আজঃ শনিবার ০৯ ডিসেম্বর ২০২৩
শিরোনাম

যেখানে সবার শীর্ষে ক্যাটরিনা

প্রকাশিত:শুক্রবার ২৯ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ সেপ্টেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

নতুন চালু হওয়া হোয়াটসঅ্যাপ চ্যানেলে সারা বিশ্বে যেকোনো ব্যক্তির চেয়ে এখন সবচেয়ে বেশি ফলোয়ার বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফের। বর্তমানে তার চ্যানেলে ফলোয়ার রয়েছে ১৪ মিলিয়ন, যা র‍্যাপার ব্যাড বানি এবং মার্ক জাকারবার্গের থেকেও বেশি!

সর্বশেষ প্রকাশিত র‍্যাংকিং অনুযায়ী, হোয়াটসঅ্যাপের নিজস্ব অ্যাকাউন্টেরই সবচেয়ে বেশি ফলোয়ার রয়েছে, যা ২৩ মিলিয়ন। তারপরে স্ট্রিমিং অ্যাপ নেটফ্লিক্স এর ১৬.৮ মিলিয়ন। তিন নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদের অফিসিয়াল চ্যানেল যাদের ফলোয়ার ১৪.৪ মিলিয়ন। ক্যাটরিনা তার ১৪.২ মিলিয়ন ফলোয়ার নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন। ব্যাড বানি ১২.৬ মিলিয়ন ফলোয়ারসহ ৫ নম্বরে এবং ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ ৯.২ মিলিয়ন নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন।

গত ১৩ সেপ্টেম্বর চ্যানেলে যোগ দিয়েছিলেন ক্যাটরিনা। যোগদান করে ভক্তদের উদ্দেশে তিনি বার্তা দেন, হাই, আমার হোয়াটসঅ্যাপ চ্যানেলে স্বাগতম। চ্যানেলিং শুরু করুন। এখন পর্যন্ত তিনি নিজের কয়েকটি সেলফি এবং ইউনিক্লোর একটি বিজ্ঞাপন ভিডিও শেয়ার করেছেন। তিনি ইউনিক্লোর ব্র্যান্ড অ্যাম্বাসেডর।


আরও খবর
ভিন্ন রকম ছয় গল্পে বাণী কাপুর

শনিবার ০৯ ডিসেম্বর ২০২৩

হিন্দি সিনেমায় জয়া আহসানের অভিষেক

শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩




ভিকারুননিসার ৩৫ শিক্ষার্থী ফেল, জিপিএ-৫ পেয়েছেন ১১৬৬

প্রকাশিত:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে এবারের এইচএসসি পরীক্ষায় ২৬১১ জন পরীক্ষার্থীর মধ্যে ২৫৬১ জন পাস করেছেন। আর অকৃতকার্য হয়েছেন ৩৫ জন। এছাড়া ১৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। পাস করা শিক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১১৬৬ শিক্ষার্থী। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে প্রাপ্ত তথ্যে এটি জানা গেছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কম্পিউটারে বাটন চেপে ২০২৩ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ ফলাফল প্রকাশ করেন।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, এবার প্রতিষ্ঠানটি থেকে বিজ্ঞান বিভাগে ২০৩৭ জন, মানবিক থেকে ২৫৮ জন এবং ব্যবসা শিক্ষা বিভাগ থেকে ৩০১ জন পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে পাস করেন ২০০৫ জন এবং এই বিভাগ থেকে জিপিএ -৫ পান ৯০৩ জন শিক্ষার্থী। মানবিক বিভাগ থেকে ২৫৭ জন পাস করেছেন এবং ৯২ জন জিপিএ-৫ পেয়েছেন। ব্যবসায় শিক্ষা থেকে ২৯৯ জন পাস করেছেন এবং জিপিএ-৫ পেয়েছেন ১৭১ জন।

আরও পড়ুন>> এইচএসসিতে পাসের হারে এগিয়ে মেয়েরা

ফল জানতে বেইলি রোডের ক্যাম্পাসটিতে সকাল থেকেই ভিড় করতে থাকেন শিক্ষার্থীরা। এর পাশাপাশি অভিভাবকরাও আসেন ফলাফল জানতে। এ সময় কৃতকার্য হওয়া শিক্ষার্থীদের উল্লাস করতে দেখা যায়।

