আজঃ মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
শিরোনাম

বিক্রমপুর টঙ্গীবাড়ী প্রেসক্লাবের কমিটি গঠন

প্রকাশিত:সোমবার ২২ মে ২০২৩ | হালনাগাদ:সোমবার ২২ মে ২০২৩ | অনলাইন সংস্করণ
প্রেস বিজ্ঞপ্তি

Image

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বিক্রমপুর টঙ্গীবাড়ী প্রেসক্লাবের কমিটি সোমবার বিকালে গঠন করা হয়েছে। এতে সময়ের আলো পত্রিকার টঙ্গিবাড়ী উপজেলা প্রতিনিধি এডভোকেট ব. ম শামীমকে সভাপতি ও দৈনিক ইনকিলাব পত্রিকার টঙ্গিবাড়ী উপজেলা প্রতিনিধি মো: রনি শেখকে সাধারণ সম্পাদক করে আগামী ২ বছরের জন্য ১৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি দৈনিক বিজয় পত্রিকার ডিএম বেলায়েত শাহীন, সহ-সভাপতি দৈনিক নওরোজ পত্রিকার নারায়ণ টিটু চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক  দৈনিক খোলা কাগজ পত্রিকার আপন সরদার, সাংগঠনিক সম্পাদক দৈনিক বাংলাদেশ পরিক্রমা'র এমআর খান মিলন, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক দি নিউজ স্টেশন এর শেখ রাসেল ফখরুদ্দিন, কোষাধ্যক্ষ দৈনিক ভোরের খবর এর বাবু হাওলাদার, দপ্তর সম্পাদক দৈনিক রুদ্র বার্তার জেসমিন সুইটি,কার্যকরী সদস্য দৈনিক মানবকন্ঠ পত্রিকার মো: মোজাফফর হোসেন, আজকের পত্রিকার রিয়াদ হোসেন, দৈনিক অন্য কন্ঠ পত্রিকার আনিসুর রহমান।

এর আগে বুধবার দুপুরে বিক্রমপুর টঙ্গীবাড়ী প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন ২০২৩ইং অনুষ্ঠিত হয়েছে। বিক্রমপুর টঙ্গীবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক সময়ের আলো পত্রিকার টঙ্গিবাড়ী উপজেলা প্রতিনিধি  এডভোকেট ব.ম এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত  সাধারণ সম্পাদক দৈনিক ইনকিলাব পত্রিকার টঙ্গিবাড়ী প্রতিনিধি মো: রনি শেখ এর সঞ্চালনায়  সোমবার দুপুর ২ টায় উপজেলার পপুলার চাইনিজ রেস্টুরেন্টে এ দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ প্রেসক্লাব এর সভাপতি শহীদ-ই-হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মামুনুর রশীদ খোকা, মাইটিভি'র সাংবাদিক  শেখ মো: রতন, প্রথম আলো পত্রিকার মো: ফয়সাল হোসেন, দৈনিক যুগান্তরের ফিরুজ ইফতেখার (বাক্কার) মাঝি, যায়যায়দিন পত্রিকার ফিরুজ আলম বিপ্লব, গ্লোবাল টিভির হাসান জুয়েল, লাখোকন্ঠ পত্রিকার  কান্ত দাস,রজত রেখা পত্রিকার চিফ রিপোর্টার নাজির হোসেন। 


আরও খবর



কানাডাকে টাইব্রেকারে হারিয়ে কোপায় তৃতীয় উরুগুয়ে

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

দলের প্রয়োজনের সময় যেন ত্রাতা হয়ে এলেন লুইস সুয়ারেজ। খেলার ৯০ মিনিট শেষ, তখনও ২-১ ব্যবধানে পিছিয়ে উরুগুয়ে। তবে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে গোল করে দলকে সমতা এনে দেন সুয়ারেজ। খেলাকে নিয়ে গেলেন টাইব্রেকারে। আর সেখানে সের্হিও রোচেতের নৈপূণ্যে কানাডাকে ৪-৩ ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টের তৃতীয় স্থান অর্জন করে উরুগুয়ে।

