আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

চাকরি দেওয়ার কথা বলে বন্ধুকে ডেকে নিয়ে হত্যা!

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | ৬৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি:

গত ২০ সেপ্টেম্বর সন্ধ্যার পরে শিবচরের মাদবরচর ইউনিয়নের কালাইহাজীর কান্দি গ্রামে একটি পরিত্যক্ত টিনশেডের ঘর থেকে অর্ধগলিত এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। 

ওইদিন বিকেলে ঘরের ভেতর থেকে দুর্গন্ধ বের হচ্ছিল। বিকেলে খেলতে থাকা ছোট ছেলেরা ঘরে উঁকি দিয়ে একটি মরদেহ দেখলে স্থানীয়দের জানায়। পরে পুলিশে খবর দিলে তারা এসে মরদেহটি উদ্ধার করে। মৃতদেহটির মুখমণ্ডল দাহ্য কোন পদার্থ দ্বারা ঝলসানো ছিল।

অজ্ঞাতনামা হিসেবে মরদেহটি মাদারীপুর মর্গে পাঠানো হলে খবর পেয়ে পরের দিন বগুড়া থেকে নিহতের স্বজনরা মরদেহটি রেজাউলের বলে শনাক্ত করে।

সেসময় নিহতের স্বজনেরা জানান, রেজাউল করিম বগুড়া থেকে শিবচরে তার এক বন্ধুর বাড়িতে বেড়াতে আসে। সবশেষ শিমুলিয়া থেকে লঞ্চে ওঠার পর ফোনে কথা হয় তার সঙ্গে। এরপর থেকে নিখোঁজ ছিল সে। ওই ঘটনায় নিহতের ভাই আজিজুল হক শিবচর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ ১ মাস ২৬ দিন পর সোমবার (১৫ নভেম্বর) ওই হত্যাকাণ্ডে জড়িত এমদাদুল মুন্সী (২৩) নামে এক যুবককে গ্রেফতার করে শিবচর থানা পুলিশ। রেজাউল করিম হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে চাঞ্চল্যকর তথ্য দেন তিনি। মঙ্গলবার দুপুরে তাকে মাদারীপুর আদালতে পাঠানো হয়। গ্রেফতার এমদাদুল মুন্সী শিবচরের মাদবচর ইউনিয়নের কালাইহাজীর কা‌ন্দি গ্রা‌মের তোতা মুন্সীর ছে‌লে।

গ্রেফতার এমদাদুলের দেওয়া তথ্যমতে শিবচর থানা পুলিশ জানায়, বগুড়ার সদর উপজেলার চকসূত্রাপুর গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে মো. রেজাউল করিম (৪০) ও কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার চর আমলা গ্রামের সরোয়ার হোসেনের ছেলে রোলাস মালিথা রনি (৪০) কর্মসূত্রে কয়েক বছর আগে নেপাল ছিল। সেখান থেকে তাদের দুইজনের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। আড়াই বছর আগে দেশে আসার পরও তাদের মধ্যে যোগাযোগ ছিল। ২০ হাজার টাকার বিনিময়ে রেজাউলকে পদ্মা সেতুর প্রকল্পে কাজ দেওয়ার কথা বলে রনি শিবচরের মাদবরচরে তার শ্বশুরবাড়িতে আসতে বলে। গত ১০ সেপ্টেম্বর রেজাউল ৩ হাজার টাকা নিয়ে শিবচরের মাদবরচর আসে। তখন রনি তার সহযোগী এমদাদ মুন্সীকে (২৩) প্রকল্পের কর্মকর্তা সাজিয়ে রেজাউলকে নিয়ে রাতে শিবচরের মাদবরচরের কালাই হাজীকান্দি একটি নির্জন এলাকার পরিত্যক্ত ঘরের কাছে নিয়ে যায়। রাত গভীর হলে মোবাইলে কথা বলার অভিনয় করে সরে গিয়ে রেজাউলকে পেছন থেকে গলায় ফাঁস দেয়। রেজাউল বাঁচার জন্য ছুটতে চাইলে দুইজনে মিলে তার মৃত্যু নিশ্চিত করে। এরপর এমদাদ রেজাউলের ছবি তুলে তার পরিবারের কাছে পাঠিয়ে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। কিন্তু দরিদ্র পরিবারটি টাকা দিতে ব্যর্থ হয়। পরে পরিচয় গোপন করতে মরদেহটির মুখ পুড়িয়ে পালিয়ে যায় দুই ঘাতক।

