আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

ভুল করে অন্যের জমিতে পানি সেচ, চারজনকে কুপিয়ে জখম

প্রকাশিত:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বোরো মৌসুমে জমিতে পানি সেচ দেয়া কেন্দ্র করে নারীসহ চারজনকে রামদা দিয়ে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকেরা।

আশংকাজনক অবস্থায় চারজনকে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শনিবার রাতে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- উপজেলার খলিশাজুরী গ্রামের আব্দুল ছালামের স্ত্রী হাবিবুল বেগম (৫৭), একই গ্রামের আব্দুল মজিদের ছেলে আব্দুল শহীদ (৬০), আব্দুল সালামের ছেলে আহাদ নুর (২৪),আছোবানের ছেলে আবুল কালাম (৫৪)।

রোববার দুপুরে উপজেলার খলিশাজুরী গ্রামের আবুল কালাম একই গ্রামের মাইনউদ্দিনসহ জড়িতদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন।

এর আগে উপজেলার খলিশাজুরী গ্রামের সেতু সংলগ্ন এলাকায় শনিবার বিকেলে ওই ঘটনাটি ঘটে।

রোববার স্থানীয় সুত্রে জানায়, উপজেলার খলিশাজুরী গ্রামের আবুল কালামের নিয়োজিত কৃষিশ্রমিক ভুল করে একই গ্রামের মাইন উদ্দিনের বোরো জমি সেচে ফেলে।  সেচের সময় জমিতে দিনভর নিজেও উপস্থিত ছিলেন মাইন উদ্দিন।

ভুল বশত বিনা পারিশ্রমিকে জমি সেচকালে শ্রমিককে বাঁধা না দেয়া প্রসঙ্গ নিয়ে প্রথমে কালাম ও মাইন উদ্দিনের মধ্যে কথাকাটাকাটি হয়। এরপর বাড়ি ফেরার পথে জমি সেচের বিরোধে একই দিন বিকেলে উপজেলার খলিশাজুরী গ্রামের সামনে সবজি বাগান পরিচর্চা শেষে আবুল কালামের বড় ভাইয়ের বয়োবৃদ্ধা স্ত্রী হাবিবুল বেগমকে গালিগালাজ করেন মাইন উদ্দিন ও তার লোকজন।

বাঁধা দিলে প্রতিপক্ষের লোকজন সংঘবদ্ধ হয়ে ওই নারীর টেনে হিছড়ে মাটিতে আছড়ে ফেলে বেধড়ক পেটাতে থাকেন।

এ সময় পরিবারের অন্যরা এগিয়ে আসলে আব্দুল শহীদ, আহাদ নূর ও আবুল কালামকে কুপিয়ে রক্ষার্থ জখম করে সড়কের পাশে ফেলে রেখে চলে যায় মাইন উদ্দিনসহ প্রতিপক্ষের লোকেরা।

নিউজ ট্যাগ: কুপিয়ে জখম

আরও খবর



সস্ত্রীক করোনা আক্রান্ত মির্জা ফখরুল

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনায় আক্রান্ত হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার স্ত্রী রাহাত আরা বেগম।

সম্প্রতি করোনার লক্ষণ দেখা গেলে পরীক্ষা করান তিনি। আজ মঙ্গলবার (১১ জানুয়ারি) হাতে পেলেন করোনা পজিটিভ হওয়ার রিপোর্ট। বর্তমানে তারা উত্তরার ভাড়া বাসায় আইসোলেশনে আছেন। এখনও পর্যন্ত দুজনের শারিরীক অবস্থাই স্থিতিশীল।

সম্প্রতি করোনার বুস্টার ডোজও নিয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগামীকাল রাজশাহীতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে যোগ দেয়ার কথা ছিল বিএনপি মহাসচিবের।


আরও খবর
করোনায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৪৮২৮

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




ব্রাহ্মণবাড়িয়ায় এতিমখানায় হামলা, ৩১ ছাত্রকে পিটিয়ে আহত

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ার জেলা শহরে ক্রিকেট ও ফুটবল খেলা নিয়ে বাগবিতণ্ডার জেরে একটি এতিমখানায় হামলা চালিয়ে ৩১ ছাত্রকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় শহরের কলেজপাড়া এলাকার মদিনাতুল তাহফিজ একাডেমি ও এতিমখানায় এ হামলার ঘটনা ঘটে। আহতরা ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

আহতরা হলো- সালমান ফারসি (৯), নাদিম (১০), ওসমান (১০), সামাউন (১০), আব্দুলাহ (১৩), জাকারিয়া (৯), ইব্রাহিম (১৫), সাইদুল ইসলাম (১১), ফরহাদ (৯), মুজ্জামেল (১৪), জাহিদ (১৩), জুনায়েদ (১৩), ইয়ামিন (৯), ইসমাইল (১১), আমির হামজা (১২), ওমর ফারুক (১০), আসাদ উল্লাহ (১২), রিফাত (১৩), ওয়াসিম (১২), সিয়াম (১৩), ফজলে রাব্বী (১৪), সালমান (১৭), তোফাজ্জল (১৩), রেদুয়ান (১০), মোবারক (১৪), সালমান ফারসি (১৬), আকিব (৮), তানভীর (১৪), সিয়াম (১৪) ও আশরাফুল (১০) এবং রাকিব (১০)।

