আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

কোপা আমেরিকার সেরা একাদশ ঘোষণা

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ জুলাই ২০২১ | ৫৭৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কোপা আমেরিকা ও ইউরো কাপ শেষ হয়ে গেলেও এই দুই টুর্নামেন্টের আমেজ এখনও বিদ্যমান। এরইমধ্যে টুর্নামেন্ট দুটির সেরা একাদশ ঘোষণা দিয়েছে আয়োজকরা।

মঙ্গলবার কোপার টুর্নামেন্ট সেরা একাদশ ঘোষণা করে কনমেবল।

তার তাতে আধিপত্য চ্যাম্পিয়ন আর্জেন্টিনারই দেখা গেছে। যেখানে চার ফুটবলারকে রাখ হয়েছে সেরার তালিকায় সেখানে ব্রাজিলের তিন জন।

তবে অবাক করা বিষয় হলো আর্জেন্টিনার চার ফুটবলারের মধ্যে নেই আনহেল ডি মারিয়া। যিনি ফাইনালে গোল করে আলবিসেলেস্তেদের জিতিয়ে ২৮ বছরের শিরোপা খরা ঘুচিয়েছেন। হয়েছেন ম্যাচসেরা।

আর সেই ডি মারিয়াই স্থান পায়নি কোপায় সেরার একাদশে!

টুর্নামেন্টে দুটি ম্যাচে শুরুর একাদশে ছিলেন ডি মারিয়া। এই দুই ম্যাচে ভালো খেলেছেন। অন্য কয়েকটি ম্যাচে বদলি নামানো হয়। ওই দুই ম্যাচেও রক্ষণে চিড় ধরিয়েছিলেন। আলো ছড়িয়েছেন। তবুও টুর্নামেন্টের সেরা একাদশে জায়গা হয়নি তার।

অনুমিতভাবেই কোপা আমেরিকার সেরা একাদশে রাখা হয়েছে লিওনেল মেসি ও দলকে নকআউটপর্ব পার করে দেওয়া গোলরক্ষক আর্জেন্টিনার এমিলিয়ানো মার্তিনেস।

চ্যাম্পিয়ন দল থেকে একাদশে সুযোগ পাওয়া বাকি দুজন হলেন- ডিফেন্ডার ক্রিস্তিয়ান রোমেরো, মিডফিল্ডার রদ্রিগো দি পল।

তিন ব্রাজিলিয়ানের মধ্যে অনুমিতভাবেই জায়গা পেয়েছেন নেইমার। মেসির সঙ্গে যৌথভাবে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি। ব্রাজিলের বাকি দুইজন হলেন- ডিফেন্ডার মার্কিনিয়োস ও মিডফিল্ডার কাসেমিরো।

ব্রাজিল-আর্জেন্টিনার সাতজন শেষে বাকি খেলোয়াড়রা হলেন - ইকুয়েডরের লেফট ব্যাক পেরভিস এস্তুপিনান, পেরুর মিডফিল্ডার ইয়োশিমার ইয়োতুন ও চিলিয়ান রাইট ব্যাক মাউরিসিও ইসলা এবং ২৪ বছর বয়সি ফুটবলারের কলম্বিয়ার লুইস দিয়াস।

টুর্নামেন্টে মেসির সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা দিয়াস। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে পেরুর বিপক্ষে জোড়া গোলের পর তার গোলসংখ্যা দাঁড়ায় ৪টি।

কোপা আমেরিকার সেরা একাদশ:

গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেস (আর্জেন্টিনা)।

ডিফেন্ডার: ক্রিস্তিয়ান রোমেরো (আর্জেন্টিনা), মার্কিনিয়োস (ব্রাজিল), পেরভিস এস্তুপিনান  (একুয়েডর) ও মাউরিসিও ইসলা (চিলি)।

