আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

কোরবানির বর্জ্য ২৪ ঘন্টায় অপসারণ করা হবে : ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

প্রকাশিত:বুধবার ২১ জুলাই 20২১ | হালনাগাদ:বুধবার ২১ জুলাই 20২১ | ৯৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে। বুধবার (২১ জুলাই) সকালে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় দ‌ক্ষি‌ণের মেয়র এ মন্তব্য করেন।

মেয়র ফজলে নূর তাপস বলেন, ঢাকাবাসীর প্রতি নিবেদন করবো, আপনারা অত্যন্ত সুষ্ঠুভাবে পবিত্র ঈদুল আজহা উদযাপন করবেন, কোরবানি দেবেন। আমাদের পরিচ্ছন্নতাকর্মী, বর্জ্য সংগ্রহকারীর বিশাল জনবল আজ থেকে কাজ করবে। আপনাদের কোরবানির বর্জ্য তাদের হাতে দেবেন, যাতে করে আমরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা শহর থেকে সব বর্জ্য অপসারণ করতে পারি। একটি পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী যেন ঢাকাবাসীকে উপহার দিতে পারি।

মেয়র বলেন, ত্যাগের মহিমায় আজ সারাদেশে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। আমি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ ঢাকাবাসী ও দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানাই। ঈদ মোবারক।

জাতীয় মসজিদের খতিব এ সময় করোনাভাইরাসের কবল থেকে বিশ্ববাসীর মুক্তি কামনায় মহান আল্লাহ তা'আলার রহমত প্রার্থনা এবং দেশবাসীর সার্বিক কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন।


আরও খবর



দেশে এলো প্রবাসীদের উপহারের ২৫০ ভেন্টিলেটর

প্রকাশিত:শনিবার ২৪ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৮৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে ভারত হয়ে ঢাকায় এসেছে ২৫০টি ভেন্টিলেটর। শনিবার (২৪ জুলাই) রাত সাড়ে ৮টায় ভেন্টিলেটরগুলো দিল্লি থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

বিমানবন্দরে এসব ভ্যান্টিলেটর গ্রহণ করেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. বি এম আব্দুল্লাহ।

বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বলেন, যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে এসব ভেন্টিলেটর বাংলাদেশে এসেছে। যুক্তরাষ্ট্রের প্রবাসী চিকিৎসক বিভিন্ন অ্যাসোসিয়েশনের উদ্যোগে ভেন্টিলেটরগুলো ভারতে আসে। সেখান থেকে ২৫০টি ভেন্টিলেটর বাংলাদেশের জন্য রেখে দেওয়া হয়।

পররাষ্ট্রসচিব বলেন, এসব ভেন্টিলেটর ভারত থেকে ঢাকায় পৌঁছাতে দিল্লির বাংলাদেশ মিশন কাজ করেছে। জন্য আমি তাদের ধন্যবাদ জানাই।


আরও খবর



গত ২৪ ঘণ্টায় খুলনায় আরও ২৪ জনের মৃত্যু

প্রকাশিত:রবিবার ১৮ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১৮ জুলাই ২০২১ | ৮৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

খুলনার চারটি হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। অপর সাত জন মারা গেছেন উপসর্গ নিয়ে।

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) এবং করোনা ডেডিকেটেড হাসপাতালের মুখপাত্র ডা. সুহাস রঞ্জন হালদার জানিয়েছেন, হাসপাতালটির করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আট জনের করোনা শনাক্ত হয়েছে। অপর সাত জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

খুলনার বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. গাজী মিজানুর রহমান জানান, হাসপাতালটিতে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ তিন রোগীর মৃত্যু হয়েছে।

খুলনার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মুখপাত্র ডা. কাজী রাশেদুল জানিয়েছেন, হাসপাতালটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় দুজনের মৃত্যু হয়েছে।


আরও খবর



২১ কোটি ভ্যাকসিনের ব্যবস্থা হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৪ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ১০৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশের আপামর জনগণের জন্য ২১ কোটি ডোজ ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

তিনি বলেন, ২১ কোটি ভ্যাকসিনের ব্যবস্থা হয়েছে। আগামী বছর পর্যন্ত সেগুলো পর্যায়ক্রমে দেশে আসবে। এখন আমাদের হাতে আছে ৩ কোটি চায়নার টিকা, ৭ কোটি কোভ্যাক্সের টিকা, ১ কোটি রাশিয়ার টিকা, ৩ কোটি অ্যাস্ট্রাজেনেকার টিকা ও ৭ কোটি জনসনের টিকা আসবে। এসব ভ্যাকসিন পেলে তাহলে ৮০ ভাগ মানুষকে দেওয়া যাবে।

শনিবার বিকালে কোভিড-১৯ সংক্রমণের ঊর্ধ্বগতি প্রতিরোধ, অক্সিজেন সংকট, হাসপাতালের সুযোগ-সুবিধা ও শয্যা সংখ্যা বৃদ্ধি শীর্ষক স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশনের সদস্যভুক্ত প্রতিষ্ঠানের মতবিনিময় সভায় এক জুম মিটিংয়ে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, এ পর্যন্ত ১ কোটি ২০ লাখের মতো মানুষ ভ্যাকসিন নিয়েছেন।

জাহিদ মালেক স্বপন আরও বলেন, আগস্টের মধ্যে দেশের ৪০টি হাসপাতালে ৪০টি অক্সিজেন জেনারেটর বসবে। যার কারণে আমাদের অক্সিজেনের কোনো সংকট হবে না।


আরও খবর
করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১




প্রেমিকাকে ছেড়ে মধুমিতাকে নিয়ে পাহাড়ে সৌরভ!

