আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

করোনায় মৃত্যু আরও বাড়ল

প্রকাশিত:রবিবার ১৮ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১৮ জুলাই ২০২১ | ১০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১১ হাজার ৫৭৮ জন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ১৭ হাজার ৮৯৪ জনের মৃত্যু হলো। এ নিয়ে দেশে টানা ২২ দিন করোনায় আক্রান্ত হয়ে শতাধিক ব্যক্তির মৃত্যু দেখল বাংলাদেশ। 

রবিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১১ হাজার ৫৭৮ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লাখ ৩ হাজার ৯৮৯ জনে।

গত ১১ জুলাই দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়।সেদিন ২৩০ জন মারা যান।আর গত ৭ জুলাই দেশে প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় মৃত্যু ২০০ ছাড়িয়ে যায়।সেদিন ২০১ জনের মৃত্যুর তথ্য দেয় সরকারের স্বাস্থ্য অধিদপ্তর।তার পর থেকেই প্রতিদিন রেকর্ড মৃত্যু হতে থাকে।শনাক্তেও রেকর্ড হতে থাকে।

গত ১৫ জুলাই দেশে মৃত্যু হয়েছিল ২২৬ জনের।আগের দিন (১৪ জুলাই) ২১০ জন, ১৩ জুলাই ২০৩ এবং ১২ জুলাই ২২০ জনের মৃত্যু হয়।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর
করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১




একদিনে আরও ১৯৬ ডেঙ্গু রোগী হাসপাতালে

প্রকাশিত:শনিবার ৩১ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ৩১ জুলাই ২০২১ | ৬৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে করোনা বিপর্যের মধ্যে ডেঙ্গু পরিস্থিতিরও অবনতি ঘটছে। শনিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আরও ১৯৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের হেল্থ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে।

তাদের মধ্যে ঢাকায় ১৯৪ জন এবং বাকি দুজন ঢাকার বাইরে ভর্তি হয়েছেন।

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ৭৭৭ জন রোগী চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ৭৪৭ জন এবং ঢাকার বাইরে ৩০ জন ভর্তি আছেন বলে কন্ট্রোল রুম থেকে জানানো হয়েছে।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরে এখন পর্যন্ত ২ হাজার ৬৫৮ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন।  অন্যদিকে, চিকিৎসা শেষে ১ হাজার ৮৭৭ জন হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন।

তাদের মধ্যে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ এবং গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে চারটি মৃত্যুর তথ্য প্রেরিত হয়েছে।


আরও খবর
করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১




১৯শ’ কোটি টাকার পশু বিক্রি অনলাইনে

প্রকাশিত:শনিবার ১৭ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ১৭ জুলাই ২০২১ | ৯৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা মহামারিতে অনলাইনে জমে উঠেছে কোরবানির পশু বেচাকেনা। গত ১৫ দিনে আড়াই লাখের বেশি পশু বিক্রি হয়েছে প্রায় ১৯শ কোটি টাকায়।

শুক্রবার (১৬ জুলাই) প্রাণিসম্পদ অধিদফতরের কোরবানিযোগ্য পশু বিক্রয় কার্যক্রম অগ্রগতির সর্বশেষ প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে। ২ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত ১৫ দিনে অনলাইনে এসব পশু বিক্রি হয়েছে। এ পর্যন্ত অনলাইন বাজারে গরু, মহিষ, ছাগল, ভেড়াসহ কোরবানিযোগ্য পশুর মোট ছবি আপলোড হয়েছে ১৬ লাখ ৫৮ হাজার ৬১২টি।

প্রতিবেদনে বলা হয়, গত ১৫ দিনে মোট ২ লাখ ৬৩ হাজার ২১৬টি পশু বিক্রি হয়েছে, যার বাজারমূল্য এক হাজার ৮৩২ কোটি ৯৭ লাখ ৮৩ হাজার ২৫৭ টাকা।

প্রাণিসম্পদ অধিদফতরের দেওয়া তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, অনলাইনে পশু বিক্রিতে সবচেয়ে বেশি এগিয়ে চট্টগ্রাম বিভাগ। এ বিভাগে মোট এক লাখ ৩৮ হাজার ১৯৪টি পশু বিক্রি হয়েছে, যার বাজারদর ৯৮১ কোটি ৬৮ লাখ ৯১ হাজার ৮৪৮ টাকা। পরের স্থানে রয়েছে ঢাকা বিভাগ। এ বিভাগে এখন পর্যন্ত ৩৫ হাজার ২৭৫টি পশু বিক্রি হয়েছে ৩৪০ কোটি ৩৪ লাখ ১১ হাজার ৩৮২ টাকায়।

