আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম
দিনাজপুরে সড়ক বিভাগের

আঞ্চলিক সড়ক পরিদর্শন করলেন প্রধান প্রকৌশলী আবদুস সবুর

প্রকাশিত:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | ৬৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিনাজপুর থেকে মনজিদ আলম শিমুল

দিনাজপুরে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ আবদুস সবুর সড়ক বিভাগের উন্নয়ন ও রক্ষনাবেক্ষণ কাজের অগ্রগতি পর্যালোচনা সভায় অংশগ্রহন, বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন, দিনাজপুর সড়ক ভবনের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের উদ্বোধন, অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপন ও ফুলবাড়ী-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহা সড়কের নির্মান কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

সড়ক ভবনের সম্মেলন কক্ষে দিনাজপুর সড়ক বিভাগের উন্নয়ন ও রক্ষনাবেক্ষণ কাজের অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ আবদুস সবুর বলেন, যুগের সাথে তাল মিলিয়ে রাস্তার গুনগত মান বজায় রেখে কাজ করতে হবে। সড়ক নির্মানে কোনো রকমের খাম খেয়ালী বা গরিমসি বরদাস্ত করা হবে না। মেটিরিয়ালসের মান যাচাই করে কাজ করতে হবে। সবসময় কাজের পরিবেশ ভালো রাখতে হবে। অনুষ্ঠানে দিনাজপুর সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ মাহবুবুল আলম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান।

 বক্তব্য রাখেন দিনাজপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা, ঠাকুরগাঁও এর নির্বাহী প্রকৌশলী মনসুরুল আজিজ তারেক সহ রংপুর জোনের সড়ক বিভাগের বিভিন্ন জেলার নির্বাহী প্রকৌশলীবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ কামরুল হাসান সরকার, প্রকৌশলী সমীর কুমার বণিক, সহকারী প্রকৌশলী মোঃ মমিনুল ইসলাম প্রমুখ।

নিউজ ট্যাগ: দিনাজপুর

আরও খবর



প্রেমিকের সঙ্গে অবসর যাপন চাঙ্কি-কন্যা অনন্যার

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৪৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাদক-কাণ্ডে আচমকা নাম জড়িয়ে যাওয়া, বাড়িতে এনসিবি-র হানা, টানা জিজ্ঞাসাবাদ আর চারদিক থেকে ধেয়ে আসা কটাক্ষ ২০২১-এ ঝড় বয়ে গিয়েছে অনন্যা পাণ্ডের উপর দিয়ে। আপাতত বিতর্ক থেকে খানিক দূরে বলিউডের এই তারকা-সন্তান। মুম্বইয়ের কোলাহল পেরিয়ে প্রকৃতির কাছাকাছি তিনি। ছুটি কাটাচ্ছেন রণথম্বোরে।

ছুটির ঠিকানাতেই প্রেমিক ঈশান খট্টরের সঙ্গে নতুন বছরকে স্বাগত জানাবেন অনন্যা। পাপারাৎজিদের ফাঁকি দিয়ে আপাতত ভালবাসার মানুষের সঙ্গে কাটবে আরামের অবসর। অনন্যা বা ঈশান যদিও একসঙ্গে ঘুরতে যাওয়ার কথা স্বীকার করেননি এক বারও। কিন্তু একটু গোয়েন্দাগিরি করলেই আর কিছু বুঝতে বাকি থাকে না। ছুটি কাটাতে গিয়ে তারায় ভরা খোলা আকাশের ছবি তুলেছেন অনন্যা। সেই ছবি ইনস্টাগ্রামে ভাগ করে নিয়েছেন অনুরাগীদের সঙ্গে। হুবহু সেই একই ছবি লেন্সবন্দি করেছেন ঈশান। অনন্যার মতো তিনিও নিজের অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন এক আকাশ তারা।

এর পর আর দুয়ে দুয়ে চার করে নিতে বাকি থাকে না। দুজনেই যে একই জায়গায় রয়েছেন এবং সেখান থেকেই ছবিগুলি পোস্ট করেছেন, তা যে সহজেই অনুমেয়!

গত বছর খালি পিলি ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন ঈশান এবং অনন্যা। সেখান থেকেই বন্ধুত্ব। বন্ধুত্ব পেরিয়ে ভাল লাগা। ভাল লাগা গড়াল ভালবাসায়। নিজেদের সম্পর্ক নিয়ে যদিও মুখে কুলুপ এঁটেছেন দুজনেই। মাদক-কাণ্ডে অনন্যার নাম জড়ানোর পরেও তাঁর পাশে ঈশান। ফুল নিয়ে দেখা করতে গিয়েছিলেন প্রেমিকার সঙ্গে। পাশে ছিলেন তাঁর। আপাতত দুঃসময় কেটেছে। শহর থেকে দূরে তাই নতুন বছরকে স্বাগত জানানোর অপেক্ষায় দুজনে।

