আজঃ শুক্রবার ০৫ মার্চ ২০২১
শিরোনাম

প্রায় ২৫ লাখ ভ্যাকসিন দেওয়া শেষ

প্রকাশিত:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | ৮৯জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image
মঙ্গলবার টিকা নিয়েছেন এক লাখ ৮২ হাজার ৮৯৬ জন। দেশে গত ৭ ফেব্রুয়ারি জাতীয়ভাবে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলে

দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর থেকে আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) পর্যন্ত ভ্যাকসিন নিয়েছেন ২৪ লাখ ৯১ হাজার ৫৩ জন। এরমধ্যে পুরুষ ১৬ লাখ ৩৪ হাজার ৩৩ জন, নারী ৮ লাখ ৫৭ হাজার ২০ জন। তাদের মধ্যে ৬৩০ জনের মাথা ব্যথা, গলা ব্যথা, হালকা জ্বরের মতো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে, যা মোট গ্রহীতার শতকরা শূন্য দশমিক ০২৫ শতাংশ।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর টিকাদান বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার টিকা নিয়েছেন এক লাখ ৮২ হাজার ৮৯৬ জন। দেশে গত ৭ ফেব্রুয়ারি জাতীয়ভাবে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলে।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, ঢাকা বিভাগে টিকা নিয়েছেন ৬২ হাজার ২৩৯ জন, ময়মনসিংহ বিভাগে ৮ হাজার ১৮৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩৭ হাজার ৭০৮ জন, রাজশাহী বিভাগে ১৮ হাজার ৬৫১ জন, রংপুর বিভাগে ১৫ হাজার ৭৬৫ জন, খুলনা বিভাগে ২২ হাজার ৮১৬ জন, বরিশাল বিভাগে ৮ হাজার ৪৪৩ জন আর সিলেট বিভাগে ৯ হাজার ৮৬ জন।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস
Share

আরও খবর



দেশে ভোটার আছেন ১১ কোটি ১৭ লাখ ২০ হাজার

প্রকাশিত:মঙ্গলবার ০২ মার্চ 2০২1 | হালনাগাদ:মঙ্গলবার ০২ মার্চ 2০২1 | ৭৩জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

সারা দেশে মোট ভোটারের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। বর্তমানে দেশে ভোটার আছেন ১১ কোটি ১৭ লাখ ২০ হাজার ৬৬৯ জন। ভোটারদের তালিকায় দেখা গেছে, পুরুষ ৫ কোটি ৬৫ লাখ ৯৮ হাজার ৫ জন ও নারী ভোটার ৫ কোটি ৫১ লাখ ২২ হাজার ২২৩ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৪৪১ জন।

আজ মঙ্গলবার (০২ মার্চ) এ তথ্য নিশ্চিত করেছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান বলেন, জাতীয় ভোটার দিবসে হালনাগাদ ভোটার তালিকা আজ প্রকাশ করা হয়েছে। এবার হালনাগাদ ১৯ লাখ ১৮ হাজার ৫৬ জন ভোটার যুক্ত হয়েছেন তালিকায়। আর বিদ্যমান তালিকা থেকে মৃত্যুজনিত কারণে বাদ পড়েছেন ১৬ হাজার ৪৯৯ জন।

১৭ জানুয়ারি হালনাগাদের খসড়া তালিকা প্রকাশ করা হয়। দাবি ও আপত্তি নিষ্পত্তি শেষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে।

Share

আরও খবর



বিয়ে ও তালাক নিবন্ধন ডিজিটাল করতে আইনি নোটিশ

প্রকাশিত:সোমবার ২২ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ ফেব্রুয়ারী ২০২১ | ১৩৪জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রতারণার হাত থেকে বাঁচাতে বিয়ে ও তালাক নিবন্ধন ডিজিটালাইজেশন করার নির্দেশনা চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

আজ সোমবার ক্রিকেটার নাসির হোসেনের সদ্য বিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মির আগের স্বামী ভুক্তভোগী রাকিব হাসানসহ তিন ব্যক্তি একটি সংগঠনের পক্ষ থেকে এ লিগ্যাল নোটিশ পাঠান। নোটিশ পাঠানো অন্য দুজন হলেন সোহাগ হোসেন ও কামরুল হাসান। এইড ফর ম্যান ফাউন্ডেশন ও তিন ব্যক্তির পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান আজ এ নোটিশটি পাঠান।

