আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

করোনায় দেশে শনাক্ত ও মৃত্যু আরও বাড়ল

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ৯৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৩২২। এ নিয়ে দেশে এ ভাইরাস শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৮ লাখ ১৫ হাজার ২৮২ জনে

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৯১৩ জনে।

এই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৩২২। এ নিয়ে দেশে এ ভাইরাস শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৮ লাখ ১৫ হাজার ২৮২ জনে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১২.১২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ১৬৫ টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৬২ জন। এ নিয়ে মোট সুস্থ হলো ৭ লাখ ৫৫ হাজার ৩০২ জন।


আরও খবর
করোনায় আরও ৭৬ জনের মৃত্যু

মঙ্গলবার ২২ জুন ২০২১




বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাক্টর সংঘর্ষে নিহত ২, দীর্ঘ যানজট

প্রকাশিত:রবিবার ১৩ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ১৩ জুন ২০২১ | ৭৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বঙ্গবন্ধু সেতুর ওপর বাসের সঙ্গে সংঘর্ষে ট্রাক্টরে আগুন ধরে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় বাসের সাত যাত্রী আহত হয়েছেন। শনিবার দিনগত রাত ৩টার দিকে সেতুর ১৯ নম্বর পিলারের কাছে উত্তরবঙ্গগামী লেনে এ দুর্ঘটনা ঘটে। এতে সেতুর দুপাশে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

নিহতরা হলেন- নীলফামারী জেলার ডিমলা থানার মজনু (৩৩) ও একই উপজেলার রমজান আলীর ছেলে নজরুল ইসলাম (৩৪)।

বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম (টিসিআর) সূত্র জানায়, রাত ৩টার দিকে বঙ্গবন্ধু সেতুর ওপর উত্তরবঙ্গগামী লেনে শ্যামলী পরিবহনের যাত্রীবাহী বাস একটি ট্রাক্টরকে পেছন থেকে ধাক্কা দেয়।

এতে ট্রাক্টরটি উল্টে গিয়ে আগুন ধরে যায়। এ সময় ট্রাক্টরে থাকা দুজন আগুনে পুড়ে ঘটনাস্থলেই মারা যান। বাসের সাত যাত্রী আহত হন।

আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া আগুনে পুড়ে যাওয়া দুজনের লাশ সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার এসআই আরিফুল রহমান জানান, দুর্ঘটনায় কবলিত দুটি পরিবহন সরানোর পর সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল শুরু হয়। এর আগে সেতুর ওপর গাড়িতে আগুন লাগায় সেতুর দুপাশের মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। সকাল ৮টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুপশ্চিম টোলপ্লাজা হতে কড্ডার মোড় পর্যন্ত মহাসড়কে একলেনে যানজট রয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, রাতে বঙ্গবন্ধু সেতুর ওপর আগুন লাগার ঘটনার পর থেকেই মহাসড়কে থেমে থেমে যানবাহন চলাচল করছে। সকালের পর কিছুটা গাড়ির চাপ কমেছে। তবে ঢাকাগামী লেনে পরিবহনের চাপ বেশি রয়েছে। 


নিউজ ট্যাগ: বঙ্গবন্ধু সেতু

আরও খবর



৬৬৫১ কোটি টাকা ব্যয়ে একনেকে ১০ প্রকল্প অনুমোদন

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ১১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে এসব প্রকল্প অনুমোদন দেওয়া হয়। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এসব তথ্য জানান

১০টি উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। প্রকল্পগুলোতে মোট ব্যয় হবে ৬ হাজার ৬৫১ কোটি ৩৪ লাখ টাকা।  এর মধ্যে সরকার দেবে ৫ হাজার ২১৯ কোটি ৮১ লাখ টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন ৭৯৮ কোটি ৩ লাখ টাকা এবং বিদেশি ঋণ ৬৩৭ কোটি ৫০ লাখ টাকা।

মঙ্গলবার প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে এসব প্রকল্প অনুমোদন দেওয়া হয়। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এসব তথ্য জানান।

নতুন প্রকল্পগুলোর মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বরিশাল (দিনারেরপুল) লক্ষ্মীপাশা-দুমকি সড়ক (জেড-৮০৪৪) এর ২৭তম কিলোমিটারে পান্ডব-পায়রা নদীর উপর নলুয়া-বাহেরচর সেতু নির্মাণ প্রকল্পটিতে ১ হাজার ২৩ কোটি ৫০ লাখ টাকা খরচ করা হবে। 

২০২১ সালের জুলাই থেকে ২০২৬ সালের জুন মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে বলেও জানান পরিকল্পনা মন্ত্রী।


আরও খবর



‘গার্ড অব অনার’: নারী কর্মকর্তায় আপত্তি নিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি

প্রকাশিত:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | ৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
শিরীন আখতার বলেন, আমি বিস্মিত, হতবাক, ব্যথিত— এমন বিষয় আমার সহকর্মীরা উত্থাপন করতে পেরেছেন। সংবিধানে বলা আছে— নারী-পুরুষে কোনো বৈষম্য করা যাবে না

বীর মুক্তিযোদ্ধাদের গার্ড অব অনার দেওয়ার ক্ষেত্রে নারী কর্মকর্তাদের বাদ রাখতে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ প্রত্যাখ্যানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দাবি উঠেছে সংসদে।

সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে মঙ্গলবার জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার অনির্ধারিত আলোচনায় এ দাবি তুলেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের এই সুপারিশের প্রসঙ্গ টেনে শিরীন আখতার বলেন, আমি বিস্মিত, হতবাক, ব্যথিত এমন বিষয় আমার সহকর্মীরা উত্থাপন করতে পেরেছেন। সংবিধানে বলা আছে নারী-পুরুষে কোনো বৈষম্য করা যাবে না। সেই দেশে যখন এ ঘটনা ঘটে, তখন আমরা স্তব্ধ হয়ে যাই।

