আজঃ সোমবার ০৮ মার্চ ২০২১
শিরোনাম

সাড়ে ১৭ কেজি স্বর্ণ উদ্ধার বিমানের আবুধাবি ফ্লাইটে

প্রকাশিত:সোমবার ২২ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ ফেব্রুয়ারী ২০২১ | ৯২জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট থেকে ১৭ কেজি ৫০০ গ্রাম সোনা উদ্ধার করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর কাস্টমস, শুল্ক গোয়েন্দা ও এনএসআই টিম যৌথভাবে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় এসব স্বর্ণ উদ্ধার করেন।

বিমানের সিটের নিচ থেকে এবং আরও পাঁচটি স্থান থেকে এসব সোনা উদ্ধার করা হয়। 

শাহ আমানতের ম্যানেজার উইং কমান্ডার মো. ফরহাদ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।  তিনি জানান, আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট সোমবার সকাল সাড়ে ১০টায় ল্যান্ড করে। ওই ফ্লাইটে তল্লাশি চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ১৫০টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ১৭ কেজি ৫০০ গ্রাম।

Share

আরও খবর



আল জাজিরার সম্প্রচার বন্ধে হাইকোর্টে রিট

প্রকাশিত:মঙ্গলবার ০৯ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ১০৬জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশে কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরা টেলিভিশন নেটওয়ার্কের সম্প্রচার বন্ধে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে ১ ফেব্রুয়ারি ওই টেলিভিশনে প্রচারিত অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন প্রতিবেদনটি ইউটিউব, টুইটার, ফেসবুকসহ সব অনলাইন প্লাটফর্ম থেকে অপসারণ করার নির্দেশনা চাওয়া হয়েছে।

সোমবার (৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিমকোর্টের আইনজীবী এনামুল কবীর ইমন এই রিট আবেদন করেন। রিটে ডাক ও টেলিযোগাযোগ সচিব, তথ্য ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসির) চেয়ারম্যান ও পুলিশের মহাপরিদর্শকসহ (আইজিপি) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত বেঞ্চে রিট আবেদনের ওপর শুনানি হতে পারে।

গত ১ ফেব্রুয়ারি বাংলাদেশ নিয়ে আল জাজিরায় `অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন শিরোনামে একটি প্রতিবেদন সম্প্রচার হয়। ওই প্রতিবেদন প্রচারের পর থেকে সরকারের বিভিন্ন মহল থেকে ক্ষোভ প্রকাশ করা হয়। একইসঙ্গে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকেও প্রতিবাদ জানানো হয়।

আইএসপিআরের প্রতিবাদলিপিতে বলা হয়, আল জাজিরায় প্রচারিত ও প্রকাশিত প্রতিবেদনটির তীব্র ভাষায় প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী সদরদফতর।

এ ছাড়াও প্রতিবাদ জানায় স্বরাষ্ট্র, পররাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয়। পুলিশের পক্ষ থেকেও বিবৃতি দিয়ে এর প্রতিবাদ জানানো হয়।

এসব প্রতিবাদলিপিতে প্রতিবেদনটিকে অসত্য ও বানোয়াট হিসাবে অভিহিত করা হয়। এমতাবস্থায় আল জাজিরার সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হলো।

Share

আরও খবর



হতাশার ব্যাটিংয়ে লজ্জার হার বাংলাদেশের

প্রকাশিত:রবিবার ১৪ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ৮৫জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

ক্রিকেটের মানদণ্ড হিসেবে বিবেচ্য টেস্টের আদি ফরম্যাট ২১ বছরেও রপ্ত করতে পারেনি বাংলাদেশ। ঘরের মাঠে শক্তিশালী দল নিয়েও ওয়েস্ট ইন্ডিজের দুর্বল দলের বিপক্ষে হোয়াইটওয়াশ হলো টাইগাররা।

