আজঃ শনিবার ২৩ অক্টোবর ২০২১
শিরোনাম

স্ত্রীকে হত্যার অভিনব উপায়

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | ৫২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্ত্রী হত্যার দায় এড়াতে অভিনব উপায় খুঁজে বের করেছিলেন এই ব্যক্তি। একদম ফিল্মি স্টাইলে প্রথমে স্ত্রীকে রাসেলস ভাইপারের কামড় খাইয়েছিলেন তিনি। ভাগ্যক্রমে সে সময় স্ত্রী বেঁচে যান। পরের দফায় স্ত্রীকে ফেলে দেন কোবরার মুখে। কোবরার কামড়ে স্ত্রীর মৃত্যু হয়। এই অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই ব্যক্তিকে দুই দফায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বিবিসি বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতের কেরালার সুরাজ কুমারের স্ত্রী উথরা গত বছর কোবরার কামড়ে মারা যান।

এ ঘটনায় সুরাজের বিরুদ্ধে হত্যার অভিযোগ দায়ের করে উথরার পরিবার।  সুরাজ তাদের কাছে যৌতুকের দাবি করেছিলেন বলে উথরার পরিবারের অভিযোগ করেছেন।

গত সোমবার সুরাজের বিরুদ্ধে ঘুমন্ত স্ত্রীর বিছানায় কোবরা ছেড়ে দেওয়ার প্রমাণ পায় আদালত।

গত বছরের মে মাসেই উথরাকে বিষাক্ত রাসেলস ভাইপার কাপড় দিয়েছিল। ওই সাপের কামড়ে কোনোমতে প্রাণে বেঁচে যান উথরা। ওই ঘটনার কয়েক সপ্তাহ পরই ফের কোবরার ছোবলে উথরার মৃত্যু হলে তার পরিবারের সন্দেহ হয়। তারা পুলিশের কাছে অভিযোগ করেন।

পুলিশ তদন্তে জানতে পারে, উথরার দুইবার সাপের কামড়ের পেছনেই সুরাজের হাত রয়েছে। সুরাজের অপরাধের ধরন বিবেচনা করে তাকে দুই দফায় যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।

 

নিউজ ট্যাগ: স্ত্রীকে হত্যা

আরও খবর



বাংলাদেশে বন্ধ রয়েছে বিদেশি চ্যানেলের সম্প্রচার

প্রকাশিত:শুক্রবার ০১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০১ অক্টোবর ২০২১ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করে,এমন বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বাংলাদেশে বন্ধ রয়েছে। বৃহস্পতিবার রাত থেকেই বাংলাদেশে এই চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ রেখেছেন কেবল অপারেটররা।

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, যেসব বিদেশি চ্যানেলে বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করা হয়, সেগুলো বাংলাদেশে দেখানো যাবে না।

বিদেশি চ্যানেলগুলো তাদের মূল কনটেন্টের সঙ্গে কোনো বিজ্ঞাপন প্রচার করতে পারবে না- সরকারের পক্ষ থেকে এমন নির্দেশনা দেওয়ার পরিপ্রেক্ষিতে দেশে বিদেশি সব টেলিভিশন চ্যানেল সম্প্রচার বন্ধ করা হয়েছে। 

বিজ্ঞাপন প্রচার ছাড়া বিদেশি টেলিভিশন চ্যানেলগুলোর সম্প্রচার সম্ভব নয় এমন যুক্তি দেখিয়ে সম্প্রচার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে অপারেটররা।  এর ফলে বৃহস্পতিবার রাত থেকেই দেশে কোনো বিদেশি চ্যানেল দেখা যাচ্ছে না।

কেবল অপারেটররা বলছেন, বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করে এমন বিদেশি চ্যানেলগুলো থেকে বিজ্ঞাপন কেটে বাদ দিয়ে সম্প্রচার করা সম্ভব নয়। এ কারণে তারা চ্যানেলগুলো দেখানোই বাদ দিয়ে দিয়েছেন।

কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ বলেন, অনেকে মনে করছেন, কেবল অপারেটররা বুঝি কোনো কারণে বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ রেখেছেন। কিন্তু বিষয়টি হলো, সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করে এমন বিদেশি চ্যানেল বাংলাদেশে দেখানো যাব না। তাই তা তারা দেখানো বন্ধ রেখেছেন।

আনোয়ার পারভেজ জানান, সরকার পরবর্তী সময়ে নতুন কোনো নির্দেশনা দিলে বা পদক্ষেপ নিলে, তারা সে অনুযায়ী ব্যবস্থা নেবেন।