নিউজ ট্যাগ: অনন্যা পাণ্ডে

আরও খবর



টিকা নিয়েও করোনা আক্রান্ত জন আব্রাহাম

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা আক্রান্ত জন আব্রাহাম এবং তাঁর স্ত্রী প্রিয়া রুঞ্চল। একটি বিবৃতি জারি করে অসুস্থতার কথা জানিয়েছেন অভিনেতা।

লিখেছেন, তিন দিন আগে এমন এক ব্যক্তির সংস্পর্শে এসেছিলাম যিনি পরে কোভিড আক্রান্ত হয়েছিলেন। আমি এবং পিয়া এখন কোভিড পজিটিভ। আমরা বাড়িতেই নিভৃতবাসে রয়েছি। তাই কারও সংস্পর্শে আসিনি। আমরা দুজনেই টিকাপ্রাপ্ত এবং আমাদের কিছু মৃদু উপসর্গ রয়েছে। আপনারা সকলে সুস্থ থাকুন। মাস্ক পরুন।

দিন কয়েক আগেই ইনস্টাগ্রামের সব পোস্ট মুছে দিয়ে চর্চায় এসেছিলেন জন। পরে জানা যায়, নতুন ছবি অ্যাটাক-এর টিজার মুক্তির জন্য সেই পদক্ষেপ করেছিলেন অভিনেতা। রাকুলপ্রীত সিংহ এবং জ্যাকলিন ফার্নান্ডেজও অভিনয় করেছেন এই ছবিতে।

শোনা গিয়েছিল, ২৮ জানুয়ারি প্রেক্ষাগৃহে এই ছবি মুক্তি পাবে। তবে দেশ জুড়ে করোনা উদ্বেগের মাঝে আদৌ তা হবে কি না, সে বিষয়ে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি। বর্তমান জার্সি, আরআরআর-এর মতো বড় বাজেটের ছবিগুলির মুক্তিও আপাতত স্থগিত।

নিউজ ট্যাগ: জন আব্রাহাম

আরও খবর



ব্রিটিশ রানির প্রাসাদে সশস্ত্র তরুণ গ্রেফতার

প্রকাশিত:সোমবার ২৭ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৭ ডিসেম্বর ২০২১ | ৪৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিরাপত্তার বজ্র আঁটুনির মধ্যেই ছিল ফস্কা গেরো। রোববার বড়দিনে লন্ডনের উইনসর প্রাসাদের নিরাপত্তা বলয় ভেদ করে চত্বরে ঢুকে পড়েছিল উনিশ বছরের সশস্ত্র এক তরুণ।

পুলিশ পরে প্রাসাদ চত্বর থেকেই তরুণকে গ্রেফতার করেছে। বড়দিনে দ্বিতীয় রানি এলিজাবেথের সঙ্গে ওই প্রাসাদে উৎসব উদযাপন করছেন যুবরাজ চার্লস, তার স্ত্রী ক্যামেলিয়া এবং রাজপরিবারের আরও কয়েকজন সদস্য। তারা সবাই সুরক্ষিত রয়েছেন। খবর এবিসির।

করোনার কারণে ৯৫ বছর বয়সি রানি এ বছর বাতিল করেছেন বড়দিনের রাজকীয় উৎসব। বর্ষ-বদলের সময়টা দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের উইনসর প্রাসাদেই কাটাচ্ছেন।

টেমস ভ্যালি ও মেট্রোপলিটান পুলিশের কর্মকর্তারা জানান, তরুণকে জেরা করে তারা জেনেছেন যে, তিনি সাউদাম্পটনের বাসিন্দা। তার পরিচয় জানানো হয়েছে রাজপরিবারকে।

টেমস ভ্যালি পুলিশের সুপারিন্টেনডেন্ট রেবেকা মিয়াজ জানান, ওই তরুণ আপাতত পুলিশের হেফাজতে রয়েছেন। তার বিরুদ্ধে অভিযোগ, নিরাপত্তাব্যবস্থা লঙ্ঘন করে সংরক্ষিত এলাকায় ঢুকে পড়া এবং প্রাণঘাতী অস্ত্র সঙ্গে রাখার।

রেবেকা বলেন, আমরা নিশ্চিত করে বলতে পারি ছেলেটি মাটিতে পা রাখার মুহূর্তেই সতর্কতা-ব্যবস্থাপনা সজাগ হয়ে গিয়েছিল। সে আর কোনো ভবনে ঢুকতে পারেনি।

ব্রিটেনের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে, তীর-ধনুকের মতো কিছু একটা নিয়ে ওই তরুণকে দেখতে পেয়েছিলেন নজরদারি ক্যামেরায় চোখ রাখা কর্মকর্তারা। তার পরেই তাকে ধরা হয়।