সিলেট বিভাগে দুই হাজার ৯১৯টি কোরবানির পশু বিক্রি হয়েছে ১৭ কোটি ৫ লাখ ৬৮ হাজার ৭০৮ টাকায়। ময়মনসিংহ বিভাগে এক হাজার ২৮৯টি পশু বিক্রি হয়েছে ১১ কোটি ৮৬ লাখ ৭৩০ টাকায়।

রংপুর বিভাগে ৩৩ হাজার ২৮৪টি পশু বিক্রি হয়েছে ১৭৫ কোটি ১৫ লাখ ৫৯ হাজার ৩৯০ টাকায়। রাজশাহী বিভাগে ৩৭ হাজার ২৯১টি পশু বিক্রি হয়েছে ২০৮ কোটি ৮৯ লাখ ৯৭ হাজার ২৯৯ টাকায়।

খুলনা বিভাগে ১৩ হাজার ১৩৩টি কোরবানির পশু বিক্রি হয়েছে ৮৫ কোটি ৩৭ লাখ ২৭ ৫০০ টাকায়। বরিশাল বিভাগে এক হাজার ৮৩১টি গবাদি পশু বিক্রি হয়েছে ১২ কোটি ৬০ লাখ ২৬ হাজার ৪০০ টাকায়।

গত ১৫ দিনে মোট দুই লাখ ৬৩ হাজার ২১৬টি পশু বিক্রি হয়েছে। এর মধ্যে গরুর সংখ্যা দুই লাখ চার হাজার ২৩৯টি এবং ছাগল ও ভেড়া রয়েছে ৫৮ হাজার ৯৭৭টি।

প্রাণিসম্পদ অধিদফতরের খামার শাখা সূত্র জানায়, সারাদেশে চলতি বছর কোরবানিযোগ্য এক কোটি ১৯ লাখ ১৬ হাজার ৭৬৫টি পশু প্রস্তুত রয়েছে। গত বছর প্রস্তুত ছিল এক কোটি ১৮ লাখ ৯৭ হাজার ৫০০টি পশু। আর কোরবানি উপলক্ষে জবাই করা পশুর সংখ্যা ছিল ৯৪ লাখ ৫০ হাজার ২৬৩টি।



আরও খবর



আজ হচ্ছে না ৪১তম বিসিএস প্রিলির ফল

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ | ৬৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল আজ প্রকাশ করা হচ্ছে না। কমিশনের সভা না হওয়ায় এ ফল আগামী সপ্তাহের শুরুতে প্রকাশের প্রস্তুতি নিচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির পরীক্ষা (ক্যাডার) নিয়ন্ত্রক নূর আহমদ  বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে বলেন, ৪১তম বিসিএসের ফলাফলের কাজ শেষ হলেও বর্তমানে প্রকাশের অপেক্ষায়। কমিশনের অনুমোদন না হওয়ায় আজ বৃহস্পতিবার তা প্রকাশ করা হচ্ছে না। আগামী সপ্তাহে কমিশনের সভা নির্ধারণ করা হয়েছে। সেখানে অনুমোদন দেয়া হলে আগামী সপ্তাহের যে কোনো দিন তা প্রকাশ করা হবে।

পিএসসি থেকে জানা গেছে, আগামী রবিবার কমিশনের বিশেষ সভার দিন নির্ধারণ করা হয়েছে। সেখানে ৪১তম বিসিএসের ফলাফল প্রকাশের জন্য উপস্থাপন করা হবে। সভায় অনুমোদন দিলে রোববার বিকেলে তা প্রকাশ করা হবে।

এদিকে গতকাল বুধবার পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেছিলেন, মন্ত্রিপরিষদ থেকে বিশেষ অনুমোদন দিয়ে পিএসসির সব কার্যক্রম চালিয়ে নেয়া হচ্ছে। ইতোমধ্যে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল তৈরির কাজ শেষ হয়েছে। চলতি সপ্তাহের মধ্যে তা প্রকাশ করা হতে পারে।