দলের প্রয়োজনে এদিন যেমন জ্বলে উঠেছিলেন বর্তমান দলের সবচেয়ে বড় তারকা লুইস সুয়ারেজ, ঠিক তেমনি দলের জয়ে অবদান রেখেছেন গোলরক্ষক রোচেত। কানাডার ইসমায়েল কোনের দুর্বল শট ঠেকিয়ে দেন উরুগুয়ের এই গোলরক্ষক। পরে আলফুঁ ডেভিসের শট ক্রসবারে লেগে ফিরে আসে।

চলতি কোপা আমেরিকায় এ নিয়ে দুবার টাইব্রেকারে জিতলো উরুগুয়ে। এর আগে ব্রাজিলের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে পেনাল্টি শুটআউটে ৪-২ ব্যবধানে জিতেছিল তারা। আর আজকের ম্যাচে কানাডাকে হারিয়ে দিল টাইব্রেকারে।

নর্থ ক্যারোলিনার ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে অষ্টম মিনিটেই এগিয়ে যায় উরুগুয়ে। কর্নার থেকে বল পেয়ে জাল খুঁজে নেন মিডফিল্ডার বেন্তানকুর। ১৪ মিনিট পর বাইসাইকেল কিক থেকে গোল করে কানাডাকে সমতায় ফেরান কোনে। তারপর প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি কোনো দল।

আক্রমণ, পাল্টা আক্রমণে প্রথমার্ধ শেষ করে বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে তারা। তবে কোনো দলই দেখা পাচ্ছিলেন না কাঙ্খিত সেই গোলের। অবশেষে ৮০ মিনিটে গোল পেয়ে যায় কানাডা। প্রতিপক্ষের খেলোয়াড়ের জোরারো শট কোনো মতে ফিরিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক রোচেত। তবে ফিরতি বল জালে পাঠিয়ে কানাডাকে লিড এনে দেন জোনাথন ডেভিড।

লাতিন আমেরিকায় ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নিজেদের প্রথম আসরেই তৃতীয় হওয়ার পথে ছিল কানাডা। কিন্তু উরুগুয়ের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা সুয়ারেজের কারণে তা আর সম্ভব হয়নি। নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত যোগ করা সময়ে গোল করে সমতা ফেরান সুয়ারেজ। দেশের হয়ে অভিজ্ঞ এই ফুটবলারের এটি ছিল ৬৯তম গোল।


আরও খবর



আইএমএফের বৈঠক আজ, ঋণের তৃতীয় কিস্তি পাচ্ছে বাংলাদেশ

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | অনলাইন সংস্করণ
অর্থ ও বাণিজ্য ডেস্ক

Image

আন্তর্জাতিক অর্থ তহবিলের (আইএমএফ) নির্বাহী পরিষদের বৈঠক বসছে আজ সোমবার (২৪ জুন)। বাংলাদেশ সময় সোমবার রাত সাড়ে ৯টায় যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে আইএমএফ-এর সদর দপ্তরে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে বাংলাদেশের অনুকূলে ঋণের তৃতীয় কিস্তির অর্থ ছাড়ের প্রস্তাবটি উত্থাপন হবে। এটি চূড়ান্ত অনুমোদন হলে পরবর্তী এক-দুদিনের মধ্যে অর্থ ছাড় হতে পারে।

প্রস্তাবটি ওই বৈঠকে অনুমোদন হতে পারে বলে আগেই জানিয়েছিল বাংলাদেশ সফর করে যাওয়া আইএমএফ মিশন।

ঋণের কিস্তির অর্থ ছাড়ের বিষয়ে আইএমএফ-এর দেওয়া শর্ত বাস্তবায়ন এবং অর্থনৈতিক সংস্কারের অগ্রগতি দেখতে ২৪ এপ্রিল ঢাকায় আসে সংস্থাটির একটি মিশন। তারা ৮ মে পর্যন্ত অবস্থান করে সরকারের বিভিন্ন সংস্থার সঙ্গে বৈঠক করে। এতে শর্ত বাস্তবায়নের অগ্রগতি ও ভবিষ্যৎ সংস্কার কার্যক্রম সম্পর্কে জানতে চায় তারা।

