আজঃ শনিবার ২৩ অক্টোবর ২০২১
শিরোনাম

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আরও ১৮২ জন, মৃত্যু ২

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ১৪৩ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৯ জন। একইসঙ্গে এই সময়ে নতুন করে ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু হয়েছে।

অধিদফতর বলছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি এবং মৃত্যুবরণকারীদের অধিকাংশই রাজধানীর বাসিন্দা।

মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯১৬ জনে। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৭৪২ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১৭৪ জন।

প্রতিবেদনে বলা হয়, এ বছরের ১ জানুয়ারি থেকে আজ (১২ অক্টোবর) পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ২০ হাজার ৫১৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৯ হাজার ৫২২ জন রোগী। ডেঙ্গুতে এ সময়ে ৮০ জনের মৃত্যু হয়েছে।

নিউজ ট্যাগ: ডেঙ্গু আক্রান্ত

আরও খবর
২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত‌্যু

শুক্রবার ২২ অক্টোবর ২০২১

ডেঙ্গু: আরও ১২৩ জন হাসপাতালে

শুক্রবার ২২ অক্টোবর ২০২১




স্থানীয় নির্বাচন, জাতীয় নির্বাচনের প্রস্তুতি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | ২৪১০জন দেখেছেন
Image
২০০৮ এর নির্বাচনে জোটবদ্ধ আওয়ামী লীগের ভূমিধ্বস বিজয়ের পর দলটি টানা তিনটি মেয়াদে রাষ্ট্র পরিচালনা করছে। বাংলাদেশের ইতিহাসে এতটা দীর্ঘ সময় কোন ব্যক্তি বা দল রাষ্ট্র পরিচালনা করে নাই

১৩ অক্টোবর তারিখে বাংলা ট্রিবিউনের একটি খবরে চোখ আটকে গেল। শিরোনাম: নৌকা পেল বিতর্কিত অনেকে, তৃণমূলের ক্ষোভ।এই বিষয়টি নিয়ে আলোচনা করার এটাই মোক্ষম সময়। ২০২৩ সালে অনুষ্ঠিত হবে দ্বাদশ সাধারণ নির্বাচন। এখন চলছে বিভিন্ন স্থানীয় সরকার নির্বাচনের প্রস্তুতি। নির্বাচনকেন্দ্রিক রাজনীতিতে দলীয় প্রার্থী মনোনয়ন একটি গুরুত্বপূর্ণ ব্যাপার। যেহেতু এখন স্থানীয় সরকার নির্বাচনেও দলীয় প্রতীকের ব্যবহার শুরু হয়েছে। তাই স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রার্থীর মনোনয়ন আগামী সাধারণ নির্বাচনে প্রভাব বিস্তার করবে।

সাধারণ দৃষ্টিতে ভোটের মাধ্যামে জয়ী হয়ে সরকার গঠনের মতো সাংগঠনিক সক্ষমতা আওয়ামী লীগ ও বিএনপি ব্যতীত আর কোন দলের নাই। ২০০৮ এর নির্বাচনের পর বিএনপিও তার সাংগঠনিক শক্তি অনেকাংশেই হারিয়ে ফেলেছে। ১৩ বছরে তাদের কর্মকাণ্ডই মূলত তাদের এই অবস্থার জন্য দায়ী। স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রার্থীদের মনোনয়ন দেওয়া বন্ধ রেখে তারা রক্ষণাত্মক রাজনীতির পথে হাঁটছে। তাই আমরা আওয়ামী লীগের মনোনয়ন প্রক্রিয়া নিয়ে আলোচনা করতে পারি।

২০০৮ এর নির্বাচনে জোটবদ্ধ আওয়ামী লীগের ভূমিধ্বস বিজয়ের পর দলটি টানা তিনটি মেয়াদে রাষ্ট্র পরিচালনা করছে। বাংলাদেশের ইতিহাসে এতটা দীর্ঘ সময় কোন ব্যক্তি বা দল রাষ্ট্র পরিচালনা করে নাই। আগামী নির্বাচনেও জয়ী হয়ে দলটি আবার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে চাইছে, এতে কোন সন্দেহ নাই। কিন্তু বর্তমান স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নে দলটির ভূল, আগামী সাধারণ নির্বাচনের আগে আওয়ামী লীগের সাংগঠনিক সক্ষমতায় হয়তো কোন চিড় ধরাতে পারে।