নিউজ ট্যাগ: বিদেশি চ্যানেল

আরও খবর



চাঁদপুরে পদ্মা-মেঘনায় নৌ পুলিশের অভিযানে ৩৮ জেলে আটক

প্রকাশিত:সোমবার ১১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ১১ অক্টোবর ২০২১ | ৪১০জন দেখেছেন
Image

চাঁদপুর থেকে রফিকুল ইসলাম বাবু

মা ইলিশ রক্ষায় চাঁদপুরের পদ্মা-মেঘনায় নৌ পুলিশের অভিযান পরিচালনা করে চাঁদপুর নৌ পুলিশ সুপার মোহাম্মদ কামারুজ্জামানের নির্দেশে গোপন সংবাদের ভিত্তিতে ২৬ লাখ মিটার কারেন্ট জাল, ২৫টি নৌকাসহ ৩৮ জেলেকে আটক করেছে নৌ পুলিশ ।

রোববার গভীর রাত থেকে সোমবার সকাল ১০টা পর্যন্ত মেঘনা নদীতে এ অভিযান পরিচালনা করে নৌ পুলিশ। 

নৌ পুলিশ জানায়, ইলিশের উৎপাদন বাড়াতে ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন ইলিশ প্রজনন ক্ষেত্রে ইলিশসহ সবধরনের মৎস্য আহরণ নিষিদ্ধ করেছে সরকার। তারাই ধারাবাহিকতায় চাঁদপুরের পদ্মা মেঘনার নৌ সীমানায় অভিযান পরিচালনা করা হয়। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুজাহিদুল ইসলাম বলেন, মা ইলিশ রক্ষায় ৪ অক্টোবর থেকে চাঁদপুরের পদ্মা মেঘনা নৌ সীমানায় নৌ পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। জেলেরা যাতে নদীতে মাছ শিকার করতে না পারে, তার জন্য নৌ পুলিশের বিভিন্ন ইউনিট সার্বক্ষনিক টহল দিয়ে যাচ্ছে। আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নিউজ ট্যাগ: নৌ পুলিশ ইলিশ

আরও খবর
স্কুলের তালা খুললেই খুন করার হুমকি

শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১




জাপানের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন কিশিদা

প্রকাশিত:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | ৫১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাপানের ক্ষমতাসীন দল লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি) থেকে দেশটির প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন ফুমিও কিশিদা। তিনি দলটির নতুন নেতা নির্বাচিত হয়েছেন। বুধবার (২৯ সেপ্টেম্বর) বিবিসি এ খবর জানায়।

প্রধানমন্ত্রী ইয়োশিদি সুগার সরে দাঁড়ানোর পর আগামী কয়েক দিনের মধ্যে জাপানে অনুষ্ঠিত হতে যাচ্ছে সাধারণ নির্বাচন। তার আগে বুধবার (২৯ সেপ্টেম্বর) নতুন নেতা নির্বাচিত করে এলডিপি। ভোটাভুটিতে জয় লাভের পর কিশিদা সাধারণ নির্বাচনে পরিবর্তিত দল নিয়ে লড়াইয়ের প্রস্তুতি এবং করোনা মহামারি মোকাবিলার প্রতিশ্রুতি দিয়েছেন।

ফুমিও কিশিদা বলেন, এলডিপির নেতা নির্বাচন শেষ। আমাদের জাতীয় সংকট চলছে। করোনাভাইরাস মোকাবিলায় জোরালো প্রতিশ্রুতি নিয়ে আমাদের কঠোর পরিশ্রম করে যাওয়া উচিত। আর এই বছরের শেষ নাগাদ প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন দরকার।

এলডিপির নেতা নির্বাচিত হওয়ার পথে ৫৮ বছরের তারো কানোকে হারিয়েছেন ফুমিও কিশিদা। পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা থাকায় এলডিপির নতুন নেতার প্রধানমন্ত্রী হওয়া প্রায় নিশ্চিত। সুগা মহামারি মোকাবিলায় সৃষ্ট পোল রেটিং হ্রাসের কারণে এক বছর দ্বায়িত্বে থাকার পর প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান।

