আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

সিরিজ জয়ের পথে দক্ষিণ আফ্রিকা

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এশিয়ার বাইরে টেস্টে তৃতীয় সেঞ্চুরি ঋষভ পন্থের। তাও আবার দলের বাকিরা যখন সবাই মিলে স্কোরবোর্ডে ৯৮ রান তুলেছেন, তখন একাই শতরান হাঁকিয়েছেন তিনি। অর্থাৎ তার একার রান বাকিদের মিলিত উদ্যোগের চেয়ে বেশি। এমন অবস্থায় নিজের পারফরম্যান্স নিয়ে তৃপ্ত হওয়া কিংবা গর্ব করা গেলেও দলকে রক্ষা করা হয়তো সম্ভব হয় না।

কেপটাউনে দিনের শেষ ছবিটা যেন সে কথাই বলছে। দ্বিতীয় ইনিংসে দুই উইকেট হারিয়ে ১০০ রানের গণ্ডি পার করল দক্ষিণ আফ্রিকা। আর তাতেই যেন আরও উজ্জ্বল হয়ে উঠল প্রোটিয়াদের তৃতীয় টেস্ট তথা সিরিজ জয়ের স্বপ্ন। মারক্রামকে দ্রুত প্যাভিলিয়নে ফেরানো গেলেও ক্রিজে জাঁকিয়ে বসেন অধিনায়ক এলগার এবং পিটারসেন। পাঁচ দিনের ফরম্যাটে দারুণ ছন্দে ধরা দিচ্ছেন পিটারসেন। আর তৃতীয় দিনের শেষে ৪৮ রান করে অপরাজিত রইলেন তিনি।

প্রোটিয়ারা একশোর গণ্ডি পার করার পর এলগারকে প্যাভিলিয়নে ফেরান বুমরাহ। জয়ের জন্য আর মাত্র ১১১ রান প্রয়োজন দক্ষিণ আফ্রিকার। হাতে দুইটি দিন এবং আটটা উইকেট। ফলে দুই টেস্ট জিতে সিরিজ পকেটে ভরা যেন হোম ফেভারিটদের কাছে শুধুই সময়ের অপেক্ষা। তবে বাইশ গজের লড়াইতে কোনও ভবিষ্যদ্বাণী সেভাবে খাটে না। বুমারহ-শামি-অশ্বিনরা যদি অঘটন ঘটাতে পারেন, তবে কে বলতে পারে, দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টেস্ট সিরিজ জয়ের স্বাদ কোহলিই দেবেন ভারতবাসীকে। কিন্তু সে গুড়ে বালি দেওয়ার জন্য বদ্ধপরিকর এগলারের সৈনিকরা।

ভারত: ২২৩/১০ (কোহলি-৭৯) ও ১৯৮/১০ (পন্থ-১০০*)

দক্ষিণ আফ্রিকা: ২১০/১০ (পিটারসেন- ৭২, বুমরাহ-৪২/৫) ও ১০১/২ (পিটারসেন-৪৮*) 


আরও খবর
মাঠে ফিরছেন মাশরাফি, বোলিংয়ে ঢাকা

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




১৮ ভরি স্বর্ণসহ অজ্ঞানপার্টির ২ সদস্য আটক

প্রকাশিত:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | ২২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ছিনিয়ে নেয়া ১৮ ভরি স্বর্ণ ও অন্যান্য মালামালসহ অজ্ঞানপার্টির ২ সদস্যকে আশুলিয়া থেকে আটক করেছে র‌্যাব-১২। এই চক্র সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্তর থেকে বিদেশফেরত এক বাসযাত্রীকে অজ্ঞান করে এই স্বর্ণ হাতিয়ে নিয়েছিল। রোববার এক সংবাদ সন্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১২ মিডিয়া অফিসার সহকারি পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।

তিনি জানান, ২০২১ সালের ২ অক্টোবর বিকেলে সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্তর এলাকা থেকে বিদেশফেরত বাসযাত্রী ইব্রাহিম হোসেনকে অজ্ঞান করে স্বর্ণালংকার, নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় অজ্ঞানপার্টির সদস্যরা।

এ ঘটনায় সলঙ্গা থানায় মামলা দায়ের করা হলে তথ্য প্রযুক্তির সহায়তায় শনিবার রাতে ঢাকার আশুলিয়া থেকে অজ্ঞান পার্টির দুই সদস্যকে আটক করা হয়। এসময় আটককৃতদের কাছ থেকে ১৮ ভরি স্বর্ণ, নগদ টাকা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে, জানান পুলিশ সুপার মোস্তাফিজুর।

আটককৃতরা হলেন ঢাকার আশুলিয়া থানার শ্রীকান্ডিয়া গ্রামের রফিকুল ইসলাম ও গাজিপুরের কালিগঞ্জ থানার মুলগাও গ্রামের দীপক চন্দ্র বর্মন।


আরও খবর



নারায়ণগঞ্জে বাস-ট্রেনের সংঘর্ষে বাসের ২ যাত্রী নিহত

প্রকাশিত:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | ৫৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জের সদরে রেলক্রসিংয়ে বাস ও ট্রেনের সংঘর্ষে বাসের ২ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৭ জন।

রোববার সন্ধ্যায় শহরের ১নং রেলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

ঘটনাস্থল থেকে বিষয়টি নিশ্চিত করেছেন সদর মডেল থানার ওসি শাহ জামান।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সন্ধ্যা ৬টায় ১নং রেলগেট এলাকাতে রেললাইনের উপরে আনন্দ পরিবহনের একটি বাস ছিল। প্রচন্ড যানজটের কারণে বাসটি আর সরতে পারেনি।

