আজঃ মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪
শিরোনাম

যাত্রাবাড়ীতে যাত্রীবাহী বাসে আগুন

প্রকাশিত:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর যাত্রাবাড়ীতে যাত্রীবাহী অনাবিল বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার (১১ নভেম্বর) রাত ৯টা ২৭ মিনিটের দিকে বাসে আগুনের তথ্য পায় ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা তালহা বিন জসিম এ তথ্য নিশ্চিত করে জানান, আগুন নেভাতে দুইটি ইউনিট কাজ করছে। তাৎক্ষণিকভাবে আগুনে ক্ষয়ক্ষতি কিংবা কেউ হতাহত হয়েছে কি না জানা যায়নি।

আরও পড়ুন>> ১০ মিনিটের ব্যবধানে ঢাকায় দুই বাসে আগুন

অনাবিল বাস সাইনবোর্ড থেকে গাজীপুর রুটে চলাচল করে। গাজীপুর থেকে সাইনবোর্ড যাওয়ার পথে রাত সাড়ে ৯টার দিকে যাত্রাবাড়ী চৌরাস্তার আগে উত্তর যাত্রাবাড়ীর কলাপট্টি এলাকায় আসলে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। এরপর ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন লাগার খবর শুনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরাও ঘটনাস্থলে আসেন।

রাজধানীর আরামবাগ, গাবতলী, গুলিস্তান ও যাত্রাবাড়ীতে পৃথক ঘটনায় চারটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। শনিবার রাত ৮টার পর এসব বাসে আগুন দেওয়া হয়।


আরও খবর



মৃত্যুর খবর দেখে অভিনেত্রী আঁচল বললেন, ‘আমি বেঁচে আছি’

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ভোজপুরি গায়িকা আঁচল তিওয়ারি ও গায়ক ছোটু পান্ডেসহ ৯ জন। রোববার (২৬ ফেব্রুয়ারি) ভারতের বিহারের কাইমুরে মর্মান্তিক গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন তারা।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে খরব প্রকাশ পায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন জনপ্রিয় ভোজপুরি অভিনেত্রী আঁচল তিওয়ারি। আর এভাবেই নিজের মৃত্যুর খবরটি দেখেন আঁচল। খবর দেখে সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী নিজেই একটি পোস্ট করেন। পোস্টে তিনি লেখেন, ‘‘আমি বেঁচে আছি।

মূলত দুর্ঘটনার পরে আঁচল তিওয়ারি নামটি নিয়ে বিভ্রান্তি শুরু হয়। যে আঁচল মারা গেছেন তিনি একজন গায়িকা। তবে ভুলবশত সবাই পঞ্চায়েত খ্যাত অভিনেত্রী আঁচল তিওয়ারির ছবি ব্যবহার করছেন। দুজনের নামের মিল থাকায় তাৎক্ষণিক এ ভুল হয়।

এর আগে মডেল-অভিনেত্রী পুণম পান্ডের মৃত্যু নিয়েও হয়েছিল একইরকম ঘটনা। তবে সেক্ষেত্রে পাবলিসিটির জন্য তিনি নিজেই বিষয়টি শেয়ার করেছিলেন। তবে আঁচলের ক্ষেত্রে এ ঘটনা একেবারেই ভিন্ন।

পুলিশ জানিয়েছে, বিহারের কাইমুর জেলায় একটি এসইউভি এবং মোটরবাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ভোজপুরি আঁচল তিওয়ারি, সঙ্গীতশিল্পী ছোটু পান্ডেসহ ৯ জন প্রাণ হারিয়েছেন।

মোহনিয়ার ডিএসপি দিলীপ কুমার জানিয়েছেন, সোমবার (২৭ ফেব্রুয়ারি) মৃতদের শনাক্ত করা হয়েছে। যার মধ্যে রয়েছে ভোজপুরি শিল্পী বিমলেশ পান্ডে ওরফে ছোটু পান্ডে। অন্যদের মধ্যে ছিলেন আঁচল তিওয়ারি, সিমরন শ্রীবাস্তব, প্রকাশ রাম, দধিবল সিং, অনু পান্ডে, শশী পান্ডে, সত্য প্রকাশ মিশ্র এবং বাগিশ পান্ডে।

ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, সংগীতশিল্পী ছোটু পান্ডে পুরো টিম নিয়ে ইউপি যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। কাইমুরে জাতীয় সড়কের এ দুর্ঘটনা এতটাই ভয়ংকর ছিল যে, ঘটনাস্থলেই ৯ জনের মৃত্যু হয়।

এ ঘটনায় ভোজপুরি ফিল্ম ইন্ডাস্ট্রিতে শোকের ছায়া নেমে এসেছে। একইসঙ্গে তারকাদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিহারের মুখমন্ত্রী নীতীশ কুমার।

