আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

সাবেক এমপি আউয়াল গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ মে ২০21 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ মে ২০21 | ৮৮২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
অভিযান চালিয়ে আউয়ালকে গ্রেফতার করা হয়। তিনি রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে বাবাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার মূলপরিকল্পনাকারী ও হত্যা মামলার এক নম্বর আসামি

রাজধানীর পল্লবীতে প্রকাশ্যে সাহিনুদ্দিনকে (৩৩) কুপিয়ে হত্যার ঘটনায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) এম এ আউয়ালকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।

বৃহস্পতিবার (২০ মে) সকালে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি ইমরান খান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, ভৈরবে অভিযান চালিয়ে আউয়ালকে গ্রেফতার করা হয়। তিনি রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে বাবাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার মূলপরিকল্পনাকারী ও হত্যা মামলার এক নম্বর আসামি। বৃহস্পতিবার (২০ মে) বিকেল ৪টায় রাজধানীর কারওয়ানবাজার এলাকায় র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

গত রবিবার (১৬ মে) পল্লবীতে আধিপত্য বিস্তার ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শাহিন উদ্দিন (৩৪) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়। নিহত সাহিনউদ্দিনের মাশরাফি নামে ৭ বছরের একটি ছেলে রয়েছে। ঘটনার সময় সে তার বাবার সঙ্গে ছিল।

জানা গেছে, বিকেলে মাশরাফি তার বাবার সঙ্গে মোটরসাইকেলে ঘুরছিল। এমন সময় একজন তার বাবাকে ফোন করে ৩১ নম্বর রোডে দেখা করার কথা বলে। সেখানে পৌঁছালে মাশরাফিকে মোটরসাইকেল থেকে নামিয়ে তার বাবার সঙ্গে বাদানুবাদে জড়ায় ওই ব্যক্তি। এরপর তার চোখের সামনেই তার বাবাকে লাথি মেরে মোটরসাইকেল থেকে ফেলে দেয় ৬-৭ জন। এরপর তারা তাকে এলোপাতাড়ি কোপাতে থাকে। বাঁচার জন্য নিহত ওই ব্যক্তি পাশের একটি বাড়ির গ্যারেজে আশ্রয় নিলেও সন্ত্রাসীরা সেখানে ঢুকে তাকে কুপিয়ে হত্যা করে। 


আরও খবর



ফ্লোরিডায় পার্টিতে এলোপাতাড়ি গুলি, নিহত ৩

প্রকাশিত:সোমবার ০৭ জুন ২০২১ | হালনাগাদ:সোমবার ০৭ জুন ২০২১ | ৮৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এক সপ্তাহের ব্যবধানে আবারও রক্ত ঝরল যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। এবারও ঘটনাস্থল মায়ামি। মধ্যরাতে সেখানকার এক গ্রাজুয়েশন পার্র্টিতে এলোপাতাড়ি গুলিতে অন্তত তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন।

বন্দুক হামলার খবর দিয়েই যুক্তরাষ্ট্রের মানুষের রাত কাটছে, দিন শুরু হচ্ছে। প্রতিদিনই কোনো না কোনো অঙ্গরাজ্যে গুলিতে ঝরছে প্রাণ। স্থানীয় সময় রোববার (৬ জুন) আবারও গুলির শব্দে কেঁপে ওঠে ফ্লোরিডার মিয়ামির এক গ্রাজুয়েশন পার্টি। এদিন মধ্যরাতে ওই পার্টিতে এলোপাতাড়ি গুলির ঘটনায় বেশ কয়েকজন হতাহত হন।

পুলিশ জানায়, সে সময় পার্টি পুরোপুরি জমে ওঠেছিল। তখনই গাড়ি থেকে ভিড় লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে বন্দুকধারীরা।

যুক্তরাষ্ট্র পুলিশের পরিচালক আলফ্রেডো রামিরেজ বলেন, একটা অনুষ্ঠান চলছিল, শেষপর্যায়ে গিয়ে সেখানে গাড়ি নিয়ে উপস্থিত হয় বন্দুকধারীরা। তারপর এলোপাতাড়ি গুলি চালায় তারা। ঘটনাস্থল থেকে কয়েকটি মরদেহ উদ্ধার করা হয়েছে। গুরুতর অবস্থায় কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এখানে প্রতি সপ্তাহেই একই ঘটনা ঘটছে। এসব সহিংসতা বন্ধ হওয়া দরকার।

