আজঃ মঙ্গলবার ১৪ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল

প্রকাশিত:শুক্রবার ১০ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১০ জুন ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল শুক্রবার ১০ জুন ২০২২। কন্যা ও তুলা এই দুই রাশিতে বিচরণ করবে চন্দ্র। সন্ধ্যা পর্যন্ত কন্যা রাশিতে থাকলেও এর পরে শুক্রের রাশি তুলায় প্রবেশ করে যাবে এই গ্রহ। চন্দ্রের এই সঞ্চার তুলা জাতকদের জীবনে অত্যন্ত অনুকূল প্রভাব বিস্তার করবে। অন্য সমস্ত রাশির জন্য সময় কেমন, জেনে নিন।

মেষ রাশি:

মেষ জাতকদের জীবনে আনন্দের আগমন ঘটবে। নিজের প্রতিভার মাধ্যমে সকলকে প্রভাবিত করবেন এঁরা। বোধবুদ্ধির প্রয়োগ করে কাজ করলে অতিরিক্ত অর্থ উপার্জন করতে পারেন। সামাজিক দিক দিয়ে সক্রিয় মেষ জাতকরা আজ অন্যের সাহায্য করে আনন্দিত হবেন। আপনার সামাজিক পরিসর বৃদ্ধি পাবে ও গুরুত্বপূর্ণ যোগাযোগ গড়ে উঠবে। এই জাতকদের বিচারধারা ও কর্মশৈলীর প্রশংসা লাভ করবে। মা-বাবার আশীর্বাদ নিন।

বৃষ রাশি:

আজ বৃষ জাতকরা ভাগ্যের সমর্থন লাভ করবেন। কিছু জাতকরা আপনার উদার মনোভবের প্রতি আকৃষ্ট হবেন। ধন লাভের সুযোগ পাবেন এই রাশির জাতক। আইন-আদালতের মামলা আপনার পক্ষে থাকবে। চাকরিজীবীদের কোনও সহকর্মীর সঙ্গে বিবাদ হতে পারে, তাই সাবধানতা অবলম্বন করুন। ব্যবসায়িক দিক দিয়ে সমস্ত কিছু ভালো থাকবে। উন্নতি লাভ করবেন। আয় বাড়বে ও আর্থিক লাভের নতুন পথ উন্মুক্ত হবে।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকরা আজ নিজের পছন্দের কাজ করবেন। আপনার বিচারধারা অন্যের সহমতি আদায়ে সফল হবে। পরিবারের বয়স্ক সদস্যরা ধন লাভ করতে পারেন। তবে আপনাদের বোধবুদ্ধির অভাবে ভালো সুযোগ হাত ছাড়া হতে পারে। চাকরিজীবীরা কর্মক্ষেত্রে নিজের কাজ ও কর্তব্যনিষ্ঠার জন্য প্রশংসা লাভ করবেন এবং সম্মানিত হবেন। ছাত্রদের মনে পড়াশোনার উৎসাহ থাকবে।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকদের জন্য লাভ অর্জনের দিন। পছন্দমতো কাজ পেলে মনে আনন্দ থাকবে। জ্যোতিষ পরামর্শ মেনে আজ আর্থিক লেনদেনে সাবধানতা অবলম্বন করুন। আইন-আদালতের সঙ্গে জড়িত বিষয় লাভ হবে। রোজগারের ক্ষেত্রে উন্নতি করবেন। উচ্চশিক্ষা ও চাকরির জন্য বিদেশ যাওয়ার ইচ্ছা থাকলে আজ আপনি হতাশ হবেন না। প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে দেখা হবে। পূজার্চনায় মনোনিবেশ করবেন কর্কট রাশির জাতকরা।

সিংহ রাশি:

সিংহ রাশির জাতকরা নিজের দৈনিক কাজে সাফল্য লাভ করবেন। অন্যের ওপর থেকে দৃষ্টি সরিয়ে নিজের ওপর মনোনিবেশ করুন। আকস্মিক ধন লাভের সম্ভাবনা রয়েছে। সিংহ রাশির যে জাতকরা নির্মাণ কাজের সঙ্গে যুক্ত তাঁরা এ সময় বড়সড় মুনাফা অর্জন করতে পারেন। আধিকারিকদের সঙ্গে সংঘাত এড়িয়ে যাওয়ার ফলে ভালো উন্নতি করতে পারবেন। শত্রুরা আপনার কোনও অনিষ্ট করতে পারবে না।

