আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

কোরবানির গরু কিনলেন নুসরাত ফারিয়া

প্রকাশিত:মঙ্গলবার ২০ জুলাই ২০21 | হালনাগাদ:মঙ্গলবার ২০ জুলাই ২০21 | ১২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অনলাইনে অর্ডার করে কোরবানির গরু কিনেছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। আজ সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে এ কথা জানান তিনি।

বছর ঘুরে দুয়ারে ঈদুল আজহা। করোনাসৃষ্ট সংকটময় পরিস্থিতিতে যতটা সম্ভব স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের প্রস্তুতি নিচ্ছে মানুষ। দেশের শোবিজ অঙ্গনের তারকাদের অনেকেই গৃহবন্দি সময় কাটাচ্ছেন। এ সময় কোরবানির হাটে না গিয়ে অনলাইনে গরু কেনার সিদ্ধান্ত নেন এই চিত্রনায়িকা।

নুসরাত ফারিয়া গরুর ছবি ফেইসবুক পেইজে প্রকাশ করেছেন। এবং মাত্র তিন ঘণ্টার মধ্যে গরু পেয়েছেন জানিয়ে লিখেছেন: ৮ টায় অর্ডার করে ১১টায় গরু পেয়েছি। সবাইকে ঈদ মোবারক।

নুসরাত ফারিয়াকে সর্বশেষ ওয়েব ফিল্ম যদি তবু কিন্তু'-তে দেখা গেছে। শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক বঙ্গবন্ধু সিনেমাতেও তাকে দেখা যাবে। মুম্বাই এবং বাংলাদেশে এই সিনেমার শুটিং হবে বলে জানা গেছে।   


আরও খবর
পরীমনির বাসায় শত শত মদের বোতল

বুধবার ০৪ আগস্ট ২০২১

নায়িকা পরীমণি আটক

বুধবার ০৪ আগস্ট ২০২১




নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ৩০ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ৩০ জুলাই ২০২১ | ৯৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। শুক্রবার দুপুরে মন্ত্রী ঢাকায় তার সরকারি বাসভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, কিছু আইপি টিভি অনেক সময় গুজব রটানোতে যুক্ত হয়, অসত্য তথ্য পরিবেশন ও ভাঁড়ামোতে লিপ্ত হুয়। আবার দেখা যায় অনুমোদন পাবার আগেই কেউ কেউ টেলিভিশন চ্যানেলের মতো অফিস খুলে বসেছে, জেলা প্রতিনিধি নিয়োগ দিচ্ছে। এসকল বিষয়কে একটা নিয়মনীতির মধ্যে আনা প্রয়োজন।

গত বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্য ও আইপি টিভি জয়যাত্রার প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হেলেনা জাহাঙ্গীরকে গ্রেপ্তার করে র‌্যাব।

তাকে গ্রেপ্তারের পর রাজধানীর মিরপুর-১১ নম্বরের এ ব্লকের ৩ নম্বর রোডে জয়যাত্রা টিভি কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব। র‌্যাব জানিয়েছে, ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন জয়যাত্রা আইপি টিভির অনুমোদন থাকার কোনো কাগজপত্র পাওয়া যায়নি।

দেশে স্যাটেলাইট টিভি চ্যানেলের পাশাপাশি এখন বেশকয়েকটি আইপি টিভিও তাদের কার্যক্রম পরিচালনা করছে,যার অনেকগুলো সরকারের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

হাছান মাহমুদ জানান, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় আইপি টিভিগুলোর কাছ থেকে রেজিষ্ট্রেশনের জন্য দরখাস্ত আহবান করেছিল। প্রায় পাঁচ শতাধিক দরখাস্ত জমা পড়েছে এবং সেগুলো যাচাই-বাছাইয়ের কাজও গুছিয়ে আনা হয়েছে।

তিনি বলেন, যেগুলোর মান ভালো, সেগুলোর রেজিষ্ট্রেশন দেয়া হবে। তবে সারা দেশব্যাপী ব্যাঙের ছাতার মতো আইপি টিভি খুলে যার যেমন ইচ্ছে তেমন করবে সেটা কখনও আইনসম্মত বা বাঞ্ছনীয় নয়। যেগুলোর বিষয়ে নানা অভিযোগ আছে, সেগুলো খতিয়ে দেখে সহসাই ব্যবস্থা নেয়া হবে।

