আজঃ মঙ্গলবার ১৪ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল ১৬ জুন ২০২২

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ প্রথমে ধনু ও তার পর মকর রাশিতে গোচর করবে চন্দ্র। আবার মকর রাশির অধিপতি শনি এখন কুম্ভ রাশিতে বক্রি হবে। আজকের দিনটি একাধিক রাশির জাতকদের জন্য ওঠা-পড়ার মধ্য দিয়ে কাটবে। বৃশ্চিক রাশির জাতকদের নতুন পরিবর্তনের জন্য প্রস্তুত থাকতে হবে। অন্য দিকে মিথুন রাশির জাতকদের জন্য আজকের দিন অত্যন্ত আলস্যে ভরে থাকবে। অন্য রাশির জাতকদের দিন কেমন কাটবে জেনে নিন।

মেষ রাশি:

মেষ জাতকরা আজ ব্যবসায় নিজের পুরনো কাজ মিটিয়ে নিতে পারেন, এই কাজের জন্য সময় অনুকূল। নতুন ব্যক্তিদের সঙ্গে দেখা হবে, এর ফলে লাভের সম্ভাবনা রয়েছে। স্থাবর সম্পত্তি কেনার পরিকল্পনা করতে পারেন মেষ রাশির জাতকরা। সফ্টওয়্যার কোম্পানিতে যাঁরা কাজ করছেন, তাঁদের জন্য আজকের দিনটি ভালো। দাম্পত্য জীবনে মাধুর্য থাকবে। কর্মক্ষেত্রে নিজের প্রভাব বিস্তার করবেন এই রাশি জাতকরা। ভালো ধন লাভ করবেন। পরিবারের প্রয়োজনীয়তার বিষয় যত্নবান হবেন।

বৃষ রাশি:

বৃষ জাতকরা আজ যদি নিজের কিছু অভ্যাস পরিবর্তন করতে পারেন, তা হলে আজকের দিনটি খুব ভালো কাটবে। পুরনো লগ্নির ফলে যে অর্থ লাভ করবেন, তা আপনার আর্থিক পরিস্থিতিকে আরও শক্তিশালী করে তুলবে। যুবকরা হই-হুল্লোড় করে দিন কাটাবেন। কর্মক্ষেত্রে বৃষ রাশির জাতকদের কাজের প্রশংসা হবে। আজ আপনি নিজের পরিবারের যত্ন নেবেন ও তাঁদের প্রয়োজনীয়তাগুলি পূর্ণ করার চেষ্টা চালাবেন। ঈশ্বরের আরাধনায় মনোনিবেশ করবেন। গৃহস্থ জীবনে ভালোবাসা ও বোঝাপড়ার পাশাপাশি রোম্যান্স থাকবে।

মিথুন রাশি:

আজ মিথুন রাশির জাতকরা আলস্যের সঙ্গে দিন শুরু করবেন। কর্মক্ষেত্রে আপনার প্রচেষ্টাগুলি পরিচিতি লাভ করবে। ফাইন্যান্স সংক্রান্ত বিষয় সাবধানতা অবলম্বন জরুরি। এই রাশির যে জাতকরা খুচরো ব্যবসার সঙ্গে জড়িত, তাঁরা এ সময় অধিক পরিমাণে জিনিস তুলে রাখবেন না। নিজের মধুর ভাষার জোরে অন্যকে নিজের প্রতি আকৃষ্ট করতে পারবেন।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকরা আজ নিজের চিন্তাভাবনা ব্যক্ত করা থেকে নিজেকে আটকাবেন না। আপনার মনে যা আছে, তা বলে দিন। নিজের গুণ বৃদ্ধির প্রচেষ্টা চালিয়ে যান। সাহিত্যিকরা আজ কোনও বড়সড় সুসংবাদ পেতে পারেন। চাকরিতে সাফল্য লাভ করবেন কর্কট রাশির জাতকরা। ব্যবসায় ধন লাভের প্রবল সম্ভাবনা রয়েছে। পরিবারিক কলহ সমাপ্ত হবে। সময়ের সদ্ব্যবহার করুন। কুসঙ্গ এড়িয়ে যান। যুবকদের মা-বাবার কথা শোনা উচিত।

সিংহ রাশি:

আজ সিংহ রাশির জাতকদের ভাগ্যের তারা উজ্জ্বল থাকবে। আয় বৃদ্ধির ফলে আর্থিক পরিস্থিতি ভালো হবে। আকস্মিক কোনও কাজ চলে আসবে, যার ফলে আপনার পরিকল্পিত কাজে পরিবর্তন করতে হতে পারে। কাজ করার জন্য দিন ভালো। কাজের ক্ষেত্রে লাভজনক ফল পাবেন সিংহ রাশির জাতকরা। নিজের জীবনসঙ্গীকে কোনও উপহার দেওয়ার প্রতিশ্রুতি দিতে পারেন।

কন্যা রাশি:

কন্যা জাতকরা আজ পরিবারের সদস্যদের প্রত্যাশা পূরণ করবেন। উপহার ও সম্মান লাভ করতে পারেন এই রাশির জাতকরা। কর্মক্ষেত্রে নিজের লক্ষ্যে নজর টিকিয়ে রাখুন। আর্থিক অনটন থেকে মুক্তি পেতে হলে অপব্যয় বন্ধ করতে হবে। কারও সঙ্গে বিবাদের পরিস্থিতি আপনার পক্ষে উপযোগী হবে না। এমন কোনও ব্যক্তির সঙ্গে যোগাযোগ গড়ে উঠবে, যাঁরা আপনার কাজে সাফল্য লাভের সহযোগী হবেন।

তুলা রাশি:

আজকের দিনটি তুলা রাশির জাতকদের জীবনে সোনালী সময় নিয়ে আসবে। বুদ্ধি ও কৌশলের সাহায্যে যে কাজ করবেন, তাতে সফল হবেন। ব্যবসা সম্প্রসারণের জন্য পরিবারের সদস্যদের সঙ্গে বসে আলোচনা করবেন। পরিবারের সঙ্গ পাবেন এই রাশির জাতকরা। তাই পরাজয় স্বীকার করবেন না। দৃঢ় হস্তে কঠিন পরিস্থিতির মোকাবিলা করুন। পারিবারিক পরিবেশ অনুকূল থাকবে।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকরা আজ নিজেকে নতুন কোনও পরিবর্তনের জন্য প্রস্তুত রাখুন। কর্মক্ষেত্রে পরিপক্বতা ও গাম্ভীর্য দেখান। কাজে বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আর্থিক পরিস্থিতি উন্নত হতে পারে। বৃশ্চিক জাতকদের কেরিয়ার সংক্রান্ত সমস্যা দূর হবে। কোনও বিবাহ বা শুভ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারেন। মনে আনন্দ থাকবে।

ধনু রাশি:

ধনু রাশির জাতকদের আজকের দিন আনন্দে ভরপুর থাকবে। মনের মধ্যে টাকা-পয়সার বিষয়ে নানান ধরনের চিন্তা আসতে পারে। ব্যবসা সম্প্রসারণের নতুন পদ্ধতি সম্পর্কে চিন্তাভাবনা করতে পারেন এই রাশির জাতকরা। দামী জিনিস কেনার জন্য সময় অনুকূল। কোনও নতুন ব্যবসা করার চিন্তা মনের মধ্যে খেলা করবে। এই পরিকল্পনাকে বাস্তবায়িত করার চেষ্টা করতে পারেন। ভাগ্যের সঙ্গ পাবেন। আধিকারিকরা আপনাকে বড়সড় দায়িত্ব দেবেন।

মকর রাশি:

মকর রাশির জাতকদের ব্যক্তিত্ব চারদিকে ছড়িয়ে পড়বে। নিজের প্রতিভা ও যোগ্যতা প্রমাণ করার সুযোগ পাবেন মকর রাশির জাতকরা। সরকারি চাকরির সঙ্গে জড়িত জাতকরা পদোন্নতি লাভ করতে পারেন। এই রাশির যে জাতকরা আর্থিক সমস্যায় দিন কাটাচ্ছেন, তাঁরা কিছুটা স্বস্তি পেতে পারেন। বন্ধু বা পরিচিত ব্যক্তিদের সঙ্গে দেখা হতে পারে। এর ফলে আপনার মুখে হাসি লেগে থাকবে।

কুম্ভ রাশি:

কুম্ভ জাতকদের চিন্তাভাবনায় পরিবর্তন দেখা দেবে। উৎসাহের সঙ্গে ব্যবসায়িক পরিকল্পনায় সাফল্য অর্জন করবেন এই রাশির জাতকরা। পুরনো লগ্নি থেকে ভালো রিটার্ন পাবেন। যুবকরা কেরিয়ারে ভালো বিকল্পের খোঁজে থাকবেন। বিবাহের আলোচনায় সাফল্য লাভ করবেন এই রাশির জাতকরা। টাকা-পয়সার জন্য আজকের দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর্থিক মামলার জন্য দিন ভালো। পুরনো বন্ধুদের সঙ্গে কথা হতে পারে।

মীন রাশি:

মীন রাশির জাতকদের জন্য বাণীই তাঁদের আশীর্বাদ। আজ এই রাশির কাপড় ব্যবসায়ীরা হতাশ হতে পারেন। তাড়াতাড়ি লাভ অর্জনের জন্য ভুল পথে হাঁটবেন না। পারিবারিক সমস্যার সমাধান হবে। আপনার বাকচাতুর্যের জোরে যে কোনও ক্ষেত্রে সাফল্যের চূড়ায় পৌঁছবেন। ছাত্ররা পড়াশোনায় মনোনিবেশ করতে পারবেন না। মহিলারা বাড়ির পরিষ্কার-পরিচ্ছন্নতায় ব্যস্ত থাকবেন।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর



ফখরুলের কাছে ৬০ লাখ কারাবন্দির তালিকা চাইলেন কাদের

প্রকাশিত:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কারাবন্দি থাকা নেতা-কর্মীর সংখ্যা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে। একটা সময় তারা বলেছে ২০ হাজার, এখন সেটা ৬০ লাখ হলো কীভাবে? ৬০ লাখ বন্দির তালিকা অবিলম্বে প্রকাশ করুক। না হয় মিথ্যাচারের জন্য জাতির কাছে মির্জা ফখরুলকে ক্ষমা চাইতে হবে।

সোমবার (১৫ এপ্রিল) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তাদের জেলে থাকা ৬০ লাখ লোকের তালিকা দিতে হবে। এই তালিকা আমরা দেখতে চাই।

তিনি আরও বলেন, স্বাধীন বাংলাদেশের প্রথম সরকারের শপথ দিবস, সেই দিনটিকে তারা অস্বীকার করে। ১০ এপ্রিল প্রথম স্বাধীন বাংলাদেশের সরকার গঠন হয় সেটা অস্বীকার করে। স্বাধিকার আন্দোলনের মাইলফলক ৭ জুন অস্বীকার করে। বিএনপির কাছ থেকে বাঙালি সংস্কৃতির চেতনা নিয়ে ইতিবাচক রাজনীতি করবে এটা আমি বিশ্বাস করি না।

ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতার চেতনাকে ধ্বংস করার জন্য বিএনপির জন্ম। বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায়। দেশের প্রতি তাদের কোনো ভালোবাসা নেই। ৭১-এ তাদের যে ভূমিকা, হঠাৎ করে বাঁশিতে ফুঁ দিলেন অমনিই তিনি ঘোষক হয়ে গেলেন। ২৪ বছরের যে আন্দোলন এসবের কোনো দাম নেই?


আরও খবর



সুইমিং পুলে গোসল করতে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিং পুলে গোসল করতে নেমে দর্শন বিভাগের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোয়াদ (১৯) নামে ওই শিক্ষার্থী ঢাবির দর্শন বিভাগের প্রথম বর্ষের ছাত্র।

আজ সোমবার (২২ এপ্রিল) বেলা পৌনে ২টার দিকে ঢাবির কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন সুইমিং পুলে এই ঘটনা ঘটে। অচেতন অবস্থায় সহপাঠীরা তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক বেলা ২টায় মৃত ঘোষণা করেন।

তাকে হাসপাতালে নিয়ে আসা সহপাঠী মো. সোহাগ জানান, দুপুরে ঢাবির অনেক শিক্ষার্থী সুইমিং পুলে গোসল করছিল। সেখানে সাঁতার কেটে একপাশ থেকে অন্যপাশে যাচ্ছিল অনেকে। তখন তারা দেখতে পান সোয়াদকে ঘিরে আছে সবাই। এগিয়ে গেলে জানতে পারেন, পুলের পানিতে ডুবে গিয়েছিল সে।

সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে তারা নিজেরাই ঢাকা মেডিকেলে নিয়ে আসেন। তবে চিকিৎসক পরীক্ষা-নিরিক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ মো. মাসুদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সোয়াদের মরদেহটি মর্গে রাখা হয়েছে। ঘটনাটি শাহবাগ থানা পুলিশ তদন্ত করছে।

সোয়াদের বাড়ি বগুড়া জেলায়। দর্শন বিভাগের ১ম বর্ষের ছাত্র সে। থাকতো হাজী মোহাম্মদ মহসিন হলে। তার সাঁতার জানা ছিল বলে জানান সহপাঠীরা। তবে কীভাবে পানিতে তলিয়ে গেছে তা জানাতে পারেনি।

ঢাবির শিক্ষার্থী মোল্লা তৈমুর রহমান জানান, সোয়াদ তার জুনিয়র। সুইমিং পুলে গোসল করার সময় যখন পাড়ে ভিড় দেখেন। তখন সহপাঠীরাই তার পেট চাপাচাপি করে পানি বের করার চেষ্টা করছিল। ওখানকার কোনো স্টাফ বা কর্তৃপক্ষ কোনো ধরনের সাহায্য করেনি।

তিনি বলেন, সোয়াদের ব্যাচমেটদের কাছ থেকে জানতে পেরেছি, তার শ্বাসকষ্টজনতি সমস্যা ছিল। যে কারণে সাঁতার জানা সত্ত্বেও গোসল করার সময় হঠাৎ অসুস্থ হয়ে মারা যেতে পারে সে।


আরও খবর



লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাচনে প্রতীক পেল প্রার্থীরা

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
লক্ষ্মীপুর প্রতিনিধি

Image

লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন চেয়ারম্যান, ৫ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

সোমবার (১৩ মে) বেলা ১১ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও রির্টানিং কর্মকর্তা পদ্মাসন সিংহ।

নির্বাচনে চেয়ারম্যান পদে সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী- আনারস প্রতীক, জেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু-কাপ পিরিচ প্রতীক, বর্তমান ভাইস চেয়ারম্যান ও সাবেক যুবলীগ নেতা রহমত উল্যা বিপ্লব- ঘোড়া প্রতীক, মো. আবুল কাশেম-দোয়াত কলম প্রতীক ও মো. নিজাম উদ্দিন- মোটরসাইকেল প্রতীক পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান মো. হাফিজ উল্যা-মাইক প্রতীক, সাবেক শ্রমিক লীগ নেতা মামুনুর রশিদ- উড়োজাহাজ প্রতীক, জেলা শ্রমিক লীগের আহ্বায়ক ইউসুফ পাটওয়ারী-বই প্রতীক, মো. ইয়াছিন আরাফাত-তালা প্রতীক ও মো. মাসুদুর রহমান-চশমা প্রতীক পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন লিকা-ফুটবল প্রতীক, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদা আক্তার-হাঁস প্রতীক ও সেলিনা খানম-পদ্মফুল প্রতীক পেয়েছেন।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার আতিকুল ইসলাম চৌধুরী জানান, সদর উপজেলার ২১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৬ লাখ ১৯ হাজার ৬৪৫ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৯৮ হাজার ২৩৭ জন, পুরুষ ভোটার ৩ লাখ ২১ হাজার ৪০৩ জন ও তৃতীয় লিঙ্গের ৫ জন ভোটার। মোট ভোট কেন্দ্র ১৯২ টি।

৬ষ্ঠ উপজেলা পরিষদের ৩য় ধাপের নির্বাচন আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে।


আরও খবর



বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
রাহুল সরকার, চট্টগ্রাম ব্যুরো

Image

চট্টগ্রামের হালিশহর আর্টিলারি সেন্টারে বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার সকালে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর নতুন এই স্থাপনা উদ্বোধন করেন তিনি। পরে তিনি ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাদের সঙ্গে দরবার করেন।

