আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

দিনাজপুরের পার্বতীপুরে শিশু ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুরের পার্বতীপুরে শিশু ধর্ষণ মামলায় অভিযুক্ত সাইফুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দন্ডিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেলা ও দ্বায়রা জজ শরীফ উদ্দিন আহমেদ। ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তাকে আরো ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ সোমবার দুপুর ওই রায় ঘোষণা করেন তিনি। সাজা ভোগ করতে তাকে কারাগারে পাঠানো হয়েছে। তবে বেকসুর খালাস পেয়েছেন সহযোগি হিসেবে অভিযুক্ত আফজাল হোসেন কবিরাজ। গেল ২০১৬ সালের ১৮ অক্টোবর ধর্ষণের শিকার হন পূজা নামে ৫ বছর বয়সি ওই শিশু।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ১৮ অক্টোবর পার্বতীপুর উপজেলার জমিরেরহাট তকেয়া পাড়ায় ওই ধর্ষণের ঘটনা ঘটে। বাড়ির পাশে খেলার সময় নিখোজ হয় ৫ বছর বয়সি শিশু পূজা। পরদিন বাড়ির পাশে হলুদ ক্ষেত্রে রক্তাক্ত এবং মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে প্রথমে স্থানীয় ল্যাম্প এবং পরবর্তীতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে ঢাকায় নিয়ে চিকিৎসা করানো হয়। চকলেট খাওয়ানোর লোভ দেখিয়ে তাকে ডেকে নিয়ে ব্লেড দিয়ে যৌনাঙ্গ কেটে ধর্ষণ করে প্রতিবেশী জহির উদ্দিনের ৪২ বছর বয়সী ছেলে সাইফুল ইসলাম। 

এঘটনায় ২দিন পর ২০ অক্টোবর সাইফুল ইসলামকে প্রধান এবং সহযোগি হিসেবে আফজাল হোসেন কবিরাজ নামে আরেক ব্যক্তির বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানায় মামলা করেন মেয়ের পিতা পিকআপ ভ্যানের চালক ( সুবল চন্দ্র দাস)। ৭দিনের রিমান্ড শেষে ২০১৭ সালের ফেব্রুয়ারী মাসে অভিযুক্ত দুইজনের বিরুদ্ধে আদালতে চার্জশীট (অভিযোগপত্র) দাখিল করেন তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক আবু সাঈদ।


আরও খবর



আগামী অর্থবছরে অর্থনীতির আকার ৫০০ বিলিয়ন ডলার হবে: অর্থমন্ত্রী

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৪৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ‌আমাদের অর্থনীতি ১০০ বিলিয়ন ডলার হতে ১৯ বছর লেগেছে। এখন আমাদের অর্থনীতির আকার ৪১১ বিলিয়ন মার্কিন ডলার এবং মাথাপিছু আয় বেড়ে ২ হাজার ৫৫৪ ডলার হয়েছে। আগামী অর্থবছরে আমাদের অর্থনীতির আকার ৫০০ বিলিয়ন ডলার হবে।

আজ রবিবার বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠানের আয়োজন করে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অর্থমন্ত্রী বলেন, বর্তমানে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৫ থেকে ৪৬ বিলিয়ন ডলারের কাছাকাছি। আমি বিশ্বাস করি, ইনশাআল্লাহ চলতি বছরের শেষ নাগাদ রিজার্ভ ৫০ বিলিয়ন ডলারে নিয়ে যেতে পারব। দেশে শিক্ষার হার বেড়েছে, কমেছে দারিদ্র্য। আমাদের বার্ষিক উন্নয়ন কর্মসূচির আকার বেড়েছে। কোভিডের মধ্যে বিশ্ব অর্থনীতির অবস্থা ভালো নয়, তারপরও বাংলাদেশ ভালো করছে। ২০৩০ সালের মধ্যে ক্ষুধামুক্ত উচ্চ আয়ের দেশে রূপান্তর করব।