প্রতিনিধিদলটি ঢাকা ত্যাগের আগে এমন বার্তা দিয়ে যায়, শর্ত বাস্তবায়নের অগ্রগতিতে তারা খুশি। ঋণের তৃতীয় কিস্তির অর্থ ছাড়ের বিষয়ে তারা প্রতিবেদনে সুপারিশ করবেন। তারা আশা প্রকাশ করেন, নির্বাহী পরিষদ ঋণের অর্থ ছাড়ের প্রস্তাবটি অনুমোদন করবে।

বৈঠকে প্রস্তাবটি অনুমোদন হলে মঙ্গল বা বুধবার ঋণের অর্থ পাওয়া যাবে। এবার তৃতীয় কিস্তি বাবদ ১১৫ কোটি ২০ লাখ ডলার দেওয়ার প্রস্তাব করা হয়েছে। টাকার বড় ধরণের অবমূল্যায়নের কারণে কিস্তির অর্থও বেড়েছে।

এর আগে গত বছরের ৩১ জানুয়ারি আইএমএফ বাংলাদেশের অনুকূলে ৪৭০ কোটি ডলারের ঋণ প্রস্তাব অনুমোদন করে। এর মধ্যে দুটি কিস্তিতে ১১৬ কোটি ডলার ছাড় করা হয়েছে। এখন তৃতীয় কিস্তি বাবদ ১১৫ কোটি ডলার ছাড় করার পর্যায়ে রয়েছে।

ঋণের চতুর্থ কিস্তির অর্থ ছাড়ের বিষয়ে চলতি বছরের নভম্বরের শেষদিকে আরও একটি মিশন ঢাকায় আসতে পারে। ডিসেম্বরে ঋণের চতুর্থ কিস্তির অর্থ ছাড় হওয়ার কথা রয়েছে।

এই অর্থ পেলে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ আবার ২ হাজার কোটি ডলার ছাড়িয়ে যাবে। এর আগে একাধিকবার নিট রিজার্ভ ২ হাজার কোটি ডলারের নিচে নেমেছে। পাশাপাশি বাজারে ডলারের প্রবাহ কিছুটা বাড়বে।


আরও খবর



শনিবারের পর বৃষ্টি বাড়বে কিনা, যা জানাল আবহাওয়া অফিস

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশের আট বিভাগেই হালকা থেকে ভারি বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সামনের দিনগুলোতে বৃষ্টি আরও বাড়বে। এছাড়া বৃহস্পতিবার দেশের কোথাও কোথাও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ৯টা থেকে দেয়া আগামী ৭২ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

শুক্রবার (২৮ জুন) রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

অন্যদিকে শনিবার (২৯ জুন) দেশের আট বিভাগেই বৃষ্টির পাশাপাশি তাপমাত্রা এক থেকে তিনি ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে। এ সময়ের পর সারাদেশে বৃষ্টি বাড়তে পারে বলে গণমাধ্যমকে জানান আবহাওয়াবিদ বজলুর রশীদ।


আরও খবর



কেরু থেকে মদ তৈরির ১৩ হাজার লিটার স্পিরিট গায়েব, গোডাউন সিলগালা

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৮ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

দেশের সর্ববৃহৎ চিনিকল চুয়াডাঙ্গার দর্শনার কেরু অ্যান্ড কোম্পানির ডিস্ট্রিলারি বিভাগের ১৩ হাজার লিটার ডিনেচার স্পিরিট (মদ তৈরির কাঁচামাল) গায়েবের ঘটনায় গোডাউন সিলগালা করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক শিরিনা আক্তার গোডাউনটি সিলগালা করেন।

এছাড়া ঘটনা তদন্তের জন্য খুলনা বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যশোর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক আসলাম হোসেনকে তদন্ত কমিটির প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