নানা কাণ্ডে আলোচিত-সমালোচিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীর কিভাবে আওয়ামী লীগের উপকমিটিতে সদস্যপদ পেয়েছেন তা খতিয়ে দেখা হবে বলে জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

হাছান মাহমুদ বলেন, ফাঁকফোকর দিয়ে দলের উপকমিটিতে এ ধরণের কারো ঢোকা সমীচীন হয়নি। এদের কমিটিতে রাখার বিষয়ে আরো সতর্ক হওয়া প্রয়োজন ছিল। যারা সুপারিশ করেছেন, তাদেরও আরও জানাশোনার দরকার ছিল। তার বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং তার আইপি টিভির বিষয়ে অভিযোগগুলো আমরা খতিয়ে দেখবো, সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

তথ্যমন্ত্রী এরপর বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস এবং চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজারের সঙ্গে দেশের চলচ্চিত্র শিল্পের নানা দিক নিয়ে আলোচনা করেন।


আরও খবর



প্রতি মাসে এক কোটি টিকা দেওয়ার পরিকল্পনা আছে : স্বাস্থ‌্যমন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৫ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ১১৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে প্রতি মাসে ১ কোটি টিকা দেওয়ার পরিকল্পনা আছে সরকারের। সেই অনুযায়ী কাজ চলছে।

রবিবার (২৫ জুলাই) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি জানান, শহরে হাসপাতালে ভর্তি করোনা রোগীর ৭৫ শতাংশ গ্রাম থেকে আসা। ঈদে গ্রামে যাওয়া আসার কারণে করোনা সংক্রমণ ৫ থেকে ৬ গুণ বেড়েছে।

করোনা সংক্রমণের এমন পরিস্থিতিতে নতুন সংকট তৈরি করেছে ডেঙ্গু। প্রতিদিনই হাসপাতালের বারান্দায় ডেঙ্গু রোগীর সংখ‌্যা বাড়ছে। ডেঙ্গু আক্রান্তদের অনেকেই হাসপাতালে এসে করোনা সংক্রমণের ঝুঁকিতে পড়ছেন। এই নাজুক পরিস্থিতি বিবেচনায় সরকার ডেঙ্গু রোগীদের জন‌্য সুনির্দিষ্ট হাসপাতালের ব‌্যবস্থা করার পরিকল্পনা নিচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় থেকে ব্রিফিংকালে স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানান।

উল্লেখ‌্য, দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ১৯ হাজার ৪৬ জন। ২৪ জুলাই পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জন। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ৯ লাখ ৮৮ হাজার ৩৩৯ জন।


আরও খবর
করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১




যেভাবে বানাবেন গাজরের মালাই পাটিসাপ্টা

প্রকাশিত:রবিবার ২৫ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৯৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাটিসাপ্টা পিঠার নামকরণ কেন? পাটিসাপ্টা করা হয়েছে। কেননা, এটা তৈরি পিঠা পাটির মতো করে গুটানো অবস্থায় দেখা যায় বলে এর এরূপ নামকরণ করা হয়েছে। স্বাদের ভিন্নতার জন্য এই পাটিসাপ্টার বেশ কিছু প্রকরণ তৈরি হয়ে থাকে। এর প্রকরণগুলো হলো- ডিম পাটিসাপ্টা, সবজি পাটিসাপ্টা, মাংস পাটিসাপ্টা মালাই পাটিসাপ্টা। জেনে নিন গাজরের মালাই পাটিসাপ্টার স্বাদের রেসিপিটি-

উপকরণ: সেদ্ধ করে ম্যাশ করা গাজর ৪ টেবিল চামচ, কোরানো নারকেল সিকি কাপ, ঝুরি করা গাজর (ভাঁপিয়ে নেয়া) আধা কাপ, মাওয়া সিকি কাপ, রোস্টেড কাজুবাদাম (আধা ভাঙা) ২ টেবিল চামচ, এলাচি গুঁড়া সিকি চা চামচ, ময়দা ৬ টেবিল চামচ, পোলাওয়ের চালের গুঁড়া ৪ টেবিল চামচ, সুজি ৪ টেবিল চামচ, ঘি ১ চা চামচ ও সিকি চা চামচ, জাফরান ১ চা চামচের একটু কম, কিশমিশ ১ টেবিল চামচ, চিনি আধা কাপ ও ১ টেবিল চামচ, দুধ ২ কাপ, ক্রিম ২ টেবিল চামচ|

