আজঃ শনিবার ২৩ অক্টোবর ২০২১
শিরোনাম

রংপুরে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

প্রকাশিত:বুধবার ০৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৬ অক্টোবর ২০২১ | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রংপুরে নবম শ্রেণীর এক শিক্ষার্থীকে অপহরণের পর ধর্ষণের অপরাধের মেহেদী হাসান রাব্বি নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায়  ৪ আসামীকে খালাস দেয়া হয়।

বুধবার দুপুরে রংপুর নারী নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জাবিদ হাসান এই আদেশ দেন। আদালত ধর্ষণের দায়ে মেহেদীকে যাবজ্জীবন এবং অপহরণের অপরাধে ১৪ বছরের কারাদণ্ড দেন। এছাড়াও তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাষ্ট্রপক্ষের কৌসুলি রফিক হাসনাইন জানান, রংপুর মহানগরীর চেকপোস্ট এলাকা থেকে কলেজের ছাত্রীকে ২০১৮ সালের ৭ জুলাই অপহরণ করে নিয়ে যান মেহেদি হাসান রাব্বি নামের ওই যুবক।

সেই ঘটনার তিন দিন পর ১০ জুলাই ছাত্রীর বাবা অপহরণ ও ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেন। পুলিশ ওই বছরের ১৯ জুলাই ঢাকা আশুলিয়া থেকে ওই ছাত্রীকে উদ্ধার করে। তদন্ত শেষে ২০১৯ সালের ৩১ জানুয়ারি চার্জশিট দেয়া হয়।

১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালতের বিচারক জাহিদ হাসান আদেশ দেন।

নিউজ ট্যাগ: রংপুরে ধর্ষণ

আরও খবর



আরও ৬০টি ই-কমার্স প্রতিষ্ঠানের তালিকা করেছে সিআইডি

প্রকাশিত:সোমবার ১১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ১১ অক্টোবর ২০২১ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাশ্রয়ী মূল্যে মোটরসাইকেল, টিভি, ফ্রিজসহ নানা ধরনের পণ্য বিক্রির কথা বলে সাধারণ ক্রেতাদের কাছ থেকে প্রায় আড়াই কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে দুই ই-কমার্স প্রতিষ্ঠান থলেডটকমউইকমডটকম-এর বিরুদ্ধে।

এরই মধ্যে টাকা নিয়ে পণ্য ডেলিভারি না দেওয়া এবং টাকা ফেরত না দেওয়া ৬০টি ই-কমার্স প্রতিষ্ঠানের তালিকা করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এগুলোর মধ্যে ৩০ থেকে ৩২টি প্রতিষ্ঠানকে রাখা হয়েছে নজরদারিতে। এসব প্রতিষ্ঠান যাঁরা চালাচ্ছেন, যেকোনো সময় তাঁদের গ্রেপ্তার করা হতে পারে বলে জানানো হয়েছে।

রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আজ সোমবার দুপুরে ই-কমার্স প্রতিষ্ঠানের প্রতারণার বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন বলেন, অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সিআইডিও ই-কমার্স প্রতিষ্ঠান নিয়ে কাজ করছে। কিছু ই-কমার্স প্রতিষ্ঠান দিনের পর দিন পণ্য ডেলিভারি করছে না। কয়েকজন ভুক্তভোগী এ জন্য থানায় অভিযোগ করেছেন। এমন অভিযোগের ভিত্তিতে সম্প্রতি কিছু ই-কমার্স প্রতিষ্ঠানের মালিকসহ কর্মকর্তাদের গ্রেপ্তার করা হয়।

অভিযোগের ভিত্তিতে ও সিআইডির অনুসন্ধানে ৬০টি ই-কমার্স প্রতিষ্ঠানের সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে। ৬০টির মধ্যে ৩০ থেকে ৩২টি ই-কমার্স প্রতিষ্ঠান সিআইডির নজরদারিতে রয়েছে।

এই ৬০টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে এখন পর্যন্ত গ্রাহকদের কত টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে-এমন প্রশ্নের জবাবে সিআইডির এই কর্মকর্তা বলেন, কত টাকা হাতিয়েছে, এটা হিসাব না করে বলা যাবে না। পরবর্তী সময়ে হিসাব করে জানানো হবে।