এর আগে ডিস্টিলারি বিভাগে বন্ডেড ওয়্যারহাউজে বর্তমান দায়িত্বপ্রাপ্ত জাহাঙ্গীর হোসেন লিখিত অভিযোগে জানান, দায়িত্ব বুঝে নেওয়ার সময় ডিএস (ডিনেচার স্পিরিট) ৩ নম্বর ভ্যাট গোডাউনের গভীরতা পান ১০৯ ইঞ্চি। যার বাস্তবিক মজুত ৩৫ হাজার ৫০০ বা ১২ দশমিক ২৩ লিটার। কিন্তু হস্তান্তর তালিকায় মজুত দেখানো হয় ৩৯ হাজার ৭০০ লিটার। ৭ নম্বর ভ্যাট গোডাউনে সরেজমিনে গভীরতা ৫৩ ইঞ্চি। যার বাস্তবিক মজুত ৪ হাজার ৮০০ বা ৪ দশমিক ৩০ লিটার। কিন্তু হস্তান্তর তালিকায় মজুত দেখানো হয় ১৩ হাজার ৭০০ লিটার। এছাড়া ১০ নম্বর ভ্যাটে ৪ ইঞ্চি গভীরতার স্পিরিট কম। রেকর্ড অনুযায়ী ও সরেজমিনে মালামালের পরিমাণ গরমিল হওয়ার কারণে দায়িত্ব গ্রহণ ও হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়নি।

দর্শনা ডিস্টিলারি বিভাগের পরিদর্শক সানোয়ার হোসেন জানান, এ ব্যাপারে ডিস্টিলারি বিভাগে বন্ডেড ওয়্যারহাউজে বর্তমান দায়িত্বপ্রাপ্ত জাহাঙ্গীর হোসেন দায়িত্ব বুঝে নেওয়ার সময় গরমিল হওয়ার কারণে দায়িত্ব গ্রহণ করবেন না মর্মে গত ২ মে কেরু অ্যান্ড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকে লিখিতভাবে জানান। তারই প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন হয় ও ডি‌নেচার স্পিরিট গোডাউন সিলগালা করা হয়। বর্তমানে গোডাউনটি সিলগালা অবস্থায় আছে।


আরও খবর



সুপার এইটে উঠেছি, এখন যা পাবো সবই বোনাস: হাথুরুসিংহে

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

বিশ্বকাপে বাংলাদেশের লক্ষ্য ছিল প্রথম রাউন্ড পেরিয়ে সুপার এইটে খেলা, সেই লক্ষ্য পূরণ হয়েছে। এখন আর হারানোর কিছু নেই। এই পর্বে যা পাওয়া যাবে সবই বোনাস বলে মন্তব্য করেছেন দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

হাথুরু বলেন, যখন আমরা টুর্নামেন্টে আসি, আমাদের প্রথম লক্ষ্য ছিল এই সুপার এইটে উঠা। তাই আমি মনে করি, আমরা দারুণভাবে তা অর্জন করেছি... । আমি বলতে পারি, বোলাররা আমাদের এখন পর্যন্ত প্রতিযোগিতায় টিকিয়ে রেখেছে? যে কারণে আমরা অবস্থান নিয়েই খেলেছি। সত্যিই ভালো; কন্ডিশন আমাদের পক্ষে কাজ করেছে।

সুতরাং আমাদের এগিয়ে যাওয়া এবং এই পর্যায়ে আসতে পেরে আমরা খুব খুশি। এখান থেকে আমাদের যা কিছু আসবে, সবকিছুই বোনাস। তাই, আমরা অনেক স্বাধীনতা নিয়ে খেলি। আমরা তিনটি দলকেই চ্যালেঞ্জ জানাতে যাচ্ছি। আমরা আমাদের সেরাটাই দিতে পারি- যোগ করেন হাথুরু।

বাংলাদেশের সুপার এইটের যাত্রা শুরু হবে আগামীকাল শুক্রবার ভোর সাড়ে ৬টায়। প্রতিপক্ষ গেল বছরের ওয়ানডে বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া। এরইমধ্যে দুই দলই সেরে নিয়েছে নিজেদের প্রস্তুতি। বিশ্ব আসরে অসিদের কাছে হারের বৃত্ত থেকে বাংলাদেশ বের হতে পারে কিনা, সেটিই এখন দেখার।


আরও খবর