টানা তের বছর ক্ষমতায় থাকায় তৃণমূলের নেতৃত্বে একটা ঢিলেমী ভাব এসে যাওয়া স্বাভাবিক। বৃহৎ দল হিসাবে দলটির ভেতরে সাংগঠনিক গ্রুপিং তো রয়েছেই। এছাড়াও যুক্ত হয়েছে সুবিধালোভী ব্যক্তিদের অণুপ্রবেশ। এই সুবিধালোভী ব্যক্তিরা নিজেদের আখের গোছাতেই আওয়ামী লীগের নির্বাচনী রাজনীতিতে যুক্ত হয়ে দলটির সাংগঠনিক সক্ষমতায় চিড় ধরাচ্ছে বলে প্রতীয়মান হয়। আগামী সাধারণ নির্বাচনে আওয়ামী লীগ যদি সংগঠন ও জনগনের ওপর নির্ভর করে জয়ী হতে চায়, তবে বর্তমানের স্থানীয় সরকার নির্বাচনে দলটির উচিত হবে যোগ্য সাংগঠনিক ব্যক্তিদের মনোনয়ন দেওয়া। কিন্তু অনেকাংশেই সেই কাজটি হচ্ছে বলে মনে হচ্ছে না।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিদিনের খবর দেখলেই বোঝা যায় সুবিধালোভী বিতর্কিত ব্যক্তিরা অনেক জায়গাতেই মনোনয়ন পেয়ে যাচ্ছে। বঞ্চিত হচ্ছে আওয়ামী লীগের রাজপথের কর্মীরা। যারা শুধু রাষ্ট্রক্ষমতায় আসীন আওয়ামী লীগের কর্মী নয়, বরং আওয়ামী লীগের বিপদের দিনে রাজপথের কর্মী। পাঠক, আসুন, কিছু খবরের শিরোনামে চোখ বোলানো যাক।“বিএনপির বহিষ্কৃত নেতা নৌকার প্রার্থী, নেতা-কর্মীদের ক্ষোভ” (প্রথম আলো-১১.১১.২০২১), নাটোরে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবিতে পদত্যাগের হুমকি” (প্রথম আলো-১০.১১.২০২১), ঘোড়াশালে তৃণমূলের তালিকায় নাম না থাকা মুজাহিদ পেলেন আওয়ামী লীগের মনোনয়ন” (প্রথম আলো-৮-১০-২০২১), কেন্দ্রে প্রার্থীর নাম পাঠানোয় অনিয়ম করলে ব্যবস্থা: কাদের” (বাংলা ট্রিবিউন-৮-১০-২০২১)। এইসব খবরে আশংকা জাগে সাধারণ নির্বাচনের দুই বছর আগের এই স্থানীয় সরকার নির্বাচনের মনোনয়ন ঘিরে আওয়ামী লীগের তৃণমূলের শক্তি দুর্বল করে দেয় কিনা।

দেশজুড়ে ইউপি নির্বাচনের পাশাপাশি কিছু পৌরসভার নির্বাচনও অনুষ্ঠিত হচ্ছে। গত ৭ অক্টোবর দশটি পৌরসভার দলীয় প্রার্থীর মনোনয়ন দেয় আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড, যার মধ্যে নীলফামারী জেলার ডোমার পৌরসভাও রয়েছে। ডোমার পৌরসভায় মনোনয়ন দেওয়া হয়েছে গনেশ কুমার আগরওয়ালকে, যার নাম তৃণমূল থেকে পাঠানো প্রার্থী তালিকায় ছিল না। ডোমারের আওয়ামী লীগ সংশ্লিষ্ট পক্ষগুলো এই মনোনয়নে বিষ্মিত। গনেশ কুমার আগরওয়ালা তার দলীয় পরিচয়ে উল্লেখ করেছেন তিনি উপজেলা যুবলীগের নেতা এবং উপজেলা ছাত্রলীগের প্রাক্তন সহ-সভাপতি। কিন্তু তার সময়ের ডোমার ছাত্রলীগের কোন নেতাকর্মীই তাকে ছাত্রলীগের কর্মী হিসাবে চেনেন না। ডোমারের রাজনৈতিক ইতিহাসে তার কিংবা তার পরিবারের কারোরই আওয়ামী লীগের সাথে কোন রাজনৈতিক সংশ্লিষ্টতা কখনোই ছিল না। বরং বরাবরই তার পরিবার আওয়ামী লীগের বিরোধীপক্ষ হিসাবেই পরিচিত। গণেশ কুমার আগরওয়ালার পিতা বানোয়ারি লাল আগরওয়ালা ডোমারের বিশিষ্ট ব্যবসায়ী বিএনপির রাজনীতির সাথে যুক্ত।