মিডফিল্ডার: রদ্রিগো দে পল (আর্জেন্টিনা), কাসেমিরো (ব্রাজিল) ও ইয়োশিমার ইয়োতুন (পেরু)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (আর্জেন্টিনা), নেইমার (ব্রাজিল) ও লুইস দিয়াস (কলম্বিয়া)।


আরও খবর



শরীয়তপুরের জাজিরার পদ্মায় অজ্ঞাত নাগরিকের লাশ উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | ২৩৮জন দেখেছেন
Image

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নের সরদারকান্দি পদ্মা নদীর তীরে একটি পঁচাগলা লাশ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে পদ্মা নদীর তীরে মৃতদেহটি স্থানীয় দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দিলে পুলিশ এসে লাশটি উদ্ধার করে।

কিছুদিন আগে চায়না একজন নাগরিক নিখোঁজ হওয়ায় অনেকেই ধারণা করছেন মৃতদেহটি নিখোঁজ হওয়া চায়না নাগরিকের। তবে বিষয়টি এখনও নিশ্চিত নন বলে জানিয়েছেন জাজিরা থানা পুলিশ।

ঘটনাস্থল থেকে এসআই অপু বড়ুয়া মুঠোফোনে জানান, দুপুরে পদ্মা নদীর তীরে একজন অজ্ঞাতনামা পুরুষের পঁচাগলা দেহ পাওয়া গেছে। লাশটি বাঙালি নাকি চায়না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। অজ্ঞাত লাশ উদ্ধার নিয়ে থানায় মামলা প্রক্রিয়াধীন।


আরও খবর



করোনায় চাকরি হারিয়ে যুবকের আত্মহত্যা

প্রকাশিত:বুধবার ০৭ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ০৭ জুলাই ২০২১ | ১৫৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাটোরের বাগাতিপাড়ায় করোনা মহামারিতে চাকরি হারিয়ে ও পারিবারিক কলহের জেরে মানসিকভাবে বিধ্বস্ত হয়ে আজিজুল হাকিম টনিক (৪০) নামে এক ব্যক্তি আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা গেছেন। মৃত আজিজুল হাকিম টনিক বাগাতিপাড়া উপজেলার পাকা ইউনিয়নের সালাইনগর গ্রামের আজহার আলীর ছেলে।

স্থানীয় ও স্বজনরা জানান, একটি কোম্পানিতে চাকরি করতেন আজিজুল হাকিম টনিক। করোনা মহামারিতে চাকরি হারিয়ে গত রমজান মাসে তিনি বাড়ি ফিরে আসেন। পরে গ্রামের একটি মোড়ে তিনি ভেটেরিনারি ওষুধের দোকান দেন। কিন্তু চাকরি হারিয়ে তিনি মানসিকভাবে বিধ্বস্ত ছিলেন।

বিষয়টি কেন্দ্র করে তার স্ত্রীর সঙ্গে মনোমালিন্যতার সৃষ্টি হয়। এর জের ধরে  অভিমান করে বুধবার ভোরে তিনি গ্যাস ট্যাবলেট খান।

এর পর তাকে নাটোর সদর হাসপাতালে নেওয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় স্থানান্তর করা হয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন সকালে তিনি মারা যান।


আরও খবর



সাতক্ষীরাতে শেখ রাসেল অক্সিজেন ব্যাংকের উদ্বোধন

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ জুলাই ২০২১ | ১০৮জন দেখেছেন
Image

সাতক্ষীরা থেকে দিলীপ কুমার দেব:

শেখ রাসেল অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করা হয়েছে সাতক্ষীরায়। সাতক্ষীরা জেলা ছাত্রলীগের তত্ত্বাববধায়নে মহামারি করোনা রোগীদের জন্য অক্সিজেন সংকট মোকাবেলায় বুধবার (১৪ জুলাই) সাতক্ষীরা জেলা ছাত্রলীগ কার্যালয়ে এ অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করা হয়। শেখ রাসেল অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ সুমন হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, ছাত্রলীগ নেতা মোঃ হাসানুজ্জামান নিশান, সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ আজমল হোসেন, সহ-সভাপতি মোঃ অর্ণব সাঈদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নাজমুস সাকিব চৌধুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক সুমন কুমার শীল, মোঃ আবু আল সাঈদ প্রমুখ।

