আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম

পিরোজপুরে অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছে যুবলীগ

প্রকাশিত:মঙ্গলবার ০২ মে 2০২3 | হালনাগাদ:মঙ্গলবার ০২ মে 2০২3 | অনলাইন সংস্করণ
মশিউর রহমান রাহাত, পিরোজপুর

Image

বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল আহসান নিখিল এর আহবানে সারা দিয়ে পিরোজপুরে এক অসহায় কৃষকের জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে পিরোজপুর যুবলীগ নেতাকর্মীরা।

খোঁজ নিয়ে জানাগেছে, পিরোজপুর সদর উপজেলার ২নং কদমতলা ইউনিয়নের একপাই গ্রামের অসহায় কৃষক সাইদুল ইসলাম শেখ তাঁর জামির পাকা ধান কাটা নিয়ে বিপাকে পরে। বিষয়টি স্থানীয় যুবলীগ কর্মীদের মাধ্যমে সেকথা জানতে পারেন পিরোজপুর যুবলীগ নেতা ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম বায়েজিদ হোসেন। এরপর বিষয়টি গুরুত্বসহকারে নিয়ে এস এম বায়েজিদ হোসেন আজ মঙ্গলবার (২ মে) পিরোজপুর যুবলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে ওই কৃষকের বাড়িতে গিয়ে মাঠে থাকা প্রায় ১ একর জমির ফসল কেটে মাড়াই করে ঘরে তুলে দেয়।

কৃষক সাইদুল ইসলাম শেখ জানান, মাঠজুড়ে সোনালী ফসল মনে আনন্দের জেয়ার বয়ে নিয়ে এসেছিল কিন্তু ধানকাটা শ্রমিক সংকটের কারণে সে আনন্দ যেতে বসেছিল এমন সময়ে যুবলীগ নেতা ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম বায়েজিদ হোসেন তার নেতাকর্মীদের সাথে নিয়ে আমার ধান কাটার প্রস্তাব দিলে বিষয়টি প্রথমে স্বপ্ন মনে হয়েছিল।

সাইদুল ইসলাম বলেন, এরপর মনটা খুশিতে ভরে উঠেছে, কারণ আমাদের মমতাময়ী প্রধানমন্ত্রী সারাদেশে যুবলীগ-ছাত্রলীগকে কৃষকদের সাহযোগীতা করার যে নির্দেশনা দিয়েছেন এবং তারা তা পালন করছেন। আমার সকল সমস্যা সমাধান হয়েছে এস এম বায়েজিদ হোসেন এর কারণে, আল্লাহ তাকে আরও অনেক বড় করুন সেই দোয়া রইল।

এলাকাবাসীদের সাথে কথা বলে জানা গেছে এস এম বায়েজিদ হোসেন ছাত্রাবস্থায় সমস্যাগ্রস্থ এবং অভাবগ্রস্থ মানুষের পাশে সাহাজ্যের হাত বাড়িয়ে দিয়েছেন অকাতরে। বিশেষ করে করোনা মহামারীর সময়ে তিনি সবার জন্য সেবার মানসিকতা নিয়ে এগিয়ে এসেছে।  

যুবলীগ নেতা ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম বায়েজিদ হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল আহসান নিখিল এর আহবানে সারা দিয়ে আমরা কৃষক সাইদুল ইসলাম শেখের প্রায় ১ একর জমির ধান কেটে মাড়া