দেশের মাটিতে ৯ বছর পর হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ দল। এর আগে ২০১২ সালে ড্যারেন স্যামির নেতৃত্বাধীন উইন্ডিজ ঢাকা সফরে দুই টেস্টের সিরিজে মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন দলকে হোয়াইটওয়াশ করে।

চতুর্থ ইনিংসে ২৩১ রানের টার্গেট তাড়ায় ১৭ রানে হেরে যায় টাইগাররা। বাংলাদেশের ব্যাটসম্যানদের টেস্ট খেলার মানসিকতা নিয়েও উঠেছে প্রশ্ন।

টেস্টের চতুর্থ ইনিংসে উইকেটের চরিত্র স্বভাবতই পাল্টে যায়, ব্যাট করা খুবই কষ্টসাধ্য। উইকেটে থিতু হয়ে রান করতে হলে ধৈর্যের পরিচয় দিতে হয় ব্যাটসম্যানদের। অথচ পরিশ্রম ছাড়াই রানের চাকা সচল করতে গিয়ে আবারও বিপদ ডেকে আনলেন টাইগার ব্যাটসম্যানরা। দেশসেরা ওপেনার খ্যাত তামিম ইকবাল রোববার চতুর্থ ইনিংসে যে স্টাইলে ব্যাটিং করেছেন তা আদৌ টেস্টের ব্যাটিংয়ের সঙ্গে যায় না। তার মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা যখন টি-টোয়েন্টির স্টাইলে ব্যাটিং করে আউট হন, তখন তরুণরা কী বার্তা পায়!

টাইগারদের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ের কারণেই হারতে হলো বাংলাদেশকে।

Share

আরও খবর



বিস্কুটের প্রলোভনে শিশুকে ধর্ষণচেষ্টা

প্রকাশিত:শুক্রবার ০৫ মার্চ ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ মার্চ ২০২১ | ৮৯জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

এক শিশুকে বিস্কুট দেয়ার প্রলোভন দেখিয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে এক বৃদ্ধ দোকানির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সাতক্ষীরা সদর উপজেলা যোগরাজপুরে। ঘটনার সঙ্গে জড়িত থাকায় অভিযুক্ত বৃদ্ধ আবুল হোসেনকে (৬৫) আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার (৪ মার্চ) রাতে ওই বৃদ্ধের বাড়ি থেকে তাকে আটক করা হয়। নির্যাতনের শিকার শিশুটিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রথম শ্রেণিতে পড়ুয়া ওই শিশুটির মা জানান, গত মঙ্গলবার (২ মার্চ) তার ৫ বছরের শিশু কন্যা বাড়ির পাশের দোকানে যায় বিস্কুট কিনতে। দোকানি আবুল হোসেন টাকা লাগবে না বলে পাশের বাড়িতে নিয়ে শিশুটিকে ধর্ষণের চেষ্টা করে। এরপর শিশুটি বাড়িতে এসে তার মাকে জানালে তিনি ঘটনার বিচার চাইতে স্থানীয় মফিজুল মেম্বরের কাছে গেলে ওই নির্যাতনকারী বৃদ্ধ তার আত্মীয় হওয়ায় মিমাংসার নামে ৩ দিন ঘোরায়। এক পর্যায়ে আহত শিশুটিকে গতকাল বৃহস্পতিবার বিকালে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে তার পরিবার।

খবর পেয়ে সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামানের তাৎক্ষনিক নির্দেশে এসআই হাসানুজ্জামান হাসপাতালে গিয়ে প্রাথমিক তদন্ত শেষে রাতেই আবুল হোসেনকে আটক করে। এ ঘটনায় মামলা দায়েরর প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

নিউজ ট্যাগ: ধর্ষণচেষ্টা
Share

আরও খবর



তারুণ্য আটকে রাখার ৫ উপায়

প্রকাশিত:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | ৬৫জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