নোটিশে উল্লেখ করা হয়, বিয়ে ও তালাক নিবন্ধনের আইনগত বিধান থাকলেও তা ডিজিটাল না করার ফলে অসংখ্য প্রতারণার ঘটনা ঘটেছে। এ ছাড়া, বিয়ে গোপন রেখে ডিভোর্স না দিয়ে বিয়ে করার ঘটনা অনেক ঘটতে দেখা যাচ্ছে। এর ফলে, সন্তানের পিতৃপরিচয় নিয়েও জটিলতা দেখা যাচ্ছে। বিয়ে সংক্রান্ত অপরাধ বেড়ে অসংখ্য মামলার জন্ম নিচ্ছে। তাই, বিয়ে ও ডিভোর্স রেজিস্ট্রেশন ডিজিটাল হওয়া একান্ত আবশ্যক। বিয়ে ও ডিভোর্স ডিজিটালাইজেশন করলে তার জাতীয় পরিচয়পত্র নম্বর দিয়ে সার্চ করলেই সব তথ্য বেরিয়ে আসবে। এতে প্রতারণার হাত থেকে অসংখ্য মানুষ রক্ষা পাবে।

নোটিশ পাওয়ার তিন দিনের মধ্যে বিয়ে ও ডিভোর্স রেজিস্ট্রেশন ডিজিটাল করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ করা হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

বিয়ের পিঁড়িতে বসা ক্রিকেটার নাসির হোসেনের স্ত্রী তামিমা সুলতানা তাঁর আগের স্বামী রাকিব হাসানকে তালাক না দিয়েই আবার বিয়ে করেছেন বলে তিনি অভিযোগ করেছেন। এ ঘটনায় রাকিব রাজধানীর উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন। তামিমার সঙ্গে রাকিবের ১১ বছরের সংসার ছিল বলে উল্লেখ করা হয়েছে জিডিতে। দুজনের আট বছরের একটি মেয়েও রয়েছে। কিন্তু সব ফেলে নাসিরকে বিয়ে করায় থানায় অভিযোগ করেছেন রাকিব। এবার লিগ্যাল নোটিশ পাঠালেন ভুক্তভোগী রাকিব হাসান।

গত ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে রাজধানীর উত্তরার একটি রেস্তোরাঁয় নাসির ও তামিমার বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হয়। নাসিরের স্ত্রী পেশায় একজন কেবিন ক্রু। কাজ করেন বিদেশি একটি এয়ারলাইনসে।

Share

আরও খবর
অবশেষে জামিন পেলেন কার্টুনিস্ট কিশোর

বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১




এবার দুনিয়া মাতাবেন বেয়ার গ্রিলস

প্রকাশিত:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | ৮৪জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

সারা দুনিয়া চষে বেড়িয়েছেন তিনি। ভয়ঙ্কর সব গহীন জঙ্গল, জলাশয়, নদী-সমুদ্র পাড়ি দিয়েছেন অজানাকে জানার জন্য। নিজে জেনেছেন, জানিয়েছেন সবাইকে। অনেক অজানা স্থান, সম্প্রদায়, ধর্ম-সংস্কৃতি, প্রাণি, বৃক্ষ, পাথর, রহস্যকে তিনি পরিচয় করিয়ে দিয়েছেন আমাদের সঙ্গে।

সেই অদ্ভূত রোমাঞ্চকর অভিযাত্রীর নাম এডওয়ার্ড মাইকেল বেয়ার গ্রিলস। সবাই তাকে বেয়ার গ্রিলস নামেই চেনে। ৪৩ বছর বয়সী ৬ ফুট উচ্চতার এই নির্ভীক মানুষটি তুমুল জনপ্রিয় সারাবিশ্বে। তার ভক্তকুলেরও অভাব নেই, যারা অপেক্ষায় থাকেন কখন, কোথায়, নতুন কোন ভ্রমণের গল্প আর অজানা রহস্য নিয়ে হাজির হবেন বেয়ার।

এবার সেই ভক্তদের জন্য রয়েছে দারুণ সুসংবাদ। অনলাইন স্ট্রিমিং জায়ান্ট সাইট নেটফ্লিক্সের সঙ্গে দুইটি বিশেষ অনুষ্ঠান নিয়ে কাজ করতে যাচ্ছেন বেয়ার।

