আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

যানজট নিরসনে হিমশিম খাচ্ছে হাইওয়ে পুলিশ

প্রকাশিত:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ প্রতিনিধি: ব্যস্ততম ঢাকা-নারায়ণগঞ্জ এর প্রবেশ ও বাহির গমন পথ নারায়ণগঞ্জ জেলার সাইনবোর্ড এলাকার লিংরোডের ভয়াবহ যানজট সামলে উঠতে হিমশিম খাচ্ছে হাইওয়ে পুলিশ। এ বছরের ২ জুন থেকে সাইনবোর্ড অঞ্চলটি কাঁচপুর হাইওয়ে পুলিশের নিয়ন্ত্রণে কাজ শুরু করার পর থেকে দীর্ঘ সময়ের যানজটের মুখে পড়ছে চতুর্মুখি যাত্রীরা।

গড়ে প্রায় ৪০ থেকে ৪৫ মিনিটের দীর্ঘ যানজটের কবলে পড়ে শারীরিক ও আর্থিক ক্ষতির মুখে পড়ছেন এ অঞ্চল ব্যবহারকারীরা। শিল্পাঞ্চল হিসেবে অন্যতম ব্যস্ত নগরী নারায়ণগঞ্জ । প্রতি মুহুর্তে শিল্প কারখানা ও অফিস আদলতের কাজে ব্যবহৃত শতশত যানবাহন যাতায়াতের অন্যতম প্রধান সড়ক ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড ।

মূল সড়কের পাশেই জেলা প্রশাসক ও পুলিশ সুপার কার্যালয় , জেলা কারাগার, আদালত প্রাঙ্গন, জেলা পরিষদ সহ গুরুত্বপূর্ণ পাবলিক সার্ভিস প্রতিষ্ঠান থাকার ফলে জনসাধারণের চলাচলও তুলনামূলক বেশি। ফলে সড়কটিতে গণপরিবহন সহ সকল ধরণের পরিবহন চাপ লেগেই থাকে।

এর আগে দীর্ঘ সময় নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশ সাইনবোর্ড এলাকার নিয়ন্ত্রণে থাকাকালিন বর্তমান সময়ের মত মারাত্মক যানজটের মুখে পড়তে হয়নি বলে জানিয়েছেন নিয়মিত যাতায়াতকারী একাধিক ব্যাক্তি।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মার্কেটের এর ব্যবসায়ী আরিফ জানান, গত ৮ বছর ধরে আমি যাতায়াত করি এই রোড ব্যবহার করে। বর্তমান সময়ের মত এত পরিমাণ যানজট আগে কখনো দেখিনি। সাইনবোর্ড-চাষাড়া ও চাষাড়া-সাইনবোর্ডের ৮.৩ কিলোমিটার  সড়ক প্রসস্থকরণকে যানজটের প্রধান কারণ বলে দায়ি করছেন কাঁচপুর হাইওয়ে থানার পরিদর্শক মনিরুজ্জামান।

এদিকে সাইবোর্ডের যানজটের ধকল গিয়ে ঠেকছে মদনপুর থেকে ঢাকা মুখি সড়কে । মদনপুর থেকে কাঁচপুর সেতু ও কাঁচপুর সেতুর গোড়া থেকে সাইনবোর্ড পর্যন্ত দুই ভাগে যানজটের মুখে পড়ছেন যাত্রীরা।কুমিল্লা থেকে ঢাকাগামী বেসরকারী প্রতিষ্ঠানের এক কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, মেঘনা সেতু পার হওয়ার পর সাইবোর্ড পৌছানো পর্যন্ত দুই দফা দীর্ঘ সময় যানজটে আটকে ছিলাম। নির্দিষ্ট সময়ের প্রায় ২ ঘন্টা যানজটেই কেটে গেল।


অপরদিকে ঢাকা থেকে নারায়ণগঞ্জ ও কুমিল্লা মুখি যানবাহনগুলো শনিরআখড়া এলাকা থেকেই আটকে থাকছেন দীর্ঘ সময়ের যানজটে।

সাইনবোর্ড অঞ্চলে পূর্বে দায়িত্ব পালনকারী নারায়ণগঞ্জ জেলা ট্রাফিকের ইন্সপেক্টর (প্রশাসন) কামরুল হাসান বেগ বলেন, আমরা ট্রাফিক বিভাগ নিজস্ব কৌশল অবলম্বন করে তীব্র যানজট থেকে সকল রুটের যাত্রীদের দ্রুত সময়ে সেবা দিতে কাজ করেছিলাম। তবে প্রতিটি বিভাগ তাদের নিজস্ব কৌশল অবলম্বন করে সেবার মান নিয়ন্ত্রণ করেন। 