নিউজ ট্যাগ: ফুমিও কিশিদা

আরও খবর



শাহরুখ খানের জন্য নতুন ছবির পোস্টার মুক্তি আটকে দিলেন নিখিল

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সবাই শুধু নিজের লাভ-ক্ষতির হিসেব রাখে? বলিউড সম্পর্কে এই চিরাচরিত ধারণা ভেঙে দিলেন প্রযোজক-অভিনেতা নিখিল দ্বিবেদী। বন্ধু শাহরুখ খানের জন্য নিজের নতুন ছবির পোস্টার মুক্তি আটকে দিলেন তিনি। অনুরাগ কাশ্যপ এবং নিখিল দ্বিবেদীর প্রযোজনায় মুক্তি পাবে নতুন ছবি। মুখ্য চরিত্রে অভিনয় করবেন কৃতী স্যানন। কুইন্তিন তারান্তিনো পরিচালিত, উমা থারম্যান অভিনীত হলিউড ছবি কিল বিল-এর কাহিনি অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি।

খান পরিবারের এই সঙ্কটের সময় নিখিল নতুন ছবির পোস্টার প্রকাশ্যে আনবেন না। মাদক-কাণ্ডে পুত্র আরিয়ান খান গ্রেফতার হওয়ার পর থেকেই দুশ্চিন্তার ছায়া শাহরুখ খানের উপর। ইতিমধ্যে একাধিক বার জামিনের আবেদন খারিজ হয়েছে আরিয়ানের। আপাতত জেলের রুদ্ধদ্বার কক্ষে দিন কাটাচ্ছেন শাহরুখ-তনয়। বন্ধুর এমন কঠিন সময়ে ব্যক্তিগত লাভ-ক্ষতির কথা মাথায় না রেখেই এমন সিদ্ধান্ত নিলেন নিখিল। তাঁর ঘনিষ্ঠ বৃত্তের একজন বলেছেন, নেটমাধ্যমে ছবির পোস্টারটি প্রকাশ্যে আনার জন্য নিখিল পুরোপুরি প্রস্তুত ছিল। ওর সঙ্গে অনুরাগও খুব আশাবাদী ছিল। কিন্তু আরিয়ানের গ্রেফতারের খবর পেতেই নিখিল খুব ভেঙে পড়ে। পোস্টার মুক্তির দিন পিছিয়ে দেয়।

এই পদক্ষেপ করার আগে অনুরাগের সঙ্গেও আলোচনা করেছিলেন নিখিল। পোস্টার প্রকাশ্যে আনার দিন পিছিয়ে দেওয়ার এই সিদ্ধান্তে আপত্তি করেননি অনুরাগ। তাঁদের ঘনিষ্ঠ বন্ধুর কথায়, শাহরুখ এবং ওঁর পরিবারের এই কঠিন সময় কারও কিছু উদ্‌যাপন করার মানসিকতা নেই

নিউজ ট্যাগ: শাহরুখ খান

আরও খবর



শাহজালালে করোনা ল্যাবের পরীক্ষামূলক কার্যক্রম শুরু

প্রকাশিত:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | ৬২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
প্রাথমিক পর্যায়ে পরীক্ষামূলকভাবে ১০০ প্রবাসীকর্মীর নমুনা সংগ্রহ ও ল্যাবরেটরিতে স্থাপিত যন্ত্রপাতির মাধ্যমে নমুনা পরীক্ষার রিপোর্ট তৈরি হবে

প্রবাসীকর্মী ও যাত্রীদের দ্রুততম সময়ে করোনার নমুনা পরীক্ষার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত ছয় প্রতিষ্ঠানের আরটি-পিসিআর ল্যাবরেটরির কার্যক্রম আজ রোববার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে শুরু হয়েছে।

প্রাথমিক পর্যায়ে পরীক্ষামূলকভাবে ১০০ প্রবাসীকর্মীর নমুনা সংগ্রহ ও ল্যাবরেটরিতে স্থাপিত যন্ত্রপাতির মাধ্যমে নমুনা পরীক্ষার রিপোর্ট তৈরি হবে। ইতোমধ্যেই এ পরীক্ষার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর ভাইরোলজিস্টরা বিমানবন্দরে হাজির হয়েছেন।

প্রতিষ্ঠানগুলো হলো- স্টেমজ হেলথকেয়ার (বিডি) লিমিটেড, সিএসবিএফ হেলথ সেন্টার, এএমজেড হাসপাতাল লিমিটেড, আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল, গুলশান ক্লিনিক লিমিটেড ও ডিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ এ খবরের সত্যতা নিশ্চিত করেন।


আরও খবর
২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত‌্যু

শুক্রবার ২২ অক্টোবর ২০২১

ডেঙ্গু: আরও ১২৩ জন হাসপাতালে

শুক্রবার ২২ অক্টোবর ২০২১