আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | ১০৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বেসরকারি ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল আজ বিকেলে প্রকাশ করা হবে। সন্ধ্যার পর থেকে আবেদনকারী প্রার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল চলে যাবে। পাশাপাশি বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটে এ ফলাফল পাওয়া যাবে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) এক ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগ দিতে আবেদন প্রক্রিয়া শেষ করা হলেও আদালতে মামলার কারণে আবেদনকারীদের ফলাফল প্রকাশ করা সম্ভব হয়নি। আদালতের নির্দেশনা মোতাবেক ৫১ হাজার ৭৩১টি পদে নিয়োগ দেয়া হবে। বাকি শূন্য পদগুলো রিটকারীদের নিয়োগ দেয়া হবে।


আরও খবর



ভারত থেকে এলো আরও ২০০ টন অক্সিজেন

প্রকাশিত:শুক্রবার ৩০ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ৩০ জুলাই ২০২১ | ৮৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তৃতীয় ধাপে আরও ১০টি কন্টেইনারে ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন নিয়ে ভারত থেকে 'অক্সিজেন এক্সপ্রেস' ট্রেনটি বেনাপোল বন্দরে ঢুকেছে।

শুক্রবার বিকালে বেনাপোল বন্দর থেকে কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগজ্ঞের উদ্দেশে ছেড়ে গেছে।

২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন বহনকারী ট্রেনটি ভারতের টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। লিনডে বাংলাদেশ লিমিটেড ২০০ টনের তরল অক্সিজেন আমদানি করে। বিকালে সরকারের রাজস্ব পরিশোধ করে কাস্টম ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগঞ্জের উদ্দেশে রওনা হয়। সেখানে অক্সিজেন নামিয়ে খালি ট্রেন আবারও ভারতে ফিরে যাবে।

তিন ধাপে অক্সিজেন এক্সপ্রেস মোট ৬০০ মেট্রিক টন তরল অক্সিজেন আমদানি করল বেনাপোল বন্দর দিয়ে। এর রপ্তানিকারক লিন্ডে ইন্ডিয়া। আর বেনাপোলের সিএন্ডএফ এজেন্ট মেসার্স সারথী এন্টারপ্রাইজ।

বেনাপোল বন্দরের পরিচালক আব্দুল জলিল জানান, তৃতীয় ধাপে ২০০ টন তরল অক্সিজেন নিয়ে ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি দুপুরে বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। কাস্টম ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগজ্ঞের উদ্দেশে ছেড়ে গেছে।

বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার মো. আজিজুর রহমান জানান, ১০টি কন্টেইনারে করে ২০০ মেট্রিকটন অক্সিজেন নিয়ে ভারতীয় ট্রেনটি বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। দ্রুততম সময়ে সরকারের রাজস্ব পরিশোধ সাপেক্ষে কাস্টমস ও বন্দরের সকল আনুষ্ঠানিকতা শেষে খালাস দেয়া হয় অক্সিজেন।


আরও খবর



বিয়ে নিয়ে জাহ্নবীর পরিকল্পনা

প্রকাশিত:সোমবার ০২ আগস্ট 2০২1 | হালনাগাদ:সোমবার ০২ আগস্ট 2০২1 | ৬৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউড তারকারা বিয়ে নিয়ে এলাহী কাণ্ড করে থাকেন। তাদের প্রস্তুতিটাও বেশ জমকালো ও গোছানো হয়ে থাকে। শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুরও নিয়ের বিয়ের সব পরিকল্পনা সাজিয়ে ফেলেছেন। কোথায় বিয়ে করবেন, কেমন হবে সেই আয়োজন, এমনকি তিনি কীভাবে সাজবেন, সেটাও চূড়ান্ত।

এ ব্যাপারে জাহ্নবী জানালেন, অনেক দিনব্যাপী নয়, বরং হালের ট্রেন্ডে তাল মিলিয়ে দিন দুয়েকের মধ্যেই নিজের বিয়ের আয়োজন সারতে চান। বিয়ের আগে অবশ্যই ব্যাচেলর পার্টি করবেন। ইতালীর তিররেনীয় সাগরে অবস্থিত কেপ্রি দ্বীপে একটা বিলাসবহুল ইয়টে সেই পার্টি করার ইচ্ছে তার।

আর এই বিয়ে অন্ধ্রপ্রদেশের তিরুপতি শহরে রীতি মেনেই আয়োজন করবেন জাহ্নবী। তবে সংগীত ও মেহেদির অনুষ্ঠান হবে তামিলনাডুর মাইলাপুরে। সেখানেই তার জন্ম হয়েছিল।