তিনি বলেন, বর্তমান জরুরি অবস্থায় বিশেষ নিয়োগ কার্যক্রমগুলো অগ্রাধিকার দিয়ে শেষ করা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে চিকিৎসক ও নার্স নিয়োগের জন্য সুপারিশ করা হবে বলেও জানান তিনি।

সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারের শূন্যপদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। চলতি বছরের ১৯ মার্চ ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেশের আটটি বিভাগীয় শহরে একসঙ্গে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, সাধারণ ক্যাডারে মোট ৬৪২ জন, প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেয়া হবে।



আরও খবর



বৈচিত্র্য লুকে নতুন সিনেমায় জায়েদ-অপু

প্রকাশিত:শুক্রবার ১৬ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৬ জুলাই ২০২১ | ২১৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাসের নতুন ছবির নাম জখম। আর এ ছবিতে নায়ক হলেন জায়েদ খান। বাড়তি চমক হিসেবে থাকছেন কলকাতার ঋতুপর্ণা সেন।

অপু, জায়েদ ও ঋতুপর্ণাকে নিয়ে জখম ছবিটি বানাবেন অপূর্ব রানা। প্রযোজনা করবেন সেলিম খান, শাপলা মিডিয়া থেকে।

প্রতিষ্ঠানটির সিনেবাজ অ্যাপ লঞ্চিং অনুষ্ঠানে প্রযোজনা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পরিচালক সমিতির সাধারণ সম্পাদক শাহীন সুমন বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচতারা হোটেলে জখম ছবির ঘোষণা দেন।

সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন অভিনেতা জাহিদ হাসান, মিশা সওদাগর, আনিসুর রহমান মিলন, ড্যানি সিডাক, মাহিয়া মাহি, বিপাশা কবির, পরিচালক সোহানুর রহমান সোহান, শান্ত খান, দীঘিসহ অনেকে।

জখম ছবিটি নিয়ে পরিচালক অপূর্ব রানা জানান, ঈদের পরে করোনা পরিস্থিতি কিছুটা কমলেই শুরু হবে। শিল্পীদের চূড়ান্ত করা হয়েছে এবং চুক্তিবদ্ধ করানো হয়েছে। পাশাপাশি বর্তমানে গল্পের কাজ চলছে। যতদ্রুত সম্ভব আমরা শুটিং শুরু করবো।

জায়েদ খান বলেন, থ্রিলার অ্যাকশ্যান ধাঁচের ছবি জখম। লুকে বৈচিত্র্য থাকবে আপাতত এটুকু বলতে পারি।


আরও খবর
পরীমনির বাসায় শত শত মদের বোতল

বুধবার ০৪ আগস্ট ২০২১

নায়িকা পরীমণি আটক

বুধবার ০৪ আগস্ট ২০২১




লড়াই করে হারলেন বাংলাদেশের দিয়া

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ | ৯৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অলিম্পিক আরচ্যারির নারী রিকার্ভ এককের নক আউট পর্বের শ্বাসরুদ্ধকর লড়াইয়ে বেলারুশের জিওমিনস্কায়া কারিনার কাছে টাইব্রেকারে হারলেন দিয়া সিদ্দিকী। বৃহস্পতিবার এলিমিনেশন রাউন্ডের প্রথম সেটে বেলারুশের জিওমিনসকায়া কারইয়ানার বিপক্ষে প্রথম সেট ২৩-২২ পয়েন্টে জিতে দারুণ শুরু করেছিলেন বাংলাদেশের এই নারী তীরন্দাজ।

অবশ্য পরের দুই সেটে সমান স্কোর হয়। চতুর্থ সেট হেরে দ্বিতীয় রাউন্ডে ওঠার স্বপ্ন অনিশ্চিত হলেও শেষ রাউন্ড জিতে আবার প্রতিদ্বন্দ্বিতায় ফিরে আসেন দিয়ার। নির্ধারিত প্রথম ৫ সেট শেষ হয় ৫-৫ সেট পয়েন্টে। শেষ পর্যন্ত শ্যুট অফে হেরে বিদায় নিতে হয়েছে দিয়াকে।

শ্যুট অফে ৬-৫ সেট পয়েন্টে হেরে যান বাংলাদেশের এই আরচার।


আরও খবর