নিউজ ট্যাগ: যানজট নিরসন

আরও খবর



ভারত কথা দিয়েছে, সীমান্তে আর হত্যাকাণ্ড ঘটবে না : কাদের

প্রকাশিত:সোমবার ১৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৩ সেপ্টেম্বর ২০২১ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, ভারত সরকার কথা দিয়েছে, সীমান্তে আর হত্যাকাণ্ড ঘটবে না। ভারত সরকার এই প্রতিশ্রুতি রক্ষা করবে বলে আশা করি।

সোমবার (১৩ সেপ্টেম্বর) নিজ বাসভবনে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

সীমান্ত নিয়ে বিএনপি নেতাদের কথা বলা প্রসঙ্গে কাদের বলেন, তারা ভুলে গেছেন বাংলাদেশ ও ভারতের মধ্যে দীর্ঘদিনের সীমান্ত সমস্যার সমাধান হয়েছে শেখ হাসিনার হাত ধরেই। বিএনপি মুখে ভারত বিরোধিতার ফেনা তুললেও ভারতের সঙ্গে নতজানু অবস্থান নিয়েছিল, যা তাদের সময়ে দেশবাসী দেখেছে।

তিনি আরও বলেন, শেখ হাসিনার সাহসিকতা ও কূটনৈতিক দক্ষতায় বহু বছরের পুরোনো ছিটমহল বিনিময় এবং সীমান্ত সমস্যা আন্তরিকতাপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। বিএনপি তাদের শাসনামলে কোনো সমস্যার সমাধানতো করতে পারেইনি বরং প্রতিবেশী দেশের সঙ্গে অবিশ্বাস ও আস্থাহীনতার দেয়াল তুলেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার সরকার দেশ ও জনগণের স্বার্থকে সমুন্নত রেখে অবিশ্বাসের দেয়াল ভেঙে তৈরি করেছে সম্পর্কের সেতুবন্ধন। সীমান্ত সমস্যাকে জিইয়ে রেখে যারা রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করেছিলেন, যারা ভারত সফরে গিয়ে পানি সমস্যা নিয়ে কথা বলতে ভুলেই গিয়েছিলেন, ভারতে সরকার পরিবর্তনের পর যারা ভারতীয় দূতাবাসের বন্ধ দরজায় ফুল আর মিষ্টি নিয়ে অপেক্ষায় ছিলেন, তার চেয়ে নতজানু নীতি আর কী হতে পারে?

তিনি বলেন, বিএনপি মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমের মুখোশের আড়ালে ক্ষমতার জন্য দেশের স্বাধীনতা বিকিয়ে দিতেও দ্বিধাবোধ করে না। সীমান্তে হত্যাকাণ্ডের বিষয়ে কয়েকদফা বৈঠক হয়েছে। ভারত সরকার কথা দিয়েছে সীমান্তে আর হত্যাকাণ্ড ঘটবে না। যারা স্বাধীনতার পরাজিত শত্রুদের সঙ্গে হাত মেলায়, তারা কখনো সার্বভৌমত্বের রক্ষক হতে পারে না। আওয়ামী লীগের হাতেই এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব নিরাপদ।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




আজ প্রথম প্রেম দিবস

প্রকাশিত:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নয়ন তোমারে পায় না দেখিতে/ রয়েছ নয়নে নয়নে/ হৃদয় তোমারে পায় না জানিতে/ হৃদয়ে রয়েছ গোপনে। রবি ঠাকুরের মতো হয়তো সবারই মনের অবস্থা এমনই হয়। আসলে প্রথম প্রেমে পড়ার মুহূর্তটা সবার জন্যই বিশেষ। মনের অজান্তে আসা প্রথম প্রেমের সঙ্গে কোনো কিছুর তুলনা করা যায় না।

প্রেমিক মন প্রিয় মানুষকে নিয়ে সারারাত গান, কবিতা লিখে কাটিয়ে দিয়েছেন। চোখে-মুখে লজ্জা আর ধরা পড়ার ভয়। সব মিলিয়ে প্রথম প্রেম বিশেষ করে তোলে সবার জীবনে। সেই প্রেমের পরণতি না পেলেও, জীবনে থেকে যায় তার রেশ।

তবে কারও কারও জীবনে প্রেম-ভালোবাসা বড্ড দ্রুত আসে। ঝড়, বন্যা জলোচ্ছ্বাসের মতো ভাসিয়ে নেয়। প্রথম প্রেম হতে পারে তীব্র বেদনার, ভাঙন কিংবা বিচ্ছেদের গল্প। কিন্তু সেই প্রেম মানুষকে শিখিয়ে যায় অনেক কিছু। পুরো জীবনে ছাপ ফেলে যায়। একসময় ধীরে ধীরে সেসব দুঃসহ যন্ত্রণা মুছে যায়, কেবলই বেঁচে থাকে কবেকার ফেলা আসা সেই বুক চিনচিনে মুহূর্ত।

আবার কেউ খুব যত্ন করে, কেউ বা বড় অবহেলায় প্রথম প্রেম ভুলেও যায়। বহমান জীবনে জায়গা করে নেয় নতুন মানুষ। এ জন্যই কি বলা হয়, প্রথম প্রেম বলে কিছু নেই! হুমায়ুন আজাদ তো বলেই গেছেন, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম প্রেম বলে কিছু নেই। মানুষ যখন প্রেমে পড়ে, তখন প্রতিটি প্রেমই প্রথম প্রেম।

