আজঃ শনিবার ০১ জুন ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল ১১ ডিসেম্বর ২০২২

প্রকাশিত:রবিবার ১১ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ১১ ডিসেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

পুরনো জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: দিনের শেষ ভাগে আর্থিক দিকটির উন্নতি হবে। আজ আপনি আপনার জীবনে দীর্ঘসময় ধরে চলা কোনো উত্তেজনা এবং চাপ থেকে পরিত্রাণ পেতে পারেন। জীবনকে স্থায়ীভাবে নির্দিষ্ট দিশায় বজায় রাখতে আপনার জীবন শৈলী পরিবর্তন করার ক্ষেত্রে এটি সঠিক সময়। জীবনসঙ্গিনীর সাথে কোনো বিষয়ে মতামত না মেলায় মনোমালিন্য হতে পারে। রাত্রিবেলায় আজ আপনি বাড়ির ছাদে বা কোনো পার্কে একাকী সময় কাটাতে পছন্দ করবেন।

বৃষ রাশি: পরিবারের কোনো গোপন খবর আপনাকে অবাক করে দেবে। শারীরিকভাবে সুস্থ থাকতে আজকেই ধূমপান পরিত্যাগ করুন। কোনোকিছু চিন্তা না করেই আজ কোথাও বিনিয়োগ করে ফেলবেন না। এই রাশির বৃদ্ধ জাতকেরা অবসর সময়ে আজকে নিজের পুরোনো বন্ধুদের সাথে দেখা করতে পারেন। কোনো কাজ না করে আজ অযথা সময় নষ্ট করবেন না। আজ আপনি আপনার পরিবারের সদস্যদের সাথে একটি কঠিন সময়ের সম্মুখীন হতে পারেন। যদিও, দিনের শেষে সব ঠিক হয়ে যাবে।

মিথুন রাশি: আজ এমন কোনো পদক্ষেপ গ্রহণ করবেন না যার ফলে আর্থিক ক্ষতি হতে পারে। আজ আপনার মধ্যে ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকলেও কাজের অত্যধিক চাপের কারণে মানসিক চাপ বাড়তে পারে। বাণিজ্যিক উদ্দেশ্যে সম্পন্ন হওয়া কোনো ভ্রমণ অত্যন্ত লাভজনক প্রমাণিত হবে। দীর্ঘদিন বাদে আজ আপনি অনেকক্ষণ ঘুমাতে পারেন। আপনার মিশুকে স্বভাব চারপাশে যাঁরা আছেন তাঁদেরকে আনন্দ এবং খুশি এনে দেবে।

কর্কট রাশি: কোনোকিছু চিন্তা না করেই আজ কোথাও বিনিয়োগ করে ফেলবেন না। পরিবারে আজ চিকিৎসার খরচ বৃদ্ধি পেতে পারে। আপনি আপনার প্রেমিকার ব্যাপারে আজ কিছু ভুল ভাবনা ভাবতে পারেন। দিনের বেলায় আপনার স্ত্রীর সাথে কোনো বিষয়ে নিয়ে তর্ক হলেও পরে তা মিটে যাবে। আপনার জীবনসঙ্গী আজকে আপনার জন্য কোনো সারপ্রাইজ রেসিপি তৈরি করতে পারেন। যা আপনার মন ভালো করে দেবে। কোনো অপ্রয়োজনীয় কথায় আজ কান দেবেন না।

সিংহ রাশি: কোনো একটি অপ্রয়োজনীয় জিনিসে অর্থব্যয়ের কারণে আজ আপনি আপনার স্ত্রীর প্রতি রেগে যেতে পারেন। কর এবং বিমা সংক্রান্ত বিষয়গুলিতে আজ অবশ্যই নজর দেওয়া প্রয়োজন। স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। পাশাপাশি, সব জিনিসপত্র ঠিকঠাক করে রাখুন। আপনি যে অর্থ দীর্ঘদিন যাবৎ সঞ্চয় করেছিলেন তা আজ কোনো কাজে লাগতে পারে। বিবাহিত জীবন অত্যন্ত সুখের হবে। বন্ধুদের সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