প্রকাশিত:রবিবার ০১ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ০১ আগস্ট ২০২১ | ৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অভিনেতা সৌরভ দাস ও অনিন্দিতা বসু চুটিয়ে প্রেম করছিলেন। বর্তমানে কাজের সূত্র ধরে মুম্বাইয়ে ব্যস্ত অনিন্দিতা। তার অনুপস্থিতিতে সৌরভের সঙ্গে বিশেষ বন্ধুত্ব গড়ে উঠেছে মধুমিতা সরকারের!

ভারতীয় গণমাধ্যমে খবর চাউর হয়েছে, মধুমিতা সরকার আর সৌরভ দাস নাকি ছুটি কাটাচ্ছেন পাহাড়ে। তাদের একসঙ্গে বসে খাওয়া-দাওয়া করতেও দেখা যায়। সৌরভ-মধুমিতার সেই ছবি দুই আগে প্রকাশ পায় শহরের একটি পর্যটন সংস্থার নেট মাধ্যমের পাতায়। কিন্তু গতকাল শনিবার (২১ জুলাই) ছবি মুছে দিয়েছে তারা।

গণমাধ্যমকর্মীরা বিষয়টি জানার জন্য ফোন করলেও তাদের ফোনে পাওয়া যায়নি।

আগেও এমন গুঞ্জন উঠলে তা উড়িয়ে দিয়েছিলেন সৌরভ-মধুমিতা। আর বিষয়টি নিয়ে মুখ খুলছেন না অনিন্দিতাও। তবে শনিবারের সেই ছবি মুছে দেয়ার পর থেকে নতুন করে সৌরভ-মধুমিতাকে নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে।

এদিকে আনন্দবাজার পত্রিকাকে সেই ভ্রমণ সংস্থার এক কর্ণধার নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, ২০২০ সালে নভেম্বরে সংস্থার সঙ্গে পাহাড়ে বেড়াতে গিয়েছিলেন সৌরভ-মধুমিতা। কিছু দিন একসঙ্গে ছিলেন। তাদের ছবি তুলেছিলেন সেই ব্যক্তির ভাই। সেই ছবিই নাকি দিন দুই আগে তারা ভাগ করে নিয়েছিলেন সংস্থার নেট মাধ্যমের পাতায়। পরে বিশেষ কারণে শনিবার সন্ধ্যায় সেখান থেকে সেই ছবি নিজেরাই মুছে দিয়েছেন।


আরও খবর
পরীমনির বাসায় শত শত মদের বোতল

বুধবার ০৪ আগস্ট ২০২১

নায়িকা পরীমণি আটক

বুধবার ০৪ আগস্ট ২০২১




টি-টোয়েন্টি বিশ্বকাপে সহজ গ্রুপে বাংলাদেশ

প্রকাশিত:শুক্রবার ১৬ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৬ জুলাই ২০২১ | ১৭৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সংযুক্ত আরব আমিরাত ও ওমানে যৌথ ভাবে অনুষ্ঠিত হবে এবারের আসর। ওমানে হবে বাছাই পর্বের ম্যাচগুলো।

রাউন্ড-১ খ্যাত বাছাই পর্ব পার করেই বাংলাদেশকে খেলতে হবে সুপার টুয়েলভ পর্বে। তার আগে আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে দেয়া হয়েছে রাউন্ড-১ এ।

গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড ও নামিবিয়া। বি গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। বলা যায় গ্রুপের তুলনায় বি গ্রুপে বাংলাদেশের তিন প্রতিপক্ষে অনেকটা সহজ দল।

এই দুই গ্রুপের খেলা শেষে সেরা চার দল টিকিট পাবে সুপার টুয়েলভে খেলার। যেখানে গ্রুপে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপে যোগ দেবে রাউন্ড-১ পর্বের সেরা এ-১ ও বি-২ দল। বি গ্রুপে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ডের সঙ্গে যোগ দেবে এ-২ ও বি-১ দল।

তবে আইসিসি এখনও বাছাইপর্ব ও মূল পর্বের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেনি। ১৭ অক্টোবর থেকে শুরু হয়ে ১৪ নভেম্বরে ফাইনাল দিয়ে পর্দা নামবে আসরের।


আরও খবর