আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাজীপুরে নিহত-২

প্রকাশিত:সোমবার ১৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৫ নভেম্বর ২০২১ | ৬৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজীপুরে সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল চালকসহ দুজন নিহত হয়েছেন।

রবিবার রাত সাড়ে ৯টার দিকে সিটি করপোরেশনের কাশিমপুর থানার বাড়ইপাড়া এলাকার চন্দ্র-নবীনগর সড়কে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

সালনা হাইওয়ে থানার ওসি মীর গোলাম ফারুক জানান, রাত সাড়ে ৯টার দিকে বাড়ইপাড়া এলাকায় একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীকে ধাক্কা দিয়ে উল্টে যায়।

এতে পথচারী ঘটনাস্থলেই মারা যান এবং মোটরসাইকেল চালক গুরুতর আহত হন।

পরে চালককে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়ার পথে তিনিও মারা যান। খবর পেয়ে পুলিশ নিহতদের লাশ উদ্ধার করেছে।

দুর্ঘটনাকবলিত মোটরসাইকেলটি উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

 

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



গোপালগঞ্জের কাশিয়ানীতে সংঘর্ষে চেয়ারম্যানসহ আহত ১০

প্রকাশিত:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | ২০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গোপালগঞ্জের কাশিয়ানীতে দুপক্ষের সংঘর্ষে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

শনিবার সন্ধ্যায় গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার হাতিয়াড়া ইউনিয়নের রাহুথড় দ্বীননাথ সেবা আশ্রমে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত মুকসুদপুর উপজেলার উজানী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান শ্যামল কান্তি বোস ও অন্যদের গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালসহ বিভিন্ন চিকিৎসাকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, ওই আশ্রমের বার্ষিক নামযজ্ঞ অনুষ্ঠানের জন্য শনিবার বিকালে এক সভা আহ্বান করা হয়। এতে কাশিয়ানী ও পার্শ্ববর্তী মুকসুদপুর উপজেলার বিভিন্ন গ্রাম থেকে তিন শতাধিক লোক উপস্থিত ছিলেন। সভা চলাকালে নামযজ্ঞ পরিচালনা কমিটি গঠন নিয়ে সরোজ কান্তি বাইন টুটুল ও ডা. তপন মজুমদারের মধ্যে কথা কাটাকাটি হয়।

একপর্যায়ে দুপক্ষের লোকজন হাতাহাতি ও লাঠিসোটা, চেয়ার নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের ১০ জন আহত হন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কাশিয়ানী থানার রামদিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সেলিম রেজা বলেন, এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতিও চলছে।


আরও খবর
গোপালগঞ্জে এসআইর মরদেহ উদ্ধার

মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১




৪৬ ওষুধ কোম্পানির লাইসেন্স বাতিল

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

৪৬টি ওষুধ কোম্পানির উৎপাদন লাইসেন্স সাময়িক বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে কাজিম উদ্দিন আহম্মেদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

মন্ত্রী বলেছেন, ওষুধের গুণগত মান নিয়ন্ত্রণে সরকার সচেষ্ট রয়েছে। নকল-ভেজাল ওষুধ বিক্রি প্রতিরোধে সরকার কঠোর। আর নকল ওষুধ উৎপাদন ও বাজারজাতকরণের বিরুদ্ধে সরকার নিয়মিত অভিযান পরিচালনা করছে। ২০২০-২১ অর্থবছরে মোবাইল কোর্টে এক হাজার ৭১৫টি মামলা দায়ের করা হয়েছে। তাতে সাত কোটি ৫৮ লাখ একশ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জাহিদ মালেক বলেন, ২০২১ সালের জানুয়ারি থেকে নভেম্বর মাস পর্যন্ত ৪৬টি ওষুধ কোম্পানির উৎপাদন লাইসেন্স সাময়িক বাতিল করা হয়েছে।এর মধ্যে ১৭টি হোমিও ওষুধ উৎপাদনকারী কোম্পানি, চারটি হার্বাল ওষুধ উৎপাদনকারী কোম্পানি, ৫টি এলোপ্যাথিক, ৬টি ইউনানি এবং ১৪টি আয়ুর্বেদিক ওষুধ উৎপাদনকারী কোম্পানি রয়েছে।এসব কোম্পানির সব প্রকার ওষুধ উৎপাদন ও বাজারজাতকরণ স্থগিত করা হয়েছে বলে সংসদে জানান তিনি।