পরে শিবচর থানা পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় নিহতের পরিচয় নিশ্চিত হয়ে হত্যার রহস্য উদঘাটনে নামে। শিবচর থানার উপ-পরিদর্শক সঞ্জীব জোয়াদ্দারের নেতৃত্বে পুলিশের একটি দল সোমবার (১৫ নভেম্বর) ঢাকার কেরানীগঞ্জের কবুতরপাড়া এলাকায় অভিযান চালিয়ে এমদাদুল হক মুন্সিকে গ্রেফতার করে। গ্রেফতার এমদাদুল পুলিশের কাছে হত্যার কথা স্বীকার করেছে। 

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন বলেন, আমরা বিভিন্ন তথ্যপ্রযুক্তির সহায়তায় খুনের রহস্য উদঘাটন করি এবং খুনের সঙ্গে জড়িত এমদাদুলকে ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করি। এমদাদুলের স্বীকারোক্তি মোতাবেক ঘটনাস্থলের পাশের একটি পাটক্ষেত থেকে নিহত রেজাউলের ব্যাগ ও জামাকাপড় উদ্ধার করা হয়। রেজাউল করিম হত্যাকাণ্ডের সঙ্গে গ্রেফতার এমদাদুল সরাসরি জড়িত ছিল বলে স্বীকার করেছে। অপর আসামি রোলাস মালিথা রনিকে ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।


আরও খবর



মাসুদ রানার প্রেমিকা হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন মিম

প্রকাশিত:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা সিরিজের প্রথম বই ধ্বংস পাহাড় থেকে নির্মিতব্য সিনেমায় মাসুদ রানার প্রেমিকার চরিত্রে দেখা যাবে বিদ্যা সিনহা মিমকে। এম আর নাইন নামের ছবির জন্য গত সপ্তাহেই চুক্তিবন্ধ হয়েছেন মিম।

ছবিটি যৌথভাবে প্রযোজনা করছে হলিউড থেকে অ্যাভেইল এন্টারটেইনমেন্ট ও বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া। থ্রিলার অ্যাকশন ঘরানার এই ছবিতে মাসুদ রানা চরিত্রে অভিনয় করবেন এ বি এম সুমন। মিমকে দেখা যাবে ভারতীয় গুপ্তচর সুলতা রাওয়ের চরিত্রে।

একটি গণমাধ্যমকে মিম জানান, অনেক দিন থেকে ছবিটিতে কাজের ব্যাপারে কথা হচ্ছিল। কিন্তু চুক্তি না হওয়া পর্যন্ত প্রকাশ করতে চাইনি। গত শনিবার ছবির বাংলাদেশি প্রযোজক আবদুল আজিজ ভাইসহ ছবিসংশ্লিষ্ট বেশ কয়েকজন আমাদের বাসায় এসেছিলেন। ওই দিনই চুক্তি করেছি।

ছবিটির বাংলা ও ইংরেজি ভাষায় আলাদা আলাদা শুটিং হবে। এ জন্য বড় ধরনের প্রস্তুতিও নিয়েছেন মিম।

এ ব্যাপারে মিম জানান, নিজের চরিত্রটিকে ভালোভাবে আয়ত্তে আনতে উপন্যাসটি অনেকবার পড়েছি। এটি আমার জন্য নতুন একটি চরিত্র। তা ছাড়া এই ছবির সঙ্গে হলিউডও জড়িত। অনেক বড় প্রজেক্ট। চরিত্রের লুক আনতে অনেক দিন থেকেই জিমে যাচ্ছি। মোট কথা, কাজটির জন্য শক্তভাবে নিজেকে প্রস্তুত করছি।

যৌথভাবে এম আর নাইন এর চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা, আসিফ আকবর, আবদুল আজিজ ও বিউ ক্লার্ক। এ বি এম সুমন, মিম ছাড়াও বাংলাদেশ থেকে এই ছবিতে অভিনয় করছেন তারিক আনাম খান, সানজু জন, সাজ্জাদ, জেসিয়া, আলিসা এবং হলিউড থেকে মাইকেল জে হোয়াইট, লুইস ট্যান্ট, ফ্রেঙ্গগ্রেলো প্রমুখ।