কন্যা রাশি:

কন্যা জাতকদের ওপর কাজের চাপ বাড়তে পারে। ব্যবসায় মার্কেটিং সংক্রান্ত কাজের ওপর অধিক শক্তি ব্যয় করুন। আর্থিক পরিস্থিতি মজবুত হওয়ায় জমি, বাড়ি, গাড়ি কেনার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন। আধিকারিকরা আপনার কোনও কাজে সন্তুষ্ট হতে পারেন। নিজের জন্য যশ ও কীর্তি অর্জন করতে হবে কন্যা রাশির জাতকদের। আপনার কাজ ও ব্যবসায় ইতিবাচক উন্নতি হবে।

তুলা রাশি:

তুলা রাশির জাতকদের আজকের দিন খুব ভালো কাটবে। সকলের প্রতি আপনার নৈকট্য বাড়বে। কর্মক্ষেত্রে ভালো বিকল্পের প্রচেষ্টা পূর্ণ হবে। ব্যবসায় নতুন কন্ট্র্যাক্টের ফলে লাভ হবে তুলা রাশির জাতকদের। প্রেম জীবনে যুবকরা সফল হবেন। ব্যক্তিগত জীবনে সমস্ত কিছু ভালো থাকবে।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকরা বাড়ি থেকে যেন মিষ্টি খেয়েই বের হন। অন্যের তুলনায় আপনার সাফল্যের হার বেশি থাকবে। আর্থিক বিষয় ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন। অজ্ঞাত ব্যক্তির সঙ্গে কথা বলার সময় সাবধানে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে বৃশ্চিক রাশির জাতকদের। আজ আপনাকে বিশ্রামের জন্য সময় বের করতে হবে। নিজের কাজকে নিজের পরিবারের সময়ের পথে বাধা হয়ে দাঁড়াতে দেবেন না। শিক্ষা কাজে রুচি বাড়বে।

ধনু রাশি:

ধনু রাশির জাতকদের দিন ঠিক থাকবে। আপনার কাজ নতুন পরিচিতি লাভ করতে পারে। রণনীতি তৈরি করে লগ্নি করলে সাফল্য লাভ করবেন। কীটনাশকের ব্যবসা করছেন যে জাতকরা, তাঁদের বিক্রি বাড়বে। কেরিয়ারের বিষয় ধনু রাশির যুবকরা বড়সড় সাফল্য লাভ করতে পারেন। ধর্মীয় কাজে অংশগ্রহণ করতে পারেন এই রাশির জাতকরা। এর ফলে আপনার সামাজিক জনপ্রিয়তা বাড়বে।

মকর রাশি:

মকর রাশির জাতকদের জন্য দিন ভালো। পরিবারের সদস্যদের সহযোগিতায় নতুন কাজ শুরু করতে পারেন। ব্যবসায় মার্কেটিং সংক্রান্ত কাজকে অধিক গুরুত্ব দেবেন। আজ কোথাও আপনার টাকা আটকে যেতে পারে, এর ফলে আপনার মনে অসন্তোষ দেখা দেবে।

কুম্ভ রাশি:

কুম্ভ জাতকদের দিন ভালো কাটবে। শিল্পকর্মে রুচি বাড়তে পারে। অর্থ লগ্নি করার বিষয় অত্যন্ত গাম্ভীর্যের সঙ্গে চিন্তাভাবনা করতে হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য আজকের দিন মিশ্র ফলাফল প্রদান করবে। ব্যবসায় মুনাফা অর্জনের সঙ্গে আকস্মিক যাত্রায় যেতে পারেন কুম্ভ রাশির জাতকরা।

মীন রাশি:

মীন রাশির জাতকদের জন্য দিন ভালো। আকস্মিক অর্থ লাভ হতে পারে। মীন রাশির যে জাতকরা খেলনা ব্যবসার সঙ্গে যুক্ত, তাঁদের লাভ হতে পারে। মীন রাশির যুবকরা আরও ভালো চাকরির খোঁজ করবেন। আজ অফিসে সহকর্মীদের সাহায্য লাভ করবেন মীন রাশির জাতকরা।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর



নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয়

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানী ঢাকাসহ সারাদেশের বিভিন্ন শহরে নিম্ন আয়ের বিশেষ করে বস্তিবাসীদের জন্য আবাসন প্রকল্প গ্রহণের উদ্যোগ নিয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