এদিকে দেশে পুষ্টিহীনতা বিষয়ে সব বয়সের মানুষের নির্দিষ্ট কোনো পরিসংখ্যান সরকারের হাতে না থাকলেও এক্ষেত্রে সফলতার দাবি করেন স্বাস্থ্যমন্ত্রী। হাজী মো. সেলিমের এক প্রশ্নের জবাবে তিনি নারীদের পুষ্টি পরিস্থিতির একটি চিত্র তুলে ধরেন। মন্ত্রীর দেওয়া তথ্যানুযায়ী, ১৫ থেকে ৪৯ বছর বয়সী নারীদের অপুষ্টিজনিত কম ওজন ২০১৭-১৮ সালে ছিল ১২ শতাংশ; ২০০৭ সালে তা ৩০ শতাংশ ছিল।


আরও খবর



যুদ্ধাপরাধ: মোমিনের বিরুদ্ধে যত অভিযোগ

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
১৯৭১ সালের ২৫ অক্টোবর রাতে আবদুল মোমিন তালুকদার রাজাকার ও পাকিস্তানি বাহিনী নিয়ে আদমদিঘী থানার তালশন গ্রামের অভিযান চালিয়ে চারজনকে হত্যা করেন

মানবতাবিরোধী অপরাধের দায়ে আব্দুল মোমিনতালুকদার ওরফে খোকার মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। পলাতক মোমিন তালুকদার বগুড়ার আদমদিঘীর আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য।

আজ বুধবার (২৪ নভেম্বর) বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ রায় ঘোষণা করেন। বেঞ্চের অপর দুই সদস্য হলেন- বিচারপতি আবু আহমেদ জমাদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম।

রায়ের পর প্রসিকিউটর সুলতান মাহমুদ সীমন সাংবাদিকদের বলেন,আসামির বিরুদ্ধে তিনটি অভিযোগ ছিল। প্রথমটিতে ১০ জনকে হত্যার অভিযোগ আনা হয়। দ্বিতীয়টিতে পাঁচজনকে হত্যা, যার মধ্যে দুজনকে ঘটনাস্থলেই হত্যা, বাকি তিনজনকে ধরে রাজাকার ক্যাম্পে নিয়ে নির্যাতন করে হত্যা। আর তৃতীয় অভিযোগে চারজন মুক্তিযোদ্ধাকে হত্যার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ট্রাইব্যুনাল তাকে মৃত্যুদণ্ড দিয়েছেন। ফাঁসির দঁড়িতে ঝুলিয়ে তার মৃত্যুদণ্ড কার্যকরের কথা বলা হয়েছে রায়ে।

মোমিনের বিরুদ্ধে যত অভিযোগ

প্রথম অভিযোগ, ১৯৭১ সালের ২২ এপ্রিল দুপুরের দিকে আসামি আবদুল মোমিন তালুকদারসহ পাঁচ থেকে ছয়জন মিলে ২০ জন পাকিস্তানি সেনা নিয়ে বগুড়ার আদমদিঘী থানার কলসা বাজার, রথবাড়ি ও তিয়রপাড়ার মুক্তিযোদ্ধা এবং হিন্দু সম্প্রদায়ের লোকজনকে হত্যা করতে অপারেশন চালায়। ওইদিন আসামি নিজে তার হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে কলসা গ্রামের ইসলাম উদ্দিন প্রামাণিকসহ হিন্দু-মুসলিম মিলিয়ে ১০ জনকে গুলি করে হত্যা করেন।

দ্বিতীয় অভিযোগ, ১৯৭১ সালের ২৪ অক্টোবর থেকে ২৭ অক্টোবরে অভিযান চালিয়ে একই থানার কাশিমালা গ্রামে হামলা চালিয়ে ১৬ থেকে ১৭টি বাড়ি লুণ্ঠন করে এবং সেদিন পাঁচজনকে গুলি করে হত্যা করেন।