সুস্থ, সুন্দর, তারুণ্য দীপ্ত দেখাতে কে না চায়? তারুণ্য ধরে রাখার প্রচেষ্টা করে না এমন মানুষ পাওয়া যাবে না। তবে বয়স বাড়ার সাথে সাথে শারীরিক পরিবর্তন আসে। বয়সের ছাপ প্রথম পড়ে আমাদের মুখমণ্ডলের ত্বকে। তারপর পুরো শরীরের ত্বকে। মুখে বলিরেখার অস্তিত্ব, চুলে পাক ধরা অনেকেরই মন খারাপের কারণ হতে পারে।

পাঁচটি কাজ আপনাকে বয়স থামিয়ে রাখতে সাহায্য করবে। চলুন জেনে নেয়া যাক:

প্রতিদিন পর্যাপ্ত পানি পান

পানি পানের ক্ষেত্রে অবহেলা করলে আপনার সুস্থ ও সুন্দর থাকা সম্ভব নয়। সুস্থতার জন্য প্রতিদিন পর্যাপ্ত পানি পান করা ভীষণ জরুরি। শারীরিক যেকোনো সমস্যা দূরে রাখতে অনেকটা সাহায্য করে বিশুদ্ধ পানি। প্রতিদিন পর্যাপ্ত পানি পান করলে তা শরীরে পানির ঘাটতি মেটানোর পাশাপাশি শরীরে জমে থাকা বিষাক্ত উপাদান বা টক্সিন দূর করতে সাহায্য করে। শরীর আর্দ্র থাকলে সুস্থ থাকা সহজ হয়। ত্বক আর্দ্র থাকলে টানটান ভাব বজায় থাকে। এই এই টানটান ভাব কমলেই দেখা দেয় বলিরেখা। তাই বয়স ধরে রাখতে চাইলে নিয়মিত পানি পান করতে হবে। প্রতিদিন ন্যুনতম ২ লিটার পানি পান করুন।

খাদ্যাভ্যাস

ত্বকের প্রয়োজনীয় সকল নিউট্রিয়েন্টস আমরা খাবার থেকেই পাই। প্রতিদিনের ডায়েটে তাই এন্টি অক্সিডেন্টস সমৃদ্ধ সবুজ শাকসবজি, ফলমূল রাখতে হবে।

পরিচ্ছন্নতা

ত্বকের বিভিন্ন স্তরে ময়লা ও পলিউশনের আস্তরণ পড়ে। নিয়মিত এক্সফলিয়েশন ও ক্লিনজিং ত্বকের সুস্বাস্থ্য বজায় রাখে।

নির্বিঘ্ন ঘুম

শরীর সুস্থ রাখার জন্য প্রতিদিন নির্বিঘ্ন ঘুম প্রয়োজন। একজন প্রাপ্তবয়স্ক মানুষের জন্য প্রতিদিন অন্তত সাত-আট ঘণ্টা ঘুম দরকারি। ঘুমের অন্তত ঘণ্টা দুই আগে স্মার্টফোন দূরে রাখুন। কম্পিউটার কিংবা স্মার্টফোনের নীলচে আলো আমাদের ত্বকের জন্য ক্ষতিকর। এটি ত্বকে দ্রুত বয়সের ছাপ ফেলতে পারে। অনেকে বালিশের উপর মুখ উপুড় করে ঘুমান। এতেও দেখা দিতে পারে বলিরেখা। এই ভঙ্গীতে ঘুমানোর অভ্যাস থাকলে তা বাদ দিন।

নিয়মিত শরীরচর্চা

নিয়মিত শরীরচর্চা করলে তা শরীরকে ভেতর থেকে ভালো রাখে। শরীরে কোনোরকম মেদ জমতে দেবেন না। কারণ মেদ আরও অসুখের কারণ হতে পারে। নিয়মিত শরীরচর্চা করলে শরীরে রক্ত চলাচল বাড়ে, শরীরের সব কোষে অক্সিজেন পৌঁছায় ঠিকভাবে। ফলে ত্বক উজ্জ্বল হয়।