কন্যা রাশি: কোনো অপ্রত্যাশিত লাভের মাধ্যমে আজ আর্থিক অবস্থার উন্নতি ঘটবে। আজ আপনি আপনার আবেগকে নিয়ন্ত্রণ করে যত তাড়াতাড়ি সম্ভব ভয় থেকে পরিত্রাণ পাওয়ার চেষ্টা করুন। নাহলে এটি আপনার স্বাস্থ্যের ওপর প্রভাব ফেলবে। আপনার নিরীহ আচরণ কোনো পারিবারিক সমস্যা সমাধানে মুখ্য ভূমিকা পালন করবে। বিবাহিত জীবন অত্যন্ত সুখের হবে। পরিবারের সদস্যদের উপস্থিতিতে আজ একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন।

তুলা রাশি: কোনোকিছু চিন্তা না করেই আজ কোথাও বিনিয়োগ করে ফেলবেন না। আজ আপনার স্বাস্থ্য নিয়ে চিন্তা করার কোনো প্রয়োজন নেই। আপনি আজ কিছুটা অবসর সময় পেলেও সেটিকে কোনো অপ্রয়োজনীয় কাজে ব্যবহার করবেন। কোনো পারিবারিক উত্তেজনায় আজ আপনার মনোযোগ ভেঙে যেতে দেবেন না। পুরোনো বন্ধুদের সাথে আজ দেখা হতে পারে। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

বৃশ্চিক রাশি: আজ আপনার ভালোবাসার মানুষটির কাছ থেকে পাওয়া কোনো ফোন কল আপনার দিনটিকে সফল করে তুলবে। সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে অবশ্যই আজ মাথা ঠান্ডা রাখুন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়টি অবশ্যই পরিবারের সদস্যদের সাথে কাটান। জীবনসঙ্গীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে। আর্থিক সঙ্কট এড়াতে আজ অযথা অর্থব্যয় করবেন না। আপনি কোনো ভালো কাজের মাধ্যমে আজ আপনার খ্যাতি বাড়িয়ে তুলবেন।

ধনু রাশি: দীর্ঘস্থায়ী লাভের জন্য আজ কোনো স্টক অথবা মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পারেন। আজ আপনি আপনার ইতিবাচক মনোভাব এবং আত্মবিশ্বাসের কারণে আপনার চারপাশের মানুষের মনে ছাপ ফেলতে পারবেন। একটি রোমান্টিক ভ্রমণের সম্ভাবনা রয়েছে আজ। ভালোবাসার মানুষটিকে সঠিক সময় না দেওয়ায় কারণে আজ তিনি আপনার কাছে অভিযোগ জানাতে পারেন। পরিবারের কোনো অভিজ্ঞ ব্যক্তি আজ আপনাকে কিছু ভালো পরামর্শ দিতে পারেন।

মকর রাশি: আপনি আজ কাউকে প্রেম নিবেদন করতে পারেন। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে অবশ্যই কাজে লাগান। ডাক মারফত আসা কোনো চিঠি আজ পুরো পরিবারের জন্য খুশির খবর বয়ে আনবে। আজ আপনি আপনার ভালোবাসার মানুষটির কাছ থেকে একটি চমৎকার বিষ্ময় পেতে পারেন। আপনি আজ বাড়িতে কোনো একটি পুরোনো জিনিস দেখতে পেয়ে অত্যন্ত খুশি হতে পারেন। পাশাপাশি, সেই জিনিসটি পরিষ্কার করতে গিয়ে পুরো দিনটি ব্যয়ও করবেন।

কুম্ভ রাশি: পরিবারের কোনো অভিজ্ঞ ব্যক্তি আজ আপনাকে কিছু ভালো পরামর্শ দিতে পারেন। স্ত্রীর স্বাস্থ্যের প্রতি আজ অবশ্যই নজর দিন। আর্থিক লেনদেনের জন্য দিনটি ভালো। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যদিও, সেই সময়টি আপনি একাকী কাটাতে পছন্দ করবেন। কোনো আত্মীয়ের কারণে আজ লাভবান হতে পারেন। কোনো অপ্রয়োজনীয় কথায় আজ কান দেবেন না।

মীন রাশি: পরিবারের সদস্যদের সাথে আজ একটি শান্তিপূর্ণ এবং নির্ঝঞ্ঝাট দিন উপভোগ করুন। আর্থিক লেনদেনের জন্য আজকের দিনটি ভালো। আজ আপনার প্রেমিকা তাঁর নিজের অনুভূতিগুলি আপনার কাছে জানাতে পারবেন না। যা আপনাকে বিরক্ত করতে পারে। কর্মক্ষেত্রের অত্যধিক চাপ এবং বাড়িতে চলা কোনো মতবিরোধের কারণে আজ আপনি মানসিক চাপে থাকতে পারেন। আজকে আপনি আপনার অবসর সময়ের সঠিক ব্যবহার করার জন্য কিছু পুরোনো বন্ধুদের সাথে দেখা করার পরিকল্পনা করতে পারেন।