এদিকে রোরবাব দুপুর ২টার দিকে ঢাকার সেগুনবাগিচায় মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আনুষ্ঠানিকভাবে বিস্তারিত ফলাফল প্রকাশ করবেন। কিন্তু তার আগেই বেলা ১১টায় স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ফলাফল আপলোড করা হয়েছে। শিক্ষার্থীরা রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ওয়েবসাইট ও মোবাইলে এসএমএস করে ফল জানতে পারছেন।


আরও খবর
ইবিতে উচ্চশব্দে গান-বাজনা নিষিদ্ধ

শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩




মিরপুর টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

প্রকাশিত:মঙ্গলবার ০৫ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজের প্রথম টেস্টে সিলেটে ঐতিহাসিক জয় পায় টাইগাররা। সেই টেস্টে জয়ের মধ্য দিয়ে ঘরের মাঠে কিউইদের প্রথমবার টেস্টে হারাল বাংলাদেশ।

সিলেটে প্রথম টেস্ট জয়ের মধ্য দিয়ে ১-০তে এগিয়ে রয়েছে স্বাগতিক বাংলাদেশ। আগামীকাল বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি।

মিরপুর টেস্টে জয়ের মধ্য দিয়ে কিউইদের সিরিজে হোয়াইটওয়াশ করতে চায় নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দলটি।

আগামীকাল বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় খেলাটি শুরু হবে। সিলেটের মতো এই টেস্টেও ফেভারিট স্বাগতিক বাংলাদেশ। সিরিজের শেষ টেস্টে জিতে সফর শেষ করতে চায় কিউইরা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড: ডেভন কনওয়ে, টম ল্যাথাম, কেন উইলিয়ামসন, রাচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, কাইল জেমিসন, ইশ সোধি, টিম সাউদি (সি) ও আজাজ প্যাটেল।


আরও খবর
তীরে এসে তরি ডোবাল বাংলাদেশ

শনিবার ০৯ ডিসেম্বর ২০২৩




জামালপুরে পুলিশ ভ্যানে ট্রেনের ধাক্কা, কনস্টেবল নিহত

প্রকাশিত:রবিবার ০৩ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ০৩ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
জামালপুর প্রতিনিধি

Image

জামালপুরে রেল ক্রসিং অতিক্রম করার সময় ট্রেনের ধাক্কায় পুলিশের একটি ভ্যান দুমড়েমুচড়ে গেছে। এ সময় ভ্যানে থাকা আহসান হাবিব (৩৫) নামের এক কনস্টেবল মারা গেছেন। আজ রবিবার ভোররাত সাড়ে ৪টার দিকে শহরের শেখেরভিটা রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত হাবিব নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দেওয়ানগঞ্জ থেকে ঢাকাগামী ছেড়ে আসা কমিউটার ট্রেন জামালপুর শহরের শেখেরভিটা রেল ক্রসিং অতিক্রমকালে পুলিশের টহলরত ভ্যানকে ধাক্কা দেয়। এতে ভ্যানটি দুমড়েমুচড়ে রাস্তার পাশে ছিটকে পড়ে। এতে ভ্যানে থাকা পুলিশ কনস্টেবল আহসান হাবিব ঘটনাস্থলেই মারা যান।

এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরিফুল ইসলাম নামের আরেক কনস্টেবল। তাকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

আরও পড়ুন>> ঘুরতে গিয়ে দুর্ঘটনায় প্রকৌশলী নিহত, ইউএনওসহ আহত ৩

জামালপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ঢাকাগামী কমিউটার ট্রেনের সঙ্গে পুলিশের গাড়ির সংঘর্ষে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও এক পুলিশ সদস্য।


আরও খবর



আগামীকাল হবিগঞ্জ জেলা মুক্ত দিবস

প্রকাশিত:মঙ্গলবার ০৫ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
হবিগঞ্জ প্রতিনিধি