এর আগে সাশ্রয়ী দামে টিভি, ফ্রিজ, মোটরসাইকেলসহ বিভিন্ন পণ্য বিক্রির প্রলোভন দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে প্রায় আড়াই কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সরকারি অনুমোদনহীন ও লাইসেন্সবিহীন ই-কমার্স প্রতিষ্ঠান থলেডটকমউইকমডটকম-এর হেড অব অপারেশন মো. নজরুল ইসলামসহ প্রতিষ্ঠানের ৬ কর্মকর্তাকে গ্রেপ্তার করে সিআইডি।

সিআইডি জানিয়েছে, বিজ্ঞাপনের প্রতি আকৃষ্ট হয়ে ৩০ দিনের মধ্যে পণ্য সরবরাহ করার শর্তে টাকা পরিশোধ করে ভুক্তভোগীরা। টাকা পরিশোধের ৩০ দিনের মধ্যে পণ্য সরবরাহের কথা থাকলেও নির্ধারিত সময়ে থলেডটকমউইকমডটকম পণ্য সরবরাহ করেনি।

সিআইডি বলছে, চটকদার বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে ৩০ দিনের মধ্যে পণ্য সরবরাহ করবে বলে গ্রাহকরা এ ভুয়া দুই ই-কমার্স প্রতিষ্ঠানে বিভিন্ন পণ্যের অর্ডার দেয়। কিন্তু অর্ডার এবং গ্রাহকদের টাকা নিয়ে পণ্য না দিয়ে প্রতারণা শুরু করে প্রতিষ্ঠান দুটির কর্মকর্তারা। এভাবে গ্রাহকদের প্রায় আড়াই কোটি টাকা হাতিয়ে নেয় চক্রটি।

 

নিউজ ট্যাগ: ই-কমার্স

আরও খবর



অবশেষে মনোনয়ন হারালেন মন্দিরে হামলার চার্জশিটভুক্ত ২ আসামি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বিতর্কিত দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর দলীয় মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা উপজেলায় মন্দিরে ভাঙচুর মামলার চার্জশিটভুক্ত আসামি।

দুই চেয়ারম্যান প্রার্থী হলেন নাসিরনগর সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. আবুল হাশেম ও হরিপুর ইউনিয়নের দেওয়ান আতিকুর রহমান। তাদের মনোনয়ন বাতিল করতে জেলা আওয়ামী লীগ কেন্দ্রে চিঠি পাঠিয়েছিল।

নাসিরনগর সদর ইউনিয়নে আবুল হাসেমের পরিবর্তে সাবেক ইউপি সদস্য (মেম্বার) পুতুল রানী বিশ্বাস এবং হরিপুর ইউনিয়নে দেওয়ান আতিকুর রহমানের পরিবর্তে ওয়াসিম আহমেদকে মনোনয়ন দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

২০১৬ সালের ৩০ অক্টোবর ফেসবুকে গুজব ছড়ানো হয়। গুজবের জেরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে তাণ্ডব চালিয়ে সনাতন ধর্মাবলম্বীদের ১০টি মন্দিরসহ অন্তত শতাধিক বাড়িঘর ভাঙচুর করা হয়। এ ঘটনায় নাসিরনগর গৌরমন্দির কমিটির সাধারণ সম্পাদক নির্মল চৌধুরী বাদী হয়ে দুই থেকে আড়াই হাজার অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে একটি মামলা করেন।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার বলেন, আবুল হাশেম ও দেওয়ান আতিকুর রহমানের মনোনয়ন বাতিল করতে কেন্দ্রে চিঠি পাঠিয়েছিলাম। কেন্দ্র থেকে তাদের দুইজনের মনোনয়নপত্র বদল করে নতুন প্রার্থী দেওয়া হয়েছে। বিষয়টি আমাদের কেন্দ্র থেকে জানানো হয়েছে।

নিউজ ট্যাগ: মন্দিরে হামলা

আরও খবর
পাতে টক দই, বাগবিতণ্ডায় কনের বাবার মৃত্যু

বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১

৭০ বছর পর ছেলেকে ফিরে পেলেন শতবর্ষী মা

শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১




যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে বাংলাদেশ হাউসের উদ্বোধন প্রধানমন্ত্রীর