২৩.০৬.১৯৯২ সালে তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী আব্দুল মতিন চৌধুরী ডোমারে গেলে ডোমার বহুমুখি উচ্চ বিদ্যালয়ে উপজেলা বিএনপি আয়োজিত জনসভায় মন্ত্রীকে ফুলের তোড়া উপহার দিয়ে বওয়ারি লাল আগরওয়ালা বিএনপিতে যোগদান করেন এবং মন্ত্রী তার বাড়িতে আতিথ্য গ্রহণ করেন। পরবর্তীতে ২০০১-২০০৬ মেয়াদে বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের মন্ত্রী, জামায়াত নেতা যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামী ডোমার গেলে তার বাড়িতে আতিথ্য গ্রহণ করেন।

এছাড়াও ১৯৯৬ আওয়ামী লীগ ক্ষমতায় থাকার সময় তৎকালীন ডোমার ছাত্রদল নেতা আসাদুজ্জামান চয়ন ও আবুল কালাম আজাদের নেতৃত্বে বিএনপির সমর্থকরা আওয়ামী লীগের অফিস ভাংচুর করে এবং বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবির অবমাননা করে। এই ঘটনায় আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ (বর্তমান ডোমার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক) বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন (মামলা নং-০৬, তারিখ: ২৯.০৭.১৯৯৬, জি আর নং- ৪৬/৯৬)। এই মামলার অন্যতম আসামী গণেশ কুমার আগরওয়ারের বড় ভাই গোবিন্দ কুমার আগরওয়ালা।  কথিত আছে, গণেশ কুমার আগরওয়ালা টাকার বিনিময়ে ডোমার উপজেলা যুবলীগের কমিটিতে নিজের নাম লেখান।

ডোমার পৌরসভার মেয়র পদে দলীয় মনোনয়ের জন্য আবেদন করেছিলেন ডোমার আওয়ামীলীগের দুইজন ত্যাগী নেতা। এনায়েত হোসেন রতন নীলফামারী জেলা আওয়ামী লীগের সদস্য এবং ময়নুল হক মনু ডোমার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। দুইজনই ৮৯’র স্বৈরাচারবিরোধী আন্দোলন, ৯৫’র সারের দাবিতে আন্দোলন, ৯৬’র অসহযোগ আন্দোলন সহ গত ৩৫ বছরে আওয়ামী লীগের সকল আন্দোলন-সংগ্রামের প্রথম সারির কর্মী। ১৯৯৫ সালে সারের দাবিতে কৃষকদের সাথে আন্দোলন করতে গিয়ে তৎকালীন বিএনপি সরকারের রোষানলে পড়ে ময়নুল কারাবরণও করেন। এমন ত্যাগী নেতাদের বাদ দিয়ে আওয়ামীবিরোধী হিসাবে পরিচিত ও অবাঙালি সংস্কৃতির পরিবারের সদস্য একজন বিতর্কিত ব্যক্তিকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার পুরো উপজেলাজুড়ে আওয়ামী লীগের রাজনীতিতে থমথমে অবস্থা বিরাজ করছে।

স্থানীয় সরকার নির্বাচন হলো সাধারণ নির্বাচনের পূর্বপ্রস্তুতি। আওয়ামী লীগ যদি দ্বাদশ সাধারণ নির্বাচনে সত্যিকার অর্থেই জয়ী হয়ে আবার সরকার গঠন করতে চায়, তবে তাদের উচিত হবে এইসব বিতর্কিত ব্যক্তিদের মনোনয়ন বাতিল করে দল থেকেও বহিষ্কার করা। নইলে পরবর্তীতে রাষ্ট্রের রাজনৈতিক রূপ অনেকবেশি লুপ্ত হবে। রাজনৈতিক ক্ষমতা রাজনীতিবিদের চেয়ে আমলা ও ব্যবসায়ীদের হাতে বেশি চলে যাবে। যা কোনভাবেই দেশ ও জাতির জন্য মঙ্গলজনক হবে না।

লেখকঃ সৈয়দ এরশাদুল হক মিলন

লিটলম্যাগ সম্পাদক ও

সাবেক যুগ্ম আহবায়ক

ডোমার উপজেলা ছাত্রলীগ।


আরও খবর
এই দুঃখ কোথায় রাখি?