 

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



দুই বোনের গল্প ‘ফ্যান্সি ড্যান্স’

প্রকাশিত:শুক্রবার ৩১ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ৩১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

হলিউড অভনেত্রী লিলি গ্ল্যাডস্টোনের কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন সিনেমাটি ২০২৩ সালে মুক্তি পায়। মলি বুরখার্টের চরিত্রে অভিনয় করে বিভিন্ন উৎসবে ব্যাপক প্রশংসিত হন তিনি। এ সিনেমা জন্য সে বছর পিছিয়ে যায় তার ফ্যান্সি ড্যান্স সিনেমার মুক্তি। অবশেষে অ্যাপেল টিভি প্ল্যাসে এটি মুক্তি পেতে যাচ্ছে জুনের ২৮ তারিখ।

বিষয়টি অফিসিয়ালি নিশ্চিত করেছে অ্যাপেল টিভি। সিনেমার ট্রেলারের একটি ভিডিও প্রকাশ করে ক্যাপশনে লিখা হয়, লিলি গ্ল্যাডস্টোনের অভিনয়ে অ্যাপেল টিভিতে আগামী ২৮ জুন মুক্তি পাচ্ছে ফ্যান্সি ড্যান্স। সিনেমায় দেখানো হবে একজন বোন হারানোর গল্প। এ ছাড়া আরও বিশেকিছু সম্পর্কের গল্প উঠে আসবে সিনেমায়। সবাই অপেক্ষা করুণ। সিনেমাটি পরিচালনা করেছেন এরিকা ট্রেম্বলে।

সিনেমায় লিলি গ্ল্যাডস্টোনের চরিত্রের নাম জ্যাক্স। তার বোনের চরিত্রে অভিনয় করেছেন ইসাবেল ডরয়-ওলসন। তার চরিত্রের নাম রুকি। এ ছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রায়ান রেড কর্ন, জ্যাসন অ্যালন স্মিথ, প্যাট্রিস ফিশার, টেইলর টিপটন, ডেনিশ নিউম্যান ও করি হ্যার্ট।

আরও খবর



ঘূর্ণিঝড় রেমাল: ঝালকাঠিতে মৎস্য কৃষি বিভাগে ক্ষতির পরিমান ৮১ কোটি টাকা

প্রকাশিত:শুক্রবার ৩১ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ৩১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
ঝালকাঠি প্রতিনিধি

Image

ঝালকাঠি জেলায় ঘূর্ণিঝড় রেমালের কারণে শহরে ৬৪ ঘন্টায় বিদ্যুৎ সরবরাহ চালু করা সম্ভব হয়নি। জেলায় বেড়িবাঁধ, কৃষি ও মৎস্য বিভাগের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। বিশেষ করে জেলার ঝালকাঠি কাঠিালিয়া রাজাপুর উপজেলার মোট ৭০ কিলোমিটার বেড়ি বাঁধের অধিকাংশই ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়াও এ পর্যন্ত জেলার কৃষি বিভাগে ৭১ কোটি টাকা এবং মৎস্য বিভাগে প্রায় ১০ কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে। ক্ষয় ক্ষতির পরিমান ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি মোবাইলের সকল নেটওয়ার্ক বিচ্ছিন্ন রয়েছে।

জেলা পানি উন্নয়ন বিভাগের সূত্র জানায়, ঝালকাঠি সদর উপজেলায় ১১ কিলোমিটার, রাজাপুর উপজেলায় ১৫০ মিটার এবং কাঠালিয়া উপজেলায় ৪ কিলো মিটার বেড়ি বাঁধ ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে এই ক্ষয় ক্ষতির হিসেবে টাকার পরিমান কত তা জানাতে পারেনি পানি উন্নয়ন বিভাগ। সূত্র মতে জেলার বাঁধ সংস্কারে গত অর্থ বছরে কোন বরাদ্দ পাওয়া জায়নি। চলতি অর্থ বছরেও এখন পর্যন্ত বেড়ি বাঁধ সংস্কার বা নির্মানে কোন বরাদ্দ না এলেও নদী তীর সংরক্ষণে ৩ কোট টাকা বরাদ্দ পাওয়া গেছে বলে জানা যায়। যদি চাহিদা ছিল ১৬৫ কোটি টাকা।  তবে নজিরবিহীন জলোচ্ছাসের কারণে জেলার নদী ভাঙ্গনও বৃদ্ধি পেয়েছে।