সোমবার এ উদ্দেশ্যে সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গণপূর্তমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

প্রকল্প বাস্তবায়নে নিজস্ব অর্থায়নের পাশাপশি বিভিন্ন উন্নয়ন সহযোগী সংস্থার অর্থায়নও সম্ভব হলে গ্রহণ করা হবে বলে জানিয়েছেন গণপূর্তমন্ত্রী।

সভায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. নবীরুল ইসলাম, অতিরিক্ত সচিববৃন্দ, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো.মোস্তাফিজুর রহমান, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সিদ্দিকুর রহমানসহ মন্ত্রণালয় ও এর অধীন বিভিন্ন দপ্তর/সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক নিম্ন আয়ের মানুষের জন্য ভাড়াভিত্তিক ফ্ল্যাট নির্মাণের জন্য প্রয়োজনীয় প্রকল্প প্রস্তাবনা তৈরি ও তা দ্রুততম সময়ের মধ্যে মন্ত্রণালয়ে প্রেরণের জন্য নির্দেশ দেন গণপূর্তমন্ত্রী।

প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে পরিবেশ সুরক্ষা, প্রয়োজনীয় বনায়ণ, উন্মুক্ত স্থান সংরক্ষণ, খেলার মাঠ, স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন, সৌরশক্তির সর্বোচ্চ ব্যবহার, পোড়ামাটির ইটের পরিবর্তে পরিবেশবান্ধব ব্লক ইট ব্যবহার, রেইন ওয়াটার হার্ভেস্টিং এর ব্যবস্থা, সারফেস ওয়াটার ব্যবহারের সর্বোচ্চ সুযোগ রাখার পরামর্শ দেন গণপূর্তমন্ত্রী।

প্রাথমিকভাবে তিনি জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের আওতায় টঙ্গীর দত্তপাড়ায় তিনটি পর্যায়ে ১০০টি বহুতল ভবনে, ১২ হাজার ৬০০ ফ্ল্যাট নির্মাণের যে প্রস্তাবনা প্রক্রিয়াধীন রয়েছে তা দ্রুততম সময়ে বাস্তবায়ন করার নির্দেশনা দেন।

সভায় জানানো হয়, ইতোমধ্যে এ প্রকল্পের ফিজিবিলিটি স্টাডি (সম্ভাব্যতা যাচাই) সম্পন্ন হয়েছে। প্রকল্পের প্রথম পর্যায়ে ১৭টি ১৫ তলা বিশিষ্ট ভবনে ২ হাজার ১৪২টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হবে। ২য় পর্যায়ে ৪৭টি ভবনে ৫ হাজার ৯২২টি ও তৃতীয় পর্যায়ে ৩৬টি ভবনে ৫ হাজার ৪৩৬টি ফ্ল্যাট নির্মাণের প্রস্তাব প্রক্রিয়াধীন রয়েছে।

এ সময় মন্ত্রী রাজধানীর কড়াইল বস্তি ও টি এন্ড টি কলোনীর বস্তিতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও গণপূর্ত অধিদপ্তরকে পৃথক পৃথক প্রকল্পের মাধ্যমে নিম্ন আয়ের মানুষের জন্য ফ্ল্যাট নির্মাণের জন্য প্রকল্প গ্রহণের নির্দেশনা প্রদান করেন।

৭৫০ বর্গফুট গ্রস আয়তনের এসব ফ্ল্যাটের অভিন্ন ডিজাইন প্রণয়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান স্থপতিকে মৌখিক নির্দেশনা দেওয়া হয়।

রাজধানী ঢাকার পাশাপাশি দেশের অন্যান্য শহরেও প্রয়োজনীয়তার নিরিখে পর্যায়ক্রমে এ ধরনের প্রকল্প গ্রহণ করা হবে বলে জানান উবায়দুল মোক্তাদির চৌধুরী।

উল্লেখ্য যে, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্তৃক বাস্তবায়নাধীন উত্তরা আবাসন প্রকল্পে (তৃতীয় পর্যায়) নিম্ন আয়ের মানুষের আবাসনের জন্য ১০ একর জমি নির্দিষ্ট রয়েছে। দ্রুততম সময়ের মধ্যে উক্ত জমিতে নিম্ন আয়ের মানুষের আবাসনের জন্য ফ্ল্যাট নির্মাণে প্রকল্প প্রস্তাব তৈরির জন্যও নির্দেশনা প্রদান করেন গণপূর্তমন্ত্রী উবায়দুল মোক্তাদির চৌধুরী।

