আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

‘যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মধ্য দিয়েই দেশের সার্বিক উন্নয়ন সাধিত হয়’

প্রকাশিত:শনিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) বলেছেন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মধ্য দিয়েই দেশের সার্বিক উন্নয়ন সাধিত হয়। সড়ক যোগাযোগ ব্যবস্থা মানুষকে গতিশীল করে। জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী এ বিষয়টিকে অগ্রাধিকার দিয়ে মেগা প্রকল্পের মাধ্যমে পদ্মা ব্রিজ কর্নফুলি টানেল, মেট্ররেল, পাতাল রেলসহ পায়রা সেতু, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা সেতু নির্মাণসহ মানুষের কল্যাণে উন্নয়ন কাজ করে চলছেন।

মন্ত্রী শনিবার উপজেলার গুয়ারেখা ইউনিয়নের চাঁদকাঠি জিসি সড়কের উন্নয়ন ও ব্রিজ উদ্বোধনকালে এসব কথা বলেন।

এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, এরই ধারাবাহিকতায় পিরোজপুর ১ আসনের সর্বত্রই উন্নয়ন কর্মকাণ্ড অব্যহত রয়েছে। বিগত বিএনপি জামায়াত সরকরের আমলে পিরোজপুর জেলায় উল্লেখযোগ্য কোন উন্নয়ন হয়নি। করোনা মহামারিতে দেশের উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হলেও আমরা গোটা জেলায় অনেক উন্নয়ন কাজ করেছি। বিশ্ববিদ্যালয় সহ বড় বড় প্রকল্প বাস্তবায়িত হয়েছে ও হচ্ছে। এজন্য চাই সরকারের ধারাবাহিকতা।

রেজাউল করিম (এমপি) বলেন, আপনারা জানেন ১৯৯৬ সালে আওয়ামী লীগ মানুষের স্বাস্থ্য সেবা দোর গোড়ায় পৌছে দেওয়ার জন্য কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছিলেন। পরবর্তী সময় বিএনপি জোট সরকার ক্ষমতায় এসে সবগুলো বন্ধ করে দিয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে ধাবিত করেছেন এ ধারা অব্যহত রাখতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

এসময় আরো বক্তৃতা করেন ইউএনও মো. মাহাবুব উল্লাহ মজুমদার, নেছারাবাদ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো.রিয়াজ হোসেন (পিপিএম), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মুইদুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম নারায়ন রায় চৌধূরী, গুয়ারেখা ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক কাওসার উদ্দিন তালুকদার ইউপি চেয়ারম্যানগন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন। মন্ত্রী এরপর কালীবাড়ী বালিকা বিদ্যালয়ের ভবনের ভিত্তিপ্রস্তর, রাব্বানীয়া দাখিল মাদ্রাসা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে উন্নয়ন সমাবেশে বক্তৃতা করেন।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




সিআরসি ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রাজু, সম্পাদক সাকিব

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
খুলনা প্রতিনিধি

Image

সামাজিক সংগঠন কাম ফর রোড (সিআরসি) ফাউন্ডেশনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। সংগঠনটির প্রতিষ্ঠাতা রাসেল আহমেদ রাজুকে সভাপতি এবং নির্বাহী সদস্য মোহাম্মদ সাকিব মুন্সীকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য এই কমিটির অনুমোদন দেওয়া হয়।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় খুলনার পিটিয়আই মোড়স্থ সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে ৫২ সদস্যবিশিষ্ট এই কমিটি অনুমোদন করা হয়।