আরও খবর



৮ দফা দাবি দিয়ে সড়ক ছাড়ল শিক্ষার্থীর

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২১ নভেম্বর 20২১ | ৩০৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হাফ ভাড়া দেওয়াকে কেন্দ্র করে ঠিকানা পরিবহনের একটি বাসে ছাত্রীকে ধর্ষণের হুমকি দিয়েছে চালকের সহকারী। এই হুমকির প্রতিবাদে বকশীবাজারে সড়ক অবরোধ করে বদরুন্নেসা কলেজের শিক্ষার্থীরা। ঘণ্টা দুই অবস্থানের পর ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সড়ক ছেড়ে দিয়েছে শিক্ষার্থীরা। এসময়ের মধ্যে বাসের সহকারীকে আইনের আওতায় আনাসহ ৮ দফা দাবি ঘোষণা করেছেন তাঁরা।

শিক্ষার্থীদের উত্থাপিত দাবিগুলো-

শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করা, ছাত্র-ছাত্রীদের সঙ্গে হয়রানিমূলক আচরণ না করা, শিক্ষার্থীদের বাস থেকে নামানোর সময়ে বাস থামাতে হবে, শিক্ষার্থীদের বাসে উঠতে দেওয়া, বাসে নারীদের নিরাপত্তা নিশ্চিত করা, ধর্ষণের হুমকি প্রদানকারীকে আইনের আওতায় আনা, রায়েরবাগ, শনিআখড়া, কাজলা, সাইনবোর্ড এলাকায় সব ধরনের বাস থামাতে হবে এবং শিক্ষার্থীদের উঠতে বাধা দেওয়া যাবে না।

দাবি আদায় না হলে আগামীকাল আবারও রাস্তায় নামার ঘোষণা দিয়ে আজকের বিক্ষোভ শেষ করেন শিক্ষার্থীরা।

এর আগে, আজ রোববার সকাল ১০টার দিকে রাজধানীর বকশীবাজার মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন বদরুন্নেসা কলেজের কয়েকশ শিক্ষার্থী।

হুমকির শিকার ওই ছাত্রী জানান, রাজধানীর শনিরআখড়া থেকে কলেজে আসার জন্য ঠিকানা পরিবহনের বাসে উঠেন তিনি। শনিরাখড়া থেকে কলেজের ভাড়া ১০ টাকা। কিন্তু ওই ছাত্রীর কাছ থেকে ১৫ টাকা ভাড়া রাখা হলে তিনি নিজেকে স্টুডেন্ট বলে ১০ টাকা ফেরত চাইলে চালকের সহকারী তাঁর সঙ্গে খারাপ ভাষায় কথা বলেন। পরে কলেজের সামনে বাস থেকে নেমে যাওয়ার সময়ে তাঁকে ৫ টাকা দিয়ে ধর্ষণ ও শারীরিক নির্যাতনের হুমকি দেন।

ওই ছাত্রী আরো বলেন, বাসটি চলন্ত অবস্থায় থাকায় বাসটির নম্বর মনে রাখতে পারিনি। তাঁদের এই ভোগান্তি প্রতিদিনের জানিয়ে বলেন, বাসগুলো তাঁদের তুলতেও চায় না।


আরও খবর



অস্ত্র-মাদকসহ ফাল্গুনী ডটকমের সিইও গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে ফাল্গুনী ডটকমের সিইও মো. পাভেল হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৪ এর সদস্যরা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে এক সহযোগীসহ তাকে গ্রেফতার করা হয়। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান বিষটি নিশ্চিত করেন।

এ সময় তিনি বলেন, ফাল্গুনী ডটকমের সিইও মো. পাভেল হোসেনকে সহযোগীসহ গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র ও মাদক জব্দ করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হবে।

নিউজ ট্যাগ: ফাল্গুনী ডটকম

আরও খবর
আবরার হত্যায় ২০ আসামির মৃত্যুদণ্ড

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১




বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, মেয়র আব্বাসের বিরুদ্ধে ৩ মামলা