এ ঘটনায় গুলির কারণ জানা যায়নি। এখন পর্যন্ত হতাহতদের পরিচয়ও প্রকাশ করা হয়নি। তবে, নিহতদের মধ্যে বন্দুকধারী আছে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত সপ্তাহে মিয়ামিতেই একটি কনসার্ট হলের বাইরে বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত হন। ওই ঘটনায় আহত হয় আরও অন্তত ২০ জন। দেশটিতে চলতি বছর এখন পর্যন্ত দুই শতাধিক বন্দুক হামলার ঘটনা ঘটেছে।


নিউজ ট্যাগ: ফ্লোরিডায় হালমা

আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




ত্রিশালে বিএনপি’র পদবঞ্চিতদের ফের ঝাড়ু মিছিল

প্রকাশিত:বুধবার ১৬ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ১৬ জুন ২০২১ | ১১৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের ত্রিশাল উপজেলা ও পৌর বিএনপির নতুন কমিটিতে সাবেক ত্যাগী নেতাদের কমিটির বাহিরে রাখায় উত্তেজনায় ফের ঝাড়ু মিছিল করেছে দলীয় নেতা কর্মীরা।

জানা যায়, গত ১৩ জুন ত্রিশাল উপজেলা ও পৌরসভা বিএনপির নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়। নতুন কমিটিতে অনেক প্রবীণ ও ত্যাগী নেতারা বাদ পড়লে ১৪ জুন ত্রিশালে ঝাড়ু মিছিল ও ডাঃ মাহবুবুর রহমানের কুশপুত্তলিকা দাহ করা হয়। এ নিয়ে সাংগঠনিক ভাবে কেন্দ্রীয় ভাবে কোন সাড়া না দিলে ১৬ জুন বিকেলে আবারো ত্রিশাল মহিলা ডিগ্রী কলেজ এলাকা হতে কয়েকশত নেতাকর্মী জড়ো করে ক্ষোভ প্রকাশ করে ঝাড়ু নিয়ে বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি পৌরশহরের কয়েকটি রাস্তায়  প্রদক্ষিণ করে দরগা মহল্যা রাস্তার মাথা এসে শেষ করেন।

ঝাড়ু নিয়ে করা বিক্ষোভ মিছিলে নতুন কমিটি প্রত্যাহারের দাবী তুলে জেলা বিএনপি আহবায়ক ডাঃ মাহবুবুর রহমানকে ত্রিশাল ছাড়তে স্লোগান দেন।

কমিটির বাহিরে থাকা নেতারা বক্তব্যে বলেন, ডাঃ মাহবুবুর রহমান লিটন তার আদিপত্য ঠিক রাখতে ত্রিশাল বিএনপি প্রতিষ্ঠা লগ্ন থেকে করে আসা ত্যাগী নেতাদের কমিটির বাহিরে রেখে তার আনুগত্য দুর্বল কিছু লোক ও তার প্রতিষ্ঠানের কর্মরত লোক দিয়ে নতুন কমিটি অনুমোদন দিয়েছেন যা আগামী দিনে ত্রিশাল বিএনপির ধ্বংস করার মহাপরিকল্পনা ।

এ বিষয়ে থানা যুবদলের সাবেক বর্তমান নেতা ও ছাত্রদলের বর্তমান সাবেক নেতাদের সাথে কথা বললে তারা জানান, এই ডাঃ মাহবুবুর রহমান লিটন ত্রিশাল বিএনপিতে যুক্ত হওয়ার পর থেকেই তারেক জিয়ার নাম ভাঙ্গিয়ে ত্যাগী সিনিয়র নেতাদের ছাঁটাই করতে শুরু করেন। এ ছাঁটাইয়ে সাবেক এমপি, সাবেক উপজেলা বিএনপির সভাপতি সাধারণ সম্পাদকসহ প্রভাবশালী নেতাদের পদ শূন্য করে দলের পক্ষে কথা বলতে বোবা বানিয়ে রাখছিলেন।

নেতারা আরো বলেন, ডাঃ লিটন বিভিন্ন সময় আন্দোলন সংগ্রামে মাঠে না থাকলেও দলের প্রভাবশালী নেতাদের দল থেকে ছিটকে ফেলতে সবসময় তৎপর  ছিলেন। দীর্ঘদিন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি  সরকারে না থাকায় সারাদেশে বিএনপির খারাপ সময় গেলেও এই মাহবুবুর রহমান লিটনের খুব উজ্জল সময় অতিক্রম করছেন। বিভিন্ন সময় ত্যাগী নেতারা মাঠে থাকলেও তার অস্তিত্ব খোঁজে পাওয়া যায়নি। নেতারা ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, যতদিন পর্যন্ত ত্রিশালে এই নতুন কমিটি প্রত্যাহার না হবে আর ত্যাগীরা কমিটিতে দায়িত্বে না আসবে ততদিন পর্যন্ত আন্দোলন চলবে।

