আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

ভূঞাপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই পাঁচটি দোকান

প্রকাশিত:শুক্রবার ০৫ মার্চ ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ মার্চ ২০২১ | ১৪১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শুক্রবার (৫ মার্চ) ভোর সাড়ে ৬টায় হাজী মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন একঘণ্টার চেষ্টায় সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের লেলিহান শিখায় পুড়ে যায় টিভি, ফ্রিজ, জুতার দোকানসহ ৫টি দোকান। এতে ক্ষতি হয়েছে প্রায় ২০ লাখ টাকা। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

স্থানীয়রা জানান, ফজরের নামাজ শেষে মুসুল্লিরা বাসায় ফেরার সময় হাজী মার্কেটের একটি দোকানে হঠাৎ আগুন দেখতে পান। মুহূর্তেই আগুন পাশের দোকানে ছড়িয়ে পড়ে। পরে তারা ভূঞাপুর ফায়ার স্টেশনে খবর দেন। ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনেন।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক ইব্রাহীম আকন্দ বলেন, আমার চারটি দোকানে টিভি, ফ্রিজ ও প্লাস্টিকের ফার্নিচার ছিলো। সব পুড়ে ছাই হয়ে গেছে। কিছুই বের করতে পারিনি। ১৬ লাখ টাকার মালামাল নিমিষেই পুড়ে ছাই হয়ে গেছে।

এ বিষয়ে ভূঞাপুর ফায়ার সার্ভিসের লিডার একাব্বর আলী জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দ্রুত ঘটনাস্থলে পৌছে অল্প সময়ের মধ্যে স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে জানিয়েছেন তিনি।


আরও খবর



নতুন তিন বাহিনীর প্রধানের নাম ঘোষণা করল ব্রাজিল

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | ৭৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
ব্রাগা নাতো বলেন, নতুন নিয়োগ পাওয়া এ তিনজনই দেশরক্ষা, সাংবিধানিক শক্তি ও গণতান্ত্রিক স্বাধীনতার নিশ্চয়তা প্রদানের ক্ষেত্রে তাঁদের সাংবিধানিক মিশনের প্রতি বিশ্বস্ত থাকবেন

সেনা, নৌ ও বিমান বাহিনীর নতুন প্রধানের নাম ঘোষণা করেছে ব্রাজিল। তাঁদের পূর্বসুরিরা হঠাৎ সরে দাঁড়ানোর কথা জানানোর একদিন পর তিনটি গুরুত্বপূর্ণ পদে প্রেসিডেন্ট জাইর বোলসোনারো নতুন নিয়োগ দিলেন।

ব্রাজিলের প্রতিরক্ষামন্ত্রী জেনারেল ওয়াল্টার ব্রাগা নাতো এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে সেনাপ্রধান হিসেবে জেনারেল পাওলো সার্জিও নগুইরা ডি অলিভিরা, নৌপ্রধান হিসেবে অ্যাডমিরাল আলমির গার্নির ও বিমান বাহিনীর প্রধান হিসেবে কমান্ডার ব্রিগেডিয়ার কার্লোস অলমিদা বাপতিস্তা জুনিয়রকে পরিচয় করে দেন। খবর আল জাজিরার।

ব্রাগা নাতো বলেন, নতুন নিয়োগ পাওয়া এ তিনজনই দেশরক্ষা, সাংবিধানিক শক্তি ও গণতান্ত্রিক স্বাধীনতার নিশ্চয়তা প্রদানের ক্ষেত্রে তাঁদের সাংবিধানিক মিশনের প্রতি বিশ্বস্ত থাকবেন।

কোভিড-১৯ রোগে মৃতের সংখ্যা অনেক বৃদ্ধি পাওয়ায় কঠোর সমালোচনার মুখে বোলসোনারো তাঁর প্রধান স্টাফ, অ্যাটর্নি জেনারেল ও সশস্ত্র বাহিনীর প্রধানসহ পররাষ্ট্র, প্রতিরক্ষা ও আইনমন্ত্রীকে সরিয়ে দিয়ে সরকারে ব্যাপক রদবদল করেন। এ মহামারি ভাইরাস ছড়িয়ে পড়াকে কেন্দ্র করে গত সপ্তাহে তিনি তাঁর চতুর্থ স্বাস্থ্যমন্ত্রীকে নিয়োগ দেন।