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
রাজপাড়া থানার ওসি মাজাহারুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তিসহ বঙ্গবন্ধু মুর‌্যাল নির্মাণ প্রতিহতের ঘোষণার অভিযোগের ডিজিটাল নিরাপত্তা আইনের একটি এজাহার পেয়েছি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি এবং বঙ্গবন্ধু মুর‌্যাল নির্মাণ প্রতিহতের ঘোষণার অভিযোগে রাজশাহীর কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে থানায় তিনটি এজাহার দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) রাজশাহী মহানগরের রাজপাড়া, বোয়ালিয়া ও চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ তিনটি এজাহার দায়ের করা হয়। পুলিশ এজাহারগুলো গ্রহণ করে মামলা রেকর্ডের প্রক্রিয়া শুরু করেছেন বলে পুলিশ জানিয়েছে।

বোয়ালিয়া থানায় দায়ের করা অভিযোগে বাদী হয়েছেন, রাজশাহী নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের ১৩ নম্বর কাউন্সিলর আব্দুল মোমিন।

এছাড়াও চন্দ্রিমা থানায় দায়ের করা এজাহারের বাদী নগর যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তহিদুল হক সুমান এবং রাজপাড়া থানায় ১৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন বাদী হয়ে এজাহার দায়ের করেন।

রাজপাড়া থানার ওসি মাজাহারুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তিসহ বঙ্গবন্ধু মুর‌্যাল নির্মাণ প্রতিহতের ঘোষণার অভিযোগের ডিজিটাল নিরাপত্তা আইনের একটি এজাহার পেয়েছি। সেটি মামলা হিসেবে রেকর্ডের প্রক্রিয়া চলছে। রাজশাহী সিটি করপোরেশনের ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন বাদী হয়ে এজাহারটি দায়ের করেন বলে জানান ওসি মাজহারুল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি এবং বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মাণ প্রতিহতের ঘোষণা দিয়ে বক্তব্য দেন নৌকা প্রতীকে দুইবারের নির্বাচিত মেয়র আব্বাস আলী। এ নিয়ে তার ফাঁস হওয়া অডিও ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সোমবার রাত থেকে অডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পাড়ে।

ইসলামের দৃষ্টিতে পাপ সে জন্য রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর মুর‌্যাল না বসানোর নির্দেশ দেন এই মেয়র; যা জীবন দিয়ে হলেও প্রতিহত করার ঘোষণাও দেন তিনি। তার এমন বক্তব্যে রাজশাহীজুড়ে তোলপাড় শুরু হয়েছে। যদিও পুরো ঘটনাটি অস্বীকার করেছেন মেয়র আব্বাস।


আরও খবর
আবরার হত্যায় ২০ আসামির মৃত্যুদণ্ড

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১




মহাখালী ফ্লাইওভারের খুঁটিতে গাড়ির ধাক্কা, দুই তরুণের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | ৫৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
পাজেরো গাড়িটি মহাখালীর রাওয়া ক্লাবের সামনে মহাখালী ফ্লাইওভারের একটি খুঁটিতে সজোরে ধাক্কা খায়, তাতে হতাহতের এ ঘটনা ঘটে

রাজধানীর মহাখালী ফ্লাইওভারের খুঁটিতে ধাক্কা লেগে ব্যক্তিগত একটি গাড়ির আরোহী দুই তরুণের প্রাণ গেছে।

এরা হলেন- উমর আইমান (২০) ও ফাহিম আহমেদ রায়হান (২০)। তাদের সঙ্গে থাকা আরও এক তরুণকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কাফরুল থানার ওসি হাফিজুর রহমান বলেন, পাজেরো গাড়িটি মহাখালীর রাওয়া ক্লাবের সামনে মহাখালী ফ্লাইওভারের একটি খুঁটিতে সজোরে ধাক্কা খায়, তাতে হতাহতের এ ঘটনা ঘটে। মঙ্গলবার ভোর ৫টার দিকে ওই দুর্ঘটনার খবর পেয়ে টহল পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে। সজোরে ধাক্কা লাগায় গাড়িটি দুমড়ে মুচড়ে ঘটনাস্থলে পড়ে ছিল।


আরও খবর