আরও খবর
অর্ধেক জনবলে চলবে ব্যাংক

সোমবার ২৪ জানুয়ারী ২০২২

শেয়ারবাজারে বড় দরপতন

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




শামীম ওসমান নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেছেন : সিইসি

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণায় নেমেছেন জানিয়ে শামীম ওসমান যে সংবাদ সম্মেলন করেছেন তা আচরণবিধির লঙ্ঘন। তবে শামীম ওসমান সংবাদ সম্মেলন করে মাঠে নামার ঘোষণা দিলেও তিনি নামেননি। এতে নির্বাচনি আচরণবিধির লঙ্ঘন হয়েছে, তবে তা শাস্তিযোগ্য অপরাধ নয়।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জে নির্বাচন পরিস্থিতি দেখতে এসে নগরীর মরগান স্কুলে প্রিসাইডিং ও রিটার্নিং কর্তকর্তাদের সঙ্গে মত বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

কে এম নূরুল হুদা বলেন, আমি নারায়ণগঞ্জে কোনো সমস্যা দেখি না। নারায়ণগঞ্জ সিটি নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচনে যে প্রার্থীরা আছেন তারা মৌখিক অভিযোগ ছাড়া কোনো সংঘর্ষে জড়ায়নি। আমি মনে করি, সংঘর্ষ ছাড়াই এখানে নির্বাচন হবে।

ইভিএম বিতর্ক নিয়েও নূরুল হুদা বলেন, ইভিএম এমন একটা মেশিন, যার মাধ্যমে ভোট গ্রহণ শেষে ১০ মিনিটের মধ্যে ভোট গণনা করতে পারি এবং এটি একটি পরিচ্ছন্ন মেশিন।


আরও খবর



এজেন্ট বের করে দেওয়ায় নৌকার প্রার্থীর ভোট বর্জন

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ ভোট বর্জন করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ জাকারিয়া।

বুধবার (৫ জানুয়ারি) দুপুর ১টায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানিহাটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের এ প্রার্থী সংবাদ সম্মেলনে ভোট বর্জনের ঘোষণা দেন।

মোহাম্মদ জাকারিয়া বলেন, ইউনিয়নের ২, ৭ ও ৮ নম্বর ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ডে আমার নৌকা প্রতীকের এজেন্টদের জোরপূর্বক বের করে দেওয়া হয়েছে। আমাকে প্রাণনাশের হুমকি দেন ওই প্রার্থী।

নৌকা প্রতীকের প্রার্থী আরও বলেন, ভোটগ্রহণের কয়েক দিন আগে থেকেই প্রশাসনকে এ আশঙ্কা ও নিরাপত্তাহীনতার কথা জানিয়েছিলাম। তারা আমাকে দিয়েছিলেন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হবে। কিন্তু আজ সকাল থেকেই এজেন্ট বের করে দেওয়ার বিষয়ে পুলিশ ও নির্বাচন কর্মকর্তাকে জানানো হলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। তাই ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।

জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, নৌকা প্রতীকের প্রার্থী জাকারিয়ার অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়েছিলাম। পরে তাকে এজেন্ট পাঠানোর কথা বললেও এজেন্ট আসেনি। এরপর আমার সঙ্গে কেউ যোগাযোগ করেনি।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪ ইউনিয়নে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে। চেয়ারম্যান পদে ৬৬ জন, ইউপি সদস্য পদে ৫৪৯ জন এবং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে ১৭৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে দুই লাখ ৬৭ হাজার ৪৩৫ জন ভোটার রয়েছে। এদের মধ্যে পুরুষ এক লাখ ৩৫ হাজার ২৪১ জন ও নারী এক লাখ ৩২ হাজার ১৯৪ জন।

নিউজ ট্যাগ: চাঁপাইনবাবগঞ্জ

আরও খবর



নারায়ণগঞ্জে বাস-ট্রেনের সংঘর্ষে বাসের ২ যাত্রী নিহত

প্রকাশিত:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | ৫৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জের সদরে রেলক্রসিংয়ে বাস ও ট্রেনের সংঘর্ষে বাসের ২ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৭ জন।

রোববার সন্ধ্যায় শহরের ১নং রেলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