তবে অস্ত্রটি কী, তা নিয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। খোলাসা করা হয়নি, তিনি ঠিক কোথায় ছিলেন আর খাস প্রাসাদের কতটা কাছাকাছি চলে গিয়েছিলেন। শুধু বলা হয়েছে, তীর সঙ্গে ছিল প্রাণঘাতী অস্ত্র


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




হঠাৎ দেবে গেছে ২৫ বাড়ি, ভাঙন আতঙ্কে কুমারপাড়ের বাসিন্দারা

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফরিদপুর শহরের পশ্চিম খাবাসপুর এলাকার কুমার নদীর পাড়ে ২৫টি বাড়ি হঠাৎ করে দেবে গেছে। এছাড়া ওই এলাকার একাধিক বাড়িতে ফাটল দেখা দিয়েছে। এ কারণে কুমারপাড়ের বাসিন্দারা তীব্র ভাঙন আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে। অনেকে বাড়িঘর ছেড়ে অন্যত্র বসবাস শুরু করেছেন।

স্থানীয়রা জানান, কুমার নদীর তীরবর্তী এলাকায় হঠাৎ ফাটল দেখা দেয়। এরপর একে একে বেশ কিছু বাড়ি ৫ থেকে ১০ ফুট দেবে যায়। অনেকে বাড়িঘর অন্যত্র সরিয়ে নেওয়া শুরু করেছেন। এলাকার পক্ষ থেকে পানি উন্নয়ন বোর্ডকে জানানো হয়েছে। তবে এখনো তাদের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। অতি দ্রুত সরকারের পক্ষ থেকে ওই এলাকা রক্ষায় পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।

খাবাসপুর এলাকার লিয়াকত হোসেন, আব্দুর রাজ্জাক, দিপু ফকির, মোশাররফ হোসেন, ননী গোপাল বিশ্বাস, তপন বিশ্বাসের বাড়িসহ অন্তত ২৫টি পরিবারের বসত বাড়ি দেবে গেছে।

এ বিষয়ে ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাবলু বলেন, কোনো কারণ ছাড়াই হঠাৎ করে দেবে গেছে বাড়িগুলো। এতে করে আতঙ্কে আছে ওই এলাকার মানুষ।

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা বলেন, ঘটনা জানার সঙ্গে সঙ্গে আমরা ওই স্থানে গিয়েছি। ওই স্থানের একটি ডিজাইন তৈরি করে ঢাকায় পাঠানো হয়েছে। আসলে ওখানে মাটির তলদেশে ধ্বস হওয়ার কারণে এমন ঘটনা ঘটেছে। তবে এটা নিয়ে বেশি ভয়ের কিছু নেই, যেটা ঘটার সেটা ঘটেছে। আর তেমন ভয় নেই।

নিউজ ট্যাগ: ফরিদপুর

আরও খবর



দায়িত্ব অবহেলার দায়ে ঝালকাঠির সিভিল সার্জনকে ওএসডি

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৭৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা-বরগুনা রুটের এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ রোগীদের চিকিৎসায় অবহেলার দায়ে ঝালকাঠির সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালীকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। রোববার (২ জানুয়ারি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ সচিব জাকারিয়া পারভীন ওএসডির আদেশ দেন। এ সংক্রান্ত আদেশ সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় ঝালকাঠি সিভিল সার্জনের কার্যালয়ে আসার পরে বিষয়টি জানাজানি হয়।

ওই আদেশের অনুকূলে মঙ্গলবার (৪ জানুয়ারি) ডা. রতন কুমার ঢালী ঝালকাঠি ত্যাগ করবেন বলে জানিয়েছেন ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয়ের জুনিয়র স্বাস্থ্যশিক্ষা কর্মকর্তা গৌতম কুমার দাস। বুধবার (৫ জানুয়ারি) রতন কুমার ঢালী স্বাস্থ্য অধিদফতরে যোগদান করবেন। তবে কী কারণে তাকে হঠাৎ বদলি করা হয়েছে তা জানাতে পারেননি এই কর্মকর্তা।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, লঞ্চে যেদিন অগ্নিকাণ্ডের ঘটে সেদিন ডা. রতন কুমার ঢালী তার স্ত্রীর কর্মস্থল পিরোজপুরে অবস্থান করছিলেন। ছুটিতেও ছিলেন না তিনি। বিষয়টি জানতে পেরে ২৪ ডিসেম্বর তাকে বরিশালের বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদলের কার্যালয়ে তলব করা হয়। সেখানে তিনি সন্তোষজনক বক্তব্য দিতে না পারায় বিষয়টি মন্ত্রণালয়ে অবহিত করে বিভাগীয় কমিশনারের দফতর। এরপরই ঝালকাঠির সিভিল সার্জনকে ওএসডি করা হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ৪৭ জনের মৃত্যু হয়েছে বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে। আহত হয়েছেন শতাধিক।

নিউজ ট্যাগ: এমভি অভিযান-১০

আরও খবর