আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

কক্সবাজারে নদী থেকে অজ্ঞাতপরিচয় এক শিশুর মৃতদেহ উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৩৪৫জন দেখেছেন
মোহাম্মদ ফারুক, কক্সবাজার

Image

কক্সবাজারের বাকখালী নদী থেকে অজ্ঞাতপরিচয় এক শিশুর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ১৪ জানুয়ারি শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ঝিলংজা ইউনিয়নের বাংলাবাজারস্থ নদী থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। মৃত শিশুটির বয়স দেড় বছর, এমনটি ধারণা করছেন পুলিশ।

কক্সবাজার সদর থানার ওসি (অপারেশন) সেলিম উদ্দিন বলেন, বাংলাবাজার ব্রিজের অল্প দূরেই নদীতে ভাসছিল শিশুর মৃতদেহটি। স্থানীয়রা দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে।

তিনি আরও বলেন, শিশুটির মৃতদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে। তার পরিচয় নিশ্চিত করতে কাজ করছে পুলিশ।


আরও খবর



নির্বাচনে মৃত্যুর দায় প্রার্থী ও সমর্থকদের : ইসি সচিব

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৬ জনের মৃত্যুর দায় নির্বাচন কমিশনের (ইসি) নয় বলে মন্তব্য করেছেন সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

তিনি বলেন, ভোট দিতে গিয়ে যারা মারা গেছেন, এর দায় প্রার্থী ও সমর্থকদের।

বুধবার (৫ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ভোট পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ইসি সচিব বলেন, কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোট খুব ভালো হয়েছে। সামনে আরও ভালো হবে।

এসময় ভোটে অনিয়মের কারণে ৯টি কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে বলে জানন তিনি।

উল্লেখ্য, পঞ্চম ধাপের ইউপি ভোটে মানিকগঞ্জ, চট্টগ্রাম, গাইবান্ধা, বগুড়া ও চাঁদপুরে সহিংসতায় ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।


আরও খবর



ভাড়া কমলো বিমানের মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটের

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সুবর্ণজয়ন্তী উপলক্ষে মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের ফ্লাইট ভাড়া কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ১৬ জানুয়ারি থেকে সৌদি আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মাম, সংযুক্তি আরব-আমিরাতের দুবাই, আবুধাবি রুটে আসন খালি থাকা সাপেক্ষে টিকিটের হ্রাসকৃত মূল্যের উচ্চস্তর কার্যকর হবে। তবে বরাবরের মতো ভাড়ার নিম্নস্তরসমূহ চালু থাকবে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক জনসংযোগ তারা খন্দকারের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা থেকে জেদ্দা রুটে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকিটের একমুখী সর্বোচ্চ ভাড়া বর্তমানে ট্যাক্সসহ ৭২ হাজার ৪৫৫ টাকা, যা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৬৪ হাজার ৮২০ টাকা (ট্যাক্সসহ)।

ঢাকা থেকে রিয়াদ ও দাম্মাম রুটে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকিটের একমুখী সর্বোচ্চ ভাড়া বর্তমানে ট্যাক্সসহ ৭০ হাজার ৭৫৮ টাকা, যা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৬৩ হাজার ১২৩ টাকা (ট্যাক্সসহ)।

ঢাকা থেকে দুবাই রুটে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকিটের একমুখী সর্বোচ্চ ভাড়া বর্তমানে ট্যাক্সসহ ৭৫ হাজার ৫০৮ টাকা, যা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৬২ হাজার ৭৮৪ টাকা (ট্যাক্সসহ)।

এছাড়া ঢাকা-আবুধাবির রুটে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকিটের একমুখী সর্বোচ্চ ভাড়া বর্তমানে ট্যাক্সসহ ৬৭ হাজার ২৫ টাকা, যা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৫৮ হাজার ৫৪২ টাকা (ট্যাক্সসহ)।

যাত্রীরা বিমানের যে কোনো সেলস অফিস, বলাকা প্রধান কার্যালয়ের সেলস সেন্টার, বিমান কল সেন্টার এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে হ্রাসকৃত মূল্যে টিকিট ক্রয় করতে পারবেন।


আরও খবর



ইসি গঠনে আইনের জন্য সরকারকে ধন্যবাদ রাষ্ট্রপতির

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগ আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়ায় সরকারকে ধন্যবাদ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার (১৭ জানুয়ারি) বিকালে বঙ্গভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধিদল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে ইসি গঠন নিয়ে আলোচনা করতে গেলে রাষ্ট্রপ্রধান ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্য জানিয়েছেন।

প্রতিনিধি দলে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সঙ্গে ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মো. আব্দুর রাজ্জাক, মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৪ ফেব্রুয়ারি। নতুন কমিশন গঠনের জন্য রাজনৈতিক দলগুলোর মতামত জানতেই রাষ্ট্রপতির এ সংলাপ। এদিকে নতুন নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সংলাপের মধ্যেই সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভা ইসি গঠনে আইনের খসড়ায় সায় দেয়। সেখানে সার্চ কমিটি বিধান রাখা হয়েছে।

রাষ্ট্রপতির সংলাপে অংশ নেওয়া প্রায় সব দলই আইনের দাবি জানিয়েছে। সরকারে পক্ষ থেকেও আইনের কথা বলা হয়েছিল।