এতিমখানার পরিচালক হাফেজ মো. ইমরান জানান, বিকেলে এতিমখানার পাশে ছাত্ররা খেলাধুলা করছিল। এসময় স্থানীয় এক ছেলের সঙ্গে এতিমখানার এক ছাত্রের বাগবিতণ্ডা হয়। পরবর্তীতে সন্ধ্যায় দলবেঁধে স্থানীয় নারী-পুরুষ মিলে এতিমখানায় হামলা চালিয়ে ছাত্রদেরকে পিটিয়ে আহত করে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, এতিমখানার ছাত্ররা কলেজপাড়া বালুরমাঠে ফুটবল খেলছিল। এসময় স্থানীয় এক তরুণ ছাত্রদের খেলতে বাধা দেয়। এ নিয়ে বাগবিতণ্ডার জেরে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।


আরও খবর
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাকচাপায় নিহত ২

বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২




যুক্তরাষ্ট্রে ল’ফার্ম নিয়োগ দেবে সরকার

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | ৬১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে মার্কিন যুক্তরাষ্ট্রে লফার্ম নিয়োগ করার বিষয়ে চিন্তা-ভাবনা করছে সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে এ কথা জানান পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।

এ সময় পররাষ্ট্রসচিব বলেন, র‌্যাবের কর্মকর্তাদের নিষেধাজ্ঞা প্রত্যাহারে আমাদের যুক্তরাষ্ট্র দূতাবাস খোঁজ-খবর নিচ্ছে। একই সঙ্গে যুক্তরাষ্ট্রের কোনো লফার্ম নিয়োগ করা যায় কি না, সে বিষয়েও আমরা ভাবছি।

উল্লেখ্য, আন্তর্জাতিক মানবাধিকার দিবসে গত ১০ ডিসেম্বর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর পৃথকভাবে নিষেধাজ্ঞা দেয় মার্কিন যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপার্টমেন্ট (রাজস্ব বিভাগ) ও পররাষ্ট্র দপ্তর।


আরও খবর



২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও নয়জন আক্রান্ত

প্রকাশিত:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | ৫২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও নয়জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে ঢাকায় চারজন। ঢাকার বাইরে পাঁচজন আক্রান্ত হয়েছেন।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার এবং কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯০ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৫৯ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ৩১ জন।

প্রতিবেদনে আরও বলা হয়, গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৮ হাজার ১৬৩ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২৮ হাজার ৩৫৭ জন। এ ছাড়া ডেঙ্গুতে এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১০৪ জনের।


আরও খবর
করোনায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৪৮২৮

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




আইসোলেশনে ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট

প্রকাশিত:সোমবার ২৭ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৭ ডিসেম্বর ২০২১ | ৪৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটকে রোববার আইসোলেশনে রাখা হয়েছে এবং এখন তাকে কোভিড-১৯ পিসিআর টেস্টের ফলের জন্য নিজ বাড়িতে অপেক্ষা করতে হচ্ছে। তার ১৪ বছর বয়সি মেয়ের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর এই পদক্ষেপ নেওয়া হয়েছে। 

রোববার সকালের দিকে মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকের জন্য বেনেট অধিকৃত গোলান মালভূমিতে যান এবং মেয়ের করোনা পজিটিভ হওয়ার খবর শুনে তিনি দ্রুত সেখান থেকে বাসায় ফিরে যান। করোনার টিকার বুস্টার ডোজ দেওয়ার পরও ইসরাইলে দ্রুতগতিতে ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ছে।

বেনেটের অফিস থেকে জানানো হয়েছে, তার মেয়েকে কোভিড ১৯-এর টিকা দেওয়া হয়েছে। তবে সে করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টে নাকি ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছে তা পরিষ্কার করেনি বেনেটের অফিস। মন্ত্রিসভার বৈঠক শুরুর আগে বেনেট ও অন্য সদস্যরা র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করান এবং তাতে সবাই নেগেটিভ বলে চিহ্নিত হন।

ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ যাতে দ্রুত ছড়িয়ে পড়তে না পারে, সে জন্য বিদেশ ভ্রমণ এড়িয়ে চলার জন্য ইসরাইলিদের প্রতি আহ্বান জানিয়েছিলেন নাফতালি বেনেট। কিন্তু তার স্ত্রী ও মেয়ে অবকাশ কাটাতে বিদেশে গেছেন এবং এ জন্য তিনি জনগণের সমালোচনার মুখে পড়েন। 

ওমিক্রন ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত এক হাজার ১১৮ জন ইসরাইলি এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত খবর রয়েছে।


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২