ঘটনাস্থল থেকে বিষয়টি নিশ্চিত করেছেন সদর মডেল থানার ওসি শাহ জামান।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সন্ধ্যা ৬টায় ১নং রেলগেট এলাকাতে রেললাইনের উপরে আনন্দ পরিবহনের একটি বাস ছিল। প্রচন্ড যানজটের কারণে বাসটি আর সরতে পারেনি।

এ সময় ঢাকা থেকে আসা ট্রেনটি সেন্ট্রাল স্টেশনে প্রবেশের মুখে ওই বাসটিকে ধাক্কা দেয়। এতে বাসটি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই ২জন মারা গেছেন, আহত হয়েছেন কমপক্ষে ৭ জন।


আরও খবর



আজ পর্দা উঠছে বিপিএলের

প্রকাশিত:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | ২৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দর্শকদের গ্যালারিতে রেখেই শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। কিন্তু, বর্তমান কোভিড-১৯-এর পরিস্থিতি দর্শকদের আশা ভেস্তে দিয়েছে। এতে করোনার প্রভাবে আয়োজনেও কিছুটা ভাটা পড়েছে। তবুও সব শঙ্কা দূরে ঠেলে অবশেষে আজ শুক্রবার থেকে মাঠে গড়াচ্ছে টুর্নামেন্টটির অষ্টম আসর।

করোনারকালের সব টুর্নামেন্টের মতো এটিও হচ্ছে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে। টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশাল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়।

দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। ওই ম্যাচে মুখোমুখি হবে মিনিস্টার গ্রুপ ঢাকা ও খুলনা টাইগার্স। ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে জিটিভি ও টি স্পোর্টস।

এবারের বিপিএলে অংশ নিচ্ছে মোট ছয়টি দলমিনিস্টার গ্রুপ ঢাকা, ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, সিলেট সানরাইজার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্রতিটি দলের খেলোয়াড়দের খরচসহ ফ্র্যাঞ্চাইজি ফি পড়েছে মোট পাঁচ কোটি টাকা। দল পরিচলনায় সম্ভাব্য ব্যয় সব মিলিয়ে ছয় থেকে সাত কোটি টাকা।

অথচ অবাক করার বিষয় হলো এত কোটি টাকার দল নিয়ে চ্যাম্পিয়ন হলে মিলবে মাত্র এক কোটি টাকার প্রাইজমানি। চ্যাম্পিয়ন যারাই হোক পাবে এক কোটি টাকা, রানার্সআপ হলে মিলবে ৫০ লাখ টাকা।

এবারের টুর্নামেন্টের মূল পৃষ্ঠপোষক বিবিএস কেব্‌লস। পাওয়ার স্পন্সর ওয়ালটন। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটএ তিন ভেন্যুতে হবে বিপিএলের ম্যাচগুলো। মোট ২৭ দিনে অনুষ্ঠিত হবে ৩৪ ম্যাচ। শুক্রবার ছাড়া বাকি দিনগুলোতে প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায়, দ্বিতীয় ম্যাচ শুরু বিকেল সাড়ে ৫টায়।

আগামীকাল বিপিএলের পর্দা উঠবে মিরপুর শেরেবাংলায়। যা চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি খেলা হবে চট্টগ্রামে। পরে ঢাকায় ৩ ও ৪ ফেব্রুয়ারি খেলা হওয়ার পর ৭-৯ ফেব্রুয়ারি হবে সিলেটে। সেখানে বিপিএল চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

এরপর ঢাকায় ১৪ ফেব্রুয়ারি প্লে-অফের প্রথম দিন হবে এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। ১৬ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ারের পর ১৮ ফেব্রুয়ারি, শুক্রবার হবে ফাইনাল। প্লে-অফ ও ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে। এলিমিনেটর থেকে ফাইনাল পর্যন্ত ম্যাচগুলোয় রাখা হয়েছে রিজার্ভ ডে।