বিয়ের ক্ষেত্রে জমকালো আয়োজন থাকে রিসেপশনে। কিন্তু এই অংশটি নিজের বিয়েতে রাখতে চান না জাহ্নবী। তিনি বলেন, ওটা কী খুব জরুরি? না, তাহলে দরকার নেই।

বিয়ের মঞ্চ নিয়ে নায়িকা জানালেন, তার বিয়ের মঞ্চ জুঁইফুলের কারুকাজে সাজানো হবে। তার সঙ্গী হিসেবে থাকবেন বোন খুশি খাপুর, সৎ বোন অংশুলা কাপুর এবং বন্ধু তানিশা সন্তোষি।

বিয়ের দিন কাঞ্জিভরাম অথবা পট্টু পাভাদাই শাড়ি পরবেন জাহ্নবী। সেই শাড়ির রঙ হবে সোনালি আর আইভরির মিশেলে। মেহেদি আয়োজনে গোলাপি এবং সংগীতে হলুদ রঙের সাবেকি পোশাক থাকবে তার পরনে।

এতো কিছু পরিকল্পনা করে ফেলেছেন তবে সেই পাত্রটা কে? জবাবে জাহ্নবী বললেন, আমার বর হবে এমন একজন মানুষ, যার মনটা খুব পবিত্র। এখনো পর্যন্ত সেরকম কাউকে খুঁজে পাইনি। আশা করছি শিগগিরই পেয়ে যাব।



আরও খবর
পরীমনির বাসায় শত শত মদের বোতল

বুধবার ০৪ আগস্ট ২০২১

নায়িকা পরীমণি আটক

বুধবার ০৪ আগস্ট ২০২১




সাতক্ষীরা সীমান্তে বাংলাদেশি নারীকে ধর্ষণ গ্রেফতার বিএসএফ কর্মী

প্রকাশিত:শনিবার ৩১ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ৩১ জুলাই ২০২১ | ১০১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাতক্ষীরা থেকে দিলীপ কুমার দেব:

ভারত থেকে স্থলপথে দেশের ফেরার সময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) হেফাজতে থাকা এক বাংলাদেশিকে নারীকে ধর্ষণের অভিযোগ ওঠেছে। এই অভিযোগে বিএসএফ-এর এক এসআইকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গ্রেফতারকৃত ওই বিএসএফকর্মীর নাম রামেশ্বর কয়াল। তাকে দুই দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বনগাঁ মহকুমা আদালত।

সাতক্ষীরা সীমান্তের একাধিক সূত্রে জানা গেছে, ওই নারী বাংলাদেশের গোপালগঞ্জের বাসিন্দা। তিন বছর ধরে গুজরাটের একটি শাড়ির শোরুমে কাজ করছেন তিনি। বুধবার বৈধ পাসপোর্ট ছাড়াই দালালের সাহায্যে ভারত থেকে বাংলাদেশে ফিরছিলেন। এ জন্য দালালকে তিনি ও তার বান্ধবী মিলে মোট ৩০ হাজার রূপি দেন। কিন্তু সাতক্ষীরার সদর উপজেলার ঝাউডাঙ্গা সীমান্তের ওপারে ভারত সীমান্তের গাইঘাটা এলাকার বিএসএফ-এর ১৫৮ ব্যাটালিয়ন সদস্যদের হাতে আটক হন তারা। এরপর রাতে ক্যাম্পে ধর্ষণ করা হয় বলে অভিযোগ করেন ওই নারী।

ওই নারীর অভিযোগ, আমি এবং আমার এক বান্ধবী ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে বিএসএফ-এর হাতে ধরা পড়ি। কিন্তু দালালকে ধরা যায়নি। এরপর ক্যাম্পে আমাদেরকে নিয়ে যাওয়া হয় এবং জিজ্ঞাসাবাদ করা হয়। পরে রামেশ্বর নামে এক বিএসএফ কর্মকর্তা একটি ঘরে নিয়ে গিয়ে আমাকে ধর্ষণ করে। তিনি আরও বলেন, তাদের কোনো বৈধ পাসপোর্ট ছিল না। তাই চোরাই পথে তারা বাংলাদেশে ফিরছিলেন।

এদিকে, ওই নারীর অভিযোগের ভিত্তিতে বিএসএফ কর্মকর্তা গ্রেফতার করেছে স্থানীয় গাইঘাটা থানার পুলিশ। এরপর তাকে বনগাঁ মহকুমা আদালতে তোলা হলে দুই দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন আদালত।