সংবাদমাধ্যম বিবিসি গতকাল বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে, প্রেসিডেন্ট বোলসোনারো অসঙ্গতভাবে সামরিক বাহিনীকে নিয়ন্ত্রণে নেওয়ার উদ্যোগ নিয়েছেন, তাদের কাছে এমনটি মনে হওয়ার পর এর প্রতিবাদে হঠাৎই তিন বাহিনীর প্রধান দায়িত্ব থেকে সরে দাঁড়ান।

ব্রাজিলের প্রতিরক্ষা মন্ত্রণালয় গত মঙ্গলবার সেনাবাহিনী প্রধান জেনারেল এডসোন পুঁজোল, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল ইলকোয়েস বারবোসা ও বিমান বাহিনী প্রধান লেফটেন্যান্ট ব্রিগেডিয়ার আন্তোনিও কার্লোস বেরমুজিসের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে, তবে তিন বাহিনীর প্রধানের পদত্যাগের কারণ জানায়নি মন্ত্রণালয়।

নিউজ ট্যাগ: ব্রাজিল

আরও খবর



রাজধানীতে কালবৈশাখী ঝড়

প্রকাশিত:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | ৯৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর উপর দিয়ে বয়ে গেলো ৬৬ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড়। আবহাওয়া অফিস জানিয়েছে, দেশের অনেক স্থানেই কালবৈশাখী ঝড় হয়েছে।

রবিবার (৪ এপ্রিল) আবহাওয়াবিদ একেএম নাজমুল হক বলেন, সন্ধ্যা ৭টায় পাওয়া তথ্যানুযায়ী, ঢাকায় ৬৬ কিমি বেগে ঝড় হয়েছে। রাজশাহীতে হয়েছে ৬২ কিমি বেগে।

এছাড়া নাটোর, মেহেরপুর, বগুড়া, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, ময়মনসিংহ, জামালপুরসহ দেশের অনেক জেলায় কালবৈশাখী বয়ে গেছে। ব্যাপক ক্ষতি হয়েছে বইমেলা প্রাঙ্গণে।

গত কয়েকদিন ধরেই বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। রাজধানীও বেশ উত্তপ্ত। রবিবার (৪ এপ্রির) বিকেল ৩টার পর থেকে আকাশে মেঘের আনাগোনা দেখা যায়। বিকেলেই অন্ধকার নেমে আসে একাংশে। সন্ধ্যায় প্রথমে ব্যাপক ধূলিঝড় দিয়ে শুরু হয় তাণ্ডব। এরপর প্রায় আধাঘণ্টা দমকা বাতাসে চালিয়ে কিছু শান্ত হয় প্রকৃতি। বাতাসের বেগ কমে গেলে নামে বজ্রসহ বৃষ্টিপাত।

সোমবার থেকে করোনার কারণে শুরু হচ্ছে লকডাউন। এ অবস্থায় সবার ব্যস্ততা বাসায় ফেরার। কিন্তু হঠাৎ ঝড়ে ভীতির সঞ্চার হয়। অনেককেই দেখা যায় বিভিন্ন ভবন-দোকানে শেল্টার নিতে।

সড়কে গতি কমে যায় বাহনেরও। বিভিন্ন জায়ড়ায় গাছের ডালপালা ভেঙে রাস্তায় পড়ে যায়। ফলে দ্বিগ্বিদিক ছুটতে থাকেন অনেকে।

আবহাওয়াবিদ নাজমুল জানান, কালবৈশাখীর মৌসুম শুরু হয়ে গেছে। এটা এখন অব্যাহত থাকবে। একই সঙ্গে দেশের উপর দিয়ে যে তাপপ্রবাহ বয়ে চলছে, সেটা অব্যাহত থাকবে।


আরও খবর



গ্রেপ্তারের পর ডিএমপি কার্যালয়ে মামুনুল

প্রকাশিত:রবিবার ১৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১৮ এপ্রিল ২০২১ | ৫২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
রাজধানীর মোহাম্মাদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে দুপুর ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। এসব তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির তেজগাঁও বিভাগের উপ কমিশনার হারুন অর রশীদ