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১




তৃতীয় ধাপের ইউপি নির্বাচন ২৮ নভেম্বর

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | ৭০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
১০টি পৌরসভায় একই দিনে অর্থাৎ ২৮ নভেম্বর ভোট হবে। সেক্ষেত্রে মনোনয়নপত্র জমা, বাছাই, প্রত্যাহারের শেষ সময় একই রকম রয়েছে

তৃতীয় ধাপে দেশের এক হাজার ৭টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। এদিন ১০ পৌরসভায়ও ভোট হবে। ৩১ ইউপি ও ১০ পৌরসভায় ইভিএমে ভোট হবে, বাকিগুলোয় ব্যালট পেপারে ভোটগ্রহণ করা হবে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে (ইসি) অনুষ্ঠিত বৈঠক শেষে এই তফসিল ঘোষণা করেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

ঘোষিত তফসিল অনুযায়ী, ইউপি চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর। ভোটগ্রহণ হবে ২৮ নভেম্বর।

ইসি সচিব জানান, ১০টি পৌরসভায় একই দিনে অর্থাৎ ২৮ নভেম্বর ভোট হবে। সেক্ষেত্রে মনোনয়নপত্র জমা, বাছাই, প্রত্যাহারের শেষ সময় একই রকম রয়েছে।

এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, এসএসসি ও এইচএসসি পরীক্ষার সময়সূচি বিবেচনায় নিয়ে ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছে। সেক্ষেত্রে কোনো ধরনের সমস্যা হবে না বলে মনে করি।

নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত এ সংবাদ ব্রিফিংয়ে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, এনআইডি ডিজি এ কে এম হুমায়ুন কবীর, যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান ও জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

ইতোমধ্যে প্রথম ধাপে ৩৬৯টি ইউপিতে ভোটগ্রহণ করেছে ইসি। দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউপিতে আগামী ১১ নভেম্বর ভোট হবে।


আরও খবর



নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এমএসএস

প্রকাশিত:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা মানবিক সাহায্য সংস্থা (এমএসএস)। প্রতিষ্ঠানটিতে নয়টি ভিন্ন পদের বিপরীতে মোট ৪৫৭ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে মাধ্যমে সহজেই আবেদন করতে পারবেন।

পদের নাম

জোনাল ম্যানেজার, ক্লাস্টার ম্যানেজার, এরিয়া ম্যানেজার, শাখা ব্যবস্থাপক, শাখা ব্যবস্থাপক (এমএসএমই), লোন অ্যান্ড সেভিংস অফিসার (এমএসএমই), শাখা হিসাবরক্ষক, কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার, প্রশিক্ষণার্থী কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার।

শিক্ষাগত যোগ্যতা  ও অভিজ্ঞতা

জোনাল ম্যানেজার, ক্লাস্টার ম্যানেজার, এরিয়া ম্যানেজার, শাখা ব্যবস্থাপক, শাখা ব্যবস্থাপক (এমএসএমই), লোন অ্যান্ড সেভিংস অফিসার (এমএসএমই), শাখা হিসাবরক্ষক, কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার, প্রশিক্ষণার্থী কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার।

কর্মস্থল: ঢাকা।

বেতন: জোনাল ম্যানেজার ও ক্লাস্টার ম্যানেজার পদের বেতন ৪৭০০০-৫৫০০০ টাকা,

এরিয়া ম্যানেজার পদের বেতন ৩৮০০০-৪২০০০ টাকা,

শাখা ব্যবস্থাপক পদের বেতন ৩০০০০-৩৬০০০ টাকা,

শাখা ব্যবস্থাপক (এমএসএমই) পদের বেতন ৩০০০০-৪০০০০ টাকা,

লোন অ্যান্ড সেভিংস অফিসার (এমএসএমই) পদের বেতন ২৫০০০-৩০০০০ টাকা,

শাখা হিসাবরক্ষক ও প্রশিক্ষণার্থী কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার পদের বেতন ১৮৪৬৬-১৬৩৩৪,

কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার পদের বেতন ২০০০০-২৫০০০ টাকা। ।

