আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

ময়মনসিংহে দুই গারো তরুণীকে দলবেঁধে ধর্ষণ: গ্রেপ্তার-৫

প্রকাশিত:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের হালুয়াঘাটে বিয়ে বাড়ি থেকে ফেরার পথে দুই গারো তরুণীকে দলবেঁধে ধর্ষণের মামলায় ৫ জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- হালুয়াঘাট উপজেলার কাতলমারি গ্রামের শহিদুল ইসলামের ছেলে শরীফ মিয়া (২০), কাটাবাড়ি গ্রামের আব্দুল মতিনের ছেলে মিজানুর রহমান (২২), একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে আব্দুল হামিদ (১৯), কচুয়াকুড়া গ্রামের আব্দুল হামিদের ছেলে মিয়া হোসেন (২০) একই গ্রামের মফিজুল মিয়ার ছেলে রুকন মিয়া (২১)। তাদের মধ্যে আব্দুল হামিদ মামলার আসামি না হলেও ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (৮ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশ সুপার মোহা.আহমার উজ্জামান বলেন, দুই গারো তরুণীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় শুক্রবার রাতে ময়মনসিংহসহ দেশের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। জেলা গোয়েন্দা পুলিশের দুটি চৌকস টিম তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তাদের গ্রেপ্তার করে। অচিরেই বাকিদের গ্রেপ্তার করা হবে।

উল্লেখ্য, গত ২৭ ডিসেম্বর মধ্যরাতে বিয়ের অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে কাটাবাড়ি গ্রামের আকাশী বাগানে দুই গারো তরুণী ধর্ষণের শিকার হন। পরে ৩০ ডিসেম্বর হালুয়াঘাট থানায় ১০জনকে আসামি করে ধর্ষণ মামলা দায়ের করেন এক তরুণীর বাবা।

নিউজ ট্যাগ: ময়মনসিংহ

আরও খবর



বুয়েটের হলে করোনার হানা, আক্রান্ত ২৪

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) হলগুলোতে হানা দিয়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আটটি হলে শনাক্ত হয়েছেন কমপক্ষে ২৪ জন শিক্ষার্থী। রোববার (১৬ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক (ডিএসডব্লিউ) অধ্যাপক মিজানুর রহমান।

তিনি বলেন, আমরা প্রকোপ বাড়ার শুরু থেকে কিছু শিক্ষার্থীর আক্রান্তের খবর পেয়েছি। কিন্তু গত দুইদিনে এটির হার বাড়ছে। আমাদের প্রতিটি হলে ভাইরাসে আক্রান্ত শিক্ষার্থী আছে বলে তথ্য এসেছে। এখন পর্যন্ত পাওয়া তথ্যে আটটি হলের ২৪ জন শিক্ষার্থী আক্রান্ত হয়েছে।

তিনি বলেন, যারা আক্রান্ত হয়েছে আমরা তাদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করছি।  কারণ হলে আলাদা করে থাকার মতো কোন ব্যবস্থা নেই। করোনার প্রকোপ বাড়ায় গতকাল শনিবার থেকে অনলাইনে ক্লাস চালানোর ঘোষণা দেয় কর্তৃপক্ষ। গত ১২ জানুয়ারি এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দেয় প্রশাসন।

এতে জানানো হয়, একাডেমিক কাউন্সিলের ৪৭৪ অধিবেশনে এ সিদ্ধান্ত নেওয়া হয়।  সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে জুলাই-২০২১ টার্মের সব লেভেল/টার্মের শিক্ষার্থীদের থিউরি ক্লাস, ক্লাস টেস্ট এবং ল্যাবরেটরি ক্লাস আগামী ১৫ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে।


আরও খবর



বিলটি আইনে পরিণত হলে ইসি নিয়োগ স্বচ্ছ হবে : আইনমন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | ২২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, সিইসি ও ইসি নিয়োগ বিলটি আইনে পরিণত হলে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগদান স্বচ্ছ ও নিরপেক্ষ হবে। প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২ উত্থাপনকালে রোববার (২৩ জানুয়ারি) জাতীয় সংসদে তিনি এ কথা বলেন।

আইনের উদ্দেশ্য ও কারণ সম্পর্কে আইনমন্ত্রী আরও বলেন, প্রস্তাবিত বিলটি আইনে পরিণত হলে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগদান স্বচ্ছ ও নিরপেক্ষ হবে, গণতন্ত্র সুসংহত ও প্রাতিষ্ঠানিক রূপ লাভ করবে এবং জনস্বার্থ সমুন্নত হবে। আগে দুই বার ঐকমত্যের ভিত্তিতে যে সার্চ কমিটি করা হয়েছিল, সেটিকে আইনসিদ্ধ করা হচ্ছে।

পরে বিলটি সাত দিনের মধ্যে পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেওয়ার জন্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়।


আরও খবর



ভারতে কমলা হ্যারিসের মায়ের নামে স্কুল

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রথম মার্কিন নারী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের মা শ্যামলা গোপালনকে ভুলেনি তার জন্মভূমি ভারত। বিশ্বের প্রতি শ্যামলার অবদানকে সম্মান জানিয়ে নতুন প্রজন্মকে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানের লক্ষ্যে ভারতের তেলেঙ্গানায় গড়ে উঠেছে তার নামাঙ্কিত একটি প্রতিষ্ঠান শ্যামলা এডুকেশন সোসাইটি। খবর এনডিটিভির।