এক্স অ্যাকাউন্টে লেখেন, কাইমুর জেলার মোহানিয়া থানা এলাকায় এনএইচ২-এ দেবকালীর কাছে একটি ভয়ংকর সড়ক দুর্ঘটনায় ৯ জনের মৃত্যুতে আমি মর্মাহত। নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা রইল। আহতদের যথাযথ চিকিৎসার জন্য নির্দেশ দেয়া হয়েছে। তাদের দ্রুত আরোগ্য কামনা করছি।

নিউজ ট্যাগ: আঁচল তিওয়ারি

আরও খবর



বরিশালে যোগ দিচ্ছেন ডেভিড মিলার

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

ফরচুন বরিশালের শক্তি বাড়াতে আসছেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান ডেভিড মিলার। আগামীকাল সকালে তার ঢাকার পৌঁছানোর কথা।

পরশু চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে এলিমিনেটর ম্যাচ দিয়ে প্রথমবারের মতো বিপিএলে খেলতে নামবেন এই বাঁহাতি হার্ড হিটার।

এদিকে ফরচুন বরিশালের স্থানীয় ক্রিকেটাররা আছেন দারুণ ছন্দে। দলের অধিনায়ক ও ওপেনার তামিম ইকবালের ব্যাট হাতে দারুণ সময় কাটছে। বিপিএলের রান সংগ্রাহকদের তালিকার শীর্ষে উঠে এসেছেন তিনি। ১২ ম্যাচে ১২ ইনিংসে তামিমের রান ৩৯১, গড় ৩২, স্ট্রাইক রেট ১২৬।

বরিশাল দলে তামিম ছাড়াও মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ ও সৌম্য সরকারের মতো অভিজ্ঞ ব্যাটসম্যান আছেন। তাদের পারফরম্যান্সও ভালো।

মুশফিক ১২৩ স্ট্রাইক রেটে করেছেন ৩১৪ রান। সৌম্যর ২৪০ রান (স্ট্রা/রে ১২৯.৭২) ও মাহমুদউল্লাহ রান ২৩০ (স্ট্র/রে ১৩৬)। বরিশালের ব্যাটিং ভরসা স্থানীয় এই চার ব্যাটসম্যানই।

বিপিএলের চট্টগ্রাম পর্বে বরিশাল দল যোগ দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কাইল মায়ার্স। টপ অর্ডারে বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য পরিচিত এই ক্যারিবীয়। নতুন বলে তার সুইং বোলিংও বেশ কার্যকর। আরেক ওয়েস্ট ইন্ডিয়ান ওবেদ ম্যাকয়ও ভালো করছেন, ৫ ম্যাচ খেলে নিয়েছেন ৯ উইকেট।

তাদের সঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৪৪ স্ট্রাইক রেটের ব্যাটসম্যান মিলারের সংযুক্তি বরিশালকে করে তুলবে আরও শক্তিশালী।


আরও খবর



মাদক সংক্রান্ত ৮২ হাজার ৫০৭ মামলার বিচারাধীন: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বর্তমানে দেশের বিভিন্ন বিচারিক আদালতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাদক সংক্রান্ত বিচারাধীন মামলার সংখ্যা ৮২ হাজার ৫০৭টি।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে স্বতন্ত্র সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলামের এক প্রশ্নের লিখিত উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী এ সব তথ্য জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স বাস্তবায়নে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ সকল আইন-প্রয়োগকারী সংস্থাসমূহ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিগত ৫ বছরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের দায়ের করা মামলার মধ্যে ১০ হাজার ২৫৯টি মামলা বিচারিক আদালতে নিষ্পন্ন হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) অনুসারে মাদকসহ আটক হওয়ার তারিখ থেকে ৩০ কার্যদিবসের মধ্যে মামলার তদন্ত কার্যক্রম সম্পন্ন করার বিধান রয়েছে। এই বিধানের আলোকে অধিদপ্তরের দায়ের করা মামলাগুলোর তদন্ত নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

তিনি আরও বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন এর আলোকে মহানগর দায়রা জজ, দায়রা জজ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের এখতিয়ারাধীন এলাকার জন্য এক বা একাধিক এখতিয়ার সম্পন্ন আদালত নির্দিষ্ট করার বিধান রাখা হয়। বর্তমানে এ বিধানের আলোকেই আদালতে মাদক মামলার বিচারিক কার্যক্রম চলমান রয়েছে।


আরও খবর



বৈদেশিক লেনদেনে ডলারের বিকল্প চিন্তার সময় এসেছে: মোমেন

প্রকাশিত:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
অর্থ ও বাণিজ্য ডেস্ক

Image

ডলারের ওপর নির্ভরতা কমাতে বৈদেশিক লেনদেনে বিকল্প চিন্তার সময় এসেছে বলে মন্তব্য করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। আজ শুক্রবার ইউয়ান-টাকায় ট্রেড ও বাংলাদেশে ডলার চ্যালেঞ্জ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বর্তমানে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন এ কে আব্দুল মোমেন।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ হলে অনুষ্ঠিত আলোচনা সভার আয়োজন করে এডুকেশন রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি)। 