সরকারের নীতিমালা অনুযায়ী, কোনো বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর পর তাকে রাষ্ট্রীয় সম্মান জানায় সংশ্লিষ্ট জেলা/উপজেলা প্রশাসন। ডিসি বা ইউএনও সরকারের প্রতিনিধি হিসেবে সেখানে থাকেন। কফিনে সরকারের প্রতিনিধিত্বকারী কর্মকর্তা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

অনেক স্থানে উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে নারী কর্মকর্তারা রয়েছেন। নারী কর্মকর্তাদের গার্ড অব অনারে উপস্থিত থাকার বিষয়ে আপত্তি তুলেছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

রবিবার সংসদীয় কমিটির বৈঠকে এ নিয়ে আলোচনা ওঠার পর সরকারের কাছে সুপারিশ রাখা হয়েছে গার্ড অব অনার দেওয়ার ক্ষেত্রে নারী ইউএনওদের বিকল্প খুঁজতে। 

সংসদীয় কমিটির এ সুপারিশের পর বিভিন্ন রাজনৈতিক ও নারী সংগঠনগুলো প্রতিবাদ করেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে উঠেছে সমালোচনা।

সংসদে শিরীন আখতার বলেন, সংসদীয় কমিটিতে যুক্তি এসেছে নারী যেহেতু জানাজায় অংশ নিতে পারে না, সে জন্য গার্ড অব অনারে নারী যাতে না থাকে সেই সুপারিশ এসেছে। জানাজা এবং গার্ড অব অনার এক নয়। আমি এ রকমও শুনেছি এক জেলায় একজন স্মারকলিপি দিয়েছে কোনো হিন্দু যাতে মুসলমান মুক্তিযোদ্ধাকে সম্মান না জানায়। যখন দেশজুড়ে মৌলবাদের আস্ফালন দেখা যাচ্ছে, তখন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির কাছ থেকে এমন সুপারিশ এসেছে। আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করি, যাতে এ রকম কলুষিত সিদ্ধান্ত না নেওয়া হয়।

নিউজ ট্যাগ: মুক্তিযোদ্ধা

আরও খবর



সড়ক দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত

প্রকাশিত:বুধবার ২৩ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ২৩ জুন ২০২১ | ৪৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় ট্রাকচাপায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। মঙ্গলবার রাত ৮টার দিকে ময়মনসিংহ টাঙ্গাইল মহাসড়কের হরিনাতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সেলিম মিয়া (২১) উপজেলার ঘোগা ইউনিয়নের চারিপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে , আবুল কাশেমের ছেলে সবুজ মিয়া (২০), লাল মিয়ার ছেলে অন্তর মিয়া (১৯)। তিনজনই ইটভাটা শ্রমিক ছিলেন।

মুক্তাগাছা থানার ওসি দুলাল আকন্দ জানান, ইটভাটায় কাজ শেষে প্রতিদিনের মতো  মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন ওই তিনজন। তারা হরিনাতলা এলাকায় পৌঁছালে টাঙ্গাইল থেকে ছেড়ে আসা একটি গাছের চারা বোঝাই ট্রাক তাদের চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই একজন মারা যান। গুরুতর আহত হয় দুজনকে উদ্ধার করে মুক্তাগাছা উপজেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আরেকজনকে মৃত ঘোষণা করেন।

অপরজন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান। দুর্ঘটনার পর ঘাতক ট্রাকসহ চালককে আটক করা হয়েছে।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



অন্যান্য দেশ আমাদের খাবার খেয়ে নিচ্ছে : ট্রাম্প

প্রকাশিত:বুধবার ২৩ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ২৩ জুন ২০২১ | ১৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাষ্ট্র বর্তমানে সংকটের মধ্য দিয়ে যাচ্ছে মন্তব্য করে দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, অন্যান্য দেশ আমাদের খাবার খেয়ে নিচ্ছে। তারা সীমান্তসহ অন্যান্য ক্ষেত্রে যুক্তরাষ্ট্রকে ধ্বংস করছে।

ট্রাম্প বলেন, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমেরিকার সুখ্যাতি ছিল সবসময়। কিন্তু গত নির্বাচনের মধ্য দিয়ে সারা বিশ্ব দেখেছে যুক্তরাষ্ট্রের নির্বাচন অবাধ আর নিরপেক্ষ নেই।

বিগত প্রেসিডেন্ট নির্বাচনে পরাজয় মেনে নেননি উল্লেখ করে সাবেক এ প্রেসিডেন্ট বলেন, বিরোধপূর্ণ ফলকে তৎকালীন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স অঙ্গরাজ্যের আইনসভায় ফেরত পাঠালে পরিস্থিতি ভিন্ন হতো। সম্ভবত নয়, অবশ্যই এখন প্রেসিডেন্ট পদে ফের তাকে দেখা যেত।

গত নির্বাচনের পর বিজয়ী কোনো প্রেসিডেন্টকে অভিনন্দন জানাননি বলে উল্লেখ করেন ট্রাম্প।

নির্বাচনে যদি জালিয়াতি হয়ে থাকে, তবে বিষয়টি তার ওপর নয়, জনগণের ওপর নির্ভর করছে বলে মন্তব্য করেন ট্রাম্প। গত প্রেসিডেন্ট নির্বাচনে নজিরবিহীন লাখ লাখ ভুতুড়ে ভোট পাওয়া গেছে বলে আবার দাবি করেন তিনি।


আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১