মহান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তান সেনাবাহিনী ছেড়ে আসা ৭৫ জন বাঙালি এবং বেসামরিক কিছু যোদ্ধা নিয়ে ১৯৭১ সালের ২২ জুলাই ত্রিপুরার কোনাবনে গঠিত হয় বাংলাদেশ সেনাবাহিনীর রেজিমেন্ট অব আর্টিলারির প্রথম ফিল্ড ব্যাটারি। এই ফিল্ড ব্যাটারি দেশ স্বাধীন হওয়ার আগ পর্যন্ত মান্দাবাগ বাজার, সালদা নদী, কসবা, আখাউড়া সিংগাইর বিল, ফেনী ও চট্টগ্রাম অভিমুখে পরিচালিত বিভিন্ন অপারেশনে কার্যকর ভূমিকা রাখে। স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামেই বাংলাদেশের প্রথম ফিল্ড ব্যাটারি নামকরণ করা হয়।

রোববার আর্টিলারি সেন্টার ও স্কুলের প্রশিক্ষণ সক্ষমতা বাড়াতে এবং মুক্তিযুদ্ধে এই ব্যাটারির অবদানকে স্মরণীয় করে রাখতে বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। রোববার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামের হালিশহরে এই কমপ্লেক্স উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন তিনি। ফলক উন্মোচনের পর তিনি ঊর্ধ্বতন মন্ত্রিপরিষদ সদস্য, চট্টগ্রামের মেয়র এবং সেনাপ্রধানকে নিয়ে মোনাজাতে অংশ নেন।

এরপর তিনি কমপ্লেক্সের ভেতর আর্টিলারি জাদুঘর পরিদর্শন করেন। জাদুঘরে এই আর্টিলারির মুক্তিযুদ্ধকালীন এবং তারপরের বিভিন্ন স্মারক রাখা হয়েছে।


আরও খবর



উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

প্রকাশিত:শনিবার ০৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর উত্তরায় লেকের পানি থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার (৪ মে) উত্তরা ১৬ নং সেক্টরের লেক থেকে তাদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঢাকা জোন-৩ এর উপ-সহকারী পরিচালক মো. সফিকুল ইসলাম জানান, উত্তরা ১৬ নং সেক্টরের লেকে ১০ নং ব্রিজের কাছে গোসল করতে নেমে দুজন নিখোঁজ হয়। খবর পেয়ে টঙ্গি ফায়ার স্টেশনের একটি ডুবুরি টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। দুপুর ২টা ৫৩ মিনিটে দুজনের মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয় আত্মীয়-স্বজনদের বরাতে ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি, মিরপুরের শহীদ স্মৃতি স্কুলের নবম শ্রেণির মোট পাঁচজন সহপাঠী এই লেকে গোসল করতে এসেছিল। তাদের মধ্যে দুজন বেশি দূরে গিয়ে বিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে তাদের দুজনের মরদেহ উদ্ধার করা হয়। মরদেহ তুরাগ থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

তুরাগ থানার ওসি শেখ সাদী জানান, দুজন শিক্ষার্থী নিখোঁজের খবর পাওয়ার পর তুরাগ থানা পুলিশ ঘটনাস্থলে যায়। দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে একজনের নাম আশরাফুল ইসলাম, আরেকজনের নাম এখনো জানতে পারিনি। নিহত আশরাফুল বাবা-মায়ের সঙ্গে উত্তরা ১১ নং সেক্টরে থাকতো।

ঘটনার প্রাথমিক বিবরণ দিয়ে ওসি বলেন, ওরা পাঁচ সহপাঠী লেকে গোসল করতে এসেছিল। গোসল করতে করতে দুজন বেশি দূরে চলে যায়। এক নারী সেটি দেখে চিৎকার শুরু করেন। বাকি তিনজন ডুবতে থাকা দুজনকে উদ্ধারে চেষ্টা করেও পারেনি। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়।

তিনি বলেন, এ ঘটনায় অপমৃত্যুর মামলা হবে। ময়নাতদন্তের জন্য মরদেহ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। এছাড়া নিহত অপরজনের পরিচয় সনাক্তের চেষ্টা চলছে। 

নিউজ ট্যাগ: মরদেহ উদ্ধার

আরও খবর
শুক্রবারও চলবে মেট্রোরেল!

মঙ্গলবার ১৪ মে ২০২৪