আবেদনে প্রক্রিয়া

আগ্রহী যোগ্য প্রার্থীকে আবেদনপত্র নির্বাহী পরিচালক, মানবিক সাহয্য সংস্থা (এমএসএস), ২৯ পশ্চিম পান্থপথ, ঢাকা-১২০৫, বরাবর পাঠাতে হবে।

আবেদনের শেষ তারিখ : ৩০ অক্টোবর, ২০২১।

নিউজ ট্যাগ: এমএসএস

আরও খবর
পুলিশে এসআই পদে নিয়োগ

শুক্রবার ০৮ অক্টোবর ২০২১




দাঁড়িয়ে থাকা পিকআপে ট্রাকের ধাক্কা, নিহত ৩

প্রকাশিত:শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১ | ৮৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নেত্রকোনায় দাঁড়িয়ে থাকা পিকআপভ্যানে বালুবাহী একটি ড্রাম ট্রাকের ধাক্কায় তিনজন নিহত হয়েছেন। এসময় আরও দুজন আহত হয়েছেন। শনিবার ভোরে নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কের সদর উপজেলার চল্লিশা বাগড়া বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সুনামগঞ্জের ধরমপাশা উপজেলার জিংলিগড়া গ্রামের বাসিন্দা সবুজ মিয়ার ছেলে রনি মিয়া (২০), একই বাড়ির সবুজের ভাতিজা ও শফিকুল মিয়ার ছেলে বাবু মিয়া (১৪) এবং চালক নেত্রকোনার বারহাট্টার চন্দ্রপুর গ্রামের আবুচান মিয়া (২৮।) আহতরা হলেন, সবুজ মিয়ার ছেলে আনোয়ার মিয়া (১৬) ও জনি মিয়া (১৪)।

জানা গেছে, ভোর ৪টার দিকে সুনামগঞ্জের ধরমপাশা উপজেলার গাছতলা বাজার থেকে মাছভর্তি করে একটি পিকআপভ্যান গাজিপুরের কোনাবাড়ি যাচ্ছিল।

পথে নেত্রকোনা-ময়মনসিংহ সড়কের চল্লিশা বাগড়া বাজার এলাকায় পিকআপভ্যানটির চাকা ফেঁসে যায়। এসময় চালক তা সারাতে গেলে পেছন দিকে থেকে আসা একটি বালুবোঝাই ড্রাম ট্রাক ধাক্কা দেয়। এতে চালকসহ দুই মাছ ব্যবসায়ী ঘটনাস্থলে মারা যান। আহত হন আরও দুই মাছ ব্যবসায়ী। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

নেত্রকোনা মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদ জানান, নেত্রকেনা মডেল থানা পুলিশ ও শ্যামগঞ্জ হাইওয়ে পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ নিয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে। 



আরও খবর



২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৯৩

প্রকাশিত:শনিবার ১৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৬ অক্টোবর ২০২১ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ছয়জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসেবে করোনাতে আক্রান্ত হয়ে মারা গেলেন ২৭ হাজার ৭৫২ জন। গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ২৯৩ জন। তাদের নিয়ে দেশে করোনাতে সরকারি হিসেবে শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৫ হাজার ১৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪২জন, তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে মোট সুস্থ হলেন ১৫ লাখ ২৭ হাজার ৩৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ৮৮ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৫৩ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫৮ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যহার এক দশমিক ৭৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ২৫১টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৫৮০টি।  দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৭৬ হাজার ৮২৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৩ লাখ ৮০ হাজার ৬৯৬ টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৬ লাখ ৯৬ হাজার ১২৯টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয়জনের মধ্যে পুরুষ চারজন আর নারী দুইজন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৭৭৯ জন আর নারী নয় হাজার ৯৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৭১ থেকে ৮০ বছর বয়সী দুজন,  ৬১ থেকে ৭০ বছর বয়সী  দুজন আর ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন দুজন।  মারা যাওয়া ছয়জনের মধ্যে তিনজন ঢাকা বিভাগের আর চট্টগ্রাম, খুলনা ও সিলেট বিভাগের আছেন একজন করে। তারা সবাই সরকারি হাসপাতালে মারা গেছেন।


আরও খবর
২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত‌্যু

শুক্রবার ২২ অক্টোবর ২০২১

ডেঙ্গু: আরও ১২৩ জন হাসপাতালে

শুক্রবার ২২ অক্টোবর ২০২১