প্রস্তুত প্রণালি: প্যানে ১ চা চামচ ঘি গলিয়ে তাতে কোরানো নারকেল ও ঝুরি করা গাজর দিয়ে ভালো করে বেশ কিছুক্ষণ ভেজে নিন। মাওয়া মিশিয়ে আরো কিছুক্ষণ রান্না করুন। তারপর চিনি দিয়ে মিশিয়ে নেড়ে ক্রিম ও এলাচি গুঁড়া দিয়ে হালকা নেড়ে চুলা বন্ধ করে দিন। বাটিতে এই মিশ্রণ ঢেলে ছড়িয়ে ঠাণ্ডা হতে দিন। এরপর তাতে রোস্টেড কাজুবাদাম, আধা টেবিল চামচ কিশমিশ কুচি ও ১ চা চামচ জাফরান দিয়ে মেখে রাখুন। এটাই পিঠার পুর। ব্যাটারের জন্য অন্য একটি বাটিতে সিকি চা চামচ জাফরান, ম্যাশ করা গাজর, ময়দা, সুজি ও দুধ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার ১ টেবিল চামচ চিনি দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে মসৃণ ব্যাটার তৈরি করুন। একটি ননস্টিক প্যান গরম করে সিকি চা চামচ ঘি দিয়ে প্যানের চারপাশ ঘুরিয়ে নিন, যেন ঘি পুরো প্যানে ছড়ায়। ডালের চামচের ২ চামচ ব্যাটার দিয়ে পুরো প্যান ঘুরিয়ে ঘুরিয়ে চারপাশে ছড়িয়ে রুটির মতো তৈরি করে নিন। তাতে লম্বালম্বী করে গাজর ও নারকেলের মিশ্রণ দিয়ে রোল করে পেঁচিয়ে নিয়ে পরিবেশন করুন মজাদার গাজরের মালাই পাটিসাপ্টা।



আরও খবর
যেভাবে রান্না করবেন মেজবানি মাংস

বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১

চুমুতে যে উপকারিতা রয়েছে

বুধবার ০৭ জুলাই ২০২১




গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কুষ্টিয়ায় মৃত্যু ৬

প্রকাশিত:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | ৫১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। 

আজ মঙ্গলবার সকালে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন গণমাধ্যমকে জানান, বর্তমানে হাসপাতালে ১৮০ জন করোনায় আক্রান্ত ও ৪৬ জন উপসর্গ নিয়ে মোট ২২৬ জন ভর্তি রয়েছে।

পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৫৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৩৩ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৩ দশমিক ৩০ শতাংশ।

এদিকে ১২তম দিনের মতো জেলায় কঠোর লকডাউন চলছে। প্রশাসনের নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে জেলার শিল্প-কারখানাগুলো চালু রয়েছে। কাঁচা বাজারগুলো সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা রাখা হচ্ছে।


আরও খবর



দুস্থদের সহায়তায় ৬৪ জেলায় সরকারি চাল-টাকা বরাদ্দ

প্রকাশিত:সোমবার ০৫ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ০৫ জুলাই ২০২১ | ১৩৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা মহামারির কারণে বিধিনিষেধসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তায় সারা দেশে ১১ কোটি ৭০ লাখ টাকা এবং ২৩ হাজার ৬৩০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ দেওয়ার হয়। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ সোমবার এ কথা বলা হয়েছে।

কোভিড-১৯-সহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মানবিক সহায়তা দিতে দেশের ৬৪ জেলায় জেলা প্রশাসকদের অনুকূলে পাঁচ হাজার ৪৫০ মেট্রিক টন চাল এবং তিন কোটি এক লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে ।

একই ধরনের সহায়তা দিতে দেশের ৬৪ জেলার ৩২৮ পৌরসভার অনুকূলে মোট তিন হাজার ২৮০ টন চাল এবং মোট তিন কোটি ২৮ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এ ছাড়া  সারা দেশের ১২ সিটি করপোরেশনের জন্য ৮০০ মেট্রিক টন চাল এবং চার কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার।

বরাদ্দের শর্তানুযায়ী চাল ও টাকা বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও কোভিড-১৯-এর পরিপ্রেক্ষিতে পরিবহণ শ্রমিকসহ কর্মহীন ও দুঃস্থ ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করতে হবে। ৩৩৩ নম্বরে ফোন করলে মানবিক সহায়তা পাওয়ার যোগ্য ব্যক্তিদেরকে বরাদ্দ থেকে খাদ্য সহায়তা (চাল, ডাল, লবণ, তেল, আলু ইত্যাদি) দিতে হবে।


আরও খবর