করোনাভাইরাসের কারণে মাঝের দুই মৌসুম হয়নি বিপিএল। এ টুর্নামেন্টের সর্বশেষ আসর হয়েছে ২০১৯২০ মৌসুমে। বিপিএলকে সামনে রেখে গত ২৭ ডিসেম্বর প্লেয়ার্স ড্রাফট থেকে দল সাজিয়েছে সবাই। এর আগে সরাসরি চুক্তিতে ছয় দল দেশি-বিদেশি ক্রিকেটারদের নেয়। শক্তি ও অভিজ্ঞতার বিচারে এগিয়ে আছে মাহমুদউল্লাহর ঢাকা, মুস্তাফিজের কুমিল্লা এবং সাকিবের বরিশাল। তারুণ্যনির্ভর দল গড়েছে চট্টগ্রাম। আনকোরা হলেও জাতীয় দলে খেলা একাধিক তরুণ আছেন দলটিতে। তারকা কিছুটা কম হলেও পিছিয়ে রাখা যাবে না মুশফিকের খুলনা কিংবা সৈকতের খুলনা টাইগার্সকে। সবমিলিয়ে ছয় দলের লড়াইটা এবার কতটা রোমাঞ্চ ছড়ায় সেটাই দেখার অপেক্ষা!

এক নজরে বিপিএলের দলগুলো

সিলেট সানরাইজার্স : তাসকিন আহমেদ, দীনেশ চান্দিমাল, কেসরিক উইলিয়ামস, কলিন ইনগ্রাম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আল আমিন হোসেন, নাজমুল ইসলাম অপু, এনামুল হক বিজয়, সোহাগ গাজী, অলক কাপালি, মুক্তার আলি, সিরাজ আহমেদ, মিজানুর রহমান, নাদিফ চৌধুরী, জুবায়ের হোসেন লিখন ও শফিউল হায়াত হৃদয়, রবি বোপারা ও অ্যাঞ্জেলো পেরেরা।

মিনিস্টার গ্রুপ ঢাকা : মাহমুদউল্লাহ রিয়াদ, ইসুরু উদানা, কাইস আহমেদ, নাজিবুল্লাহ জাদরান, তামিম ইকবাল, রুবেল হোসেন, মাশরাফী বিন মোর্ত্তজা, শুভাগত হোম চৌধুরী, নাঈম শেখ, আরাফাত সানি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান ও এবাদত হোসেন, মোহাম্মদ শাহজাদ, ফজল হক ফারুকী।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : নাসুম আহমেদ, বেনি হাওয়েল, কেনার লুইস, উইল জ্যাকস, শরিফুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রেজাউর রহমান রাজা, সাব্বির রহমান, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, আকবর আলি ও নাঈম ইসলাম, চ্যাডউইক ওয়ালটন রায়াদ এমরিট।

ফরচুন বরিশাল : সাকিব আল হাসান, মুজিব উর রহমান, ক্রিস গেইল, কাজী নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলি, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সালমান হোসেন ইমন ও ইরফান শুক্কুর, ওবেদ ম্যাককয়, আলজারি জোসেফ, ও নিরোশান ডিকভেলা।

খুলনা টাইগার্স : মুশফিকুর রহিম, থিসারা পেরেরা, ভানুকা রাজাপক্ষে,  নাভিন উল হক, মেহেদী হাসান, সৌম্য সরকার, কামরুল ইসলাম রাব্বি, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, ফরহাদ রেজা, রনি তালুকদার, সৈয়দ খালেদ আহমেদ, জাকের আলি অনিক ও নাবিল সামাদ, সেকুগে প্রসন্ন ও সিকান্দার রাজা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : মুস্তাফিজুর রহমান, ফাফ ডু প্লেসি, মঈন আলি, সুনীল নারাইন, লিটন দাস, শহিদুল ইসলাম, ইমরুল কায়েস, তানভীর ইসলাম, আরিফুল হক, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সুমন খান, মুমিনুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, আবু হায়দার রনি ও মেহেদী হাসান, কুশল মেন্ডিস ও ওশেন থমাস।


আরও খবর
মাঠে ফিরছেন মাশরাফি, বোলিংয়ে ঢাকা

সোমবার ২৪ জানুয়ারী ২০২২