এ বিষয়ে ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এ.কে.এম নিলয় পাশা জানান, জেলার বেড়ি বাঁধের সমিক্ষা চলমান। তবে রেমালে ক্ষতিগ্রস্থ বাঁধের ক্ষয়ক্ষতি নিরুপণ করে চলমান সমিক্ষায় অন্তর্ভূক্ত করা হবে। রাজাপুর কাঠালিয়া নদী ভাঙ্গন এলাকার সমিক্ষা জুন মাসে শেষ হবে। এরপর প্রকল্প প্রস্তুত করে অনুমোদনের জন্য প্রেরণ করা হবে।

ঝালকাঠি জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের সূত্র অনুযায়ি এ ঘূর্ণিঝড়ে পানিয়ে তলিয়ে মোট ক্ষয় ক্ষতির পরিমান ৭১ কোটি টাকা। এরমধ্যে সম্পূর্ন ক্ষতিগ্রস্থ হয়েছে রোপা আমনসহ বীজতলা ৭ হাজার ৩১৩ হেক্টর জমির। এছাড়াও আখ, চিনাবাদাম, তিল, মরিচ, হলুদ, পেপে, কলা, পান, পাটসহ বিভিন্ন ধরনের মৌসুমি ফসলের অধিকাংশ বিনষ্ট হয়েছে।

জেলা মৎস্য বিভাগের তথ্য অনুযায়ি অতিবৃষ্টি বণ্যা ও প্রবল জোয়ারের কারণে ৩ হাজার ৩৬১ টি পুকুর, ১৫৯ টি ঘের তলিয়ে মাছ ভেসে গেছে। এতে মাছ ও পোনাসহ চাষিদের ক্ষতির পরিমান ৯ কোটি ৪৬ লাখ টাকা।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা মো. রবিউল ইসলাম জানান, আমরা প্রাথমিক ভাবে এই ক্ষতির পরিমার নিরুপন করে দপ্তরে পাঠানো হয়েছে। এই ক্ষতি পোষাতে সরকার প্রয়োজনীয় সহায়াতা দিবে।

এদিক ঝালকাঠিতে রেমালের আঘাতের আগে থেকেই বিদ্যুৎ সরবরা বন্ধ হয়ে যায়। ঘূণিঝড়ে বিদ্যুত বিভাগের ক্ষয় ক্ষতির কারণে গাছপালা ও খুটি পরে যাওয়ায় জাতীয় গ্রীড থেকে ঝালকাঠি জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে।


আরও খবর



‘রাজধানীতে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না’

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৫ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীতে ব্যাটারি বা যন্ত্রচালিত কোনো রিকশা চলতে না দেওয়ার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ভবনে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের প্রথম সভায় এই নির্দেশ দেন ওবায়দুল কাদের।

সভায় মন্ত্রী বলেন, ঢাকায় কোনো ব্যাটারিচালিত রিকশা চালানো যাবে না। এটা আগে কার্যকর করুন। এ ছাড়া ২২ মহাসড়কে রিকশা ও ইজিবাইক নিষিদ্ধ করা হয়েছে। সেটা বাস্তবায়ন করুন।

ওবায়দুল কাদের আরও বলেন, ঢাকা সিটিতে ব্যাটারিচালিত রিকশা যাতে না চলে, সেই বিষয়ে শুধু নিষেধাজ্ঞা আরোপ নয়, এগুলো চলতে যাতে না পারে, সেটার ব্যবস্থা করুন।

সারাদেশে মোটরসাইকেল-ইজিবাইকের কারণে দুর্ঘটনা বেশি হচ্ছে বলে জানান সড়ক পরিবহনমন্ত্রী। তিনি বলেন, এগুলো নিয়ন্ত্রণ করতে হবে। ফিটনেসবিহীন গাড়ি স্ক্র্যাপ (ধ্বংস) করতে হবে। উচ্চ হর্নের বিষয়ে আমাদের সর্তক থাকতে হবে। রাজধানীতে হুটার বাজানো বন্ধ করা দরকার। জরুরি সেবা ছাড়া হুটার বাজানো যাবে না।