আরও পড়ুন>> বিশেষ মঞ্জুরি পাচ্ছেন মাদরাসা ও কারিগরির শিক্ষক-শিক্ষার্থীরা

সভায় আব্দুল মোমেন বলেন, ডলারের ওপর নির্ভরতা কমাতে বৈদেশিক লেনদেনের ক্ষেত্রে অন্য মুদ্রা ব্যবহারের ম্যাকানিজম তৈরি করতে হবে। এর নেতৃত্ব সেন্ট্রাল ব্যাংককে দিতে হবে। কিন্তু এটা খুব সহজ নয়। কারণ এটি নতুন কিছু। আমাদের এ বিষয়ে আলোচনা করতে হবে।

ডলার নিয়ে আগামীতে পৃথিবীর দেশগুলো অনিশ্চয়তার মধ্যে পড়তে পারে জানিয়ে তিনি বলেন, আজকে যে অবস্থায় আছি, কাল সেই অবস্থা থাকবে কি না, কেউ জানে না। মনে করেন, আমরা অনেক ডলার রিজার্ভ রাখলাম, অন্যান্য দেশও রাখল। এর মধ্যে যদি যুদ্ধ হয়, ডলার তো একেবারে কাগজ হয়ে যাবে। যেভাবে পৃথিবী চলছে, তাতে আমাদের আগে থেকেই সতর্ক হতে হবে।

বৈদেশিক লেনদেনের ক্ষেত্রে বিকল্প চিন্তার সময় এসেছে জানিয়ে আব্দুল মোমেন বলেন, আমাদের যদি অন্য মুদ্রা ব্যবহারের অনুশীলনটা আগে থেকে করতে পারি, তাহলে হঠাৎ করে কোনো ঝামেলা এলে আমরা নিজেদের ব্যবস্থা করতে পারব। তাই আমাদের এই অনুশীলনটা এখন থেকে শুরু করা উচিত। আমরা প্রাথমিকভাবে ইউয়ান-টাকা, রুপি-টাকা দিয়ে পরীক্ষামূলকভাবে লেনদেন করতে পারি।

তিনি আরও বলেন, কারণ গত ১৫ বছরে আমাদের যে অর্জন, সেই অর্জনে আমরা ধাক্কা খেতে চাই না। আমরা আমাদের অর্জনটুকু সামনে এগিয়ে নিতে চাই। ২০৪১ সালে আমরা উন্নত-সমৃদ্ধিশালী-স্থিতিশীল-অসাম্প্রদায়িক অর্থনীতির দেশ হব। কিন্তু সেটা করতে গেলে আমাদের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। সেখানে আমরা হঠাৎ করে ধাক্কা খেতে চাই না।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেনবঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের উপউপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খান প্রমুখ।


আরও খবর



স্পেনে বহুতল বাসভবনে আগুন, নিহত ৪

প্রকাশিত:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পূর্ব স্পেনের ভ্যালেন্সিয়ায় একটি বহুতল বাসভবনে আগুন লেগে অন্তত চারজন নিহত হয়েছে। এ ঘটনায় আরও ১৫ জন নিখোঁজ। স্থানীয় কর্তৃপক্ষ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) এ কথা জানিয়েছে। খবর রয়টার্স।

শহরটি স্পেনের তৃতীয় বৃহত্তম শহর। ১৪ তলা ভবনের চার তলা থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে তা ছড়িয়ে পড়ে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রবল বাতাসের কারণে আধা ঘণ্টার মধ্যে পুরো ভবনে আগুন ছড়িয়ে পড়ে।

ভ্যালেন্সিয়ার মেয়র মারিয়া হোসে কাতালা শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সাংবাদিকদের বলেছেন, চারজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ৯ থেকে ১৫ জন নিখোঁজ।

ভিডিওতে দেখা গেছে, এ সময় বাসিন্দারা ভবনের বারান্দা থেকে সাহায্য চেয়ে চিৎকার করছে।

স্প্যানিশ প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ ক্ষতিগ্রস্তদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। তিনি ফায়ার সার্ভিসের কর্মীদেরও প্রশংসা করেছেন।

ভ্যালেন্সিয়া অঞ্চলের জরুরি পরিষেবার উপপ্রধান জর্জ সুয়ারেজ বলেছেন, আপাতত কাঠামো ভেঙে পড়ার কোনও ঝুঁকি নেই, তবে অগ্নিনির্বাপক কর্মীরা বাইরে থেকে কাজ করছে।

ভ্যালেন্সিয়া অঞ্চলের সরকারী প্রতিনিধি পিলার বার্নাবে বলেছেন, কতজন লোক নিখোঁজ হয়েছে তা বলা কঠিন। ভবনটিতে অনেকগুলো ফ্ল্যাট ছিল। এখানে অনেক বিদেশি নাগরিকরাও থাকতেন যাদের অবস্থান চিহ্নিত করা আরও কঠিন।


আরও খবর
আইনি লড়াইয়ে বড় জয় পেলেন ট্রাম্প

মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