ইতোমধ্যে রাজধানীর মিরপুরের জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ বস্তিবাসীদের জন্য ৫৩৩টি ভাড়াভিত্তিক ফ্ল্যাট নির্মাণ করেছে। এসব ফ্ল্যাটে তারা স্বাচ্ছন্দের সাথে বসবাস করছে।

এছাড়া সিরাজগঞ্জের কোবদাস পাড়ায় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের স্বল্প আয়ের মানুষের উন্নত জীবন ব্যবস্থা শীর্ষক প্রকল্পের মাধ্যমে জেলার নদী ভাঙ্গন কবলিত, ভূমিহীন বস্তিবাসীদের পুনর্বাসন করা হয়েছে। পরবর্তী প্রকল্প গ্রহণের ক্ষেত্রে এসব প্রকল্পের অভিজ্ঞতা কাজে লাগানোর জন্য মন্ত্রী পরামর্শ দেন। সেই সঙ্গে সরকারের এসব জনহিতকর কার্যক্রম সম্পর্কে সর্বসাধারণের মাঝে ইতিবাচক প্রচারের জন্য তিনি পরামর্শ দেন।


আরও খবর



২৪ ঘণ্টায়ও শেষ হয়নি সেই ট্রেনের উদ্ধার অভিযান

প্রকাশিত:শনিবার ০৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
গাজীপুর প্রতিনিধি

Image

গাজীপুরের জয়দেবপুর স্টেশনের এক কিলোমিটার দূরে ছোট দেওড়া এলাকায় দাঁড়িয়ে থাকা তেলবাহী ওয়াগন ও যাত্রীবাহী টাঙ্গাইল কমিউটার ট্রেনের সংঘর্ষের ২৩ ঘণ্টা পার হলেও শেষ হয়নি উদ্ধার অভিযান।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকেও পুরোদমে উদ্ধার অভিযান চলতে দেখা গেছে। তবে ঢাকা-জয়দেবপুর রেলপথের ডাবল লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। এর আগে, শুক্রবার বেলা ১১টার দিকে স্টেশনের দক্ষিণে আউটার সিগন্যালে সংঘর্ষে দুটি ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়। আহত হন দুই ট্রেনের লোকোমাস্টারসহ চারজন।

রেলওয়ে সূত্রে জানা যায়, ছোট দেওড়া এলাকায় তেলবাহী ওয়াগন ও যাত্রীবাহী টাঙ্গাইল কমিউটার ট্রেনের সংঘর্ষের ঘটনার পর জয়দেবপুর স্টেশন দিয়ে ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিম রুটের ট্রেন চলাচল ২ ঘণ্টা বন্ধ ছিল। বিকেলে রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছার পর উদ্ধার তৎপরতা শুরু হয়।

এছাড়া টাঙ্গাইল কমিউটার ট্রেনের পেছনের অংশের অক্ষত বগিগুলো বিকল্প ইঞ্জিনের মাধ্যমে দুর্ঘটনাস্থল থেকে সরিয়ে ফেলা হয়েছে। রাতভর উদ্ধার অভিযানে তেলবাহী ওয়াগনের লাইনচ্যুত পাঁচটি বগির মধ্যে তিনটি বগি অপসারণ করে পার্শ্ববর্তী স্টেশনে সরিয়ে নেয়া হয়েছে। এছাড়া যাত্রীবাহী টাঙ্গাইল কমিউটার ট্রেনের ক্ষতিগ্রস্ত চারটি বগি রেললাইনের পাশে রাখা হয়েছে। দুটি ইঞ্জিন ও ওয়াগনের দুটি বগি উদ্ধার তৎপরতা চলছে।

জয়দেবপুরের স্টেশন মাস্টার হানিফ আলী মিয়া জানান, গতকাল পৌনে ১১টার দিকে টাঙ্গাইল কমিউটার ও মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়। রেললাইনের পয়েন্টের ভুলের কারণে এই দুর্ঘটনা ঘটেছে। এতে মালবাহী ট্রেনের পাঁচটি এবং যাত্রীবাহী ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়েছে। কমিউটার ট্রেনটিতে যাত্রী কম ছিল। এ কারণে হতাহত মানুষের সংখ্যা কম।