Share

আরও খবর



মিয়ানমারে দমন অভিযানের আভাস

প্রকাশিত:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ৮০জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image
তাদেরকে রাত ১টা থেকে সকাল ৯টা পর্যন্ত ইন্টারনেট সংযোগ বন্ধ রাখতে বলা হয়েছে। পর্যবেক্ষক প্রতিষ্ঠান নেটব্লক জানায়, এই আদেশ কার্যকর হওয়ার পর ইন্টারনেটের গতি ছিল স্বাভাবিক অবস্থার ১৪ শতাংশ

মিয়ানমারে অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভকারীদের দমনে দেশটির সামরিক বাহিনী মাঠে নেমেছে। রাস্তাগুলোতে সাঁজোয়া যান টহল দিচ্ছে। স্থানীয় সময় রবিবার রাত ১টা থেকে ইন্টারনেট সংযোগও বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। খবর বিবিসির।

দেশটির উত্তরাঞ্চলের রাজ্য কাচিনে আইনশৃঙ্খলা বাহিনী গতকাল একটি বিক্ষোভে গুলি চালিয়েছে। অভ্যুত্থানের পর টানা নবম দিনের মতো চলা বিক্ষোভে এই গুলির ঘটনা ঘটেছে। রবিবার সারাদেশে র‌্যালি করে বিক্ষোভকারীরা। কাচিনের রাজধানী মিতকিনায় বিক্ষোভকারীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষের সময় গুলির শব্দ শোনা যায়। অভ্যুত্থানের পর প্রথমবারের মতো গতকাল ইয়াঙ্গুনের রাস্তায় অস্ত্রবাহী সাঁজোয়া যান চলতে দেখা গেছে।

মিয়ানমারের টেলিকম অপারেটররা জানায়, তাদেরকে রাত ১টা থেকে সকাল ৯টা পর্যন্ত ইন্টারনেট সংযোগ বন্ধ রাখতে বলা হয়েছে। পর্যবেক্ষক প্রতিষ্ঠান নেটব্লক জানায়, এই আদেশ কার্যকর হওয়ার পর ইন্টারনেটের গতি ছিল স্বাভাবিক অবস্থার ১৪ শতাংশ।

নাম প্রকাশ না করার শর্তে নেপিদোর এক চিকিৎসক জানান, আইনশৃঙ্খলা বাহিনী রাতের বেলায়ও বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালাচ্ছে। আমি এখনও উদ্বিগ্ন যে তারা রাত ৮টা থেকে ভোর ৪টা পর্যন্ত বাইরে না যেতে কারফিউ জারি করেছে। কিন্তু এই সময়ের মধ্যেই পুলিশ আর সৈনিকরা আমাদের গ্রেপ্তার করছে।

অপরদিকে পশ্চিমা দূতাবাসগুলো সামরিক বাহিনীকে সংযত থাকার আহ্বান জানিয়েছে। ইউরোপীয় ইউনিয়ন, মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের যৌথ এক বিবৃতিতে বলা হয়, আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে আহ্বান জানাই তারা যেন বিক্ষোভকারীদের প্রতি সংযত আচরণ করেন, যারা তাদের বৈধ সরকারের উৎখাতের বিরুদ্ধে প্রতিবাদ করছেন।

এদিকে, সেনাবাহিনীর ক্ষমতা দখলের নিন্দা জানিয়েছেন অনেকেই। জাতিসংঘ বলছে, মিয়ানমারের সামরিক বাহিনী জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে বলে অভিযোগ করে বলেছে।

গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারের সামরিক বাহিনী দেশটির নির্বাচিত সরকারকে উৎখাত করে ক্ষমতা দখল করে নেয়। ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) নেত্রী অং সান সু চি ও অন্য শীর্ষ নেতাদের গ্রেপ্তার করে সামরিক বাহিনী। এর প্রতিবাদে দেশটিতে বিক্ষোভ চলছে

নিউজ ট্যাগ: মিয়ানমার
Share

আরও খবর