কমিটির অন্যরা হলেন-

সিনিয়র সহ-সভাপতি বিকাশ দাস, সহ-সভাপতি মোঃ আমিনুল ইসলাম, হাসান আল সাহাব, রাজিবুল আলম নাহিয়ান, তানভীর সিদ্দিক টিপু, লিওন খান, শফিকুল ইসলাম শফিক, সাইফুল মজুমদার, ইসমাইল সরদার, রাহাত শিকদার, সেলিম রেজা, মাইমুনা রহমান মৌ, সাজ্জাদ হোসেন, মো: নাহিদ হাসান, সিকদার মাহবুব, আরমান মোল্লা, মোঃ ইমদাদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাসুম উল আরিফিন, প্রশান্ত আচার্য্য, অনির্বাণ দাস, মো: ওবায়দুর রহমান, সোহানা জামান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রিফাত আহমেদ, নাদিয়া কমোনিচি, আফসানা আক্তার, ইসরাত জাহান, অর্থ সম্পাদক এস এম রিয়াজ রহমান শুভ, মোঃ আতিকুর রহমান, মেহেদী হাসান, মোহাম্মদ তাওহিদুল ইসলাম, মহিউদ্দিন জায়েদ, প্রচার সম্পাদক মোহাম্মদ কাজী হাফিজুর রহমান, তৌকির আহমেদ, মাহাবুবুর আকাশ, আফরোজা তামান্না, অনন্যা জামান, দপ্তর সম্পাদক তানিম কাজী শুভ, মোহাম্মদ আব্দুল রাকিব, রনি সাহা, সাবরিন নাহার মিথিলা, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ইসরাত সুহা, পরিমল কৃষ্ণ ঢালী, জান্নাতুল ইসলাম মুনা, নারী ও শিশু বিষয়ক সম্পাদক আফসানা আক্তার, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুস্তাকিম রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এস কে তরিকুল ইসলাম সৃজন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ মনির হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ হাসিবুর রহমান ইমন, পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক আফনান আজিজ এবং ছাত্র ও বৃত্তি বিষয়ক সম্পাদক ইমাম মাহাদী হাসান।

উল্লেখ্য, সিআরসি মূলত সামাজিক সংগঠন, যার মূল লক্ষ্য সুবিধাবঞ্চিত শিশু এবং সমাজের পিছিয়ে থাকা মানুষদের নিয়ে কাজ করা।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




বিদেশি বন্ধুরা বিএনপিকে ছেড়ে চলে গেছে : ওবায়দুল কাদের

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
রাজনীতি ডেস্ক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের জনগণও বিএনপির সঙ্গে নেই, বিদেশি বন্ধুরা তাদের ছেড়ে চলে গেছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমেরিকার প্রেসিডেন্ট বাইডেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লম্বা চিঠি পাঠিয়েছেন বাংলাদেশের সঙ্গে একযোগে কাজ করার জন্য। অর্থনৈতিক উন্নয়নের ব্যাপারে বিশেষভাবে অঙ্গীকার ব্যক্ত করেছেন তিনি।

সাংবাদিকদের মাধ্যমে বিএনপির প্রতি প্রশ্ন রেখে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এখন আপনারা (বিএনপি) কী বলবেন? কে আপনাদের ক্ষমতায় বসানোর জন্য আসবে? কে আমাদের (আওয়ামী লীগ) হটাতে আসবে? যাদের আশায় ছিলেন তারা তো এখন একসঙ্গেই কাজ করার জন্য এসেছেন। নেতারা তো অনেকেই পালিয়ে আছেন, অনেকে প্রকাশ্যে আসেন না। এখন আপনাদের সাহসের উৎস কোথায়? কে সাহায্য করবে? দেশের জনগণ আপনাদের থেকে সরে গেছে।

তিনি বলেন, নির্বাচনে ২৮ টি রাজনৈতিক দল অংশ নিয়েছে। সংসদ বসেছে। অধিবেশনের শুরুতেই স্ট্যান্ডিং কমিটি পর্যন্ত হয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরো সংসদীয় স্ট্যান্ডিং কমিটি নিজ হাতে লিখেছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আবারও রাজনীতি করতে পারবেন কি না এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া রাজনীতি করবেন কি না এটা বিএনপির নেতাদের প্রশ্ন করাই ভালো, এটা তাদের সিদ্ধান্তের ব্যাপার।

সংসদে বিএনপিকে ব্যান করার দাবি উঠেছে, এ নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, দেখুন আমি একটা কথা বলি, সংসদে সবাই কথা বলতে পারেন। সদস্যদের নানা মতামত (অপিনিয়ন) থাকতে পারে। কিন্তু মতামতটাই সিদ্ধান্ত, এমনটা মনে করার এখনো কোনো কারণ নেই। আমরা ধরনের কোনো সিদ্ধান্ত দলীয়ভাবেও চিন্তা করিনি।

মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাতের ফলে এখন পর্যন্ত বাংলাদেশের তিনজন আহত হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যা ঘটছে তা তো আমরা জানি। এটা আমাদের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিষয়। তিনি একটা প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। সেটাই আমাদের দলের প্রতিক্রিয়া। এই বিষয়টা নিয়ে আমাদের আশেপাশের দুই/তিনটা গ্রামের জনগণ বাড়িঘর ছেড়ে চলে যাচ্ছেন। আমাদের জন্য এটা উদ্বেগের। গোলা, মর্টারের শেল বাংলাদেশের ভূখণ্ডেও পড়ছে। আমাদের তিনজন ইতোমধ্যে আহত হয়েছে। আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় এসব ব্যাপারে নিশ্চয় মিয়ানমারের সঙ্গে যোগাযোগ করবে।