এর আগে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র শহরের মধ্যে ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা বন্ধে সম্মতি জানান।

সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, ভয়াবহ ব্যাপার, যখন ব্যাটারিচালিত রিকশার চালকেরা দুই পা ওপরে উঠিয়ে বেপরোয়া গতিতে চালায়। অনেক প্রতিবন্ধী আছেন, যারা চোখে কিছুটা কম দেখেন, তারাও এই রিকশা নিয়ে নেমে পড়েন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, সিদ্ধান্তে আসা দরকার যে ঢাকায় ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশা, ইজিবাইক চলবে না। এটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী, বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদারসহ আরও অনেকে।


আরও খবর



উন্নয়ননের অপর নাম শেখ হাসিনা : মাহবুবুর রহমান

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নাজনীন শিকদার (দোহার-নবাবগঞ্জ)

Image

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে উন্নয়ন হয় এটা সকলের জানা। সরকারের কাজ উন্নয়ন করা আর উন্নয়নের অপর নাম শেখ হাসিনা।

শনিবার ঢাকার দোহার উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান এ মন্তব্য করেন।

মাহবুবুর রহমান বলেন, আমার রাজনীতির জীবনে স্বপ্ন ছিলো তৃণমূলের মানুষদের সেবা করবো। মহান আল্লাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে আমাকে সেই দায়িত্ব দিয়েছেন। আমি আমাকে দেওয়া দায়িত্ব অক্ষরে অক্ষরে পালন করে যাচ্ছি। সবাই আমার জন্য দোয়া করবেন।

চেয়ারম্যান বলেন, আমি কারো মুখের কথায় কোনো উন্নয়ন কাজ করি না। আমি সরাসরি ওই এলাকায় গিয়ে যেসকল উন্নয়ন প্রয়োজন তাই করে দিচ্ছি।

এসময় দিনব্যাপি জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান প্রায় ১ কোটি টাকা ব্যয়ে নির্মিত ২টি আরসিসি রাস্তা, একটি ড্রেন ও একটি মসজিদের উন্নয়ন ফলক উদ্বোধন করেন।

উপস্থিত ছিলেন ঢাকা জেলা পরিষদের সহকারী প্রকৌশলী আব্দুল রাজ্জাক, উপসহকারী প্রকৌশলী মোতালেব হোসেন, নারিশা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি শেখ শাহাবুদ্দিন, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান হাবিব, সাজ্জাদ হোসেন সাজু, মোস্তফা মোল্লা, আজাদ খান, চঞ্চল মোল্লা, মুক্তার হোসেন, মেহেদী হাসান সাদ্দামসহ বিভিন্ন স্তরের নেতা কর্মীরা।

নিউজ ট্যাগ: দোহার

আরও খবর



নিজের সাজা অন্যকে দিয়ে খাটানো সেই যুবলীগ নেতা কারাগারে

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

নিজের সাজা অন্যজনকে দিয়ে খাটানোর অভিযোগে ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামি যুবলীগ নেতা নাজমুল হাসানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার দুপুরে ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ আমিনুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে শুনানি শেষে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

নাজমুল হাসানের পক্ষে শুনানি করা শ্রী প্রাণনাথ কারাগারে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

বদলি সাজা খাটানোর ঘটনা নিয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনা হলে রবিবার নাজমুল হাসানকে ২৪ ঘণ্টার মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট।

জানা যায়, ২০২০ সালের আগস্ট মাসে উত্তরার একটি বাসায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ফেনসিডিল ও গাঁজাসহ আনোয়ার হোসেন নামে একজনকে আটক করে। সে সময় পালিয়ে যায় মামলার মূল আসামি ঢাকার উত্তরার ৫৪ নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা নাজমুল হাসান। এ ঘটনায় দুই জনকে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মামলা করে। বিচারে অপরাধ প্রমাণ হওয়ায় পলাতক নাজমুল হাসানকে ৭ বছরের কারাদণ্ড দেন নিম্ন আদালত। এ রায়ের পর নাজমুলের পরিচয় দিয়ে আদালতে আত্মসমর্পণ করে জেল খাটেন মিরাজুল ইসলাম নামে এক ব্যক্তি।

নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করে ১১ দিন জেল খেটে জামিনে বের হয়ে যান তিনি। পরে এ ঘটনা নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।


আরও খবর