বনগাঁ মহকুমা আদালতের মুখ্য সরকারি আইনজীবী জানিয়েছেন, এ ঘটনায় ওই নারীর বয়ান রেকর্ড ও তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।


আরও খবর



৩৫ কর্মকর্তা ও প্রতিষ্ঠানকে জনপ্রশাসন পদক প্রদান

প্রকাশিত:মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ | ৬১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ৩৫ কর্মকর্তা ও প্রতিষ্ঠান পেল জনপ্রশাসন পদক। মঙ্গলবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অনুষ্ঠানে এ পদক প্রদান করা হয়।

করোনা সংক্রমণ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি এই অনুষ্ঠানে যুক্ত হন। তার পক্ষ থেকে পদক তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। ওসমানী মিলনায়তনে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে ২০২০ সালে জনপ্রশাসন পদক দেওয়া সম্ভব হয়নি। তবে এবার ২০২০ ও ২০২১ সালের পদক একসঙ্গে দেওয়া হচ্ছে। ২০২০ সালের জন্য জাতীয় ও জেলা পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরিতে ১৫টি এবং ২০২১ সালের জন্য ২০টি পদক দেওয়া হয়।

জনপ্রশাসন পদকের জন্য ২০১৫ সালের ২৫ জানুয়ারি নীতিমালা প্রণয়ন করা হয়। নীতিমালা অনুযায়ী জাতীয় ও জেলা পর্যায়ে কয়েকটি ক্যাটাগরিতে পদক দেওয়া হয়। ২০১৬ সাল থেকে প্রতিবছর ২৩ জুলাই আনুষ্ঠানিকভাবে এই পদক দিয়ে আসছে সরকার। দিনটি জনপ্রশাসন দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

জাতীয় পর্যায়ে তিন ক্যাটাগরির পুরস্কারপ্রাপ্তদের ১৮ ক্যারেট মানের এক ভরি ওজনের স্বর্ণপদক এবং সনদ দেওয়া হয়েছে। এর বাইরে জাতীয় পর্যায়ে ব্যক্তি শ্রেণিতে জনপ্রতি এক লাখ টাকা এবং দলগত অবদানের জন্য সর্বোচ্চ পাঁচ লাখ টাকা পেয়েছেন।

প্রাতিষ্ঠানিক শ্রেণিতে শুধু পদক ও সম্মাননাপত্র প্রদান করা হয়েছে। জেলা পর্যায়ে ব্যক্তি শ্রেণিতে পুরস্কারপ্রাপ্তরা সনদ ও ৫০ হাজার টাকা এবং দলগত শ্রেণিতে বিজয়ীরা সনদের সঙ্গে সর্বোচ্চ এক লাখ টাকা পেয়েছেন।



আরও খবর



বরিশালে করোনায় মৃত্যু ১৩, আক্রান্ত ৭১০

প্রকাশিত:রবিবার ১১ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ জুলাই ২০২১ | ৯৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরিশাল বিভাগে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘন্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ১৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ ৫ জন এবং করোনার উপসর্গ নিয়ে ৮ জন মারা যান।

রবিবার (১১ জুলাই) সকাল পর্যন্ত বরিশাল বিভাগের ৬ জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭১০ জন। এ তথ্য নিশ্চিত করে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অফিস।

নতুন মৃতদের নিয়ে বরিশাল বিভাগের ৬ জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ৩৮৯ জন দাঁড়িয়েছে আর মোট আক্রান্ত হয়েছেন ২২ হাজার ১০৯ জন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে বর্তমানে ২৯৮ জন রোগী ভর্তি আছেন। শেবাচিম হাসপাতালের পিসিআর ল্যাবে নতুন ১৯৮ জনের নমুনা পরীক্ষায় ১১৭ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। শনাক্তের হার ৬২ দশমিক ২৩ শতাংশ।

বরিশাল বিভাগের ৬ জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭১০ জন। এর মধ্যে বরিশাল জেলায় আক্রান্ত হয়েছেন ২১১ জন। দ্বিতীয় সর্বোচ্চ ঝালকাঠি জেলায় ১৯০ জন শনাক্ত হয়েছেন। পিরোজপুর জেলায় আক্রান্ত হয়েছেন ১৬০ জন। পটুয়াখালী জেলায় নতুন শনাক্ত ৫৭ জন। ভোলায় ৩৫ জন এবং বরগুনায় নতুন শনাক্ত হয়েছেন ৫৭ জন। 



আরও খবর