তৃতীয় অভিযোগ, ১৯৭১ সালের ২৫ অক্টোবর রাতে আবদুল মোমিন তালুকদার রাজাকার ও পাকিস্তানি বাহিনী নিয়ে আদমদিঘী থানার তালশন গ্রামের অভিযান চালিয়ে চারজনকে হত্যা করেন।


আরও খবর
আবরার হত্যায় ২০ আসামির মৃত্যুদণ্ড

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১




বঙ্গবন্ধু টানেলে বিটুমিন দেবে বসুন্ধরা গ্রুপ

প্রকাশিত:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | ২১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত দক্ষিণ এশিয়ার প্রথম টানেল 'বঙ্গবন্ধু টানেলে' (কর্ণফুলী টানেল) ব্যবহার করা হবে দেশের শীর্ষতম শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা বিটুমিন। এর মধ্য দিয়ে বাংলাদেশের উন্নয়ন খাতে মেগা প্রজেক্টে নবদিগন্তের শুভসুচনায় নতুন পালক যুক্ত করছে বসুন্ধরা।

এ উপলক্ষ্যে বুধবার বেলা ১১টায় চট্টগ্রামের কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে বঙ্গবন্ধু টানেল কার্যালয়ের কনফারেন্স হলে বসুন্ধরা অয়েল এন্ড গ্যাস কোম্পানি লিমিটেডের (বিওজিসিএল) সঙ্গে নির্মাতা প্রতিষ্ঠান চায়না কমিউনিকেশন কন্সট্রাকশন কোম্পানি লিমিটেডের (সিসিসিএল) মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

বসুন্ধরা অয়েল এন্ড গ্যাস কোম্পানি লিমিটেডের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) সেক্রেটারি মাকসুদুর রহমান এবং চায়না কমিউনিকেশন কন্সট্রাকশন কোম্পানি লিমিটেডের পক্ষে স্বাক্ষর করেন বঙ্গবন্ধু টানেলের প্রজেক্ট ম্যানেজার লি ফ্যাং শিং।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা অয়েল এন্ড গ্যাস কোম্পানি লিমিটেডের (বিওজিসিএল) এজিএম (মার্কেটিং) সুকান্ত কুমার শাহা, বিওজিসিএলের ডেপুটি ম্যানেজার (একাউন্টস) শ্যামল মিয়া এবং সিসিসিএলের প্রধান প্রকৌশলী চাই জুলিয়াং, বিজনেস ম্যানেজার চেং হাইউই, ম্যাটেরিয়াল ম্যানেজার জিয়ং ক্যাং।


আরও খবর



ওয়ানডেতে বাংলাদেশের প্রথম নারী সেঞ্চুরিয়ান শারমিন

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
শারমিনের নিজের আগের সর্বোচ্চ ছিল ৭৪। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কক্সবাজারে ইনিংসটি খেলেছিলেন ২৫ বছর বয়সী ডানহাতি ব্যাটার

মেয়েদের ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের বাছাইয়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সেঞ্চুরি করেছেন শারমীন আক্তার সুপ্তা। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটাই প্রথম কোনো বাংলাদেশি নারীর সেঞ্চুরি। মঙ্গলবার (২৩ নভেম্বর) ১১৭তম বলে চার হাঁকিয়ে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করে ইতিহাসে নাম লেখান এই ওপেনার।

বাংলাদেশের হয়ে আগের সর্বোচ্চ ইনিংসের রেকর্ড যৌথভাবে ছিল সালমা খাতুন ও রুমানা আহমেদের। ২০১৩ সালে ভারতের বিপক্ষে আহমেদাবাদে অপরাজিত ৭৫ করেন সালমা। পরের ম্যাচে একই প্রতিপক্ষের সঙ্গে একই ভেন্যুতে রুমানাও করেন ৭৫।

শারমিনের নিজের আগের সর্বোচ্চ ছিল ৭৪। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কক্সবাজারে ইনিংসটি খেলেছিলেন ২৫ বছর বয়সী ডানহাতি ব্যাটার।

বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম ম্যাচে পাকিস্তানকে হারানোর পর এবার যুক্তরাষ্ট্রের সঙ্গে লড়ছে বাংলাদেশের মেয়েরা।


আরও খবর