আজ ১৮ সেপ্টেম্বর, প্রথম প্রেম দিবস। ২০১৫ সালে যুক্তরাষ্ট্রে দিবসটির যাত্রা শুরু হয়। এরপর থেকে প্রতিবছরই উদ্‌যাপিত হচ্ছে দিবসটি। অজান্তে গড়ে ওঠা সেই প্রেমের স্মৃতি মন্তনও করে নিতে পারেন আজ। আর যদি সৌভাগ্যবশত সেই মানুষটি আজও আপনার হয়ে থাকে তাহলে তো কথাই নেই। দুজনে মিলেই না হয় ঘুরে আসুন সেই স্বপ্নময় দিনগুলো থেকে। আজকের এই বিশেষ দিনটি আপনার জন্য হয়ে উঠুক আরো বিশেষ।



আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১

কেমন কাটবে আপনার আজকের দিন

বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১




গেল ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৯ হাজার মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | ৪৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গেল ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজারের বেশি মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ ৯৮ হাজার।

এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২২ কোটি ৩৯ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৬ লাখ ১৯ হাজার।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৩০৯ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৬ লাখ ১৯ হাজার ৭৯২ জনে।

এছাড়া, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯৮ হাজার ৫২৮ জন। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ কোটি ৩৯ লাখ ৯২ হাজার ৭১১ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৮ হাজার ৪৮৫ জন এবং মারা গেছেন ১ হাজার ৮৯৯ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ১৫ লাখ ৫৮ হাজার ৮৯৩ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৭৪ হাজার ৫১৭ জন মারা গেছেন।

অন্যদিকে বিশ্বে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৮৭৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৮৭৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৪ লাখ ৬৫ হাজার ১৭১ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬৫ হাজার ৪২০ জনের।


আরও খবর
বিশ্বজুড়ে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে

প্রকাশিত:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | ৫৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

খাগড়াছড়ির দীঘিনালায় পারিবারিক কলহের জেরে মিন্টু মিয়াকে (৫২) কুপিয়ে হত্যা করেছে ছেলে জনি মিয়া (২৩)। শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকেলে দীঘিনালার মেরুং ইউনিয়নের জামতলী বাঙ্গালীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে মিন্টু মদ্যপ অবস্থায় নিজ বাড়িতে আসলে ছেলে জনির সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছেলে বাবাকে কুপিয়ে গুরুতর আহত করে। প্রতিবেশীরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে মিন্টুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মৃত্যু হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতাল মর্গে পাঠায়।

দীঘিনালা থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ মিল্টন খন্দকার জানান, নিহতের ঘাড়ে ও বুকে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। ঘটনার পরপর ছেলে পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।


আরও খবর



জামালপুরে মাদরাসা থেকে তিন ছাত্রী নিখোঁজ, চার শিক্ষক আটক

প্রকাশিত:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | ৬৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জামালপুরের ইসলামপুর উপজেলার একট আবাসিক মাদরাসা থেকে নিখোঁজ হওয়া তিন ছাত্রীর সন্ধান পাওয়া যায়নি। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্যে চার শিক্ষককে আটক করে থানায় নিয়েছে পুলিশ। একই সঙ্গে আপাতত মাদরাসাটি বন্ধ করে দিয়েছে পুলিশ। গতকাল সোমবার রাত দেড়টার দিকে পুলিশ ওই চারজনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নিখোঁজ ছাত্রীদের উদ্ধারের অংশ হিসেবে পুলিশ গতকাল সোমবার রাতে ওই মাদরাসায় যান। সেখানে মাদরাসার শিক্ষকদের জিজ্ঞাসাবাদ করা হয়। একই সঙ্গে বিষয়টির তদন্তও করা হয়। এক পর্যায়ে পুলিশ ওই মাদরাসার চার শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যান।

প্রসঙ্গত, ওই তিন ছাত্রী মাদরাসার একটি কক্ষে থাকে। রোববার রাতে তারা ওই কক্ষেই ঘুমিয়ে পড়ে অন্য আবাসিক শিক্ষার্থীদের সঙ্গে। সোমবার ফজরের নামাজ পড়ার জন্য ঘুম থেকে সব শিক্ষার্থীকে জাগিয়ে দেওয়া হয়। অন্যান্য শিক্ষার্থীর মতো ওই তিনজনও নামাজ পড়ার প্রস্তুতি নেয়। নামাজের পর তাদের তিনজনকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে তাদের পরিবারকে বিষয়টি জানানো হয়। পরিবার ও মাদরাসা কর্তৃপক্ষ বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করেছে।

তবে তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি। গতকাল সোমবার বিকেলে ইসলাম থানায় জিডি করা হয়।


আরও খবর