এই বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন, থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শওকত হোসেন, থানা বিএনপি'র সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, থানা শ্রমিক দ‌লের সা‌বেক সভাপ‌তি শ‌ফিকুল ইসলাম শোভা, থানা যুবদ‌লের সা‌বেক সাংগঠ‌নিক সম্পাদক আবুল কালাম চাঁনু, থানা বিএন‌পির সা‌বেক সহ-প্রচার সম্পাদক ম‌হিউ‌দ্দিন খান, থানা ছাত্রদ‌লের সা‌বেক সহ সভাপ‌তি আবুল কালাম, সাংগঠ‌নিক সম্পাদক ওবায়দুল হক, জেলা ছাত্রদ‌লের সহ সভাপ‌তি হুমায়ুন কবীর, উপ‌জেলা স্বেচ্ছা‌সেবক দ‌লের যুগ্ম আহবায়ক রাজরুল ওয়াহ‌াব রাজু, ত্রিশাল ইউ‌নিয়ন ছাত্রদ‌লের সা‌বেক সভাপ‌তি মাহবুবুল আলম, উপ‌জেলা যুবদল নেতা ম‌রিরুজ্জামান ফ‌কির শুভ্র, মাহবুবুল আলম পল্টন, বা‌ছির মন্ডল, ইমরান হো‌সেন, সে‌লিম তরফদার, সাজ্জাত মন্ডল, মোরাদ, জাকা‌রিয়া, রাহাত প্রমুখ।


আরও খবর



সবার চোখে মোটা, তাই একটু চিকন হওয়ার চেষ্টা করছি : দীঘি

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ৮১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আমি নৃত্য-পাগল ছন্দ, আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনানন্দ.. কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতার এই কয়েক চরণ নিজের ইনস্টাগ্রাম বায়োতে যুক্ত করে রেখেছেন জনপ্রিয় অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি। কবিতার মতো দীঘির জীবনছন্দ মিলিয়ে চলছে, তবে করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান না খোলায় স্টামফোর্ড কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর মন বেশ কিছুটা খারাপ।

এই মন খারাপকে পাস কাটিয়ে দীঘি মন দিয়েছেন শরীরচর্চায়। এনটিভি অনলাইনের সঙ্গে এক আলাপচারিতায় জনিয়েছেন, দৈনিক প্রায় দুই ঘণ্টা জিম করছি, সপ্তাহে  পাঁচ দিন করার চেষ্টা করি।

জিমের এমন রুটিন শুনে দীঘির কাছে জানতে চাওয়া, ওজন কত কমল? দীঘির উত্তর, সেটা একেবারে টার্গেট পূরণ করে জানাব। সেই টার্গেট কত? উত্তর এলো, সর্বনিম্ন আট থেকে নয় কেজি।

তা এত কষ্ট করে জিম করছেন, কোনো বিশেষ কাজের জন্য নাকি? এই প্রশ্নে দীঘি যে রহস্যঘেরা উত্তর দিয়েছেন, তা মজার। দীঘির ভাষ্যটা এমন, সবার চোখে তো মোটা, তাই একটু চিকন হওয়ার চেষ্টা আর কি।

এদিকে, এতদিন দীঘি ফেসবুকে অ্যাকটিভ থাকলেও ছিল না কোনো ফ্যান পেজ। একাধিক ফ্যান পেজের ভিড়ে সম্প্রতি অভিনেত্রী ফেসবুকে ফ্যান পেজ খুলেছেন। সেখানে ভক্তদের যুক্ত হওয়ার অনুরোধও রেখেছেন অভিনেত্রী।

প্রার্থনা ফারদিন দীঘি ছোটবেলায় বাবার কাছে ময়না পাখির নাম ধরে ডাকার সংলাপ বলে দেশজুড়ে সাড়া ফেলেছিলেন। সেই সাড়া এতটাই ছিল যে নিজের প্রথম কাবুলিওয়ালা সিনেমায় অভিনয় করে দীঘি জিতে নিয়েছিলেন শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সময়টা ২০০৬ সাল। দীর্ঘ ১৫ বছর পর সেই দীঘির নামের আগে নায়িকা তকমা লেগেছে চলতি বছরের মার্চে। মুক্তি পেয়েছে তাঁর অভিনীত প্রথম সিনেমা তুমি আছো তুমি নেই। এরপর টুঙ্গিপাড়ার মিয়া ভাই শিরোনামে আরও একটি সিনেমা মুক্তি পেয়েছে দীঘির। বর্তমানে হাতে আছে বেশ কিছু সিনেমা ও ওয়েব ফিল্ম।



