছিল না।


আরও খবর
ঢাকা ছেড়েছেন কাতারের আমির

মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন ৫ জুন

মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪




যুক্তরাষ্ট্র থেকে কোটি টাকার মাদকের পার্সেল, আটক ৩

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশ ডাক বিভাগের বৈদেশিক ডাক শাখায় আসা একটি পার্সেলে প্রায় কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ টেট্রাহাইড্রো ক্যানাবিনল যুক্ত কুশ, কেনাবিনয়েড চকলেট ও কেনাবিস কেক জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) ঢাকা মেট্রো উত্তর কার্যালয়।

এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট তিনজন মাদক কারবারিকে আটক করেছে ডিএনসি।

সোমবার (২২ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ডিএনসির সহকারী পরিচালক মো. মেহেদী হাসান।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য থেকে বাংলাদেশ ডাক বিভাগের বৈদেশিক ডাক শাখায় একটি পার্সেল আসে। পার্সেলে প্রায় কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণে টেট্রাহাইড্রো ক্যানাবিনল যুক্ত কুশ, কেনাবিনয়েড চকলেট ও কেনাবিস কেক জব্দ করা হয়েছে। এর সঙ্গে জড়িত তিনজনকে আটক করা হয়েছে।

এ বিষয়ে মঙ্গলবার (২৩ এপ্রিল) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মুস্তাকীম বিল্লাহ ফারুকী সেগুনবাগিচা ডিএনসি প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন।


আরও খবর