সম্প্রতি পিপলস তাদের এক প্রতিবেদনে এ তথ্যই নিশ্চিত করেছে। সেখানে বলা হয়েছে, নেটফ্লিক্সের বিশেষ দুটি অ্যাডভেঞ্চার জার্নিতে দেখা যাবে বেয়ার গ্রিলসকে। প্রথমটি প্রকাশ হতে যাচ্ছে ১৬ ফেব্রুয়ারি। প্রথম এই স্পেশাল সেগমেন্টের নাম দেওয়া হয়েছে অ্যানিমেল অন দ্য লুস। অনেকটা ম্যান ভার্সেস ওয়াইল্ড -এর আদলে তৈরি হয়েছে এর দৃশ্যপট।

ভক্তদের সাড়া পাওয়ার উপর ভিত্তি করে নির্ধারিত হবে সেগমেন্টগুলোর সময়সীমা। এগুলো ৪৫-৯০ মিনিট করা হবে। প্রথম পর্বের শুটিংয়ের কাজ প্রায় শেষ। এবার চলছে পোস্ট প্রোডাকশনের কাজ।

নিউজ ট্যাগ: বেয়ার গ্রিলস
Share

আরও খবর
মা হচ্ছেন শ্রেয়া ঘোষাল

বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১




রোহিঙ্গাদের জন্য জাতিসংঘের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১ | ৭৯জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভাসানচরে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য জাতিসংঘের মানবিক সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেসের সঙ্গে এক বৈঠকে তিনি এ সহায়তা চান।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেসের সঙ্গে ভার্চ্যুয়াল বৈঠক করেন ড. মোমেন। বৈঠকে ভাসানচরে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের নিয়ে বাংলাদেশ সরকারের পদক্ষেপ তুলে ধরেন তিনি। একইসঙ্গে সেখানের রোহিঙ্গাদের জন্য জাতিসংঘের মানবিক সহায়তা চান।

বৈঠকে করোনা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ সরকারের নেওয়া ভূমিকায় জাতিসংঘ মহাসচিব প্রশংসা করেন। এ সময় রোহিঙ্গা সংকট তুলে ধরেন ড. মোমেন। রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘ সদা প্রস্তুত বলে জানান মহাসচিব।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তিন দিনের সফরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

Share

আরও খবর



বলিউডে অভিষেক হতে যাচ্ছে রশ্মিকার

প্রকাশিত:মঙ্গলবার ০২ মার্চ 2০২1 | হালনাগাদ:মঙ্গলবার ০২ মার্চ 2০২1 | ৭৪জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

সৌন্দর্য আর অভিনয়দক্ষতা দিয়ে এরই মধ্যে দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র অঙ্গনে নজর কেড়েছেন রশ্মিকা মন্দানা। বনে গেছেন ভারতের ন্যাশনাল ক্রাশ। তেলেগু এই অভিনেত্রীর বলিউডে অভিষেক হতে যাচ্ছে। এ খবর পুরোনো। নতুন খবর হলো, সেই অভিষেক-সিনেমা মিশন মজনুর শুটিং শুরু হতে যাচ্ছে ৪ মার্চ।

ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের খবর, সিনেমাটি সত্তর দশকের সত্য ঘটনা অবলম্বনে নির্মাণ হতে যাচ্ছে। যেখানে এমন এক যাত্রার বর্ণনা করা হবে, যা ভারত-পাকিস্তানের সম্পর্কে আমূল পরিবর্তন আনে। সিনেমাটিতে রশ্মিকার বিপরীতে অভিনয় করবেন সিদ্ধার্থ মালহোত্রা। সূত্রের খবর, শুটিং করতে রশ্মিকা লক্ষ্ণৌ যাবেন।

মিশন মজনু হতে যাচ্ছে স্পাই থ্রিলার এবং এতে প্রথমবারের মতো কোনো দক্ষিণ ভারতীয় তারকা কাজ করছেন। তেলেগু অঙ্গনে রশ্মিকা মন্দানা রোমান্টিক কমেডি গীত গোবিন্দম ও সারিলেরু নিকেব্বারু দিয়ে নজর কাড়েন।

পত্রপত্রিকার খবর, সিদ্ধার্থ মালহোত্রাকে এ সিনেমায় র এজেন্টের ভূমিকায় দেখা যাবে, যিনি অভিযান পরিচালনা করবেন। পারভেজ শেখ, অসীম অরোরা ও সুমিত বাথেজার রচনায় সিনেমাটি পরিচালনা করছেন শান্তনু বাগচি।

নিউজ ট্যাগ: রশ্মিকা মন্দানা
Share

আরও খবর
মা হচ্ছেন শ্রেয়া ঘোষাল

বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১