আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

খুলনায় ট্রেনে কাটা পড়ে দুই নারী নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১ | ৬৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

খুলনায় ট্রেনে কাটা পড়ে দুই নারী নিহত হয়েছেন। বুধবার (১০ নভেম্বর) রাত ১০টার দিকে নগরীর খানজাহান আলী থানার আলীম জুট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নগরীর খানজাহান আলী থানার গাবতলা গ্রামের পান্নু মিয়ার স্বামী মর্জিনা বেগম (৪০) ও মশিয়ালী গ্রামের রবিউল ইসলামের স্বামী শেফালী বেগম (৪৫)।

খুলনা রেলওয়ে পুলিশের (জিআরপি থানা) সহকারী পরিদর্শক (এসআই) অসীম কুমার দাস জানান, বুধবার রাত ১০টার দিকে সুইপার কলোনির পাশে একটি অনুষ্ঠান হচ্ছিল। মর্জিনা ও শেফালীর ছেলেরা ওই অনুষ্ঠান দেখতে যায়। দীর্ঘ সময়েও তারা বাড়িতে ফিরে না যাওয়ায় তারা তাদের ছেলেদের বাড়িতে নিতে আসে। ওই সময় মর্জিনা ও শেফালী গোয়ালন্দ থেকে ছেড়ে আসা খুলনাগামী গোয়ালন্দ মেইল ট্রেনে কাটা পড়ে মারা যায়।

নগরীর খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রবীর কুমার বিশ্বাস বলেন, বুধবার রাতে ট্রেনে কাটা পড়ে মর্জিনা বেগম ও শেফালী বেগম নামে দুই নারী নিহত হয়েছেন। জিআরপি থানা পুলিশ তাদের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে।


আরও খবর



বিচারক কামরুন্নাহারকে এজলাসে না বসার নির্দেশ

প্রকাশিত:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | ৬৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রেইনট্রি হোটেলে ধর্ষণ মামলার রায় দেওয়া ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোছা: কামরুন্নাহারকে আজ রবিবার সাড়ে ৯টা থেকে এজলাসে না বসার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি। বিচারক কামরুন্নাহারের ফৌজদারি বিচারিক ক্ষমতা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

বিচারক কামরুন্নাহারকে আদালত থেকে প্রত্যাহার করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগে সংযুক্ত করতে চিঠি দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারকদের সঙ্গে আলোচনা করে প্রধান বিচারপতি এ নির্দেশ দিয়েছেন। সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। 

গত ১১ নভেম্বর দুই শিক্ষার্থী ধর্ষণের মামলার রায় ঘোষণা করেন বিচারক বেগম মোছা: কামরুন্নাহার। রায়ে সব আসামিকে খালাস দেওয়া হয়েছে। খালাস পাওয়া পাঁচ আসামি হলেন আপন জুয়েলার্সের মালিক দিলদার হোসেনের ছেলে শাফাত আহমেদ, শাফাত আহমেদের বন্ধু সাদমান সাকিফ, নাঈম আশরাফ, শাফাতের দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন।

রায়ের পর্যবেক্ষণে বিচারক বলেন, মামলার দুই ভিকটিম আগে থেকেই সেক্সুয়াল কাজে অভ্যস্ত। তারা স্বেচ্ছায় হোটেলে গিয়েছেন। সেখানে গিয়ে সুইমিং করেছেন। ঘটনার ৩৮ দিন পর তারা বললেন, আমরা ধর্ষণের শিকার হয়েছি। অহেতুক তদন্তকারী কর্মকর্তা প্রভাবিত হয়ে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দিয়েছেন। এতে আদালতের ৯৪ কার্যদিবস নষ্ট হয়েছে। এরপর থেকে পুলিশকে এ বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছি। এ ছাড়া এরপর থেকে ধর্ষণের ৭২ ঘণ্টা পর যদি কেউ মামলা করতে যায়- তা না নেওয়ার পরামর্শ দিচ্ছি।

বিচারকের পর্যবেক্ষণের প্রতিক্রিয়ায় আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমি রায়ের বিষয়বস্তু নিয়ে মন্তব্য করতে চাই না। অবজারভেশনে (৭২ ঘণ্টা পরে পুলিশ যেন কোনো ধর্ষণ মামলার এজাহার না নেয়) বিচারক যে বক্তব্য দিয়েছেন এ সম্পর্কে আমি বলতে পারি, এটা সম্পূর্ণ বেআইনি এবং অসাংবিধানিক।


আরও খবর
আবরার হত্যায় ২০ আসামির মৃত্যুদণ্ড

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১




ক্যানসারে মারা গেলেন শীর্ষ মার্কিন ফ্যাশন ডিজাইনার ভার্জিল আবলোহ

প্রকাশিত:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পুরুষদের পোশাকের জন্য জনপ্রিয় লুই ভুটোনের সৃজনশীল পরিচালক ও অফ-হোয়াইট ফ্যাশন লেবেলের প্রতিষ্ঠাতা ভার্জিল আবলোহ ক্যানসারে মারা গেছেন। গতকাল রোববার ক্যানসারের সঙ্গে লড়াই করে ৪১ বছর বয়সে তিনি মারা যান। প্রতিষ্ঠানটির বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

২০১৯ সালে কার্ডিয়াক অ্যাঞ্জিওসারকোমা নামের একটি বিরল প্রকৃতির ক্যানসার ধরা পরে তাঁর। রোগ নির্ণয়ের পর থেকে ক্যানসারের বিরুদ্ধে যুদ্ধ করেই তিনি কাজ চালিয়ে যান। অসংখ্য চ্যালেঞ্জিং চিকিৎসার মধ্য দিয়ে তিনি ফ্যাশন, শিল্প এবং সংস্কৃতিকে বিস্তৃত বেশ কয়েকটি উল্লেখযোগ্য প্রতিষ্ঠানকে পরিচালনা করেছেন। এসবের মধ্য দিয়ে তিনি তাঁর কাজের নীতি, অসীম কৌতূহল এবং আশাবাদ কখনই হারাননি।