মন্ত্রিসভার অনুমোদনের পর খসড়া আইনটি এখন সংসদে যাবে। যাচাই-বাছাই শেষে আইনসভার অনুমোদন পেলেই আইনটি কার্যকর হবে। সংসদের চলতি অধিবেশনে আইনটি পাস করে এর অধীনে নতুন কমিশন গঠনের সম্ভাবনার কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।

বঙ্গভবনের দরবার হলে অনুষ্ঠিত আলোচনায় আওয়ামী লীগের প্রতিনিধিদল একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নসহ তাদের প্রস্তাব পেশ করে।

প্রেস সচিব জানান, প্রতিনিধিরা বলেন, সংবিধানের ১১৮ অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনারদের নিয়োগ দেবেন। তারা অবাধ, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সকল নির্বাচনে তথ্যপ্রযুক্তির ব্যবহার বাড়ানোর প্রস্তাব করেন।

এ ছাড়া একটি স্বাধীন ও কার্যকর নির্বাচন কমিশন গঠন, নির্বাচনকালীন নির্বাহী বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের নিরপেক্ষ ও দায়িত্বশীল আচরণ নিশ্চিত করা, ছবিযুক্ত নির্ভুল ভোটার তালিকা, ভোটকেন্দ্রে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা এবং ভোটগ্রহণে ইভিএম এর ব্যবহার বৃদ্ধিরও প্রস্তাব করেন প্রতিনিধিরা।

প্রেস সচিব বলেন, রাষ্ট্রপতি বলেন, সংবিধান অনুযায়ী দ্রুত নির্বাচন কমিশন গঠন করতে হবে। ইতোমধ্যে ২৫টি রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন গঠনের পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


আরও খবর



পরপর দুইবার বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড স্বীকৃতি পেলো বসুন্ধরা এলপি গ্যাস

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৬২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে আয়োজিত বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের ১৩তম আসরে এলপি গ্যাস ক্যাটাগরিতে বেস্ট ব্র্যান্ড এর স্বীকৃতি পেলো বসুন্ধরা এলপি গ্যাস। দ্বিতীয়বারের মতো এ অ্যাওয়ার্ড জিতল দেশের সবচেয়ে জনপ্রিয় এই ব্রান্ডটি।

বুধবার (২৯ ডিসেম্বর) রাতে রাজধানীর একটি হোটেলে জমকালো আয়োজনের মাধ্যমে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। বসুন্ধরা এলপি গ্যাসের পক্ষ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করে বসুন্ধরা এলপি গ্যাসের চিফ ফিন্যান্সিয়াল অফিসার মাহবুব আলম, বসুন্ধরা এলপি গ্যাসের হেড অব এইচআর সাদ তানভীর এবং হেড অব সেলস জাকারিয়া জালাল।

এই অর্জনে বসুন্ধরা এলপি গ্যাসের অগণিত গ্রাহক, পরিবেশক, ডিলার ও সকল কর্মকর্তাগণকে শুভানুধ্যায়ীদের অভিনন্দন জানিয়েছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান।

উল্লেখ্য এর আগে দুবার আন্তর্জাতিক মানসম্পন্ন সুপার ব্র্যান্ড অ্যাওয়ার্ড অর্জন করে বসুন্ধরা এলপি গ্যাস। এছাড়াও এবছরই যুক্তরাজ্য ভিত্তিক পাবলিকেশনস অ্যাওয়ার্ড "গ্লোবাল ইকোনমিকস" এবং "বিজনেস ট্যাবলয়েড" প্রদত্ত বেস্ট এলপিজি কোম্পানি অ্যাওয়ার্ড অর্জন করে বসুন্ধরা এলপি গ্যাস লিঃ।

দেশের ব্র্যান্ডগুলোকে অনুপ্রাণিত করতে, বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম গত ১৩ বছর ধরে বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের মাধ্যমে সর্বাধিক প্রিয় ব্র্যান্ডকে সম্মানিত করে চলেছে। বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের উদ্দেশ্য কঠোর প্রচেষ্টার মাধ্যমে অর্জিত ব্র্যান্ডগুলোর সাফল্যের প্রদর্শন এবং উদযাপন।

বসুন্ধরা এলপি গ্যাসের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন, জনাব কাজী রোকন উদ্দীন (মিডিয়া ম্যানেজার, সেক্টর এ, বসুন্ধরা গ্রূপ), জনাব সজীব রাজ্ বর্মন (ব্র্যান্ড ম্যানেজার, বসুন্ধরা এলপি গ্যাস)।


আরও খবর
অর্ধেক জনবলে চলবে ব্যাংক

সোমবার ২৪ জানুয়ারী ২০২২

শেয়ারবাজারে বড় দরপতন

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




উত্তরাঞ্চলের ২ জেলায় শৈত্যপ্রবাহ

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৫৬৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

উত্তরাঞ্চলের পঞ্চগড় ও কুড়িগ্রাম জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে ও বিস্তার লাভ করতে পারে। এছাড়া সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে ।

শুক্রবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। খবর বাসসের। এছাড়া পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

শুক্রবার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৭ ডিগ্রি এবং রাজারহাটে ৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা কম থাকায় সেখানে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৬, ময়মনসিংহে ১২ দশমিক ৫, চট্টগ্রামে ১৬ দশমিক ৬, সিলেটে ১৪ দশমিক ৪, রাজশাহী ১৩ দশমিক ৮, রংপুরে ১১ দশমিক ৬, খুলনায় ১৫ দশমিক ০ এবং বরিশালে ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।


আরও খবর