এসময় জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, জাতির জনকের দৌহিত্র শেখ তন্ময় এমপির সহযোগিতায় হটলাইনে ফোন করি, অক্সিজেন পৌছে যাবে আপনার বাড়ি স্লোগানে সাতক্ষীরার সর্বস্তরের মানুষের অক্সিজেন সংকটে ছাত্রলীগ পাশে থাকবে।

২৪ ঘণ্টা মানুষকে এ সেবা দিতে ছাত্রলীগ প্রস্তত থাকবে। খোলা হয়েছে হটলাইন। ফোন দিলেই বিনামূল্যে অক্সিজেন বাড়ি বাড়ি পৌঁছে দেবে ছাত্রলীগের কর্মীরা। প্রাথমিকভাবে শেখ রাসেল অক্সিজেন ব্যাংকে ৩০টি অক্সিজেন সিলিন্ডার সংযুক্ত করা হয়েছে। এধারা অব্যাহত থাকবে বলে জানান ছাত্রলীগ নেতৃবৃন্দ।


আরও খবর



'সিলেট-৩ উপনির্বাচনের তারিখ পেছানোর সুযোগ নেই'

প্রকাশিত:শনিবার ২৪ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৯২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আইনি ও সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে সিলেট-৩ আসনের উপনির্বাচনের তারিখ আর পরিবর্তন সম্ভব নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তিনি বলেছেন, আগামী ২৮ জুলাই অনুষ্ঠিতব্য উপ নির্বাচনের সকল কার্যক্রম লকডাউন আওতামুক্ত থাকবে।

শনিবার (২৪ জুলাই) সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিলেট-৩ আসনের উপনির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক সভায় এসব কথা বলেন সিইসি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে স্বাস্থ্যবিধি বজায় রাখতে মাস্কবিহীন কোনো ভোটারকে কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবে না। আর ভোটগ্রহণ ইভিএমে হওয়ার কারণে প্রত্যেক ভোটার ভোট দেয়ার পর ভোটিং মেশিনটি স্যানিটাইজ করা হবে।

আইনশৃঙ্খলা বিষয়ক সভায় উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.), সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলামসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তারা।

প্রসঙ্গত, সিলেট-৩ আসনটি দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। এতে ৩ লাখ ৩০ হাজারের মতো ভোটার রয়েছেন। ২৮ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে বিরতিহীনভাবে এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


আরও খবর



এবার ঢাকায় ডেঙ্গু রোগী শনাক্তের রেকর্ড

প্রকাশিত:শনিবার ১৭ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ১৭ জুলাই ২০২১ | ৯৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩৩৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকাতে ভর্তি ৩৩১ জন

মহামারি করোনাভাইরাসের পর এবার এডিস মশাবাহী রোগ ডেঙ্গু হানা দিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন ৮১ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন, যার মধ্যে ৮০ জনই হলেন ঢাকার।যা চলতি বছরে একদিনে ঢাকায় এটাই সর্বোচ্চ শনাক্ত।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য দিয়েছে।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি বছরের জুলাই মাসে এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। শুধু জুলাই মাসের ১৭ দিনে ৭৬৭ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৯৯ শতাংশ রোগীই ঢাকার।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩৩৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকাতে ভর্তি ৩৩১ জন। বাকি পাঁচজন ঢাকার বাইরে। এ বছরের ১ জানুয়ারি থেকে ১৭ জুলাই পর্যন্ত মোট ১১৩৯ জন রোগী ভর্তি হয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে ২ জনের মৃত্যু হয়েছে। তাদের তথ্য পর্যালোচনার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।


আরও খবর
করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১