আরও খবর



তীব্র তাপদাহ: আরও ৩ দিনের হিট অ্যালার্ট জারি

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশের বেশকিছু জেলার ওপর দিয়ে মৃদু থেকে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই অবস্থায় সোমবার (২২ এপ্রিল) থেকে পরবর্তী ৭২ ঘণ্টা হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আজ সোমবার থেকে পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। সেই সঙ্গে জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বৃদ্ধি পেতে পারে।

এর আগে আবহাওয়া অফিস গত ৩ এপ্রিল হিট অ্যালার্ট জারি করেছিল। বাংলাদেশে গত কয়েক বছরের তুলনায় দীর্ঘায়িত তাপপ্রবাহের সম্ভাবনা থাকায় এই হিট অ্যালার্ট আরও বাড়ানো হয়েছে।

আজ সোমবার থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

পাবনা ও চুয়াডাঙ্গা জেলাসমূহের উপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। রাজশাহী, টাঙ্গাইল, যশোর ও কুষ্টিয়া জেলাসমূহের উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। শ্রীমঙ্গল ও চাঁদপুর জেলাসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং রংপুর, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা অঞ্চলভেদে সামান্য হ্রাস-বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বিরাজ করতে পারে।


আরও খবর



হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ সালমান

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজকে জেদ্দার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে কয়েক ঘণ্টার জন্য তিনি হাসপাতালে অবস্থান করেন। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের বরাতে স্থানীয় সময় বুধবার (২৪ এপ্রিল) এমনটি জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

ইসলামের পবিত্র স্থানগুলোর রক্ষক বাদশাহ সালমান ক্রাউন প্রিন্স এবং উপপ্রধানমন্ত্রী হিসেবে আড়াই বছরেরও বেশি সময় দায়িত্ব পালনের পর ২০১৫ সালে বিশ্বের শীর্ষ তেল রপ্তানিকারক দেশটির শাসক হিসেবে দায়িত্ব পান।

৮৮ বছর বয়সী বাদশাহকে শেষ বার ২০২২ সালের মে মাসে কোলনোস্কোপি এবং মেডিকেল পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ২০২০ সালে তার পিত্তথলিতে অস্ত্রোপচার করা হয়েছিল।


আরও খবর



শিল্পী সমিতির নির্বাচন: ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হয়ে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

২০২৪-২৬ মেয়াদের এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে দুটি প্যানেল। একটিতে আছেন মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল। অন্যটিতে সোনালি দিনের নায়ক মাহমুদ কলি ও চিত্রনায়িকা নিপুণ আক্তার।

মাহমুদ কলি-নিপুণ পরিষদ থেকে সহ-সভাপতি পদে লড়ছেন ড্যানি সিডাক ও অমিত হাসান। সহ-সাধারণ সম্পাদক বাপ্পি সাহা, সাংগঠনিক সম্পাদক অঞ্জনা রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মারুফ আকিব, দপ্তর ও প্রচার সম্পাদক কাবিলা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে আজাদ খান।

কার্যকরী পরিষদের সদস্য পদে থাকছেন সুজাতা আজিম, সাদিয়া মির্জা, নাদের চৌধুরী, জেসমিন আক্তার, তানভীর তনু, পীরজাদা হারুন, পলি, মো.সাইফুল, সনি রহমান, হেলেনা জাহাঙ্গীর ও সাইফ খান।

অন্যদিকে, মিশা-ডিপজল প্যানেলের হয়ে নির্বাচনে সহ-সভাপতির পদে লড়বেন মাসুম পারভেজ রুবেল ও ডি এ তায়েব। এছাড়া সহ-সাধারণ সম্পাদক পদে আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ডন এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল।

এছাড়া কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন নানা শাহ, সুচরিতা, দিলারা ইয়াসমিন, শাহনূর, রোজিনা, আলীরাজ, সুব্রত, রত্না কবির, চুন্নু, সাঞ্জু জন, ফিরোজ মিয়া।

প্রসঙ্গত, ২১ সদস্যবিশিষ্ট কমিটিতে স্থান পেতে এবারের নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে মোট ৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের মোট ভোটার ৫৭০ জন। নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন খোরশেদ আলম খসরু।


আরও খবর