Image

৬ ডিসেম্বর হবিগঞ্জ মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর সদস্যরা মুক্তিযোদ্ধাদের প্রবল প্রতিরোধের মুখে হবিগঞ্জ ত্যাগ করতে বাধ্য হয়। মুক্ত হয় হবিগঞ্জ জেলা। ৫ ডিসেম্বর রাতে মুক্তিযোদ্ধারা হবিগঞ্জ শহরে প্রবেশ করে এবং ৬ ডিসেম্বর ভোর রাতে পাকিস্তানি সেনাসহ রাজাকাররা শহর ছেড়ে পালিয়ে যায়।

৬ ডিসেম্বর ছাত্রসংগ্রাম পরিষদের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা প্রথম হবিগঞ্জ শহরে প্রবেশ করে অস্ত্র উচিয়ে হবিগঞ্জকে মুক্ত ঘোষণা করে থানা কম্পাউন্ডে বিজয় পতাকা উত্তোলন করেন। শহরবাসী বাংলার দামাল মুক্তিযোদ্ধাদের অভিবাদন জানায়। তারা জয় বাংলা স্লোগান দিয়ে মুক্ত হবিগঞ্জ শহরের রাস্তায় নেমে এসে বিজয়ের উল্লাস প্রকাশ করে। ১৯৭১ সালে সারা দেশকে ১১টি সেক্টরে বিভক্ত করা হয়।

সিলেট জেলার হবিগঞ্জ মহকুমা, কিশোরগঞ্জ মহকুমা, আখাউড়া-ভৈরব রেললাইন থেকে উত্তর-পূর্ব দিকে কুমিল্লা ও ঢাকা জেলার অংশবিশেষ নিয়ে ছিল ৩ নম্বর সেক্টর। এই সেক্টরের দায়িত্ব পালন করেন মেজর শফিউল্লাহ। তার নেতৃত্বে হবিগঞ্জের সীমান্ত এলাকার দুর্গম অঞ্চলগুলোতে পাকিস্তানিদের সঙ্গে মুক্তিযোদ্ধাদের তুমুল যুদ্ধ সংঘটিত হয়। ডিসেম্বরের শুরুতে মুক্তিবাহিনী জেলা শহরের কাছাকাছি এসে পৌঁছায়।

হবিগঞ্জ মুক্ত দিবস উপলক্ষে সদরসহ বিভিন্ন উপজেলা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে সকাল ১০টার দিকে আনন্দর‌্যালি ও আলোচনা সভা। এতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সকল শ্রেণি পেশার মানুষ উপস্থিত থাকবেন।


আরও খবর



যাত্রীবোঝাই বগি রেখেই চলে গেল উপবন এক্সপ্রেস

প্রকাশিত:সোমবার ০৪ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ০৪ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

যাত্রীবোঝাই একটি বগি রেখেই স্টেশন ছেড়ে গেছে সিলেটগামী উপবন এক্সপ্রেস ট্রেন। রবিবার (৩ ডিসেম্বর) রাত ১১টার দিকে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে এমন ঘটনা ঘটে। ফেলে রেখে যাওয়া বগিতে থাকা যাত্রীরা টিকিট কেটেও যেতে পারেননি গন্তব্যে।

বাংলাদেশ রেলওয়ে ঢাকা কন্ট্রোল  অফিস জানায়, উপবন এক্সপ্রেস ট্রেনটি ১২টি কোচ নিয়ে চলাচল করে। রবিবার অতিরিক্ত যাত্রী চাহিদা থাকায় ১৩টি কোচ নিয়ে সিলেট থেকে ঢাকায় আসে। অতিরিক্ত কোচটিকে সংযুক্ত বিচ্ছিন্ন করতে দেরি হওয়ায় ট্রেন ছাড়তে ঘণ্টাখানেক বিলম্ব হয়েছে। যেহেতু এটা এক্সট্রা কোচ, স্বাভাবিকভাবেই এটা যাত্রা করবে না। ফলে কোচটি রেখেই ট্রেন আবার সিলেট অভিমুখে যাত্রা করেছে।

এদিকে কোচটিতে থাকা যাত্রীরা রেলওয়ের অব্যবস্থাপনায় ক্ষোভ ঝেড়েছেন। অনেকেই বিভিন্ন সামাজিক যোগযোগমাধ্যমে পোস্ট করে নিজেদের দুর্ভোগের কথা জানিয়েছেন।


আরও খবর