তিনি বলেন, আগস্টের ২৫ তারিখে যখন মিয়ানমারের জনগণ সীমান্ত দিয়ে প্রবেশ করে, আমাদের এয়ারস্পেস অনেক সময় লঙ্ঘিত হয়েছে। তারপরও আমাদের প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা ছিল, তারা যতই প্রভোকেট করুক আমরা কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করব না। আমরা যুদ্ধের পক্ষে নই। আমরা আলাপ আলোচনার মাধ্যমেই সমস্যার সমাধানে আগ্রহী। এখানে ব্যাপারটা হলো কনফ্লিক্ট অব ইন্টারেস্ট। এটা তাদের নিজেদের বিষয়। আরাকান আর্মির সঙ্গে মিয়ানমারের ক্ষমতাসীন সেনাবাহিনীর যুদ্ধ। এটা তাদের ইন্টারনাল কনফ্লিক্ট। আমরা আহ্বান করব, পার্শ্ববর্তী দেশের জন্য আতঙ্কের কারণ হয় এমন কনফ্লিক্টের সমাধান তাদের নিজেদেরই করা উচিত। এব্যাপারে জাতিসংঘের তত্ত্বাবধানে একটা সমাধান হতে পারে।

ওবায়দুল কাদের বলেন, চীনের রাষ্ট্রদূত গতকাল আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন। আমি তাকেও এব্যাপারে বলেছি আপনাদের কথা তারা শুনে বলেই সারা বিশ্ব জানে। কাজেই আপনারা তাদেরকে যুদ্ধ থেকে, ইন্টারনাল কনফ্লিক্ট থেকে দূরে থাকার জন্য এবং তাদের বিরোধ বাংলাদেশে কোনো প্রতিক্রিয়া সৃষ্টি না করুক এই বিষয়টা আপনাদের একটু দেখা উচিত। যেহেতু আপনারা আমাদের গুরুত্বপূর্ণ পার্টনার সে হিসেবে আপনাদের সহযোগিতার আহ্বান আমরা জানাচ্ছি।

বর্তমান পরিস্থিতিতে আবারও যদি রোহিঙ্গারা বাংলাদেশে প্রবেশ করতে চায় সে ক্ষেত্রে বাংলাদেশের পলিসি কী হবে এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী ইতোমধ্যে বলেছেন, আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ও বলেছে, আমরা সে উদারতা দেখানোর ব্যাপারটা এফোর্ট করতে পারব না। এমনিতেই একটা বোঝা, তারপর আরেক বোঝা। এটা আর সম্ভব নয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ধর্ষণকাণ্ডের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের বিভিন্ন ভ্রাতৃপ্রতিম ও সহযোগী সংগঠন আছে। এই দলের ভিতরে শতভাগ ভাল মানুষ আছে এই দাবি আমরা করতে পারি না। এর মধ্যে খারাপ কাজও কিছু লোক করে। খারাপের কাজের জন্য আমাদের একটা বৈশিষ্ট্য হলো, আমরা খারাপ কাজটা প্রশ্রয় দেই না। আইনের আওতায় আসার মত যে অপরাধ তা আইনের আওতায় এনেই করা উচিত। এই পর্যন্ত অনেক দৃষ্টান্ত আছে, এই সরকার ক্ষমতায় আসার পর যারা খারাপ কাজ করেছে, যারা অপরাধ করেছে তারা কেউই পার পায়নি।

এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, উপ দপ্তর সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজীসহ অনেকেই উপস্থিত ছিলেন।


আরও খবর



আজকের রাশিফল: সোমবার ১৯ ফেব্রুয়ারি ২০২৪

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আপনার আজকের রাশিফলে।

মেষ/ Aries রাশিফল ( March 21 April 20 )

অভিযোগ করার কোন সুযোগ দেবেন না। উদ্যম হারাবেন না- ব্যর্থতা একদম স্বাভাবিক, এগুলোই তো জীবনের সৌন্দর্য্য। আপনার কঠোর পরিশ্রম এবং আত্মনিয়োজন আপনার হয়ে কথা বলবে এবং আপনি আস্থা ও সমর্থন লাভ করবেন। টাকা,ভালোবাসা,পরিবার থেকে দূরে গিয়ে আজকে আপনি আনন্দের সন্ধান পাবেন।

বৃষ/ Taurus রাশিফল ( April 21 May 21 )