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মামুনুল হককে গ্রেপ্তারের পর ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপকমিশনারের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে রাজধানীর মোহাম্মাদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে দুপুর ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। এসব তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির তেজগাঁও বিভাগের উপ কমিশনার হারুন অর রশীদ।

এর আগে গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন রয়েল রিসোর্টে নারী সঙ্গীসহ স্থানীয় লোকজনের হাতে আটক হওয়ার পর ছাড়া পেয়ে রাতেই ঢাকায় চলে আসেন তিনি।

ঢাকার মোহাম্মদপুরের কাদিরাবাদ হাউজিংয়ের নিজ বাসায় না গিয়ে তিনি পাশেই জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসায় যান মামুনুল হক। সেখানেই অবস্থান করছিলেন। তার বিরুদ্ধে রাজধানীর পল্টন ও নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় একাধিক মামলা হয়েছে। এ ছাড়া ২০১৩ সালের একাধিক মামলাতেও মামুনুল হক এজাহারভুক্ত আসামি।

মাদ্রাসা থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে গ্রেপ্তার করতে পারে এ কারণে। এ কারণে পাশেই নিজের বাসা হলেও তিনি সেখানে যাচ্ছেন না। মাদ্রাসার একটি কক্ষে অবস্থান করে মাঝে মধ্যে ফেসবুকে এসে বক্তব্য দিতেন তিনি।


আরও খবর



যে মামলায় গ্রেফতার হলেন মামুনুল

প্রকাশিত:রবিবার ১৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১৮ এপ্রিল ২০২১ | ৬৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করা হয়েছে। রোববার (১৮ এপ্রিল) রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে দুপুর পৌনে ১টার দিকে তাকে গ্রেপ্তারকরা হয়।

তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন-অর-রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তারের পর মামুনুল হককে তেজগাঁও বিভাগের ডিসি কার্যলয়ে নিয়ে আসা হয়।

সেখানে হারুন-অর-রশিদ সাংবাদিকদের জানান, ২০২০ সালে মোহাম্মদপুর থানায় করা একটি ভাঙচুরের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিসি হারুন বলেন, মোহাম্মদপুর থানায় একটি ভাঙচুরের মামলা ছিল। সেই মামলার প্রেক্ষিতে আমরা তদন্ত করছিলাম। আমরা কনফার্ম হয়েছি তিনি এই মামলার সঙ্গে তিনি জড়িত। মোহাম্মদপুর থানার মামলায় জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে পৌনে একটার দিকে গ্রেপ্তার করি। এ ঘটনা তিনি জানেন। সত্যতাও স্বীকারও করে নিয়েছেন।

বিস্তারিত আসছে...


আরও খবর



৬০ শতাংশ বাড়তি ভাড়া নিতে চান বাস মালিকরা

প্রকাশিত:মঙ্গলবার ৩০ মার্চ ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ মার্চ ২০২১ | ৮৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সরকারি নির্দেশনা মেনে অর্ধেক যাত্রী নিয়ে বাস-মিনিবাস চালাতে রাজি মালিকরা। তবে সেক্ষেত্রে ৬০ শতাংশ বাড়তি ভাড়া নিতে চান তারা।

সোমবার (২৯ মার্চ) দিনগত রাতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের সঙ্গে (বিআরটিএ) বৈঠকে এ দাবি জানান বাস মালিকরা।

রাতেই এ দাবি প্রস্তাব আকারে সড়ক পরিবহন মন্ত্রণালয়ে পাঠিয়েছে বিআরটিএ। মন্ত্রণালয়ের অনুমোদন এলে গণপরিবহনে অর্ধেক যাত্রী পরিবহন ও বাড়তি ভাড়া কার্যকর হবে।এর আগে করোনার সংক্রমণ ঠেকাতে সোমবার আগামী দুই সপ্তাহের জন্য গণপরিবহনে অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশ দেয় সরকার।

গত বছরও একই সিদ্ধান্ত নিয়েছিল সরকার। সে সময় দুই মাস বাস ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে অর্ধেক যাত্রী পরিবহন করা হয়।

নিউজ ট্যাগ: বাস-মিনিবাস

আরও খবর