আরও খবর



হাজার হাজার রকেট বানাচ্ছে হামাস

প্রকাশিত:সোমবার ৩১ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ৩১ মে ২০২১ | ১১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজা উপত্যকায় বিমান হামলার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ইসরায়েলে হাজার হাজার রকেট হামলা চালিয়েছিল ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। মূলত এই রকেট হামলায় নাস্তানাবুদ ইসরায়েল যুদ্ধবিরতিতে যেতে বাধ্য হয়।

তবে হামাস থেমে নেই। প্রতিরোধ যুদ্ধের নতুন কৌশল নিয়ে এগিয়ে যাচ্ছে সংগঠনটি। ভবিষ্যতে আরও প্রবল আক্রমণের মাধ্যমে ইসরায়েলকে কাবু করার জন্য হাজার হাজার রকেট তৈরি করছে তারা।

অবরুদ্ধ গাজা উপত্যকায় হাজার হাজার নতুন রকেট নির্মাণের কাজ শুরু করা হয়েছে বলে ঘোষণা দিয়েছেন সংগঠনের একজন পলিটব্যুরো নেতা। তিনি বলেছেন, ইসরায়েলি আগ্রাসন বন্ধ হওয়ার পর গাজার রকেট নির্মাণ কারাখানাগুলো আবার চালু হয়েছে।

হামাস নেতা ফাতনি হামাদ রোববার গাজায় এ ঘোষণা দিয়ে বলেন, ইহুদিবাদীদের সর্বশেষ আগ্রাসন বন্ধ হওয়ার পর ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন রকেট উৎপাদন প্রক্রিয়া আবার শুরু করেছে।

তিনি বলেন, বায়তুল মুকাদ্দাস ও আল-আকসায় ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর দমন অভিযান রুখে দিতে আমাদের কারখানা এবং ওয়ার্কশপগুলোতে হাজার হাজার রকেট নির্মাণের কাজ শুরু করা হয়েছে।

মে মাসের গোড়ার দিকে আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরায়েলি সেনারা ব্যাপক দমন অভিযান শুরু করে। এর প্রতিবাদে গাজা উপত্যকা থেকে ইসরায়েল অভিমুখে রকেট নিক্ষেপ শুরু করে প্রতিরোধ আন্দোলনগুলো। অন্যদিকে দখলদার ইসরায়েল টানা ১২ দিন গাজা উপত্যকার বেসামরিক স্থাপনায় বর্বর বিমান হামলা চালায়। এতে ফিলিস্তিনের নারী-শিশুসহ আড়াই শতাধিক মানুষ নিহত হয়।


আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




সাতক্ষীরায় শনিবার সকাল থেকে সপ্তাহব্যাপী লকডাউন শুরু

প্রকাশিত:শনিবার ০৫ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ০৫ জুন ২০২১ | ১০১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা সংক্রমণ বৃদ্ধির মুখে সাতক্ষীরা জেলায় শনিবার সকাল থেকে সপ্তাহব্যাপী লকডাউন শুরু হয়েছে। আগামী ১১ জুন  রাত ১২টা পর্যন্ত এই লকডাউনের মেয়াদ থাকবে বলে জেলা প্রশাসন ঘোষণা করেছে।

লকডাউন চলাকালে সব ধরনের বাধা নিষেধ মেনে চলার ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে। একই সময় শহরে ভ্রাম্যমাণ আদালত এবং পুলিশ টহলে থাকবে।

এছাড়া যশোর ও খুলনা থেকে সাতক্ষীরা জেলায় প্রবেশের মুখে বেশ কয়েকটি চেকপোস্টও বসানো হয়েছে। লকডাউন চলাকালে ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্য স্বাভাবিক থাকছে।

তবে বন্দরের সব বাজারঘাট ও দোকানপাট বন্ধ রয়েছে। এই সময়কালে বাংলাদেশ ও ভারতে সাতক্ষীরা সীমান্ত দিয়ে বৈধ ও অবৈধ পন্থায় যাতায়াত পুরোপুরি নিষিদ্ধ করা হয়েছে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত জানান, করোনা পজিটিভ নিয়ে সাতক্ষীরায় ২৪৫ জন রোগী বিভিন্ন হাসপাতালে ও কোয়ারেন্টিনে চিকিৎসাধীন রয়েছেন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৮৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।


আরও খবর