আপনি যে অর্থ দীর্ঘকাল থেকে সঞ্চয় করেছিলেন তা আজ কাজে লাগতে পারে। ব্যয় আপনার আত্মাকে কাঁদিয়ে দেবে। আপনার পরিবারের প্রতি সঠিক সময় দিন। তাঁদেরকে বুঝতে দিন যে আপনি তাঁদের জন্য পরোয়া করেন। আপনার ভালো সময় তাঁদের সাথে কাটান।

মিথুন/ Gemini রাশিফল ( May 22 June 21 )

উর্ধ্বতন কারোর কাছে সবদিক দিয়ে ঠিক হবার পরেই ফাইল হস্তান্তর করুন। গুরুত্বপূর্ণ ব্যাক্তির সঙ্গে কথোপকথনের সময়ে শব্দ চয়নে যত্ন নিন। আপনি এবং আপনার স্ত্রী এই দিনগুলিতে খুব সুখী বোধ করেন না। আপনার বিরাট আস্থা এবং সহজ কাজের সময়সূচী আপনাকে আজ আরাম করতে যথেষ্ট সময় দেবে।

কর্কট/ Cancer রাশিফল ( June 22 July 23 )

বিপদের সময় ধৈর্য্য হারাবেন না। এই রাশিচক্রের বিবাহিত স্থানীয়রা আজ তাদের শ্বশুরবাড়ির কাছ থেকে আর্থিক সুবিধা পাবে বলে মনে হচ্ছে। আত্মীয়রা আপনাকে অপ্রত্যাশিত উপহার এনে দিতে পারে কিন্তু তাঁরাও আপনার কাছ থেকে কোন সাহায্যের প্রত্যাশা করতে পারে।

সিংহ/ Leo রাশিফল ( July 24 August 23 )

এই রাশির লোকেদের আজকে মদ সিগারেট থেকে দূরে থাকা দরকার। আপনার মূল্যবান সময় নষ্ট হতে পারে। আপনি কি জানেন যে আপনার স্ত্রী সত্যিই আপনার জন্য দেবদূত। প্রেম সবসময়ই গভীর ভাবপূর্ণ।

কন্যা/ Virgo রাশিফল ( August 24 September 23 )

আপনাদের ভাগ করে নেওয়া ভালো মূহুর্তগুলি মনে করিয়ে দেবে আপনাদের বন্ধুত্বকে সতেজ করে তোলার সময়। ব্যবসায়িক অংশীদাররা সহায়ক আচরণ করবে। অসমাপ্ত কাজ শেষ করার জন্য আপনারা একসাথে কাজ করবেন।

তুলা/ Libra রাশিফল ( Sept 24 Oct 23)

হতাশার মনোভাব আপনার নাগালে আসতে দেবেন না। আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। প্রভাবশালী এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে আপনার বোঝাপড়া বাড়িয়ে তোলার আদর্শ সুযোগ হবে সামাজিক অনুষ্ঠানগুলি।

বৃশ্চিক/ Scorpio রাশিফল ( Oct 24 Nov 22 )

বসের ভাল মেজাজ কর্মক্ষেত্রের সমগ্র পরিবেশকে বেশ সুন্দর করে দিতে পারে। আপনি আজকে আপনার সহকর্মীর সাথে সন্ধে বেলায় সময় কাটাতে পারেন। শেষে আপনার মনে হবে আপনি তার সাথে নিজের সময় নষ্ট করলেন আর কিছুই না। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের শ্রেষ্ঠ দিন কাটাবেন।

ধনু/ Sagitarious রাশিফল ( Nov 23 Dec 22 )

যেহেতু আপনার অর্থের প্রয়োজন হবে, তাই ভুল করবেন। বিষয়টিকে নিয়ন্ত্রণের মধ্যে রাখতে গেলে আপনার মাথা ঠান্ডা রাখা প্রয়োজন। আপনি উপকৃত হবেন। প্রেমের অনুভূতিগুলি আজ পরিশোধিত হবে।

মকর/ Capricorn রাশিফল ( Dec 23 Jan 20 )

আজকে আপনার খালি সময় ঘর পরিষ্কার করতে কাটতে পারে। আপনি জীবনে অর্থের গুরুত্ব বুঝতে পারেন না, তবে আজ আপনি এর তাত্পর্য বুঝতে পারবেন। পিতার কাছ থেকে রুক্ষ আচরণ আপনাকে অসন্তুষ্ট করবে।

কুম্ভ/ Aquarious রাশিফল ( Jan 21 Feb 19 )