সম্প্রতি তেলেঙ্গানায় এক স্বেচ্ছাসেবী সংস্থার এই প্রতিষ্ঠানটি উদ্বোধন করেছে। স্বল্প ব্যয়ে ভারতীয় ছাত্রছাত্রীদের কাছে আন্তর্জাতিক মানের শিক্ষা পৌঁছে দেওয়াই এই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য বলে জানালেন এর প্রতিষ্ঠাতা এন সুরেশ।

প্রতিষ্ঠানের প্রকাশিত বিবৃতি অনুযায়ী, শিক্ষাক্ষেত্রে ভারতের সবচেয়ে বেশিসংখ্যক ছাত্রছাত্রীর কাছে আন্তর্জাতিক মানের শিক্ষা পৌঁছে দেওয়ার কৃতিত্ব অর্জন করতে চায় প্রতিষ্ঠানটি।

পাল্লা দিয়ে স্বাস্থ্যক্ষেত্র, পরিবেশ এবং সামাজিক স্তরেও তাদের পরিবেসা পৌঁছে দেওয়ার লক্ষ্য রয়েছে বলে জানান সুরেশ। ২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকে তাদের ক্যাম্পাশে পাঠদান শুরু হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শ্যামলা গোপালনের জন্ম ১৯৩৮ সালে, চেন্নাইয়ে। তবে তার বাবা, পেশায় আমলা পিভি গোপালন ছিলেন চেন্নাই থেকে ৩২০ কিলোমিটার দক্ষিণে তিরুবর জেলার তুলাসেন্থিপুরামের আদি বাসিন্দা।

মাত্র ১৯ বছর বয়সে উচ্চশিক্ষার জন্য বিদেশে পাড়ি দিয়েছিলেন শ্যামলা। আমেরিকার ইউসি বার্কলে বিশ্ববিদ্যালয় থেকে নিউট্রিশন এবং পদার্থবিদ্যা নিয়ে ডক্টরেট করেন তিনি।

এর পর মনোনিবেশ করেন ক্যানসার গবেষণায়। সঙ্গে এই রোগ নিয়ে সচেতনতা বৃদ্ধির কাজেও ঝাঁপিয়ে পড়েন তিনি।

২০২০ সালে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছেন শ্যামলার মেয়ে কমলা হ্যারিসও। মায়ের সূত্রে তিনিও ভারতীয় বংশোদ্ভূত। প্রথম নারী হিসাবে তো বটেই, প্রথম ভারতীয় বংশোদ্ভূত এবং প্রথম এশীয় বংশোদ্ভূত আমেরিকান ভাইস প্রেসিডেন্ট হওয়ার কৃতিত্ব এখন তার মুকুটে।


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




মালয়েশিয়ায় সাত রাজ্য বন্যায় প্লাবিত

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মালয়েশিয়ায় বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। সাত রাজ্য বন্যায় প্লাবিত হয়ে গেছে। রবিবার বন্যাকবলিত এলাকাগুলো থেকে কয়েক হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। রবিবার দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা এ তথ্য জানিয়েছে।

এক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, কেলান্তান, তেরেঙ্গানু, পাহাং, জোহর, মালাক্কা, নেগরি সেম্বিলান ও সাবাহতে বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। রবিবার ১২৮টি আশ্রয় কেন্দ্রে আট হাজার ৭২৭ জনকে স্থানান্তর করা হয়েছে। দেশজুড়ে বন্যার প্রভাব পড়েছে মোট এক লাখ ২৫ হাজার ৪৯০ জনের ওপর। এদের মধ্যে এক লাখ ১৭ হাজার ৭০০ জনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনা হয়েছে।

অক্টোবর থেকে মার্চ পর্যন্ত বর্ষা মৌসুমে মালয়েশিয়ার পূর্বাঞ্চলে প্রায় প্রতি বছরই বন্যা হয়ে থাকে। তবে গত ১৭ ডিসেম্বর দেশটিতে অস্বাভাবিক ভারী বৃষ্টিপাত শুরু হয়। এতে দেশটিতে আকস্মিক বন্যা পরিস্থিতি দেখা দেয়।

এদিকে চলতি সপ্তাহেই ভারী বৃষ্টিপাত হতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া বিভাগ। এছাড়া সেচ ও নিস্কাশন বিভাগ জানিয়েছে, ২ থেকে ৫ জানুয়ারি পর্যন্ত পশ্চিম উপকূলীয় এলাকায় সাগরের ঢেউ স্বাভাবিকের চেয়ে অনেক উঁচু হতে পারে।

 


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




দাম বেড়েছে ১৩৭ কোম্পানির শেয়ারের

প্রকাশিত:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | ১৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এ সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ডিএসই ও সিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিন বেলা ১১টা পর্যন্ত ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্সের লেনদেনে ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৭ হাজার ১১৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে ১৫১০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২৬৪০ পয়েন্টে।

এ সময় পর্যন্ত লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৩৭ কোম্পানির শেয়ারের।  দাম কমেছে ১৭২টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ৫১টির।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৩৭ পয়েন্ট কমে ২০ হাজার ৭৭৯ পয়েন্টে অবস্থান করছে।


আরও খবর
শেয়ারবাজারে বড় দরপতন

সোমবার ২৪ জানুয়ারী ২০২২

সূচকের বড় উত্থানে শেষ পুঁজিবাজারের লেনদেন

বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২