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | ৪৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মার্কিন যুক্তরাষ্ট্রে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেরিল্যান্ডে নবনির্মিত বাংলাদেশ হাউসের উদ্বোধন করেছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টায় যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে নবনির্মিত বাংলাদেশ হাউসের উদ্বোধন করেন। এর আগে তিনি বাংলাদেশ হাউস প্রাঙ্গণে একটি ফ্রিঞ্জ গাছের চারা রোপণ করেন।

বাংলাদেশ হাউসের উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী মোনাজাতে অংশগ্রহণ করেন। এরপর তিনি বাংলাদেশ দূতাবাস এবং যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশি কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্টদূত মহ. শহিদুল ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘর সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগদানের জন্য গত ১৯ সেপ্টেম্বর ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে দুদিনের যাত্রাবিরতি শেষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পৌঁছান।

গত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত নিউইয়র্ক অবস্থানকালে প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনসহ বেশ কয়েকটি উচ্চপর্যায়ের ইভেন্ট এবং বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধান এবং সংস্থার সঙ্গে একান্ত ও দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ করেন। তিনি গত ২৪ সেপ্টেম্বর সাধারণ পরিষদে তাঁর বাবা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে বাংলায় ভাষণ প্রদান করেন।

গত ২০ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দপ্তরের উত্তরের লনের বাগানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তাঁকে উৎসর্গকৃত একটি বেঞ্চ উদ্বোধন এবং একটি বৃক্ষরোপণ করেন।

প্রধানমন্ত্রী তাঁর সরকারি সফর শেষে গত ২৫ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে পৌঁছান এবং পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী তাঁর ১ অক্টোবর রাতে হেলসিংকি হয়ে দেশে ফেরার কথা রয়েছে।


আরও খবর



জার্মানিতে মসজিদে আজান দেওয়ার অনুমতি

প্রকাশিত:সোমবার ১১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ১১ অক্টোবর ২০২১ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জার্মানির কোলোন নগরীতে মসজিদের মাইকে আজান দেওয়ার অনুমতি দিয়েছে স্থানীয় প্রশাসন। ইউরোপের বিখ্যাত এ নগরীটির মেয়র হেররিটে রেকে এই অনুমতি দেন। তিনি বলেন, নগরীর ভিন্ন ধর্মাবলম্বীর মধ্যে পারস্পরিক সম্প্রীতি বাড়ানোর পদক্ষেপ হিসেবে আজান দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। খবর আনাদোলু ও আরব নিউজের।

আন্তঃধর্মীয় সম্প্রীতি বৃদ্ধির জন্য দুই বছর মেয়াদি একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এই প্রকল্পের অংশ হিসেবেই মসজিদে শুক্রবার জুমার নামাজের জন্য মাইকে আজান দেওয়ার ওপর নিষেধাজ্ঞা তুলে নিলেন কোলোনের মেয়র। মেয়র হেররিটে রেকে বলেন, স্থানীয় মুসলিম বাসিন্দাদের অনুরোধে আমরা জুমার নামাজের আজান মসজিদের মাইকে দেওয়ার বৈধতা দিয়েছি।

জার্মান এ শহরটিতে ২০১৭-১৮ সালেই তুরস্ক থেকে এসেছেন ৫৫ হাজার মুসলিম অভিবাসী।  দেশটির অন্য যে কোনো নগরী থেকে এখানে মুসলিমদের বসতি সবচেয়ে বেশি।

নিউজ ট্যাগ: জার্মানি মসজিদ

আরও খবর



১০ অক্টোবর থেকে সব বর্ষের জন্য খুলবে ঢাবির হল

প্রকাশিত:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | ৬৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা সংক্রমণের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল দুই বর্ষের জন্য খোলা হয়েছে। তবে এবার সব বর্ষের শিক্ষার্থীর জন্য আগামী ১০ অক্টোবর থেকে হল খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের এক প্রভোস্ট বলেন, আগামী ১০ অক্টোবর সকাল ৮টা থেকে ১ম-৩য় বর্ষের শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে হলে উঠতে পারবেন। এছাড়া আগামী ১৬ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু হবে।


আরও খবর