কিছু বন্ধুত্ব ক্ষণস্থায়ী হবে। আজ আপনার এক গোপন প্রতিপক্ষ থাকবে যিনি আপনাকে ভুল প্রমাণ করতে ভালোবাসেন। এই রাশির জাতকেরা আজকে লোকের সাথে দেখা করার থেকে একা সময় কাটাতে বেশি পছন্দ করবে।

মীন/ Pisces রাশিফল ( Feb 20 Mar 20 )

আজ কল্যাণকর দিন এবং আপনি হয়তো একটি দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে মুক্তি পেতে পারেন। আর্থিক ক্ষেত্রে উন্নতি আপনার পক্ষে জরুরী কেনাকাটা করা সুবিধাজনক করবে। আপনার স্ত্রীর স্বাস্হ্য কিছু দুশ্চিন্তার সৃষ্টি করতে পারে। প্রেমের সুযোগগুলি স্পষ্ট।


আরও খবর
খাতনা করার আগে-পরে যেসব বিষয় জানা জরুরি

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪

নারীর জন্য প্রয়োজনীয় পাঁচ ভিটামিন

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




কুষ্টিয়ায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী মা-ছেলে নিহত

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
কুষ্টিয়া প্রতিনিধি

Image

কুষ্টিয়ার কুমারখালীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী মা ও ছেলে ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এ ঘটনায় আরও একজন গুরুতর আহত হয়েছেন। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সোয়া ৭ টার দিকে উপজেলার বাধবাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কুমারখালীর পাইকপাড়া এলাকার সেনা সদস্য রহমত আলীর স্ত্রী সালমা খাতুন (৩০) ও তার ১১ বছর বয়সী ছেলে স্বরণ হোসেন। দুর্ঘটনায় ওই সেনা সদস্য গুরুতর আহত হন।

জানা গেছে, সেনা সদস্য রহমত আলী তার স্ত্রী ও ছেলেকে নিয়ে মোটরসাইকেলে করে কুষ্টিয়া শহরে যাচ্ছিলেন। পথে একটি দ্রুতগামী ড্রাম ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ট্রাকের চাপায় ঘটনাস্থলেই মা ও ছেলে নিহত হয়। তবে মোটরসাইকেল থেকে লাফিয়ে পড়ে প্রাণে বেচে যান রহমত হোসেন।

এ বিষয়ে কুমারখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিবুল ইসলাম বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পুরো ঘটনাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এদিকে, মা-ছেলের মৃত্যুতে হাসপাতালে পরিবারটির আত্মীয়-স্বজনদের শোকের মাতম চলছে।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




চট্টগ্রামে কর্ণফুলী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত, চালকসহ আহত ২০

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
চট্টগ্রাম প্রতিনিধি

Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি লাইট ইঞ্জিনকে পেছন থেকে ধাক্কা দিয়ে কর্ণফুলী এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়েছে। এ সময় দুই ট্রেনের চালকসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে সীতাকুণ্ডের ফৌজদারহাট এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- কর্ণফুলী এক্সপ্রেসের চালক মোহাম্মদ আলী (৪২), শান্টিং ইঞ্জিনের চালক নজরুল ইসলাম (৫৪) এবং সহকারী চালক মো. সজিব (৩৫)। বাকিদের নাম পরিচয় জানা যায়নি।

জানা গেছে, দুর্ঘটনায় আহতদের মধ্যে মধ্যে নজরুল ইসলামের অবস্থা গুরুতর। বাকি আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি সন্ধ্যা ৭টায় ফৌজদারহাট অতিক্রম করে ক্যাডেট কলেজ এলাকায় ক্রসিংয়ের সময় সামনে থাকা একটি শান্টিং ইঞ্জিনে ধাক্কা দেয়। এতে কর্ণফুলী এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়ে যায়।

ফৌজদারহাট রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) ফারুক হোসাইন বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় চট্টগ্রামমুখী ট্রেন চলাচল সাময়িক বন্ধ রয়েছে।

সীতাকুণ্ড রেলওয়ে স্টেশন মাস্টার নিজাম উদ্দিন বলেন, আমি নিজেই কর্ণফুলী এক্সপ্রেসের যাত্রী ছিলাম। এ ঘটনায় ট্রেনটির প্রায় ২০ জন যাত্রী আহত হয়েছেন।

রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল্লাহ বলেন, ক্রসিংয়ের সময় কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি ইঞ্জিনটিকে পিছন থেকে ধাক্কা দিয়েছে। এতে কিছু যাত্রী আহত হয়েছেন। তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