ভার্জিল আবলোহ একটি শীর্ষ ফরাসি ফ্যাশন হাউসের প্রথম কৃষ্ণাঙ্গ আমেরিকান সৃজনশীল পরিচালক, স্ট্রিট ওয়্যার যেমন হুডি এবং স্নিকার্স ক্যাটওয়াকে নিয়ে এসেছিলেন। তিনি ফ্যাশন জগৎকে অনেক দূর নিয়ে গেছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী ডিজাইন হাউস থেকে তাঁর প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। সেই সঙ্গে একজন গভীর মানবিক স্বপ্নদর্শী হিসেবে অভিনেতা এবং ক্রীড়াবিদেরাও তাঁর প্রতি শ্রদ্ধা ও শোক জানিয়েছেন।

খবরটি প্রকাশ করে ফরাসি ফ্যাশন হাউসের মূল সংস্থা এলভিএমএইচ আবলোহকে জিনিয়াস এবং ভিশনারি হিসেবে বর্ণনা করেছে।

এলভিএমএইচ এর প্রধান নির্বাহী বার্নার্ড আর্নল্ট এক বিবৃতিতে বলেছেন, এই ভয়ংকর খবরে আমরা সবাই হতবাক। ভার্জিল শুধুমাত্র একজন প্রতিভা ডিজাইনার, একজন স্বপ্নদর্শীই ছিলেন না, তিনি একজন সুন্দর আত্মা এবং মহান প্রজ্ঞার অধিকারীও ছিলেন।

মার্কিন ডিজাইনার ক্যানিয়ে ওয়েস্টের সৃজনশীল পরিচালক হিসেবে খ্যাতি অর্জন করেছিলেন। কিন্তু পরে লুই ভুটোনের নেতৃত্বে প্রথম আফ্রিকান-আমেরিকান হিসেবে ইতিহাস তৈরি করেছিলেন।

ভার্জিল আবলোহ স্ত্রী শ্যানোন ও তাঁর দুই সন্তান নিয়ে থাকতেন। তাঁর ইনস্টাগ্রাম পেজে এক বিবৃতি তাঁকে একনিষ্ঠ বাবা, স্বামী, পুত্র, ভাই এবং বন্ধু হিসাবে বর্ণনা করা হয়েছে।


আরও খবর



সারাদেশে রেড অ্যালার্ট জারি

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ১০৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানী ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। মঙ্গলবার মধ্যরাত থেকে এ রেড অ্যালার্ট জারি করা হয়। এরপরই পুলিশ,  র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব ইউনিটে বাড়তি সতর্কতা নেওয়া শুরু হয়। এমনকি পুলিশের দায়িত্বশীল যেসব কর্মকর্তা ছুটিতে ছিলেন, তাও বাতিল করা হয়েছে। তাদের দ্রুত নিজ নিজ কর্মস্থলে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে।

একাধিক সূত্রে জানা গেছে, চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি ঘিরে কেউ যেন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে লক্ষ্যে দেশব্যাপী নিরাপত্তা জোরদার করা হয়েছে।

খালেদা জিয়ার স্বাস্থ্য সংকট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও গুজব বা অসত্য তথ্য ছড়ানোর কারণে বিশৃঙ্খলার বিষয়টিতেও নজর রাখা হচ্ছে। দেশের সব থানাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থাপনা ঘিরে সতর্কতা অবলম্বন করা হচ্ছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারিও।


আরও খবর



করোনায় একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭

প্রকাশিত:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | ১৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ২৭৭ জন, এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ জন। বুধবার (৮ ডিসেম্বর) এই তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এর আগে মঙ্গলবার (৭ ডিসেম্বর) ৫ জনের মৃত্যু ও ২৯১ জন শনাক্তের তথ্য জানিয়েছিল অধিদফতর। সে হিসেবে গত ২৪ ঘণ্টায় শনাক্ত কমলেও মৃত্যু বেড়েছে।

অধিদফতর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ২৭৭ জনকে নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৮ হাজার ২৮৮ জন। এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৮ হাজার ১৬ জন।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৬ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৪৩ ২০৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৬৪৪ টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ৫৪৯টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১০ লাখ ৪১ হাজার ৪০৬টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৮ লাখ ৩৭ হাজার ৯৩৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩২ লাখ তিন হাজার ৪৭০টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ৩৫ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৮ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।

অধিদফতর জানাচ্ছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয় জনের মধ্যে পুরুষ ৪ জন আর নারী দুজন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯২৪ জন। নারী মারা গেলেন ১০ হাজার ৯২ জন। তাদের মধ্যে বয়স বিবেচনায় ২১ থেকে ৩০ বছরের একজন, ৬১ থেকে ৭০ বছরের একজন, ৭১ থেকে ৮০ বছরের দুজন আর ৮১ থেকে ৯০ বছরের রয়েছেন দুজন।

মারা যাওয়া ৬ জনের মধ্যে ঢাকা বিভাগের তিনজন আর চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগের আছেন একজন করে। অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া ছয় জনের মধ্যে চার জনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে আর দুজন মারা গেছেন বেসরকারি হাসপাতালে।


আরও খবর
করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১




একাব্বর হোসেনের মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর শোক

প্রকাশিত:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


আরও খবর