এ সময় ঢাকা থেকে আসা ট্রেনটি সেন্ট্রাল স্টেশনে প্রবেশের মুখে ওই বাসটিকে ধাক্কা দেয়। এতে বাসটি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই ২জন মারা গেছেন, আহত হয়েছেন কমপক্ষে ৭ জন।


আরও খবর



বিশ্বজুড়ে ফের বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | ১০৪৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বজুড়ে করোনাভাইরাসে দৈনিক মৃত্যুর সংখ্যা কমলেও সংক্রমণ ফের বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন সাড়ে ৬ হাজার। অপরদিকে একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ২৪ লাখ।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে শুক্রবার (৭ জানুয়ারি) সকালে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৬৬৯ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৮৯ হাজার ৩১০ জনে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ২৪ হাজার ৬২ জন। এতে শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ কোটি ৬ লাখ ১১ হাজার ১৭ জনে।

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় স্থানে রাশিয়া। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে পোল্যান্ড, জার্মানি, যুক্তরাজ্য, ফ্রান্স ও ইতালি। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩০ কোটি ৬ লাখ আর মৃতের সংখ্যা ৫৪ লাখ ৮৯ হাজার।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৫৬ জন, পোল্যান্ডে ৬৪৬ জন, দক্ষিণ আফ্রিকায় ৪৫ জন, হাঙ্গেরিতে ৮০ জন এবং ভিয়েতনামে ১৬৯ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৯৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৯৯ হাজার ৮০৫ জনের।


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




জম্মু-কাশ্মীরের সাবেক তিন মুখ্যমন্ত্রীকে ফের গৃহবন্দি

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জম্মু-কাশ্মীরের সাবেক তিন মুখ্যমন্ত্রীকে ফের গৃহবন্দি করা হয়েছে। সীমা নির্ধারন কমিশনের বিরুদ্ধে তারা একটি বিক্ষোভ-প্রতিবাদের প্রস্তাব দিয়েছিলেন। বিক্ষোভ ঠেকাতেই তাদের গৃহবন্দি করা হয়েছে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ফারুক আবদুল্লাহ, মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লাহ শ্রীনগরের গুপকর রোডে অবস্থান করছিলেন। উচ্চ নিরাপত্তা বেষ্টিত ওই এলাকা সিল করা হয়েছে।

পুলিশ ওই এলাকায় রাজনৈতিক নেতাদের বাড়ির সামনে নিরাপত্তা বাহিনীর গাড়ি মোতায়েন করেছে। ফলে রাজনৈতিক নেতাদের বাড়িতে বাইরে থেকে কেউ প্রবেশ করতে পারছে না এবং কেউ বাড়ি থেকে বেরও হতে পারছেন না।

সম্প্রতি জম্মু -কাশ্মীরের বিধানসভায় প্রকাশিত সীমা নির্ধারন কমিশনের আসন বণ্টনের বিষয়ে খসড়া প্রস্তাবের বিরুদ্ধে প্রতিবাদ ঘোষণা করে ফারুক আবদুল্লাহর নেতৃত্বে গুপকার জোট।

ওই কমিশন কাশ্মীরের একটি আসনের বিপরীতে জম্মু প্রদেশের জন্য ছয়টি অতিরিক্ত আসনের প্রস্তাব করেছে, যা উভয় প্রদেশের জনসংখ্যার অনুপাতে গ্রহণযোগ্য নয়।

বিরোধীরা এই প্রস্তাবকে লজ্জাজনক বলে উল্লেখ করেছেন। তাদের অভিযোগ, প্রস্তাবিত এই আসন বণ্টন প্রাপ্তবয়স্ক ব্যক্তিদের ক্ষেত্রে একজনের একটি ভোট এই অধিকারের পরিপন্থী।

এদিকে গৃহবন্দি হওয়ার পর ওমর আবদুল্লাহ একটি টুইট বার্তায় তার এবং তার বাবার বাড়ির পরিস্থিতি দেখান। তার বাবা এবং বোনও বাড়িতে বন্দি অবস্থায় রয়েছেন। তাদের বাড়ির বাইরে নিরাপত্তা বাহিনীর ট্রাক মোতায়েন রয়েছে।


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




বছরের প্রথম সপ্তাহে নামতে পারে তীব্র শীত

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | ১৪৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

উত্তরাঞ্চল ছাড়া দেশের কোথাও তেমন শীত নেই। আগামী দু-একদিনে শীত নামার সম্ভাবনা নেই। তবে আগামী সপ্তাহে অর্থাৎ নতুন বছরের প্রথম সপ্তাহে নামতে পারে তীব্র শীত। এ ছাড়া রাজধানী ঢাকাসহ দেশের কয়েকটি জায়গায় আগামীকাল হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়াবিদরা।

আবহাওয়া অধিদপ্তর জানায়, শীত কম থাকলেও দেশে সন্ধ্যা থেকে পরের দিন ভোর পর্যন্ত কুয়াশা থাকছে। এ ছাড়া আকাশে রয়েছে মেঘের আনাগোনা। এ কারণেই শীত কমেছে। আর দু-তিন দিন উত্তরাঞ্চল ছাড়া দেশের অন্যত্র তেমন শীত থাকবে না। আবহাওয়াবিদ আবদুল মান্নান বলেন, বুধবার থেকে দেশের কয়েকটি এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। ক্রমশ তাপমাত্রা কমতে থাকবে। ১-৩ জানুয়ারি উত্তরাঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। 

নিউজ ট্যাগ: তীব্র শীত

আরও খবর